আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

আগামীকাল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘ছিটমহল’

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামীকাল দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ছিটমহল। এই ছবির গল্পে ছিটমহলবাসীদের ৬৮ বছরের বঞ্চনার জীবনকে পেছনে ফেলে নতুন করে বাঁচার কাহিনি তুলে ধরা হয়েছে। রূপগাওয়াল খ্যাত চলচ্চিত্র নির্মাতা এইচ আর হাবিবের পরিচালনায় এই ছবিতে নিজেকে একেবারে নতুনভাবে উপস্থাপন করেছেন পিয়া। দর্শকদের সঙ্গে ছবিটি উপভোগ করতে কাল যমুনা ব্লকবাস্টারের সন্ধ্যা সাতটার শোতে থাকবেন তিনি।

নতুন এই ছবির মুক্তি নিয়ে পিয়া বলেন, ২০১৫ সালে শুটিং শুরু হয়ে আমরা কাজটা ভালোভাবেই শেষ করেছি। সবকিছুই রেডি ছিল। তবে প্যানডেমিক পরিস্থিতি, লকডাউন ও নির্মাতার ব্যক্তিগত কিছু কারণ- সব মিলে হল পর্যন্ত পৌঁছাতে অনেকটা সময় লেগে গেল। এই ছবির মধ্য দিয়ে অনেকদিন বাদে বড়পর্দায় ফিরছি। আশা করি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় ও ছবির গল্পে নির্মিত এই সিনেমাটি দর্শক টানবে।

ছিটমহল ছবিতে কাজ করতে রাজি হওয়া নিয়ে পিয়া বলেন, আমি যেহেতু মডেলিং করি, লোকজন আমাকে সব সময় ওয়েস্টার্ন গেটআপে দেখেই অভ্যস্ত। তাই আমি চেয়েছে দর্শক যেন আমাকে অন্যভাবে আবিষ্কার করতে পারেন। এই ছবিতে একেবারেই অন্য ধরনের চরিত্র আমার। সাধারণ এক বিধবা নারী, কোনো মেকআপ নেই। তাছাড়া ছবির গল্পই বিগ ফ্যাক্টর।

ছবিটি নির্মাণে এইচ আর হাবিব গল্পকে প্রাধান্য দিয়ে শিল্পী নির্বাচনেও মুনশিয়ানা দেখিয়েছেন। ছিটমহল কেন্দ্রিক এই ছবির অন্যতম প্রধান কলাকুশলীরা হলেন পিয়া জান্নাতুল, শিমুল খান, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন, মীরাক্কেল খ্যাত সজল, এইচ আর হাবিব, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু প্রমুখ। পুরো সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান কমন্ হোম এটাচার আর ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।


আরও খবর



সৌরভ গাঙ্গুলি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। আপাতত হাসপাতালে আছেন তিনি।

সোমবার সকালে প্রথম পরীক্ষায় সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর দ্বিতীয় পরীক্ষায়ও একই ফল আসে। তবে সৌরভ আক্রান্ত হলেও তাঁর স্ত্রী ডোনা ও মেয়ে সানার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

মৃদু উপসর্গ হলেও শরীরে অস্বস্তি অনুভব করায় পরীক্ষা করিয়েছিলেন সৌরভ। চলতি বছরের শুরুতে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। তখন বেশ ভুগতে হয়েছে তাকে। হাসপাতালে থাকতে হয়েছিল পাঁচ দিন। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসাতে হয়েছিল। পাঁচ দিন হাসপাতালে থাকার পরে বাড়ি ফেরেন।

কয়েক দিন পর আবারও হাসপাতালে ভর্তি হয় তাকে। এরপর পুরো দমে কাজ শুরু করেন সৌরভ। আইপিএলের বিভিন্ন ম্যাচ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মাঠে হাজির ছিলেন তিনি। সম্প্রতি বিরাট কোহলির সঙ্গে বিতর্কে জড়ান সৌরভ। এর মধ্যেই আক্রান্ত হলেন করোনায়।

 

নিউজ ট্যাগ: সৌরভ গাঙ্গুলি

আরও খবর



জার্মানিতে করোনা রোগীর ৭৩ শতাংশই ওমিক্রনে আক্রান্ত

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠা বিরাজ করছে জার্মানিজুড়ে। বৃহস্পতিবার ৯২২২৩ জন এবং শুক্রবার ৭৮০২২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন দেশটিতে। যাদের ৭৩ শতাংশই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানিয়েছে জার্মানির সংক্রামক রোগ বিষয়ক কেন্দ্র।

এমতাবস্থায় করোনা সংক্রমনের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশব্যাপী বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

বর্তমানে সব রেস্টুরেন্ট এবং বারে প্রবেশ করতে ২ জি প্লাস নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে। অর্থাৎ করোনার পূর্ণ ডোজ টিকা দেওয়া অথবা তিন মাসের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছে এমন হলেও কোভিড টেস্ট করে নেগেটিভ রিপোর্ট থাকলেই কেবল রেস্টুরেন্ট এবং বারে প্রবেশাধিকার মিলবে।

করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় প্রবাসী বাংলাদেশিদের মাঝেও বিরাজ করছে উদ্বেগ আর উৎকণ্ঠা। বেশ কয়েকটি পরিবার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

