আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ২। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : চন্দ্র ও শনি। আপনার শুভ সংখ্যা : ২ ও ৮। শুভ বার : শনি ও সোম। শুভ রত্ন : নীলা ও মুক্তা।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

শরীর মোটামুটি ভালো থাকবে। মানুষিক প্রশান্তি বজায় থাকবে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। কাউকে প্রথম দেখায় ভালো লাগতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। শরীর অসুস্থ হতে পারে। অবহেলা না করে চিকিৎসা গ্রহণ করুন।

মিথুন (২১ মে-২০ জুন)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো চাকরি হতে পারে। কর্ম পরিবেশ অনুকূল থাকবে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। আধ্যাত্বিকতার প্রতি অনুরোধ করতে পারেন। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

দিনটি খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। 

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। আপনজন কেউ শত্রুতা করতে পারে। কারো সঙ্গে বিবাদে জড়াবেন না। ব্যবসায়িক দিক ভালো যাবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

শরীর খুব একটা ভালো যাবে না। আহারে বিহারে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। শত্রুদের সম্পর্কে সতর্ক থাকুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সম্ভাব্যক্ষেত্রে সন্তান লাভ হতে পারে। প্রেম ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে। কোনো আশা প্রত্যাশা পূরণ হতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভ হতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করতে পারেন। প্রাপ্ত তথ্যের উপর নির্ভর করতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। কাউকে কোনো প্রদত্ত প্রতিশ্রুতি দিতে পারেন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। পড়াশোনায় আনন্দ পাবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২১ জানুয়ারী ২০২২

সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি শাবনূর

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকাই ছবির একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। এ মুহূর্তে অস্ট্রেলিয়ার সিডনির একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। নিজের করোনা আক্রান্তের খবর সুদূর সিডনি থেকে বাংলাদেশের গণমাধ্যমকে জানান শাবনূর নিজেই।

বাংলাদেশ সময় সন্ধ্যায় দেশের এক গণমাধ্যমকে শাবনূর জানিয়েছেন, বুধবার সিডনির স্থানীয় সময় দুপুর ২টায় অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের ওয়েস্টমেড হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সেখানেই তার চিকিৎসা চলছে।

তিনি জানান, শারীরিক দুর্বলতা ও পিঠের ব্যথা নিয়ে হাসপাতালে চেকআপ করতে যান। বাসায় ফেরার পর হাসপাতাল থেকে ফোন করে জানানো হয় তার কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।  

শাবনূর বলেন, আমার করোনা পজিটিভ ফল আসতেই দেখি বাসার সামনে অ্যাম্বুলেন্স হাজির। এত দ্রুত সেবা পাব, কল্পনাও করিনি। হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে এখন অবজারভেশনে রেখেছে। নানা ধরনের টেস্ট করিয়েছে। শ্বাসকষ্টের পাশাপাশি খুসখুসে কাশি আছে। মাথাব্যথা, বুকব্যথা ও খাওয়ার অরুচি আছে। সবার কাছে সুস্থতার জন্য দোয়া চাইছি।


আরও খবর



সাত উইকেটে ভারতকে হারিয়ে সিরিজ সমতায় দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ আফ্রিকা সফরে দুর্দান্ত জয় দিয়ে সিরিজ শুরু করেছিল ভারত। প্রথম ম্যাচে জিতে জোহানেসবার্গেই সিরিজ জয়ের স্বপ্ন দেখে ভারত। কিন্তু সেটা পূরণ হতে দিল না স্বাগতিকরা। অধিনায়ক ডিন এলগারের দারুণ ব্যাটিংয়ে ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতকে সাত উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরল প্রোটিয়ারা।

জোহানেসবার্গে এর আগে কখনোই ভারতকে হারাতে পারেনি দক্ষিণ আফ্রিকা। আগের পাঁচ ম্যাচের দুটিতে জিতেছিল ভারত, বাকি তিনটি হয়েছিল ড্র। এবার ষষ্ঠবারের লড়াইয়ে সফরকারীদের হারাতে পারল স্বাগতিকরা।

জয়ের ম্যাচ ব্যাট হাতে দারুণ ইনিংস উপহার দিয়েছেন এলগার। তবে সেঞ্চুরিটা তাঁর পাওয়া হয়নি। শেষ দিকে জয়ের জন্য দরকার ছিল ১১ রান। তিন অংক ছুঁতে তাঁরও সেটাই প্রয়োজন ছিল। কিন্তু পর্যন্ত দল লক্ষ্যে চলে যাওয়ায় ৯৬ রানে অপরাজিত থাকেন তিনি। ১৮৮ বলে ১০ বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর ইনিংস। উইকেটে তিনি ছিলেন ৩০৯ মিনিট।

৮ উইকেট হাতে নিয়ে জয়ের জন্য গতকাল বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ১২২ রান। রাসি ফন ডার ডাসেনের উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। এলগার ছাড়াও ৪০ রানের ইনিংস খেলেন রাসি ফার ডাসেন। ২৩ রান করেন টেম্বা। কেপটাউনে আগামী মঙ্গলবার শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।


আরও খবর



ধলেশ্বরীতে ভেসে উঠল মা-মেয়েসহ ৪ লাশ

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ১০৮৯৫জন দেখেছেন

Image

নারায়ণগঞ্জের ফতুল্লায় ধলেশ্বরীতে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় মা-মেয়েসহ চার লাশ উদ্ধার করা হয়েছে। তবে এখনো নিখোঁজ রয়েছেন ছয়জন।

