আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

১৬ বছরের হোল্ডিং ট্যাক্স বাকি বাফুফের

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বকেয়া গৃহকর (হোল্ডিং ট্যাক্স) আদায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১১ অক্টোবর) দুপুরে বাফুফে ভবনে এ অভিযান শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত।

রাজস্ব আদায়ে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান।

অভিযান চালিয়েও বকেয়া আদায় করতে পারেনি ডিএসসিসি। বাফুফে আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময় নিয়েছে। এ জন্য তারা ভ্রাম্যমাণ আদালতের কাছে লিখিত অঙ্গীকার করেছে।

বাফুফে আবেদনে বলেছে, ডিএসসিসির প্রাপ্য বকেয়া গৃহকরের মধ্যে ১০ লাখ টাকা পরিশোধ করা হবে। অভিযানের শুরু থেকে দেনদরবার করতে থাকা বাফুফে কর্তারা দক্ষিণ সিটির ভ্রাম্যমাণ আদালতের অনড় মনোভাবে বিকেল সাড়ে ৪টার দিকে লিখিত এই প্রতিশ্রুতি দেন।

সেখানে উপস্থিত বাফুফে কর্তারা জানান, বাফুফের ব্যয়িত সব অর্থের দস্তখতকারী (সিগনেটরি) তিনজন। এর মধ্যে একজন দস্তখতকারী ঢাকার বাইরে অবস্থান করায় এই মুহূর্তে বকেয়া পরিশোধ করা সম্ভব হচ্ছে না। আমরা আগামী বৃহস্পতিবার ১০ লাখ টাকা দেবো। বাকি টাকা মেয়রের সঙ্গে আলাপ-আলোচনা করে কিস্তি হিসেবে পরিশোধের সুযোগ চাইবো।

২০০৫-০৬ অর্থবছরের তৃতীয় কিস্তি থেকে ২০২১-২২ অর্থবছরের চতুর্থ কিস্তি পর্যন্ত বাফুফের কাছে গৃহকর বাবদ দক্ষিণ সিটির ১ কোটি ৫৩ লাখ টাকার বেশি পাওনা রয়েছে।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, করপোরেশনের বকেয়া আদায়ের লক্ষ্যে পরিচালিত অভিযানের অংশ হিসেবে আজ আমরা বাফুফে ভবনে অভিযান পরিচালনা করেছি।

বাফুফের কাছে বিগত ১৬ বছরের গৃহকর বাবদ ১ কোটি ৫৩ লাখ ৯০৪ টাকা বকেয়া পাওনা রয়েছে। অভিযানকালে বাফুফে তাৎক্ষণিকভাবে সমুদয় বকেয়া পরিশোধ না করলেও আংশিক অর্থ এই সপ্তাহে পরিশোধ করা হবে মর্মে লিখিতভাবে প্রতিশ্রুতি দিয়েছে। বাকি অর্থ মেয়র মহোদয়ের সঙ্গে আলাপ-আলোচনা করে পরিশোধ করা হবে বলে অবগত করেছেন।

করপোরেশনের প্রাপ্য বকেয়া পরিশোধ করতে গত ৬ জুন গণস্বাস্থ্য কেন্দ্রকে ক্রোকের নোটিশ প্রদান করা হয় এবং গত ১৩ সেপ্টেম্বর তাগিদ পত্র দেওয়া হয়।

অভিযানকালে অন্যান্যের মধ্যে করপোরেশনের অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো, করপোরেশনের উপ-প্রধান রাজস্ব কর্মকর্তা শাহজাহান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



সরকারি কর্মচারীদের বেতন পরিশোধ করবে তালেবান

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৬৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইসলামিক আমিরাত অব আফগানিস্তানের দ্বিতীয় উপপ্রধানমন্ত্রী আবদুস সালাম হানাফি বলেছেন, জনগণের সমস্যা সমাধানে সাহায্য করার জন্য সরকার তার কর্মচারীদের বেতন পরিশোধ করবে।

আবদুস সালাম হানাফি বলেন, শীত মৌসুম ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে সরকার উন্নয়ন কর্মসূচি পুনরায় চালুর পরিকল্পনা করছে। সরকারি কর্মকর্তারা বলছেন, কিছু উন্নয়ন কর্মসূচি আবার চালু হয়েছে। আর সপ্তাহে সাত দিন, ২৪ ঘণ্টা কাস্টমসের কার্যক্রম চলবে।

