আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ১। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও রবি। আপনার শুভ সংখ্যা : ১ ও ৮। শুভ বার : শনি ও রবি। শুভ রত্ন : নীলা ও রুবি।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ভ্রমণের সুযোগ পেতে পারেন। শরীর মোটামুটি ভালো থাকতে পারে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে পারে। ভালোভাবে কাজ আদায় করার চেষ্টা করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। দূরের যাত্রা হতে পারে। মিতব্যায়ী হওয়ার চেষ্টা করুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতার অবহেলা করবেন না।

মিথুন (২১ মে-২০ জুন)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। আর্থিক দিক ভালো যাবে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। কর্ম পরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কারো চাকরি হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

উত্তরাধিকারসূত্রে কোনো সম্পত্তি পেতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

ঘনিষ্ঠ বন্ধুদের কারো সহযোগিতা পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো না-ও থাকতে পারে। ঝুঁকি নিয়ে কোনো কাজ করবেন না। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। কর্মস্থলে কোনো ঝামেলা হতে পারে। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। সন্তানের কোনো সাফল্য নির্ভর করতে পারেন। মন ভালো থাকবে। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। আত্মীয়দের কারো সহযোগিতায় উপকৃত হতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। বিলাস দ্রব্য ক্রয় করতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। ছোট ভাইবোনের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের কাজে লাগাতে পারবেন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের উপর নির্ভর করতে পারবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শরীর ভালো থাকবে। মূল্যবোধ বজায় থাকতে পারে

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২১ জানুয়ারী ২০২২

সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




ভোট দিলে মদের দাম কমানোর প্রতিশ্রুতি

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুরাপ্রেমীদের জন্য খুশির খবর দিলেন অন্ধ্রপ্রদেশ বিজেপির সভাপতি সোমু বীররাজু। মাত্র ৭০ টাকার বিনিময়ে মদ দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি।

মঙ্গলবার বিজয়ওয়াড়ায় অনুষ্ঠিত এক সভায় তিনি এ ঘোষণা দেন। এমনি এমনিই কম টাকায় মদ পাওয়া যাবে না। আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি যদি রাজ্যে এক কোটি ভোট পেয়ে জেতে তবেই মিলবে ৭০ টাকার বিনিময়ে মদ।

সোমু বীররাজু জানান, দল যদি রাজ্যে এক কোটি ভোট পায় তা হলে মাত্র ৭০ টাকায় মদ কিনতে পারবে অন্ধ্রপ্রদেশের আমজনতা। যদি আরও রাজস্ব হাতে থাকে, তা হলে মদের দাম ৫০ টাকায় নামিয়ে আনা হবে।

জনসাধারণের উদ্দেশে এ বিজেপি বলেন, ভারতীয় জনতা পার্টিকে এক কোটি ভোট দিন। আমরা মাত্র ৭০ টাকায় মদ সরবরাহ করব। আমাদের যদি আরও রাজস্ব অবশিষ্ট থাকে, তা হলে মাত্র ৫০ টাকায় মদ বিক্রি করা হবে।

তিনি রাজ্যের ক্ষমতাসীন ওয়াই আর এস কংগ্রেস দলের বিরুদ্ধে অভিযোগ এনে আরও বলেন, রাজ্য সরকার আমজনতার কাছে উচ্চ মূল্যে নিম্নমানের মদ বিক্রি করছে।

 


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




দেশে প্রথমবার এলো জনসনের টিকা

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে প্রথমবারের মতো এলো জনসন অ্যান্ড জনসনের করোনাভাইরাসের টিকা। যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্সের মাধ্যমে ৩ লাখ ৩৬ হাজার ডোজ এই টিকা পেয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির প্রধান অধ্যাপক ডা. শামসুল হক এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, জনসনের টিকা এই প্রথম বাংলাদেশে এসেছে। এই টিকা অন্যান্য টিকার মতোই সংরক্ষণ করা যাবে। জনসনের এই টিকা নিয়ে বাংলাদেশ এখন পর্যন্ত ৬টি কোম্পানির করোনার টিকা পেয়েছে।

এর আগে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, মডার্না, সিনোফার্ম, সিনোভ্যাকের টিকা এসেছে দেশে। এসব টিকা দিয়েই সরকার দেশব্যাপী টিকাদান কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

