আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

১-০ গোলের জয়ে তৃতীয় স্থানে চেলসি

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ১৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রতিপক্ষ দলটি ওয়েস্ট হ্যাম। তাদের বিপক্ষে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়ে চেলসিকে। আজ রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের এই ম্যাচে চেলসি জিতেছে ১-০ গোলে।

ম্যাচের ৯০ মিনিটে ক্রিশ্চিয়ান পুলিসিচের একমাত্র গোলে জয় পায় চেলসি। আর এই গোলেই জয় নিশ্চিত হয় তাদের।ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত যেভাবে খেলছিল চেলসি, তখন মনে হয়েছিল বুঝি পয়েন্ট খোয়াবে তারা। শেষ পর্যন্ত তা হয়নি।

তবে ম্যাচের ৮৫ মিনিটে ওয়েস্ট হ্যাম ডিফেন্ডার ক্রেগ ডসন চেলসির রোমেলু লুকাকুকে বক্সের মধ্যে ফাউল করেন। তাই চেলসি পেনাল্টি পায়, আর লাল কার্ড দেখেন ডসন। 

তবে ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিওর নেওয়া পেনাল্টি শট বাঁচিয়ে দেন ওয়েস্ট হ্যাম গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানস্কি। চেলসি সমর্থকরা হতাশ হন। তবে পাঁচ মিনিট পর  মার্কোস আলন্সোর ক্রস থেকে পুলিসিচ লক্ষ্যভেদ করতে ভুলেননি।

এই জয়ের সুবাদে ৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে টমাস টুখেলের দল। ফলে চতুর্থ স্থানে আছে আর্সেনাল। তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।

নিউজ ট্যাগ: চেলসি

আরও খবর



উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীর পানি বাড়ছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের উত্তর-পূর্বাঞ্চলের (সিলেট অঞ্চল) সব প্রধান নদ-নদীর পানি বাড়ছে। আগামী ২৪ ঘণ্টায় পানি বাড়ার এ ধারা আরও গতিশীল হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্রে জানা গেছে, আবহাওয়া সংস্থাগুলোর গাণিতিক মডেল ভিত্তিক পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের বরাক অববাহিকা, মিজোরাম ও ত্রিপুরা প্রদেশের কিছু স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদ-নদীগুলোর পানি দ্রুত বাড়তে পারে।

অন্যদিকে বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আন্দামান সাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে।


আরও খবর



দুর্ঘটনা নয়, গুলিতে বেশি মারা যাচ্ছে মার্কিন শিশুরা

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রে শিশু ও কিশোরীদের মৃত্যুর প্রধান কারণ হয়ে উঠেছে আগ্নেয়াস্ত্র। এ নিয়ে ২০২০ সালে প্রথমবারের মতো মৃত্যুর শীর্ষ কারণ হিসেবে গোলাগুলি গাড়ি দুর্ঘটনাকে ছাড়িয়ে গেছে। নতুন একটি গবেষণায় এ তথ্য উঠে এসেছে। খবর বিবিসি।

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে পাওয়া তথ্য অনুসারে, ২০২০ সালে ৪ হাজার ৩০০ জনেরও বেশি তরুণ আগ্নেয়াস্ত্র-সংক্রান্ত আঘাতে মারা গেছে। যদিও আত্মহত্যা এ সংখ্যা বাড়িয়ে তুলতে অবদান রেখেছে। তবে বন্দুক-সংক্রান্ত মৃত্যুর ঘটনাগুলোর মধ্যে সংখ্যাগরিষ্ঠ হলো হত্যাকাণ্ড। যুক্তরাষ্ট্রের বেসামরিক নাগরিকদের মালিকানায় ৩৯ কোটিরও বেশি আগ্নেয়াস্ত্র রয়েছে।

