আজঃ সোমবার ২৯ নভেম্বর ২০২১
শিরোনাম

বাজারের ব্যাগ থেকে শিশুর মরদেহ উদ্ধার

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লার দেবীদ্বারে নিখোঁজের সাতদিন পর বাজারের ব্যাগে ফাহিমা (৫) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কাচিসাইর গ্রামের নজরুল মাস্টারের বাড়ির সামনে একটি ঝোপ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ফাহিমা উপজেলার চাপানগর গ্রামের আমির হোসেনের মেয়ে।

দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, সকাল ৯টার দিকে নজরুল মাস্টারের বাড়ির সামনে ঝোপের মধ্যে বাজারের ব্যাগে একটি শিশুর পা দেখতে পান স্থানীয়রা। বিষয়টি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে একনজর দেখার জন্য মানুষ ভিড় করতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে শিশুটির স্বজনরা তার পরিচয় শনাক্ত করেন।

এর আগে শিশু ফাহিমা গত ৭ নভেম্বর বাড়ি থেকে নিখোঁজ হন। এরপর থেকে বিভিন্ন স্থানে খোঁজ ও মাইকিং করে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় নিহতের বাবা আমির হোসেন ১১ নভেম্বর থানায় উপস্থিত হয়ে নিখোঁজ ডায়েরি করেন।

দুপুর সোয়া ১টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে ওসি আরিফুর রহমান জানান।

 


আরও খবর



ডেঙ্গুতে আক্রান্ত আরও ৮৭ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৮৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫৭ জন ও ঢাকার বাইরে ৩০ জন ভর্তি হয়েছে।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২৮ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৩২০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১০৮ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭ হাজার চারজন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৬ হাজার ৪৭৮ জন। এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৯৮ জন।


আরও খবর
করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭

সোমবার ২৯ নভেম্বর ২০২১




‘হাফ ভাড়া’র দাবিতে সায়েন্সল্যাবে সড়ক অবরোধ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ১২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারাদেশের সব গণপরিবহনে ‌হাফ ভাড়া কার্যকর করার দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। এর ফলে এ এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় সড়ক অবরোধ করেন ঢাকা কলেজ, সিটি কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, বাসে ‌হাফ ভাড়া বাস্তবায়ন না হওয়ায় তারা রাস্তায় নেমেছেন।

আইডিয়াল কলেজের শিক্ষার্থী রাজিব বলেন, হাফ পাসের দাবি নিয়ে আমরা কয়েকদিন ধরে আন্দোলন করছি। কিন্তু আমাদের দাবি বাস্তবায়নে কোনো পদক্ষেপ নেই।

এর আগে মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর বকশিবাজার মোড়ে অবস্থান কর্মসূচি থেকে সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন এবং ছাত্রী ও নারীদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার দাবিতে বেলা ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ সময় নিজেকে সাত কলেজ আন্দোলনের ‌প্রধান সমন্বয়ক দাবি করে ইসমাঈল সম্রাট নামে এক শিক্ষার্থী বলেন, আমরা চাই অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের জন্য সারাদেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর করা হোক। গণপরিবহনে লাগামহীন ভাড়া একজন শিক্ষার্থীর জন্য বোঝা।


আরও খবর
মাদকবিরোধী অভিযানে আটক ৪৬

সোমবার ২৯ নভেম্বর ২০২১




করোনা আমাদের নিয়ন্ত্রণে চলে এসেছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা আমাদের নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। করোনা নিয়ন্ত্রণে টিকার একটি বড় ভূমিকা রয়েছে। তবে এখনও দেশে করোনা আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শুভ্র সেন্টারে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এই সভা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রন না হলে দেশের অর্থনীতির চাকা স্থবির হয়ে যাবে, লেখাপড়া, স্বাস্থ্যসেবাসহ উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ হয়ে যাবে। আমাদের দেশে করোনায় মৃত্যুর হার অনেক দিন ধরেই সিঙ্গেল ডিজিটে নেমে এসেছে। আমেরিকা দুই হাজার, রাশিয়া ১২ থেকে ১৩০০, ইউরোপে চার থেকে পাঁচশ ও ভারত দুই থেকে ৩০০ জন প্রতিদিন করোনায় মারা যাচ্ছেন। আমাদের এখন টিকা নেওয়ার পাশাপাশি সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা হলেই একদিন আমাদের দেশে করোনা শূণ্যের কোঠায় নেমে আসবে।

