আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

১৭ কেজি গাঁজাসহ সিরাজগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোল চত্বর এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে ১৭ কেজি গাঁজাসহ আহছান উল্লাহ (২৭) নামে এক মাদককারবারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ এর সদস্যরা।

গ্রেফতারকৃত আহছান উল্লাহ লক্ষ্মীপুর জেলার বশিকপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। আজ মঙ্গলবার সকালে র‌্যাব-১২র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. মোস্তাফিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোর রাতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার গোল চত্বরের পুলিশ বক্সের সামনে এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১৭ কেজি গাঁজাসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এ সময় তার নিকট থেকে মাদক ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন এবং নগদ ৫২০ টাকা জব্দ করা হয়।


আরও খবর



শেষ মুহূর্তে ভোট দিয়েছেন শামীম ওসমান

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

আদর্শ স্কুল কেন্দ্রে আজ রোববার বেলা ৩টা ৩৫ মিনিটে ভোট দেন শামীম ওসমান। এর আগে ৩টা ২৮ মিনিটে ব্যাটারিচালিত অটোরিকশায় চড়ে আদর্শ স্কুল ভোট কেন্দ্রে যান তিনি।

ভোট দিতে তিন বার চেষ্টা করার পর যখন তথ্য আসেনি, তখন জাতীয় পরিচয়পত্রের নম্বর টাইপ করে ফের আঙ্গুলের চাপ দিলে তথ্য যাচাই হওয়ার পর ভোট দেন শামীম ওসমান। এ সময় তিনি বলেন, যাঁদের হাত নাই, তাঁরা ইভিএমে কীভাবে ভোট দেবেন?

দায়িত্বরত কর্মকর্তা জবাবে বলেন, স্যার, তাঁরা জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে তথ্য যাচাই করে ভোট দেবেন।


আরও খবর



না ফেরার দেশে জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক শহিদ উদ্দিন আহমেদ সেলিম আর নেই। আজ ভোর ৪টা ৪৫ মিনিটে মারা যান তিনি। ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই করে শেষ পর্যন্ত না ফেরার দেশে পাড়ি জমান সাবেক ফুটবলার সেলিম। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন সেলিম। দীর্ঘ সময় ক্লাবটির অধিনায়ক ছিলেন। তাঁর নেতৃত্বে অনেক সাফল্য পায় ব্রাদার্স। ১৯৮১ সালে এশিয়া কাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন সেলিম। আর ১৯৯১ সালে কলম্বো সাফ গেমসে জাতীয় দলের কোচ ছিলেন।

জাতীয় দলের চেয়ে সবাই তাঁকে ব্রাদার্সের সেলিম হিসেবে বেশি চেনেন। স্বাধীনতার পর গোপীবাগে নিজের বাসায় প্রায় পাঁচ বছর ব্রাদার্সকে ক্যাম্প করার সুযোগ করে দিয়েছিলেন তিনি। ব্রাদার্সকে নতুন রূপে গড়ে তুলতে তিনি জড়ো করেছিলেন মহসীন, হাসানুজ্জামান বাবলুদের মতো প্রতিভাদের। তাঁর উদ্যোগেই ঢাকার মাঠের পরাশক্তি হিসেবে পরিচিতি পেয়েছিল ব্রাদার্স।

১৯৭৫ সালে মারদেকা কাপে এবং পরের বছর থাইল্যান্ডে কিংস কাপে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলেন সেলিম। ১৯৭৭ সালে এশিয়া যুব ফুটবলে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন।


আরও খবর



ভারতে একদিনে মৃত্যু ৭ শতাধিক

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিদিনই বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বিধিনিষেধ, সতর্কবার্তা, টিকাদান; কোনো কিছুতেই দেশটির করোনা সংক্রমণের গতিতে লাগাম পরানো যাচ্ছে না। শুক্রবার (২১ জানুয়ারি) দেশটিতে সংক্রমণ প্রায় সাড়ে তিন লাখে পৌঁছেছে। প্রাণহানিও ছাড়িয়েছে ৭০০। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩ লাখ ৪৭ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৩ লাখ ১৭ হাজার ৫৩২। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় প্রায় ৩০ হাজার মানুষ বেশি সংক্রমিত হয়েছেন। যা বৃহস্পতিবারের চেয়ে প্রায় ৯ শতাংশ বেশি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০৩ জন। বৃহস্পতিবার মৃত্যু হয়েছিল ৪৯১ জনের। করোনা মহামারির শুরু থেকে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৮৮ হাজার ৩৯৬ জন প্রাণ হারিয়েছেন।