জার্মানিতে এখন পর্যন্ত ৭২ দশমিক ৫ শতাংশ মানুষ করোনার টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন আর বুস্টার অর্থাৎ তৃতীয় ডোজ গ্রহণ করেছেন এখন পর্যন্ত ৪৫ দশমিক ৯ শতাংশ মানুষ। এখনো যারা টিকা গ্রহণ করেননি তাদের করোনার টিকা গ্রহণের অনুরোধ জানিয়েছেন জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ। এদিকে জার্মানিতে এখন পর্যন্ত প্রায় ৭৯ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন; আর মৃত্যুবরণ করেছেন প্রায় ১ লাখ ১৬ হাজার ২০০ জন।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে এক নম্বরে বাংলাদেশ: সেনাপ্রধান

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর গুণগত মান বিশ্ব পর্যায়ে নিয়ে যেতে চাই। বাংলাদেশ সেনাবাহিনী শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে বিশ্বে এক নম্বরে রয়েছে।

রোববার (০২ জানুয়ারি) সকালে হবিগঞ্জের আজমিরীগঞ্জে শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগ সরকারি মাঠে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, এ অর্জন একদিনে হয়নি। আমাদের অনেক ত্যাগ মেনে নিতে হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি জনগণের যে আস্থা আছে সেটি আমরা সঠিকভাবে প্রদর্শন করতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক। উল্লেখ্য, সেনাবাহিনীর প্রধানের দিকনির্দেশনায় প্রতি বছরের ন্যায় এ বছরও এলাকার দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র, ত্রাণ বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানসহ নানাবিধ জনসেবামূলক কাজ পরিচালনা করছে সেনাবাহিনী।


আরও খবর



ভোটের দিন না.গঞ্জে জাতীয় পরিচয়পত্র ছাড়া চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভোটের দিন নারায়ণগঞ্জে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া কেউ চলাচল করতে পারবেন না বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. জায়েদুল আলম।

তিনি বলেছেন, আমাদের তরফ থেকে নির্বাচনী কোনো সহিংসতার আশঙ্কা নেই। নির্বাচনের দিন কোনো বহিরাগতকে নারায়ণগঞ্জে প্রবেশ করতে দেবো না। ভোটের দিন সবাইকে জাতীয় পরিচয়পত্র দেখে চলাচল করতে দেওয়া হবে। এজন্য রোববার (১৫ জানুয়ারি) নগরবাসীকে জাতীয় পরিচয়পত্র নিয়ে চলাচল করার জন্য আহ্বান জানিয়েছেন পুলিশ সুপার।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রোববার এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসপি জায়েদুল আলম বলেন, এখন পর্যন্ত কোনো প্রার্থী লিখিতভাবে অভিযোগ করেননি। মিডিয়ার মাধ্যমে আমরা সেসব অভিযোগ পেয়েছি সেগুলো নিয়ে স্বেচ্ছাপ্রণোদিত হয়ে তদন্ত করে দেখছি। কোনো প্রমাণ পাওয়া যায়নি কাউকে হয়রানি করা হচ্ছে বা কোনো বাধা দেওয়া হচ্ছে। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই আনন্দ ও উৎসবমুখর পরিবেশেই প্রার্থীরা প্রচারণা চালিয়েছেন।

নিউজ ট্যাগ: নারায়ণগঞ্জ

আরও খবর



চলতি বছরেই বিয়ে করছেন ফারহান-শিবানী

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২২-এ ফের বিসমিল্লার সানাইয়ের সুর উঠবে বলিউডে। বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অভিনেতা-পরিচালক ফারহান আখতার। প্রেমিকা শিবানী ডান্ডেকরের সঙ্গে নতুন অধ্যায় শুরু করবেন বলে পরিকল্পনা করে ফেলেছেন জাভেদ-পুত্র।

বলিউডের অন্দরের খবর, মার্চ মাসেই বিয়ে সারবেন তাঁরা।মুম্বইয়ের এক বিলাসবহুল হোটেলে হবে রাজকীয় অনুষ্ঠানের আয়োজন। কিন্তু দেশে করোনা আক্রান্তের সংখ্যা ফের লাফিয়ে বাড়ায় খুব কম সংখ্যক অতিথিকে নিয়ে আনন্দে মাতবেন তাঁরা। নিমন্ত্রিতদের তালিকায় থাকবেন শুধুমাত্র আত্মীয়-পরিজন এবং ঘনিষ্ঠ বন্ধুরা। বিশেষ দিনে সব্যসাচী মুখোপাধ্যায়ের তৈরি পোশাকে সেজে উঠবেন বর-কনে।

প্রথম স্ত্রী অধুনার সঙ্গে বিচ্ছেদের পর মডেল-সঞ্চালিকা শিবানীর প্রেমে পড়েন ফারহান। বেশ কিছু বছর ধরে এক সঙ্গে থাকেন তাঁরা। এ বার নতুন সংসার শুরুর পালা। কিন্তু করোনার কারণে বিয়ে পিছিয়ে দিতে রাজি নন তাঁরা। বরং সব সাবধানতা মেনেই জীবনের নতুন অধ্যায়ে পা রাখবেন ফারহান-শিবানী।

 


আরও খবর