অর্থ মন্ত্রণালয়ের এক সভায় হানাফি যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশকে আটকে রাখা আফগানিস্তানের সম্পদ ফেরত দেওয়ার আহ্বান জানান। হানাফি বলেন, আফগানিস্তানের সম্পদ জব্দের যে সিদ্ধান্ত যুক্তরাষ্ট্র নিয়েছে, তা আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

ইসলামিক আমিরাত অব আফগানিস্তানের দ্বিতীয় উপপ্রধানমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার উজবেকিস্তানসহ আঞ্চলিক দেশগুলোর সঙ্গে বড় ধরনের প্রকল্প চালু এবং তহবিল স্থানান্তরে সমস্যা সমাধানের চেষ্টা করছে।

দীর্ঘ ২০ বছর পর যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করে নেয়। এর মধ্যে ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এর পর তারা সরকার গঠন করে দেশটি। যদিও নতুন সরকারকে কোনো দেশ এখনও স্বীকৃতি দেয়নি।


আরও খবর



ভোলায় ৫০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনা নদী ও ভোলার ইলিশা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে ৫০ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. এসএম তাহসিন রহমান।

এর আগে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের অধীনস্থ ভোলা বেইস ও কালীগঞ্জ স্টেশনে পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভোলা সদর উপজেলাধীন ইলিশা ফেরিঘাটে এমভি কনকচাঁপা ফেরিতে অভিযান চালিয়ে সেখানে থাকা একটি মাইক্রোবাস থেকে বস্তাবোঝাই ২০ লাখ মিটার এবং বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলাসংলগ্ন মেঘনা নদীতে একটি ইঞ্জিনচালিত স্টিলবডি বোট থেকে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

উদ্ধারকৃত এসব জালের আনুমানিক বাজারমূল্য ১৭ কোটি ৫০ লাখ টাকা। পরে সেসব জাল মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

 


আরও খবর



‘দুষ্টু ছেলেদের’ বিশেষ বার্তা দিলেন জেমস

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:শনিবার ০২ অক্টোবর 2০২1 | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুষ্টু ছেলেদের গুরু নগরবাউল জেমস। আজ (২ অক্টোবর) তার জন্মদিন। ৫৭ বছর পূর্ণ করে ৫৮-তে পা রাখলেন তিনি। এবারের জন্মদিনটি একেবারেই সাদামাটাভাবে পালন করছেন এই রকস্টার।

তবে নিজের বিশেষ দিনটি উপলক্ষ্যে ভক্তদের উদ্দেশ্যে বিশেষ একটি বার্তা দিয়েছেন জেমস। ব্যান্ড সংগীতের এই উজ্জ্বল নক্ষত্র বলেছেন, যতদিন তোমরা আছ, ততদিন আমি আছি।

প্রতিবছরই ভক্তদের কাছ থেকে নানারকম চমক পেয়ে থাকেন জেমস। ভক্তদের কাছে গুরু হিসেবে পরিচিত এই শিল্পীর জন্মদিনে দেশব্যাপী নানা কর্মসূচির উদ্যোগ নিয়েছে খোদ ভক্তরাই। প্রতি বছরই জেমসের জন্মদিনকে কেন্দ্র করে ভক্ত অনুরাগীরা বিভিন্ন স্বেচ্ছাসেবী কাজ সহ ছিন্নমূল ও হতদরিদ্র মানুষকে খাবার দেন। এবারও হচ্ছে না তার ব্যতিক্রম।

জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন গণমাধ্যমকে জানিয়েছেন, বরাবরের মতো এবারো দিনটি পরিবারের সঙ্গে কাটাবেন জেমস। কেক কাটার আয়োজন রেখেছেন পরিবারের সদস্যরা।

তিনি আরও জানান, ৬৪টি জেলায় নানান আয়োজনে পালিত হচ্ছে জেমসের জন্মদিন। ভক্তরা নিজ উদ্যোগেই প্রিয় তারকার জন্মদিন নিয়ে মেতেছেন।

