আজঃ শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ৮ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে আরও মারা গেছেন ৮ জন। এরমধ্যে রাজশাহীর ৪ জন, নাটোর, নওগাঁ, পাবনা ও কুষ্টিয়ায় ১ জন রয়েছেন।

জানা গেছে, মৃতদের মধ্যে করোনায় মারা গেছেন ১ জন, করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন এবং ২ জন করোনা নেগেটিভ হওয়ার পর মারা যান।

এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে গত ১০২তম দিনে মোট ১ হাজার ৩২০ জনের মৃত্যু হলো।

এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩৯৭ জনের আর করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০.৮৩ শতাংশ।


আরও খবর
রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১

রামেক হাসপাতালে ৮ জনের প্রাণহানি

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১




জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান শাফিন আহমেদ

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনপ্রিয় ব্যান্ড তারকা ও সংগীত পরিচালক শাফিন আহমেদকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান নিয়োগ প্রদান করেছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। ৯ম জাতীয় সম্মেলনের প্রদত্ত ক্ষমতা ও গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক তিনি এ নিয়োগ দেন।

রবিবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম এ তথ্য জানান।

তিনি বলেন, সংগীতশিল্পী শাফিন আহমেদকে (ঢাকা) জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও বোরহান উদ্দিন আহমেদ মিঠুকে (নোয়াখালী) কেন্দ্রীয় সদস্য পদে নিয়োগ প্রদান করা হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলের ৯ম জাতীয় সম্মেলনের প্রদত্ত ক্ষমতা ও গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক তাদেরকে নিয়োগ দিয়েছেন। এ নিয়োগ ইতোমধ্যে কার্যকর হয়েছে।

এর আগে ২০১৭ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে মেয়র পদে নির্বাচন করেন শাফিন আহমেদ। যদিও এরপর তাকে দলটির কার্মকান্ডে আর সক্রিয় দেখা যায়নি।


আরও খবর



মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৮১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুরের সদর ও বিরলে কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযানে জঙ্গি সন্দেহে প্রায় ৪৫ জনকে আটক করা হয়েছে। কয়েকটি মসজিদে অভিযান চালানোর বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার। তবে নির্দিষ্ট কত জনকে আটক করা হয়েছে তা তিনি নিশ্চিত করতে পারেননি।

কথা হলে তিনি জানান, ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা কয়েকটি মসজিদে অভিযান চালিয়েছেন। তারা আমাদের সহযোগিতা চেয়েছিল, এই হিসেবে তাদের সহায়তার জন্য দিনাজপুর থেকে পুলিশ সদস্যদের দেওয়া হয়েছিল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত (১৭ সেপ্টেম্বর) ১২টার দিকে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট দিনাজপুর সদর উপজেলার মহারাজা মোড়ের পূর্ব দিকে বাইতুল ফালাহ জামে মসজিদে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১২ জনকে আটক করা হয়। একইসময়ে বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করে ইউনিটের সদস্যরা। এছাড়া উপজেলা আরও দুটি মসজিদ থেকে প্রায় ১৫ জনকে আটক করা হয়।

দুটি উপজেলার অভিযানেই স্থানীয় পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তাবলিগ জামায়াতের একটি দল দিনাজপুর সদর ও বিরল উপজেলায় বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করছে, এমন তথ্যের ভিত্তিতে রাতে দিনাজপুরে আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে তারা স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করে।

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন, বৃহস্পতিবার ২২ জন মানুষ ঢাকা থেকে আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে বাকিরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পরে আমরা বাসায় চলে গেলে তারা এই মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনতে পারি তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।


আরও খবর



ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক রাসেল এবং তার স্ত্রী গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ১৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার দিকে রাজধানীর মোহাম্মদপুরের ৫/৫ এ স্যার সৈয়দ রোডের নিলয় টাওয়ার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানে থাকা র‌্যাবের একাধিক কর্মকর্তা তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। রাসেল ও তার স্ত্রীর বাসায় র‌্যাবের অভিযান এখনো চলছে। অভিযান শেষে র‌্যাব এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে ব্রিফিং করবে।

এর আগে বৃহস্পতিবার ভোরে আরিফ বাকের নামে এক ব্যক্তি ইভ্যালির অনলাইন প্লাটফর্মে তিন লাখ ১০ হাজার ৫৯৭ টাকার পণ্য অর্ডার করেও নির্ধারিত সময়ের মধ্যে তা পাননি উল্লেখ করে রাজধানীর গুলশান থানায় মামলা করেন। যেখানে ইভ্যালির আরও বেশ কজন কর্মকর্তাকে অজ্ঞাতনামা দেখিয়ে আসামি করা হয়েছে।

গত ২৫ আগস্ট সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরার আদালতে ইভ্যালির বিরুদ্ধে আরেকটি প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে মামলা দায়ের করেন একজন গ্রাহক। মামলায় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের নাম উল্লেখ করা হয়। সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বাসিন্দা মো. রাজ বাদী হয়ে মামলাটি করেন।

