আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

আফগান ক্রিকেট দলের জন্য বিশ্বকাপের সূচি বদল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তান ক্রিকেট দলের জন্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি বদল করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ভিসা জটিলতার কারণে নির্ধারিত সময়ে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছতে পারেনি আফগানিস্তান ক্রিকেট দল। দেরিতে ক্যারিবিয়ান দিপপুঞ্জে পৌঁছানোয় আফগান ক্রিকেট দলের জন্য কিছু ম্যাচের সূচি বদল করতে বাধ্য হয় আইসিসি।

১৪ জানুয়ারি থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু হওয়ার কথা। কিন্তু করোনা পরিস্থিতিতে প্রতিযোগিতা শুরু হওয়ার আগে সব দলকে হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। এর ফলেই সূচিতে বদল করতে হয়েছে।

আইসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে- প্রয়োজনীয় ভিসা পাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজে পা রাখতে পেরেছে আফগানিস্তান ক্রিকেট দল। তবে মাঠে নামার আগে তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য কয়েকটি ম্যাচের সূচিতে বদল আনতে হয়েছে।

১৬ জানুয়ারি জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হওয়ার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু এ পরিস্থিতিতে সেই ম্যাচ পিছিয়ে ২২ জানুয়ারি করা হয়েছে। ফলে গ্রুপ সি-তে আরও কয়েকটি ম্যাচের দিন বদলেছে।

জিম্বাবুয়ে-পাপুয়া নিউগিনির ম্যাচ ২০ জানুয়ারির পরিবর্তে ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। পাকিস্তান-জিম্বাবুয়ে ম্যাচ ২২ তারিখের পরিবর্তে হবে ১৭ জানুয়ারি। এছাড়া পাকিস্তান-পাপুয়া নিউগিনির মধ্যে ১৫ জানুয়ারির ম্যাচ পিছিয়ে ২২ তারিখ করা হয়েছে।


আরও খবর



আগামী কয়েক দিন ধারাবাহিকভাবে শীত বাড়তে পারে

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের আকাশ থেকে মেঘ সরে গেছে। দেশের বেশির ভাগ এলাকায় রাতের তাপমাত্রা আরও কমতে পারে। শৈত্যপ্রবাহের এলাকাও বিস্তৃত হতে পারে। আগামী কয়েক দিন ধারাবাহিকভাবে শীত বাড়তে পারে। 

বর্তমানে পঞ্চগড় ও মৌলভীবাজারের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। এখন হালকা অবস্থায় থাকলেও এটি আরও বিস্তৃত হওয়ার শঙ্কা রয়েছে।

আজ রোববার কুয়াশা আরও বাড়তে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণপশ্চিমাঞ্চলে শীতের অনুভূতি বেশি থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, যশোরচুয়াডাঙ্গাসহ আশপাশের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ শুরু হয়ে যেতে পারে। আগামী কয়েক দিন উত্তরাঞ্চল এবং দক্ষিণপশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ ছড়াতে পারে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মো. আজিজুর রহমান জানিয়েছেন, চলতি মাসে দুই থেকে তিনটি হালকা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস থেকে মাঝারি ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস ও দুটি মাঝারি থেকে তীব্র ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস শৈত্য প্রবাহ হতে পারে।

চলতি মাসে শীতের পাশাপাশি দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে বিশেষ করে নদীতীরবর্তী এলাকাগুলোতে কুয়াশা বেশি বেড়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রাজধানী ও চট্টগ্রামের আকাশে মেঘ বেশি থাকায় শীত খুব একটা অনুভূত হয়নি। শনিবার মেঘ সরে গিয়ে তাপমাত্রা কমতে শুরু করেছে। এই দুই শহরের সর্বনিম্ন তাপমাত্রা দেড় থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। আগামী কয়েক দিন শীতের তীব্রতা ঢাকাসহ বড় শহরগুলোতেও বাড়তে থাকবে।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে শুক্রবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি এবং রাজারহাটে ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৬, ময়মনসিংহে ১২ দশমিক ৫, চট্টগ্রামে ১৬ দশমিক ৬, সিলেটে ১৪ দশমিক ৪, রাজশাহী ১৩ দশমিক ৮, রংপুরে ১১ দশমিক ৬, খুলনায় ১৫ দশমিক ০ এবং বরিশালে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।


আরও খবর
যেসব জায়গায় বৃষ্টি হতে পারে

শনিবার ২২ জানুয়ারী 20২২

চার জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




পরিস্থিতি খারাপ হলে লকডাউনের চিন্তা মাথায় আছে

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মন্ত্রী বলেন, বাস ও অন্যান্য যানবাহনে যাত্রী সংখ্যা অর্ধেক পরিবহনের প্রস্তাব করা হয়েছে। রেস্টুরেন্ট ও হোটেলে মাস্ক পরে যেতে হবে

করোনা পরিস্থিতি খারাপ হলে লকডাউনের চিন্তা মাথায় আছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস ও ওমিক্রনকে আমাদের রুখতে হবে। সেজন্য কিছু সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। যানবাহনে মাস্ক ছাড়া চলাচল করা যাবে না। যদি কেউ বাস, ট্রেন ও লঞ্চে চলাচল করে তাহলে জরিমানার মধ্যে পড়বে। এটার একটা সিদ্ধান্ত মোটামুটি হয়েছে।

