আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি: হানিফ

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগ নির্বাচন নিয়ে কোনো ফন্দিফিকির করে না, এ অভ্যাস বিএনপির আছে। আমরা আগামী নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে যা যা করা দরকার তা করব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

সোমবার (৯ মে) বেলা ১১টার দিকে কুষ্টিয়ায় বীজ প্রত্যয়ন এজেন্সির নবনির্মিত ভবন উদ্বোধনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, আওয়ামী লীগ এ দেশের একমাত্র দল যারা গণতন্ত্রে বিশ্বাস করে এই দল স্বাধীনতা উত্তরকাল থেকে এ পর্যন্ত নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করে এসেছে।

তিনি আরও বলেন, ২০০১ সালের নির্বাচনে ষড়যন্ত্রের কাছে পরাজিত হওয়ার পরও শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিল আওয়ামী লীগ। এর বাইরে বাংলাদেশে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের কোনো নজির নেই। তবে ২০১৮ সালের নির্বাচনে বিএনপি অংশ নিয়েছে। এখন মুখে যাই বলুক, আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের নেতাকর্মীসহ সরকারি কর্মকর্তারা।


আরও খবর



লিভ-ইন সম্পর্কে ছিলেন পল্লবী!

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লিভ-ইন সম্পর্কে ছিলেন আমি সিরাজের বেগম ধারাবাহিকের অভিনেত্রী পল্লবী দে। পুলিশ সূত্রে অন্তত তেমনই খবর। রবিবার তাঁর ঝুলন্ত দেহ উদ্ধারের পর থেকেই বিষয়টি নিয়ে জোর চর্চাও শুরু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গত দেড় মাস ধরে এক সঙ্গীর সঙ্গে গড়ফা এলাকায় থাকতেন পল্লবী। আগে থাকতেন হাওড়ায়। রবিবার সকালে সিগারেট খেতে এসে বাইরে গিয়েছিলেন পল্লবীর সঙ্গী। তার পর ফিরে দেখেন দরজা ভিতর থেকে বন্ধ। দরজা ভেঙে ভিতরে ঢুকতেই তিনি পল্লবীর ঝুলন্ত দেহ দেখতে পান। এর পরই পুলিশে খবর দেন তিনি।

সূত্রের খবর, শনিবার এবং রবিবার দুজনের মধ্যে কথাকাটাকাটি হয়েছিল। তবে কী নিয়ে কথা কাটাকাটি হয়, তা খতিয়ে দেখছে পুলিশ। তবে এখনও পর্যন্ত ঘরের ভিতর থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি বলে পুলিশ সূত্রে খবর।

পল্লবীর ফেসবুক প্রোফাইল বলছে, ২০২১-এর ১৯ জুলাই তাঁর সম্পর্কের স্টেটাস ছিল ইন আ-রিলেশনশিপ। সেই স্টেটাসে অনেকে অভিনন্দনও জানিয়েছিলেন।

আমি সিরাজের বেগম ধারাবাহিকে লুৎফা-র চরিত্রে অভিনয় করেছিলেন পল্লবী। তার আগে রেশম ঝাঁপি ধারাবাহিকেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। বর্তমানে মন মানে না নামে আর একটি ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছিলেন। রবিবার সকালে সিলিং ফ্যান থেকে অভিনেত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। বিছানার চাদর দিয়ে গলায় ফাঁস লাগানো ছিল বলে জানিয়েছে পুলিশ।

নিউজ ট্যাগ: পল্লবী দে

আরও খবর



নদীতে গোসলের সময় বজ্রপাতে তিন কিশোর নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাই‌লের কা‌লিহাতী‌ উপজেলায় গোসল করার সময় বজ্রপা‌তে তিন কি‌শোর নিহত হ‌য়ে‌ছে। এ‌তে আহত হ‌য়ে‌ছে নদীর পা‌ড়ে থাকা আ‌রও দুইজন। আজ মঙ্গলবার (৩ মে) ঈদের দিন সকা‌লে উপ‌জেলার দশ‌কিয়া ইউ‌নিয়নের হা‌তিয়া এলাকায় নদীপা‌ড়ে এই ঘটনা ঘ‌টে। তারা সেখা‌নে গোসল কর‌তে গি‌য়ে‌ছিল।

নিহতরা হ‌লো টাঙ্গাই‌লের কা‌লিহাতী‌ উপ‌জেলার হা‌তিয়া এলাকার র‌বিউ‌লের ছে‌লে আ‌রিফ (১৫) ও আব্দুর রাজ্জাকের ছে‌লে র‌ফিক (১৪) এবং দশ‌কিয়া পূর্ব পাড়া গ্রা‌মের জুলহা‌সের ছে‌লে ফয়সাল (১৬)।

দশ‌কিয়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের মা‌লেক ভূঁইয়া ব‌লেন, ঈ‌দের নামাজ পড়ার জন্য নামাজেন আগে সকা‌লে তারা নদীতে গোসল কর‌তে গি‌য়ে‌ছিল। এ সময় সেখা‌নে বজ্রপাত ঘটলে ঘটনাস্থ‌লে একজন মারা যায়। এ সময় গুরুত্বর দুইজনসহ চারজন আহত হয়।

পরে আহত র‌ফিক ও ফয়সাল‌কে টাঙ্গাইল জেনা‌রেল হাসপাতা‌লে নেওয়ার প‌থে মারা যায়। নিহত‌দের মরদেহ বা‌ড়িতে আনা হ‌য়ে‌ছে। এই ঘটনায় এলাকায় শো‌কের ছায়া নে‌মে এ‌সে‌ছে।