জনসন টিকা অন্য টিকার মতো দুই ডোজ দিতে হবে না, এক ডোজের জন্য এই টিকা তৈরি করা হয়েছে। তবে পরবর্তীতে বুস্টার ডোজ দেওয়ার প্রয়োজন হতে পারে। গত বছর জুন মাসেই যুক্তরাষ্ট্রের কোম্পানি জনসনের টিকা বাংলাদেশে জরুরি ব্যবহারের অনুমোদন পায়।

নিউজ ট্যাগ: জনসনের টিকা

আরও খবর



না.গঞ্জ নির্বাচন নিয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৬৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১১টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। আজ সোমবার বিকেলে এ প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উন্মুক্ত স্থানে সকল সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে।

এদিকে আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণের তারিখ আগামী ১৬ জানুয়ারি। নির্বাচনে প্রার্থীদের প্রচারণার শেষ তারিখ আগামী ১৪ জানুয়ারি। ফলে সরকার আরোপিত বিধিনিষেধের কারণে নাসিক নির্বাচন নিয়ে দেখা দিয়েছে সংশয়।

নাসিক নির্বাচন হবে কি না প্রসঙ্গে জানতে চাইলে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল (মঙ্গলবার) ইসিতে সভা হওয়ার কথা রয়েছে। যেহেতু ১৩ জানুয়ারি থেকে বিধিনিষেধ কার্যকর হবে, আমরা চাইবো নাসিক নির্বাচনের প্রচারণা একদিন আগেই শেষ করার। তবে এ ব্যাপারেও আগামীকালের বৈঠকে সিদ্ধান্ত হবে।

এর আগে গত বছরের জুন মাসে প্রথম ধাপের ইউপি নির্বাচনের সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা বলেছিলেন, যেসব এলাকায় করোনার প্রকোপ কম কিংবা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধিনিষেধ নেই, সেখানেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত বছরের ২১ এপ্রিল প্রথম ধাপে ইউনিয়ন নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনার জন্য পিছিয়ে তা ২১ জুন ধার্য করে ইসি। পরিস্থিতির অবনতি হওয়ায় ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার কথা থাকলেও ২০০ ইউনিয়ন পরিষদে নির্বাচনের ঘোষণা দেওয়া হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



অগ্নুৎপাতের পর টোঙ্গায় সুনামি সতর্কতা

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রশান্ত মহাসাগরীয় দ্বীপদেশ টোঙ্গায় পানির নিচে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের পর নিউজিল্যান্ডসহ বেশ কয়েকটি দেশে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টা ২৬ মিনিটে এই অগ্নুৎপাতের ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে, পানির নিচে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের পর ছাই এবং বাষ্পের ঘন সাদা মেঘ উড়তে দেখা যাচ্ছে। স্যাটেলাইট ইমেজ একটি বিশাল ছাই মেঘ দেখা গেছে। অগ্ন্যুৎপাতের ঢেউ টোঙ্গার রাজধানী নুকু'আলোফার উপকূলরেখা অতিক্রম করে রাস্তা ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




ঢাবিতে সশরীর ক্লাস বন্ধ, চলবে অনলাইনে

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ১৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী দুই সপ্তাহ (৬ ফেব্রুয়ারি পর্যন্ত) বন্ধ থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। সশরীরে ক্লাস হবে না। তবে সেশনজট নিরসনে অনলাইনে ক্লাস ও পরীক্ষা চলবে। খুব দ্রুত এ বিষয়ে নির্দেশনা জারি করা হবে।

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল এ সিদ্ধান্তের কথা জানান। 

সারাদেশে শিক্ষার্থীদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার হার আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ায় আগামী দুই সপ্তাহ স্কুল, কলেজ বন্ধ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারির পর এ ঘোষণা আসলো দেশের সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে- বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা নেবে। যেহেতু বিশ্ববিদ্যালয় নিজেদের আইনে চলে। তাই এ বিষয়ে তারাই সিদ্ধান্ত নেবেন।

সরকারের আজকের এই নির্দেশনার পর শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে। পরে পরীক্ষার সময়সূচি জানানো হবে। এছাড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে সশরীর ক্লাস বন্ধ রেখে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করেছে।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সংক্রমণ ও মৃত্যু ব্যাপকহারে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ করেন কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে ১৮ মাস পর ২০২১ সালের গত ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। এর পাঁচ মাস পর করোনাভাইরাস ও এর নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিল সরকার।


আরও খবর