আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

আমীর খসরুর বক্তব্যের সময় ভেঙে পড়ল মঞ্চ

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামে নেতাকর্মীদের ধাক্কাধাক্কিতে ভেঙে পড়েছে বিএনপির সভা মঞ্চ। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক মাঠে খালেদা জিয়ার মুক্তির দাবিতে দক্ষিণ জেলা বিএনপির আয়োজন অনুষ্ঠিত সমাবেশে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় নেতাকর্মীদের ধাক্কাধাক্কিতে হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। তবে কেউ গুরুতর আহত হননি বলে জানিয়েছেন উপস্থিত নেতাকর্মীরা।

এর আগে সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে থাকে নানা উপজেলা থেকে নেতাকর্মীরা। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরই থেকে হেলে পড়ে মঞ্চ। পরে আমির খসরু মাহমুদ চৌধুরী বক্তব্য দেওয়ার সময় ধাক্কাধাক্কিতে মঞ্চ একেবারে ভেঙে পড়ে। এরপরও ভাঙা মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দেন তিনি।

এ সময় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ১৪৪ ধারা দিয়ে সমাবেশ ঠেকানো আর অনুমতি নিয়ে সমাবেশ করার দিন শেষ। জনগণের জোয়ারে সব ভেসে যাবে। বেগম খালেদা জিয়ার মুক্তি চাই না। তাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করে আনব।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও নেপচুন। আপনার শুভ সংখ্যা : ৭ ও ৮। শুভ বার : শনি ও সোম। শুভ রত্ন : নীলা ও এমিথিস্ট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

শিল্প সংস্কৃতির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। বিদ্যার্থীদের জন্য দিনটি অনুকূল থাকতে পারে। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। মন ভালো থাকবে। মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। অসুস্থ মায়ের যত্ন নিন। উত্তেজনা পরিহার করুন।

মিথুন (২১ মে-২০ জুন)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। ঠাণ্ডা হলে সম্পর্কে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

আর্থিক টেক মোটামুটি ভালো থাকতে পারে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। মূল্যবোধ বজায় রাখুন। কাউকে কোনো ব্যাপারে প্রতিশ্রুতি প্রদান করা থেকে বিরত থাকুন। 

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আইনগত ঝামেলা থেকে দূরে থাকুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর খুব একটা ভালো যাবে না। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যয় কমানোর চেষ্টা করুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আর্থিক দিক ভালো যেতে পারে। উত্তেজনা উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। জ্যেষ্ঠ ভাইদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। সাংগঠনিক কাজে সফল পেতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। অসুস্থ পিতার আরোগ্য লাভ হতে পারে। সামাজিক কাজ করতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

সামাজিক যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। পেশাগত দিক ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যাবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বিক্রয় বাণিজ্যে লোকসান হতে পারে। আজ ঝুঁকি নিবেন না। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয় বাণিজ্যে লাভযোগ আছে। অপরের প্রতি সদাচরণ করুন। সামাজিক সম্পর্ক বজায় রাখুন। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। নিজের শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২১ জানুয়ারী ২০২২

সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




ফের লঞ্চ দুর্ঘটনা থেকে প্রাণ বাঁচলো ১ হাজার যাত্রীর

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৭৮০জন দেখেছেন

Image

 অতিরিক্ত যাত্রী বোঝাই করে চাঁদপুর থেকে নারায়ণগঞ্জ গামী এমভি মমতাজ লঞ্চটি শহস্রাধিক যাত্রী নিয়ে মাঝ নদীতে বিকল হয়ে পড়ে শনিবার বিকেল ৪ টায় ।

পরবর্তীতে‌ মুন্সীগঞ্জের গজারিয়া লঞ্চঘাটে যাত্রীদের নামিয়ে দেয় লঞ্চ কর্তৃপক্ষ। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। লঞ্চটির একাধিক যাত্রী জানান, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল লঞ্চঘাট ছেড়ে আসার পর থেকেই ইঞ্জিনের ত্রুটি দেখা দেয় এমভি মমতাজ লঞ্চটির।

পরের স্টেশন মুন্সীগঞ্জের গজারিয়া ঘাটে পৌঁছানোর আগেই ইঞ্জিন বিকল হয়ে পড়ে লঞ্চটির। অতিরিক্ত যাত্রী বোঝাই থাকায় তিল ধারণের ঠাঁই ছিলোনা ভেতরে। অন্যান্ন নৌযানের ঢেউ এর কবলে পড়ে মারাত্মক ঝুঁকির মধ্যে শেষ পর্যন্ত গজারিয়া ঘাটে পৌঁছাতে সক্ষম হয় এমভি মমতাজ।

 রাকিবুল হাসান নামে এক যাত্রী জানান, লঞ্চটি কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতিনিয়ত যাত্রী পরিবহন করে আসছে ঝুঁকি নিয়ে। গজারিয়া ঘাটে পৌঁছানোর পর  ঘটনাস্থল পরিদর্শনে এসে লঞ্চটির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন গজারিয়া কোষ্টগার্ড এর সিসি জাহিদুল ইসলাম জাহিদ। এদিকে নারায়ণগঞ্জ - চাঁদপুর রুটে চলাচলকারী প্রতিটি যাত্রীবাহী লঞ্চ ৪ দশকের পুরনো হওয়ায় ফিটনেস বিহীন হয়ে পড়েছে। শুধুমাত্র রঙের ঘষায় নতুনত্বের বাহ্যিক রূপ বহন করে প্রতিনিয়ত চলছে এসব নৌযান।