সম্প্রতি নিউ ইংল্যান্ড জার্নাল মেডিসিনে প্রকাশিত গবেষণা অনুসারে, ১ থেকে ১৯ বছর বয়সী মার্কিন নাগরিকদের মধ্যে বন্দুক-সংক্রান্ত মৃত্যু দেশব্যাপী মোট আগ্নেয়াস্ত্র হত্যার ৩৩ দশমিক ৪ শতাংশ ছিল। উল্লিখিত সময়ে আগ্নেয়াস্ত্র-সংক্রান্ত আত্মহত্যার হার ১ দশমিক ১ শতাংশ বেড়েছে। এ সময়ে শিশু ও কিশোর-কিশোরীদের মধ্যে আত্মহত্যা, খুন, অনিচ্ছাকৃত, অনির্ধারিত হত্যাসহ সামগ্রিক বন্দুক-সংক্রান্ত মৃত্যুহার ২৯ দশমিক ৫ শতাংশে উন্নীত হয়েছে। এ হার পুরো জনসংখ্যার বন্দুক-সংক্রান্ত মৃত্যুর দ্বিগুণেরও বেশি।

গবেষণাপত্রটিতে বলা হয়েছে, আমরা আমাদের শিশু-কিশোরদের মৃত্যুর প্রতিরোধযোগ্য কারণ থেকে রক্ষা করতে ব্যর্থ হচ্ছি। ২০২০ সালে আগের বছরের তুলনায় প্রতি এক লাখ বাসিন্দার মধ্যে বন্দুকজনিত মৃত্যুর হার পুরুষ ও নারী এবং জতিগত গোষ্ঠীগুলোর মধ্যে বেড়েছে। কৃষ্ণাঙ্গদের মধ্যে এ হার সবচেয়ে বেশি বেড়েছে। বিগত বছরগুলোয় তরুণ মার্কিন নাগরিকদের মধ্যে মৃত্যুর প্রধান কারণ ছিল গাড়ি দুর্ঘটনা। দ্বিতীয় শীর্ষ কারণ ছিল বন্দুকজনিত মৃত্যু। সময়ের সঙ্গে সঙ্গে গাড়ি দুর্ঘটনা-সংক্রান্ত মৃত্যুর সংখ্যা কমেছে। ২০২০ সালে ১৯ বছরের কম বয়সী প্রায় ৩ হাজার ৯০০ জন মার্কিন নাগরিক গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছে।

২০২০ সালে অতিরিক্ত মাত্রায় মাদক ও বিষক্রিয়ার মৃত্যুর ঘটনা আগের বছরের তুলনায় ৮৩ দশমিক ৬ শতাংশ বেড়েছে। এটি এখন ১৯ বছরের কম বয়সীদের মৃত্যুর তৃতীয় প্রধান কারণ। চলতি মাসের শুরুতে প্রকাশিত পৃথক একটি গবেষণায় দেখা গেছে, ২০২০ সালে মাদকের মাত্রাতিরিক্ত ব্যবহারে ৯৫৪ জন যুবক মারা গিয়েছে। ২০১৯ সালে এ সংখ্যা ছিল ৪৯২। ২০২০ সালের প্রথম দিকে কভিড-১৯ মহামারী শুরুর পর থেকে যুক্তরাষ্ট্রে বন্দুক-সংক্রান্ত সহিংসতা বেড়েছে।

নিউজ ট্যাগ: যুক্তরাষ্ট্র

আরও খবর



একাধিক পদে নিয়োগ দেবে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর। সাতটি ভিন্ন ভিন্ন পদে মোট ২৬ জনকে নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম:

চিত্রশিল্পী, সহকারী চিত্রশিল্পী, অডিও ভিজ্যুয়াল ইউনিট অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, অফিস সহায়ক।

পদসংখ্যা:

মোট ২৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদের বিবরণ:

 

আবেদন প্রক্রিয়া:

চাকরির জন্য নির্ধারিত আবেদন ফরম প্রার্থী কর্তৃক স্বহস্তে/কম্পিউটার টাইপে পূরণ করে নিজ স্বাক্ষরে আবেদন করতে হবে। আবেদন ফরম এ দপ্তরের ওয়েবসাইটে (flid.gov.bd) পাওয়া যাবে। আবেদনপত্র নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে হবে।