যারা এখনো টিকা নেননি তাদের উদ্দেশে স্বাস্থ্য মন্ত্রী বলেন, সবার জন্যই টিকার ব্যবস্থা করা হয়েছে। রেজিস্ট্রেশন থাকুক বা না থাকুক ভোটার আইডি কার্ড নিয়ে টিকা কেন্দ্রে গেলেই টিকা নেওয়া যাবে। যাদের ভোটার আইডি কার্ড নেই তারাও টিকা নিতে পারবেন।

ইউপি নির্বাচন নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরোধিতা করা মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাথে বিরোধিতা করা। এই বিরোধিতাকারীদের বরদাস্ত করা হবে না। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করতে হবে। ইউপি নির্বাচনে প্রচারণার ক্ষেত্রে প্রার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করেন মন্ত্রী।

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে বর্ধিত সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ছাড়াও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনসহ প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।



আরও খবর



পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল হতে পারে

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নফাঁস বিষয়ে তদন্ত করছে বাংলাদেশ ব্যাংক। প্রশ্নফাঁস বিষয়টি প্রমাণিত হলে উল্লেখিত পরীক্ষা বাতিলের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের এক নির্বাহী পরিচালক।

বুধবার (১০ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য ও কেন্দ্রীয় ব্যাংকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, প্রশ্নফাঁস হওয়া গুরুতর অপরাধ। বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে তদন্ত করছে। এটি প্রমাণিত হলে অনুষ্ঠিত ওই পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা বাতিলের সম্ভাবনা রয়েছে।

শনিবার (৬ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট এক হাজার ৫১১টি পদের বিপরীতে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নেন এক লাখ ১৬ হাজার ৪২৭ জন চাকরিপ্রত্যাশী।

তবে চাকরিপ্রত্যাশীদের অভিযোগ, পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ১০০টি প্রশ্নের প্রিন্ট করা উত্তরপত্র (বাংলা-ইংরেজি-সাধাণজ্ঞান) ফেসবুকে পাওয়া গেছে। সুতরাং প্রশ্ন আগেই ফাঁস হয়েছে। এটা না হলে পরীক্ষা ৪টার সময় শেষ হওয়ার কয়েক মিনিটের মধ্যেই ১০০টি প্রশ্নের সঠিক উত্তর সামাজিক মাধ্যমে পাওয়া সম্ভব নয়।


আরও খবর
আগামীকাল জাতীয় আয়কর দিবস

সোমবার ২৯ নভেম্বর ২০২১




বগুড়ায় শক্তিশালী ৭ বিস্ফোরক উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বগুড়া সদর উপজেলার গোকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া এলাকায় একটি বাড়ির পরিত্যক্ত ইটের স্তূপে প্লাস্টিকের ব্যাগে ককটেলসদৃশ সাতটি শক্তিশালী বিস্ফোরক পাওয়া গেছে।

সদর থানা পুলিশ বৃহস্পতিবার মধ্যরাতে ককটেলগুলো জব্দ করলেও শুক্রবার দুপুর পর্যন্ত সেখানে রাখা হয়েছে।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, আগামী ২৮ নভেম্বর এ ইউনিয়নে নির্বাচন। তার ধারণা, কোনো প্রার্থী বা তার লোকজন নাশকতা সৃষ্টির জন্য শক্তিশালী বিস্ফোরকগুলো মজুদ করেছিল। এসব উদ্ধারের জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে বগুড়া সদরের গোকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া গ্রামে আবদুল জলিল নামে এক ব্যক্তির বাড়ির কাছ পরিত্যক্ত ইটের স্তূপের কাছে একটি প্লাস্টিকের সাদা ব্যাগ পড়ে থাকতে দেখা যায়।

ব্যাগের ভেতরে সাতটি ককটেলের মতো লাল টেপ দিয়ে মোড়ানো কৌটা রয়েছে। খবর পেয়ে সদর থানা পুলিশ রাত ১২টা থেকে স্থানটি ঘিরে রাখে।

বাড়ির মালিক আবদুল জলিল জানান, তারা এসবের ব্যাপারে কিছুই জানেন না। পুলিশ আসার পর তারা টের পেয়েছেন।

সেখানে থাকা এসআই জাকির আল আহসান জানান, ব্যাগে ৬-৭টি ককটেল রয়েছে।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, আগামী ২৮ নভেম্বর গোকুল ইউনিয়নের নির্বাচন। ওই নির্বাচনে কেন্দ্রে নাশকতা সৃষ্টির জন্য কোনো প্রার্থী বা তাদের লোকজন এসব মজুদ করেছেন। তার ধারণা, এসব শক্তিশালী বিস্ফোরক। উদ্ধার বা নিষ্ক্রিয় করার জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

নিউজ ট্যাগ: বিস্ফোরক উদ্ধার

আরও খবর