বহুল আলোচিত-সমালোচিত এই প্রতিষ্ঠানটি গ্রাহক ও মার্চেন্টদের কাছে দেনার পরিমাণ ৪০৩ কোটি টাকা। আর ইভ্যালির চলতি সম্পদের পরিমাণ মাত্র ৬৫ কোটি টাকা। ৩৩৮ কোটি টাকাই কোম্পানির কাছে নেই।



আরও খবর
ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১




কাবুল ছাড়ার আগে ৭৩টি বিমান অকেজো করে গেছে মার্কিন বাহিনী

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৮৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের মাটি ছাড়ার আগে কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরের বহুসংখ্যক বিমান অকেজো করে রেখে গেছে মার্কিন সামরিক বাহিনী। একইসঙ্গে বহু সাঁজোয়া যান এবং বিমানবন্দরে থাকা উচ্চ-ক্ষমতা সম্পন্ন রকেট প্রতিরক্ষা ব্যবস্থাও অকার্যকর করে দেওয়া হয়েছে।

মার্কিন সামরিক বাহিনীর একজন জেনারেলের বরাত দিয়ে মঙ্গলবার (৩১ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। সোমবার মার্কিন সামরিক বাহিনী কাবুল ছেড়ে যাওয়ার ঠিক আগমুহূর্তে এসব বিমান, সাঁজোয়া যান এবং রকেট প্রতিরক্ষা ব্যবস্থা অকেজো করে দেওয়া হয় বলে জানান তিনি।

মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি জানিয়েছেন, সোমবার কাবুল ছেড়ে চলে আসার আগে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থান করা ৭৩টি বিমানের সামরিক সক্ষমতা নষ্ট অথবা অকেজো করে দিয়েছেন মার্কিন সেনা সদস্যরা।

তার ভাষায়, ওইসব বিমান আর কখনোই উড্ডয়ন করতে পারবে না। কেউই সেগুলো আর কখনো সচল করতে বা পরিচালনা করতে পারবে না। নিশ্চিতভাবেই এসব বিমান আর কখনোই আকাশে উড়তে পারবে না।

জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি জানান, বিমান অকেজো করার পাশাপাশি কাবুল বিমানবন্দরে ফেলে আসা ৭০টি এমআরএপি সামরিক যান এবং ২৭টি হামভি সামরিক যানও অকেজো করে দেওয়া হয়েছে। এসব সামরিক যানও আর কেউই কখনও ব্যবহার কতে পারবে না। অকেজো করে দেওয়া এসব সামরিক যানের প্রতিটির মূল্য প্রায় ১০ লাখ মার্কিন ডলার করে।

এছাড়া কাবুল বিমানবন্দরে মোতায়েন থাকা উচ্চ-ক্ষমতা সম্পন্ন রকেট প্রতিরক্ষা ব্যবস্থাও অকার্যকর করে দেওয়া হয়েছে বলে জানান মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ডের প্রধান এই জেনারেল।

মার্কিন সেনারা কাবুল ছাড়ার একেবারে আগমুহূর্ত পর্যন্ত এই ব্যবস্থা সচল থাকলেও সফলভাবে তা অকেজো করেই আফগান ভূখণ্ড ত্যাগ করেন দেশটির সেনারা।



আরও খবর



বিরল প্রজাতির ৪ মন ওজনের ব্লাক মার্লিন মাছ

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৮ আগস্ট ২০২১ | ৮১৫জন দেখেছেন
Image

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর মহিপুরে আনিস মাঝি নামের এক জেলের জালে ধরা পড়েছে বিরল প্রজাতির ৪ মন ওজনের ১ টি ব্লাক মার্লিন মাছ। গতকাল রাতে গভীর বঙ্গোপসাগরে মাছটি ধরা পরে। পরে আজ আড়াইটার দিকে এ মাছটি মৎস্য বন্দর মহিপুরের টুস্টার ফিস গদিতে বিক্রির জন্য নিয়ে আসা হয়। মাছটি এক নজর দেখতে ভীড় জমায় স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা। 

আনিস মাঝি বলেন, এ জাতীয় মাছ তাদের জালে আর কখনো ধরা পড়েনি। তাই এ মাছটির স্থানীয় নাম তাদের জানা নেই। ১০ ফুট দৈর্ঘ্য ও ২ ফুট প্রস্থের এ মাছটির ওজন বেশি হওয়ায় বন্দরে নিয়ে আসতে তাদের বেশ কষ্ট হয়েছে।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা এমদাদুল্লাহ জানান, ব্লাক মার্লিন মাছ সাধারনত বাংলাদেশের সাগর কিংবা নদীতে বিচরণ করেনা। এ মাছ প্রশান্ত মহাসাগার ও ভারত মহাসাগরে কম সংখ্যক দেখা যায়। তবে বিদেশে এ মাছের চাহিদা রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ও শুক্রবার দুই জেলের জালে ১৫ টি পাখি মাছ ধরা পরে।


আরও খবর