নিউজ ট্যাগ: লঞ্চ দুর্ঘটনা

আরও খবর
মাঝরাতে বরিশালগামী লঞ্চে আগুন

রবিবার ০৯ জানুয়ারী ২০২২




প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই ড্যাপের গেজেট প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানী ঢাকাকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে ডিটেইল্ড এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত করেছে সরকার। চূড়ান্ত করা ড্যাপ এখন প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হবে। সরকার প্রধানের অনুমতি পেলে এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হবে।

সচিবালয়ে বৃহস্পতিবার ড্যাপ পর্যালোচনা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এটি চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন কমিটির আহ্বায়ক ও স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আজ ড্যাপ চূড়ান্ত করা হয়েছে। ড্যাপে কেউ ক্ষতিগ্রস্ত হলে বা কারও ওপর অবিচার করা হয়েছে বলে মনে করলে সেসব সংশোধন করা হবে। কোনও পক্ষের ক্ষতি করার জন্য ড্যাপ পাস করা হচ্ছে না। ড্যাপ চূড়ান্ত হওয়ায় এখন এটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। প্রধানমন্ত্রী অনুমোদন দিলে ড্যাপের গেজেট প্রকাশ করা হবে।

ড্যাপের খসড়া অনুযায়ী রাজধানীর প্রায় ৯৪ হাজার ৫৮ দশমিক ৪২ হেক্টর জমি নগর এলাকা হিসেবে প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে আবাসিক এলাকা হিসেবে ১৯ হাজার ৪৫৭ দশমিক ৬৭ একর, আবাসিক প্রধান মিশ্র ব্যবহার এলাকা এক লাখ ২৩ হাজার ৯৩১ দশমিক নয় একর এবং আবাসিক-বাণিজ্যিক মিশ্র ব্যবহার এলাকা হিসেবে এক হাজার ৭৭৮ দশমিক ৯৩ একর চিহ্নিত করা হয়েছে।


আরও খবর



হাত ফসকে নদীতে পড়ে যাওয়া শিশুর লাশ শনাক্ত

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | ৯৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরগুনার পাথরঘাটা উপজেলার হাফেজ তুহিন। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) স্ত্রী-সন্তান নিয়ে ঢাকা থেকে অভিযান-১০ লঞ্চে ফিরছিলেন গ্রামে। লঞ্চে যখন আগুন লাগে তখন প্রাণ বাঁচাতে আড়াই বছরের শিশুসন্তান তাবাসসুমকে নিয়ে স্ত্রীর হাত ধরে ঝাঁপ দেন নদীতে। কিন্তু তীরে এসে দেখেন সন্তান কোলে নেই। কখন যে হাত ফসকে নদীতে নিরুদ্দেশ হয়ে গেছে মেয়ে, তা টের পাননি মা-বাবা।

তুহিন বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা। নিখোঁজ হওয়ার পর থেকে সন্তানের খোঁজে কখনও হাসপাতাল কখনো-বা নদীতীরে ছুটে যাচ্ছেন তুহিন ও তার স্ত্রী। কথা বলার শক্তি নেই তাদের।

গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত শিশু তাবাসসুমকে কোথাও খুঁজে না পেয়ে অবশেষে বরগুনা সদর হাসপাতালের মর্গে এসে তাবাসসুমের খোঁজ নেন স্বজনরা। সেখানে এসে জানতে পারেন, শনাক্ত না হওয়া মরদেহগুলো বরগুনার সার্কিট হাউস মাঠে জানাজা দিয়ে সদরের পোটকাখালীতে দাফনের জন্য নেওয়া হয়েছে। সেখানে দৌড়ে গিয়ে স্বজনরা কফিন থেকে শনাক্ত করে শিশু তাবাসসুমের মরদেহ। এ সময় কান্নায় ভেঙে পড়েন স্বজনরা।

লাশ শনাক্ত হওয়ার বিষয়টি বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান জানার পরে তাবাসসুমের পরিবারের কাছে হস্তান্তর করেন এবং দাফনের জন্য ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, শিশু তাবাসসুমের মরদেহ শনাক্ত করতে পেরেছে পরিবার। তাই সরকারিভাবে দাফন না করে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ২। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : চন্দ্র ও শনি। আপনার শুভ সংখ্যা : ২ ও ৮। শুভ বার : শনি ও সোম। শুভ রত্ন : মুক্তা ও নীলা।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। আধ্যাত্বিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহবোধ করতে পারেন। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। ট্র্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। জৈবিক কামনা বাসনাকে সংযত।

মিথুন (২১ মে-২০ জুন)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। প্রেম ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। প্রণয় প্রস্তাবে সাড়া পেতে পারেন। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কর্ম পরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। সীমালংঘন করা ঠিক হবে না। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

কর্ম পরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। সীমালংঘন করা ঠিক হবে না। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

মনের গভীরে লালিত কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। নতুন আত্মীয় লাভ হতে পারে। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলুন। প্রাপ্ত তথ্যের উপর নির্ভর করতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

পড়াশোনায় আনন্দ পাবেন। বাড়িতে অতিথি সমাধান হতে পারে। কোনো আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। আর্থিক দিক ভালো যাবে। মূল্যবোধ বজায় রাখুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময় ।গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সে সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। ব্যয় কমানোর চেষ্টা করুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

রাজনীতিবিদদের জন্য সময় অনুকূল থাকতে পারে। কোনো আশা পূরণ হতে পারে। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কারো চাকুরি হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর