আজঃ মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম

৬ মাসের কারাদণ্ড থেকে বাঁচতে চার বছর হিজড়া’র সাজ

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড থেকে বাঁচতে চার বছর ধরে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি। সাজসজ্জায়ও এনেছেন পরিবর্তন। নিজের উপজেলায় না ফিরে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়িয়েছেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) মানুষ পরিচয়ে। তবে চার বছরের কায়া বদল করেও শেষ রক্ষা হয়নি যুবকের। শেষে ধরা পড়ল পুলিশের জালে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় এ ঘটনাটি ঘটেছে। খবর জানাজানি হলে উপজেলাজুড়ে আলোচনার সৃষ্টি হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তৃতীয় লিঙ্গের বেশ ধারণকারী যুবকের স্বজনরা।

গ্রেফতার যুবকের নাম মো. শফিকুল ইসলাম শফিক। তিনি উপজেলার টিকামারা সরদার বাড়ির এস্কেন্দার সরদারের ছেলে।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে শফিক তৃতীয় লিঙ্গ সেজে ধোঁকা দিচ্ছেন। পরে জানা যায় তিনি সাজাপ্রাপ্ত আসামি।

ওসি আরও জানান, শফিকের বিরুদ্ধে ২০১৪ সালে একটি মাদক মামলা হয়। সে সময় তার কাছ থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছিল বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। সেই মামলায় ২০১৮ সালে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলেন আদালত। জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান শফিক। এরপর কয়েক বছরেও তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না।

পরে জানা যায় মো. শফিকুল ইসলাম শফিক তৃতীয় লিঙ্গের ছদ্মবেশে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। অবশেষে বুধবার অভিযান চালিয়ে দিয়াসুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ওসি।


আরও খবর



বিশ্বকাপে ব্যর্থতা খতিয়ে দেখতে অবশেষে তদন্ত কমিটি

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান সপ্তম আসরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ দল।

বাছাই পর্বের বাধা পেরিয়ে মূলপর্বে ওঠা বাংলাদেশ হেরে যায় শ্রীলংকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। টানা পাঁচ ম্যাচে হেরে সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফেরে বাংলাদেশ দল।

বিশ্বকাপে বাংলাদেশ দলের এমন বাজে পারফরম্যান্সের পেছনের কারণ খুঁজতে ২ সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বোর্ডের গঠিত সেই তদন্ত কমিটিতে আছেন দুই পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও জালাল ইউনুস।

গঠিত এই কমিটি টাইগারদের ব্যর্থতার প্রধান কারণগুলো খুঁজে বের করে ক্রিকেট বোর্ডে প্রতিবেদন আকারে জমা দেবেন।


আরও খবর
হারের শঙ্কায় টাইগাররা

সোমবার ২৯ নভেম্বর ২০২১




বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত আরও বাড়ল

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৭ হাজার ১১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৪ হাজার ৮১২ জন। এর আগে (মঙ্গলবার) ৫ হাজার ২২০ জনের মৃত্যু এবং ৪ লাখ ৪৭ জন আক্রান্ত হয়েছিলেন।

বুধবার (১৭ নভেম্বর) সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট ২৫ কোটি ৫০ লাখ ৫৬ হাজার ৫৯৮ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৫১ লাখ ২৯ হাজার ২২৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২৫০ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৪০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৮১৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৯৮৫ জন এবং মারা গেছেন ২৯৯ জন। ব্রাজিলে মারা গেছেন ১৪০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৯১৮ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৩৪ জন, তুরস্কে ২২৭ জন, ইউক্রেনে ৮৩৮ জন, মেক্সিকোতে ৫৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর



সোয়ারীঘাটে জুতার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৫

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৩১৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর সোয়ারীঘাট এলাকায় একটি জুতার কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত পাঁচজন মারা গেছেন।

শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাত ১টা ১৫ মিনিটের দিকে সোয়ারীঘাট এলাকার একটি জুতার কারখানায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা কাজ করে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত ঘটনাস্থল থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এখনো উদ্ধার কাজ চলছে।

ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বলেন, কারখানাটিতে মূলত জুতার সোল তৈরি হতো। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। অগ্নিকাণ্ডে কারখানাটিতে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। ‌ধারণা করা হচ্ছে, নিহত পাঁচজন প্রচুর ধোঁয়ার কারণে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। নিহতরা কারখানাটির শ্রমিক ছিলেন বলে এখন পর্যন্ত জানা গেছে।

এ বিষয়ে চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল কাইউম বলেন, এ ঘটনায় পাঁচ শ্রমিক নিহত হয়েছেন। আর কেউ হতাহত হয়নি। নিহতদের নাম পরিচয় এখনো যানা যায়নি। 


আরও খবর



বিপুল মাদকসহ রাজধানীতে গ্রেফতার ৫২

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সময়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৯৫৩ পিস ইয়াবা,  ২৯৩ গ্রাম ১০০ পুরিয়া হেরোইন, একটি গাঁজার গাছ, ৪২ লিটার দেশি মদ ও ২৬ কেজি ৮৫৫ গ্রাম ২০০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১ মামলা হয়েছে।


আরও খবর
মাদকবিরোধী অভিযানে আটক ৪৬

সোমবার ২৯ নভেম্বর ২০২১




কানাডায় ঝড়-বৃষ্টি-ভূমিধস, নিহত ১

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারী বৃষ্টি, ঝড়ের পর বন্যা ও ভূমিধসে বিপর্জয় নেমে এসেছে কানাডার ব্রিটিশ কলাম্বিয়া রাজ্যে। সেখানকার একাধিক এলাকায় ভূমিধসে বিধ্বস্ত রাস্তাঘাট, ঘরবাড়িসহ বহু স্থাপনা। এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুইজন এখনো নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১৬ নভেম্বর) কানাডার ফেডারেল পুলিশ জানিয়েছে, সড়কের মাটি ধসে এক নারীর মৃত্যু হয়। এখনো নিখোঁজ রয়েছেন ২ জন।

ঝড়-বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যের ভ্যাঙ্কুভার শহর। বন্যার পানিতে ডুবে গেছে সেখানকার রাস্তাঘাট। যোগাযোগ ও বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে বেশ কয়েকটি এলাকায়। ভ্যাঙ্কুভার বন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, বন্যার কারণে রেল যোগাযোগ বন্ধ আছে।

এদিকে গত সোমবার বন্যাকবলিত ব্রিটিশ কলম্বিয়া রাজ্য থেকে হেলিকপ্টারযোগে আটকা পড়া অন্তত ৩০০ মানুষকে উদ্ধার করা হয়েছে। রাজ্যটির পরিবহন মন্ত্রী রব ফ্লেমিং এক সংবাদ সম্মেলনে বলেন, এটি শতাব্দির সবচেয়ে খারাপ আবহাওয়া পরিস্থিতি।


আরও খবর