রোববার সকালে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় ধলেশ্বরী নদী থেকে তাদের ভাসমান লাশ উদ্ধার করা হয়। এর আগে ৫ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, অন্য নিখোঁজদের খোঁজে আমাদের ফায়ার সার্ভিস সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি কোস্টগার্ড, নৌপুলিশও চেষ্টা চালাচ্ছে। যতক্ষণ ট্রলার ও নিখোঁজদের সন্ধান পাওয়া না যাবে ততক্ষণ আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে বুধবার রাতে নারায়ণগঞ্জ নদীবন্দর নৌ-নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবু লাল বৈদ্য বাদী হয়ে লঞ্চ এমভি ফারহান-৬ এর মাস্টার, চালক ও সুকানিসহ তিনজনের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগে ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন।

এ দিকে সদর উপজেলা নির্বাহী অফিসারকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। আগামী দশ কার্যদিবসের মধ্যে এ ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে তদন্ত কমিটিকে।


আরও খবর



এবার ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ১৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বকাপ শেষে হয়েছে মাত্র চার আগে। এর মধ্যেই বেজে উঠেছে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। ইতোমধ্যেই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। সূচি অনুযায়ী এবার বাংলাদেশ পড়েছে ভারত-পাকিস্তানের গ্রুপে।

গত আসরে বাংলাদেশকে খেলতে হয়েছিল বাছাইপর্ব। তবে এবার আর বাছাইপর্ব নয়, বাংলাদেশ এবার সরাসরি খেলবে সুপার টুয়েলভে অর্থাৎ মূল পর্বে। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শেষে বিশ্ব র‍্যাংকিংয়ের শীর্ষ আটে থাকায় নিশ্চিত হয়ে গিয়েছিল বিষয়টা।

আসছে ২২ অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। বিশ্বকাপের এই আসরে বাংলাদেশ খেলবে সুপার টুয়েলভের গ্রুপ-২ তে।

সেখানে মাহমুদউল্লাহ রিয়াদের দল প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে।

বিশ্বকাপের গ্রুপ-১ গড়া হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, রানার্স আপ নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও আফগানিস্তানকে নিয়ে। 

এর আগে প্রাথমিক পর্বের লড়াইয়ে খেলতে হবে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মতো সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। দল দুটো অবশ্য আছে দুটো আলাদা গ্রুপে। গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গী হয়েছে নামিবিয়া। বি গ্রুপে আছে ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। এই চার দল গেল বছরের আসরে সুপার টুয়েলভ নিশ্চিত করার কারণে জায়গা করে নিয়েছে প্রাথমিক পর্বে। বিশ্বকাপের বাছাইপর্ব শেষে গ্রুপ দুটিতে আরও দুটো করে দল নির্ধারিত হবে। দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল আসবে সুপার টুয়েলভে।

গ্রুপের রানার্স আপ ও বি গ্রুপের সেরা দলকে নিজেদের গ্রুপ-২ এ প্রতিপক্ষ হিসেবে পাবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। গ্রুপের রানার্স আপ দলের বিপক্ষে ম্যাচ দিয়েই আগামী ২৪ অক্টোবর নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে টাইগাররা।

বিশ্বকাপের এই সূচি থেকে আলোচনার জন্ম দিয়েছে দুটো ম্যাচ। গতবারের দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই। আর গ্রুপ-২ এ আবারও ভারতের মুখোমুখি হবে পাকিস্তান, গতবার যাদের উড়িয়ে দিয়েছিল ১০ উইকেটের ব্যবধানে। দুটো ম্যাচই মাঠে গড়াবে বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের প্রথম দুই দিনে অর্থাৎ যথাক্রমে ২২ ও ২৩ অক্টোবর।


আরও খবর



বিদেশে বসে রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে জড়িতদের পাসপোর্ট বাতিল হবে

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিদেশে বসে যেসব বাংলাদেশি রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড করছেন, তাঁদের পাসপোর্ট বাতিলের নির্দেশ দিয়েছে একটি মন্ত্রিসভা কমিটি। আজ বুধবার সচিবালয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেলহক

সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, বিদেশে বসে অনেক লোক মিথ্যাচার করছে। কোনো ব্যক্তির বিরুদ্ধে বলতে পারে, কিন্তু রাষ্ট্রের বিরুদ্ধেও করছে। এতে রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হয়। রাষ্ট্রবিরোধী কাজ বিদেশে বসে যারা করছে, তাদের পাসপোর্ট যাতে বাতিল করা হয়, সে জন্য আমরা পরামর্শ দিয়েছি।

বিদেশে বসে যাঁরা রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড করছেন, তাঁদের তালিকা তৈরি করে এসংক্রান্ত তথ্য-উপাত্ত সংগ্রহ করে তা পরীক্ষার করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান মোজাম্মেল হক। তিনি বলেন, তারা কী কী করছেন, এর মধ্যে রাষ্ট্রবিরোধী কী কাজ করল, সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে যদি দেখা যায় তারা সক্রিয়ভাবে, অব্যাহতভাবে এই কাজ করে যাচ্ছেন, তাহলে তাদের পাসপোর্ট বাতিলের জন্য উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রাষ্ট্রদ্রোহিতাকে কীভাবে সংজ্ঞায়িত করা হবে, সেই প্রশ্নে মন্ত্রী বলেন, দেশদ্রোহী ও দেশের স্বার্থবিরোধী কোনটা সেই সংজ্ঞা আইনে আছে। রাষ্ট্রের স্বার্থ পরিপন্থি কোনগুলো এ বিষয়ে সংবিধান ও সিআরপিসিতে যা বলা আছে, সেটা মেনেই করা হবে। নতুনভাবে কোনো কিছু সংজ্ঞায়িত করা হবে না।


আরও খবর