মন্ত্রী বলেন, বাস ও অন্যান্য যানবাহনে যাত্রী সংখ্যা অর্ধেক পরিবহনের প্রস্তাব করা হয়েছে। রেস্টুরেন্ট ও হোটেলে মাস্ক পরে যেতে হবে। মাস্ক ছাড়া গেলে দোকানদারের জরিমানা হবে, যে যাবে তারও জরিমানা হতে পারে।

দোকান-মার্কেট খোলা রাখার সময়সীমা কমিয়ে আনা হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাত ১০টার পরিবর্তে রাত ৮ পর্যন্ত দোকানপাট খোলা রাখা যাবে। এটাও প্রস্তাব করা হয়েছে।

১৫ দিন পর এসব বিষয় বাস্তবায়নের কথা বলা হয়েছিল জানিয়ে মন্ত্রী বলেন, আজ আমি প্রপোজ (প্রস্তাব) করেছি ১৫ দিন নয়, সাতদিন করার জন্য। সেটা মন্ত্রিপরিষদ সচিবকে বলা হয়েছে। তিনি এ বিষয়ে একমত পোষণ করেছেন।

এর আগে সোমবার (৩ জানুয়ারি) রাতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ইস্যুতে ডাকা আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউনের পরিস্থিতি এখনো তৈরি হয়নি, সেজন্য সুপারিশও করা হয়নি।


আরও খবর



প্রাইভেটকার দুর্ঘটনা : ফেনীতে দুই ভাই নিহত

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফেনীর বিসিক শিল্পনগরী এলাকায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ২ ভাই নিহত হয়েছেন। এ দুর্ঘটনা আহত হয়েছেন ২ জন। শনিবার (১৫ জানুয়ারি) দুপুরের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিসিক শিল্প নগরী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, তুষার (৪০) ও বিপ্লব (৪২)। তারা দুজন চট্টগ্রামের বাসিন্দা। 

মহিপাল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত দুজনের লাশ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এই ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। আহত দুজন সাজ্জাদ ও প্রণবকে চট্টগ্রাম মেডিক্যালে নেওয়া হয়েছে।


আরও খবর



হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার তার এক মুখপাত্র এই তথ্য জানিয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

খবরে বলা হয়েছে, মাহাথির মোহাম্মদকে পুনরায় ভর্তি করার পর ন্যাশনাল হার্ট ইন্সটিটিউটে সংবাদমাধ্যম কর্মীদের ভীড় বেড়েছে। মুখপাত্র জানান, মাহাথিরকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ)-তে রাখা হয়েছে।

সাবেক প্রধানমন্ত্রীর কমিউনিকেশন টিম জানিয়েছে, শিগগিরই একটি বিবৃতি দেওয়া হবে। তবে এর বেশি বিস্তারিত কিছু জানাতে তারা অস্বীকৃতি জানিয়েছে। ৯৬ বছর বয়সী এই রাজনীতিক এর আগে ৭ জানুয়ারি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা শেষে ১৩ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন।


আরও খবর
মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭

শনিবার ২২ জানুয়ারী 20২২




দিনাজপুরে হাসপাতাল থেকে নবজাতক চুরি যাওয়ার ২৪ ঘন্টা পরে উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৬৪০জন দেখেছেন

Image

দিনাজপুর থেকে মনজিদ আলম শিমুল

দিনাজপুর জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে নবজাতক কন্যা সন্তান চুরি যাওয়ার ২৪ ঘন্টার মধ্যে শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ। চুরি যাওয়া শিশুকে পেয়ে আত্মহারা মা জাহেদা বেগম। হাসপাতালের গাইনি ওয়ার্ডে শিশুটি পেয়ে মা জাহেদা বেগম শুধু নেয় তার পরিবার ও নার্সরা খুশী। শিশু উদ্ধারের পর জড়িত আসামীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার কথা জানালেন দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন। অনাংকাখিত ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় এজন্য সর্তকতা নেওয়ার কথা বললেন হাসপাতাল কর্তৃপক্ষ।

দিনাজপুর জেনারেল হাসপাতাল থেকে চুরি যাওয়া কন্যা সন্তান আজ দুপুর ১২টায় সদর উপজেলার শেখপুরা ইউনিয়নের জয়দেবপুর গ্রাম থেকে শিউলী আরা কাছ থেকে উদ্ধার করে পুলিশ। পরে শিশুটি হাসপাতালে মা জাহেদা বেগমের কোলে ফিলিয়ে দেয় পুলিশ সুপার আনোয়ার হোসেন।  এসময় মাসহ পরিবারের সদস্যারা আবেগআপ্লুত হয়ে পড়ে।

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট মহাদানি গ্রামের আবদুল লতিফের স্ত্রী জাহেদা বেগম এর সদ্যজাত শিশু কন্যা সোমবার দুপুরে জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে চুরি যায়। পরে শিশুটির বাবা আব্দুল লতিফ আজ কোতয়অলী থানায় একটি মামলা দায়ের করেন।


আরও খবর