ঠিকানা : উপপরিচালক, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর, বিএফডিসি ভবন, ২৩-২৪ কারওয়ান বাজার, ঢাকা।

আবেদনের শেষ তারিখ:

৫ জুন, ২০২২।

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



জাতিসংঘ মহাসচিবের সফরের মধ্যে কিয়েভে হামলা

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সফরের মধ্যেই ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা করেছে রুশ বাহিনী। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মধ্যস্থলের পশ্চিমাংশে এই হামলা হয়েছে। হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছে ইউক্রেন। তবে জাতিসংঘ মহাসচিবের এক ঘনিষ্ঠ সহযোগী নিশ্চিত করেছেন যে তারা নিরাপদে আছেন।

কিয়েভের হামলায় হতাহত নিয়ে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য জানা যায়নি। শহরটির মেয়র ভিটালি ক্লিটসকো এক টেলিগ্রাম পোস্টে বলেন শেভচেনকোভস্কি জেলায় দুইটি হামলা হয়েছে। হতাহতের সংখ্যা নিরুপণে কাজ চলছে বলে জানান তিনি। ঘটনাস্থল থেকে আকাশে কালো ধোঁয়া উড়তে এবং ভবনে আগুন জ্বলতে দেখা গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সিনিয়র সহযোগী মিখাইলো পোদোলিয়াক এক টুইট বার্তায় জানান, কিয়েভের উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।

জাতিসংঘ মহাসচিবের সাম্প্রতিক মস্কো সফর এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গুতেরেসের সাক্ষাতের প্রতি ইঙ্গিত করে পোদোলিয়াক টুইট বার্তায় লেখেন, কয়েক দিন আগে তিনি ক্রেমলিনের দীর্ঘ টেবিলে বসেছিলেন আর আজ তার মাথার ওপরেই বিস্ফোরণ হয়েছে।


আরও খবর



পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় সেনাসহ নিহত ৬

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তান জেলায় আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনায় তিন শিশু ও তিন সেনাসদস্য নিহত হয়েছেন। পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাতে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, আজ রোববার আত্মঘাতী এ হামলা হয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, উত্তর ওয়াজিরিস্তানের মিরান শাহ এলাকায় আত্মঘাতী হামলাকারী বোমা বিস্ফোরণ ঘটালে তিন সেনাসদস্য নিহত হন।

পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখার বিবৃতিতে আরও বলা হয়, আত্মঘাতী ওই বোমা বিস্ফোরণে তিন সেনা ছাড়া আরও তিন শিশু প্রাণ হারিয়েছে।

হামলায় যে তিন শিশু প্রাণ হারিয়েছে, তারা হলো আনাম, আহসান ও আহমেদ হাসান। তাদের বয়স যথাক্রমে ৪, ৮ ও ১১ বছর বলে বিবৃতিতে জানানো হয়েছে।

আইএসপিআর বিবৃতিতে বলেছে, আত্মঘাতী ওই হামলাকারী ও তার সহযোগীদের চিহ্নিত করতে পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত শুরু করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আত্মঘাতী বোমা হামলার নিন্দা জানিয়ে বিচারের প্রতিশ্রুতি ও শিশু হত্যাকারীদের ইসলাম ও মানবতার শত্রু’ বলে অভিহিত করেছেন।

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান জেলাকে একসময় দেশটিতে জঙ্গিবাদের আঁতুড়ঘর’ মনে করা হতো। দেশটির আধা স্বায়ত্তশাসিত যে সাতটি আদিবাসী অঞ্চল রয়েছে, তার মধ্যে একটি হলো নর্থ ওয়াজিরিস্তান। পাকিস্তানি তালেবান হিসেবে পরিচিতি টিটিপিকে উৎখাতে ২০১৪ সাল থেকে সেখানে সেনা অভিযান চলছে।


আরও খবর