ভারতে এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ করোনার সক্রিয় রোগী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশটিতে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২০ লাখ ১৮ হাজার ৮২৫ জন। যা আগের দিনের থেকে প্রায় ৯৪ হাজার বেশি। এই সংখ্যাটি স্বাস্থ্য বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে।

যদিও পরিসংখ্যান বলছে, করোনা মহামারির শুরু থেকে ভারতে এখন পর্যন্ত ৩ কোটি ৬০ লাখ ৫৮ হাজার ৮০৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন প্রায় ২ লাখ ৫২ হাজার মানুষ।

এছাড়া ভারতে শুক্রবার পর্যন্ত প্রায় ১৬০ কোটি ৪৩ লাখের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাদানের পাশাপাশি আগের মতোই জোরগতিতে চলছে কোভিড পরীক্ষাও। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ১৯ লাখ ৩৬ হাজার করোনা পরীক্ষা করা হয়েছে।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




নড়াইল, ঝিনাইদহ এবং চাটমোহরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জীবনের প্রত্থম আমাগের কেউ কম্বল দিলো। এতদিন ধরে কত জনরে কইছি, কেউ আমাগের কথা শোনে না। এই গাঁয়ের মানুষরে কেউ দ্যাহে না, আল্লাহ আপনাগের বাচায়ে রাখুক- বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে অশ্রুসজল চোখে একথা বলেন কালিয়ার প্রত্যন্ত মাটিয়াডাঙ্গা গ্রামের সত্তরোর্ধ্ব বৃদ্ধা আমিরোন বেগম। কম্বলটি গায়ে জড়াতেই আনন্দে ভরে ওঠে আমিরোনের মুখ। তার মতো প্রতিবন্ধী বৃদ্ধ ইসলাম শেখ কিম্বা পরাণ দাসের কণ্ঠে একই কথা শোনা যায়।

নড়াইলের কালিয়া উপজেলার প্রত্যন্ত এলাকা গাজিপুর-মাটিডাঙ্গা গ্রামের ৩ শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে দেশের শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। শুভসংঘের ব্যবস্থাপনায় গত সোমবার (২৭ ডিসেম্বর) সকালে কালিয়ার মহাজন-গাজিপুর এলাকায় এসকল কম্বল বিতরণ করা হয়।

দেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সহয়তায় শুভসংঘের আয়োজনে ঝিনাইদহে দুস্থ, দরিদ্র-অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে ঝিনাইদহ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে কম্বল বিতরণের আনুষ্ঠানিক উদ্ভেধন করেন ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা। ঝিনাইদহ পৌর এলাকার ৫ শতাধিক শীতার্তের হাতে কম্বল তুলে দেওয়া হয়।

দেশের সুনামধন্য শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের আর্থিক সহায়তায় চাটমোহর উপজেলা শুভসংঘের আয়োজনে ৫ শ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় চাটমোহর সরকারি ডিগ্রী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের তত্বাবধানে এই অনুষ্ঠান পরিচালিত হয়।


আরও খবর



‘শেখ হাসিনা দেশে যত প্রকার ভাতা চালু করেছেন তা বিশ্বের বুকে বিরল’

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ১৪৭৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের বিভিন্ন শ্রেনীর মানুষের জন্য যত প্রকারের ভাতা চালু করেছেন তা বিশ্বের বুকে বিরল। তিনি এদেশে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি, মাতৃত্বকালীন, শিশুভাতাসহ নানা ধরনের ভাতা চালু করেছেন। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে যখন বিশ্বে নামি দামি উন্নত রাষ্ট্রের অর্থনৈতিক অবস্থা ভেঙ্গে পড়েছে তখনও শেখ হাসিনা এদেশের মানুষের কথা চিন্তা করে সকল প্রকার ভাতা চালু রেখেছেন।

মন্ত্রী রবিবার মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজ সেবা দিবস উপলক্ষে পিরোজপুরের স্বরূপকাঠিতে উপজেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে একথা বলেন।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তপন বিশ্বাসের সঞ্চালনায় সভায় আরও বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হক, ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মো. সাখাওয়াৎ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির প্রমুখ। সভাশেষে উপজেলা ১৩ জন প্রতিবন্ধির মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।


আরও খবর