আরও খবর



রাশিয়ার হুমকি উপেক্ষা করে নেটোতে ফিনল্যান্ড, সুইডেন

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাশিয়ার হুমকি উপেক্ষা করে নেটোতে যোগ দিল ইউরোপের দুই দেশ ফিনল্যান্ড এবং সুইডেন। নেটো প্রধান জেন্স স্টোল্টেনবার্গের হাতে বুধবার আবেদনপত্র তুলে দেন দুই দেশের রাষ্ট্রদূত। এই সিদ্ধান্তকে ঐতিহাসিক পদক্ষেপ বলে বর্ণনা করেন নেটো প্রধান।

তবে নেটো সদস্য তুরস্ক এই যোগদানের বিরোধিতা করেছে। তাদের অভিযোগ প্রতিবেশী এই দুই দেশ তুরস্কের বিদ্রোহী গোষ্ঠীকে আশ্রয় দিচ্ছে। যদিও নেটো প্রধান বলেছেন, সদস্য দেশগুলির নিরাপত্তার স্বার্থে আমাদের এক সঙ্গে কাজ করতে হবে এবং এই কাজ করতে গিয়ে অনেক সমস্যার মুখোমুখি হতে হবে। তবে সেগুলিও সমাধান করতে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।

নেটোর বহর বাড়ার আত্মবিশ্বাসী স্টোল্টেনবার্গ জানিয়েছেন, নেটোকে আরও মজবুত করতে সব সদস্য দেশই সহমত পোষণ করেছে। তবে তুরস্কের আপত্তির বিষয়টি নিয়ে সদস্য দেশগুলি আশাপ্রকাশ করেছে যে, খুব দ্রুত এই সমস্যাও কাটিয়ে ওঠা সম্ভব হবে।

ইউক্রেনের পর পরই যখন ফিনল্যান্ড এবং সুইডেন নেটোতে যোগদানের প্রস্তুতি নিতে শুরু করেছিল, মস্কো হুমকি দিয়েছিল এর ফল ভুগতে হবে। ইউক্রেনের মতো পরিস্থিতি হতে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। কিন্তু ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন জানিয়ে দিয়েছিলেন, রাশিয়ার হুমকিতে তাঁরা ভয় পান না। এমনকি পরমাণু হুমকিতেও নয়।

গত ৯ মে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুমকি দিয়েছিলেন, সদস্য বাড়ানোর কাজ বন্ধ করুক নেটো। এমনকি হুঁশিয়ারি দিয়েছিলেন, এই দুই দেশ যদি নেটোতে যোগ দেয়, তা হলে সামরিক এবং প্রযুক্তিগত দিক থেকে উপযুক্ত জবাব দেওয়া হবে। তার মধ্যেই ফিনল্যান্ড এবং সুইডেনের আকাশসীমায় রুশ সামরিক বিমান উড়তে দেখা যায়। তার পরই জল্পনা শুরু হয়, তা হলে কি এ বার ফিনল্যান্ড এবং সুইডেনেও সামরিক অভিযানেকর ছক কষছে রাশিয়া।


আরও খবর



ডাচ-বাংলা ব্যাংকের নিরাপত্তাকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর দক্ষিণ কমলাপুর এলাকার শাহ পরান আবাসিক হোটেল থেকে মো. ইব্রাহিম (১৯) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায় পুলিশ।

মতিঝিল থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আলী বলেন, খবর পেয়ে কমলাপুর বাজার রোড এলাকার শাহ্ পরান হোটেলের ২১৭ নম্বর কক্ষের দরজা ভেঙে ফ্যানের সঙ্গে রশি দিয়ে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে স্বজনদের কাছে জানতে পেরেছি, তিনি হতাশাগ্রস্ত ছিলেন। গতকাল (বুধবার) তিনি ওই হোটেলে উঠে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। কী কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এ বিষয়টি জানার চেষ্টা করছি। ময়নাতদন্তের প্রতিবেদনের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

নিহতের মামা বলেন, আমার ভাগিনা ডাচ-বাংলা ব্যাংকের একটি বুথের সিকিউরিটি গার্ডের কাজ করত। কয়েকদিন আগে গ্রামের বাড়িতে গিয়েছিল। সে হতাশাগ্রস্ত ছিল। গ্রামের বাড়ি থেকে এসে হোটেলে উঠে। পরে জানতে পারলাম সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

তিনি আরও বলেন, তার বাড়ি নোয়াখালীর সেনবাগ থানার কেশরপাড়া গ্রামে। তিনি ওই এলাকার মৃত তাজুল ইসলামের ছেলে।


আরও খবর



ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া বাণীতে শেখ হাসিনা বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়।

হিংসা-বিদ্বেষ ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সবার জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। ঈদের আনন্দ আমাদের সবার।

সরকারপ্রধান বলেন, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা। হাসি-খুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক। বিশ্বের সব মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক আজকের দিনে আমি মহান আল্লাহর কাছে এ প্রার্থনা করি।

মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শেখ হাসিনা মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করেন।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও আমি অনুরোধ করব, যথা সম্ভব গণজমায়েত এড়িয়ে আমরা পরিবার-পরিজন নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদের আনন্দ উপভোগ করি এবং আল্লাহ-তায়ালার দরবারে বিশেষ দোয়া করি যেন এ সংক্রমণ থেকে আমরা সবাই দ্রুত মুক্তি পাই। 

এক মাস রোজা শেষে আগামী মঙ্গলবার (৩ মে) পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।  


আরও খবর