প্রসঙ্গত, ১৯৬৪ সালের এদিনে নওগাঁয় জন্ম নেন মাহফুজ আনাম জেমস। কিন্তু তার বেড়ে ওঠা এবং সংগীত ক্যারিয়ার শুরু চট্টগ্রামে। তার বাবা ছিলেন সরকারি কর্মকর্তা। যিনি পরবর্তীতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

জেমসের সংগীতচর্চা পরিবারের লোকজন পছন্দ করতো না। সংগীতের টানে ঘর ছেড়ে চট্টগ্রামের আজিজ বোর্ডিংয়ে থাকা শুরু করেন। সেখানে থেকেই তার সংগীতের মূল ক্যারিয়ার শুরু হয়। জেমস ১৯৮০ সালে প্রতিষ্ঠা করেন ব্যান্ড ফিলিংস। ১৯৮৭ সালে প্রথম অ্যালবাম ষ্টেশন রোড প্রকাশ পায়। ১৯৮৮ সালে অনন্যা নামের একক অ্যালবাম প্রকাশ করে সুপারহিট হয়ে যান জেমস। এরপর ১৯৯০ সালে জেল থেকে বলছি, ১৯৯৬ নগর বাউল, ১৯৯৮ সালে লেইস ফিতা লেইস, ১৯৯৯ সালে কালেকশন অব ফিলিংস অ্যালবামগুলো প্রকাশ পায়। এরপর ফিলিংস ভেঙে জেমস গড়ে তোলেন নতুন লাইনআপে ব্যান্ড নগর বাউল। এই ব্যান্ড দুষ্টু ছেলের দল এবং বিজলি অ্যালবাম দুটির মধ্যেই আটকে যায়।

২০০৪ সালে কলকাতার সংগীত পরিচালক প্রিতমের সঙ্গে গান নিয়ে কাজ করেন জেমস। ২০০৫ সালে বলিউডে গ্যাংস্টার চলচ্চিত্রে প্লেব্যাক করেন। চলচ্চিত্রে তার গাওয়া ভিগি ভিগি গানটি ব্যাপক জনপ্রিয়তা পায় এবং এক মাসেরও বেশি সময় গানটি বলিউড টপচার্টের শীর্ষে ছিল। ২০০৬ সালে আবারো বলিউডের ছবিতে কণ্ঠ দেন। ২০০৭ সালে তিনি লাইফ ইন এ মেট্রো চলচ্চিত্রে প্লেব্যাক করেন। চলচ্চিত্রে তার গাওয়া গান দুইটি হল রিশতে এবং আলবিদা। আর তাতেই বাজিমাত।

জেমসের গাওয়া সেরা ১০ গান এরমধ্যে, বাংলাদেশ, জেল থেকে আমি বলছি, মা, দুখিনী দুঃখ করো না, লেইস ফিতা লেইস, বাবা কতো দিন, বিজলী, দুষ্টু ছেলের দল, মিরাবাঈ, পাগলা হাওয়া, গুরু ঘর বানাইলা কি দিয়া উল্লেখযোগ্য।


আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৯

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:শনিবার ০২ অক্টোবর 2০২1 | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৭৯ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (০১ অক্টোবর) সকাল ৬টা থেকে শনিবার (০২ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, তাদের কাছ থেকে ৩১০৪৫ পিস ইয়াবা, ১০৯ গ্রাম ২২৩ পুরিয়া হেরোইন, ২ বোতল ফেনসিডিল, ২.৫ লিটার দেশি মদ, ১২টি ইনজেকশন, ১ কেজি ২০০ গ্রাম আইস ও ১৫ কেজি ৮৬০ গ্রাম ৪০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৩টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর
ঢাকায় মাদকবিরোধী অভিযানে আটক ৭৩

শনিবার ২৩ অক্টোবর ২০২১




ডেঙ্গুতে একদিনে তিনজনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে ৭১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৯২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ১৬২ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩০ জন। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১৯২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ১৬২ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩০ জন। এদিকে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯২২ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৭৪৩ জন এবং অন্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১৭৯ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৮ হাজার ৯৩৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১৭ হাজার ৯৪৩ জন রোগী। ডেঙ্গুতে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৭১ জন।


আরও খবর