আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায়

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজের ৫টি জামাত অনুষ্ঠিত হবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, ঈদের দিন সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ মিনিটে বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটে ঈদ জামাত

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। এই জামাতে ইমামতি করবেন বংশাল বড় জামে মসজিদের খতিব শাইখ মুহাম্মাদ মোস্তফা সালাফি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ঈদুল ফিতরের নামাজের জামাত সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

তবে মাঠে কোনো কারণে জামাত আয়োজন করা সম্ভব না হলে বুয়েটের নির্ধারিত তিনটি মসজিদে ঈদ জামাত আয়োজন করা হবে।

সংসদ ভবনে ঈদের জামাত

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। এ জামাত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এছাড়া রাজধানীর ধানমন্ডির তাকওয়া মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সাড়ে ৯টায়, ধানমন্ডি ঈদগাহ জামে মসজিদে সকাল ৮টায়, মিরপুর দারুস সালাম এলাকার মীর বাড়ি আদি (মাদবর বাড়ি) জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সকাল ৯টায়, মিরপুর ১২ নম্বর সেকশনের হারুন মোল্লাহ্ ঈদগাহে সকাল সাড়ে ৭টায়, মতিঝিলের আরামবাগের দেওয়ানবাগ শরিফে সকাল ৮টা ও সাড়ে ৯টায়, বসুন্ধরা আবাসিক এলাকায় মারকাজুল ফিকহিল ইসলামী মসজিদে সকাল ৭টায়, বসুন্ধরা আবাসিক এলাকার সি ব্লকে উম্মে কুলসুম জামে মসজিদ (সি ব্লক) সকাল সোয়া ৭টায়, সকাল সাড়ে ৭টায় এফ ব্লক জামে মসজিদে, সকাল ৮টায় বায়তুল জান্নাত জামে মসজিদ (জি ব্লক), সকাল সাড়ে ৮টায় ফকিহুল মিল্লাত জামে মসজিদে (এন ব্লক) ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া গুলশান সেন্ট্রাল মসজিদে সকাল ৬টা, সাড়ে ৭টা ও ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।


আরও খবর



বাংলাদেশ থেকে ২৬ লাখ ভিডিও অপসারণ করেছে টিকটক

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভিডিও প্ল্যাটফর্ম টিকটক ২০২১ সালের চতুর্থ প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) রিপোর্ট প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে বিশ্বব্যাপী ৮ কোটি ৫৭ লাখ ৯৪ হাজার ২২২টি ভিডিও অপসারণ করা হয়েছে, যা টিকটকে এ সময়ের মধ্যে আপলোড করা ভিডিও’র প্রায় এক শতাংশ।

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ থেকে এ সময়ে ভিডিও সরানো হয়েছে ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি। ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে সবচেয়ে বেশি সংখ্যক ভিডিও সরানো হয়েছে বাংলাদেশ থেকে, যা বিশ্বে সপ্তম।

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের কারণে প্রায় ৯৪ দশমিক ১ শতাংশ ভিডিও পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে মুছে ফেলা হয়েছে। কোনও ব্যবহারকারী রিপোর্ট করার আগেই সরানো সম্ভব হয়েছে ৯৫ দশমিক ২ শতাংশ এবং ৯০ দশমিক ১ শতাংশ ভিডিও কোনও ভিউ পাওয়ার আগে সরিয়ে ফেলা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ওই সময়ের মধ্যে বাংলাদেশে থেকে সরানো কনটেন্টের মধ্যে হয়রানি এবং বুলিং কনটেন্ট সরানো হয়েছে ১৪.৭ শতাংশ, ঘৃণ্য আচরণের জন্য ১০.১ শতাংশ, সহিংস চরমপন্থার জন্য ১৬.২ শতাংশ এবং বিপজ্জনক কাজের জন্য ৭.৭ শতাংশ কনটেন্ট অপসারণ করা হয়েছে। এমন কনটেন্টও অপসারণ করা হয়েছে, যেখানে একটি ভিউ হওয়ারও সুযোগ পায়নি।

টিকটক এক বিবৃতিতে বলেছে, মানুষকে ইতিবাচক ডিজিটাল সংযোগ তৈরিতে সহায়তার জন্য আমরা বদ্ধ পরিকর। আমরা চাই, আমাদের ব্যবহারকারী নিজেদের মধ্যে সদাচার ও সম্প্রীতি বজায় রাখুক।

বিল্ট-ইন সেফটি টুলগুলো ব্যবহার করে টিকটক সেফটি রিমাইন্ডার পরীক্ষা করছে, যা নির্মাতাদের মন্তব্য ফিল্টারিং, বাল্ক ব্লক এবং অপশন ডিলিট ইত্যাদিতে গাইড করবে। রিমাইন্ডারগুলো এমন নির্মাতাদের কাছে দেখাবে, যাদের ভিডিওগুলো আনুপাতিক হারে বেশি নেতিবাচক কমেন্ট পাবে। পাশাপাশি প্ল্যাটফর্মটি স্ট্রিক্ট কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করে এমন কমেন্ট অপসারণ করা অব্যাহত রাখবে। সঙ্গে কনটেন্ট ফিল্টার করার ক্ষমতা এবং একবারে একাধিক কমেন্ট মুছে ফেলা এবং রিপোর্ট করার ক্ষমতা তো রয়েছেই। 


আরও খবর



বাংলাদেশ থেকে ফেরি কিনতে চায় ইরান

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কাতারে ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ থেকে ৬টি ফেরি কেনার আগ্রহ প্রকাশ করেছে ইরানের টিটি তেজারত গোস্টারেস কিস নামের একটি কোম্পানি। তেহরানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কাছে এসব রো-রো ফেরি কেনার প্রস্তাব করেছে কোম্পানিটির মূল প্রতিষ্ঠান কিস মার্চেন্ট অ্যাসোসিয়েশন। একইসঙ্গে একটি যাত্রীবাহী জাহাজ ভাড়া নিতে চায় কোম্পানিটি।

ইরান ও কাতার পারস্য উপসাগরের দুই পাড়ে অবস্থিত দুটি দেশ। পারস্য উপসাগরের আড়াআড়ি দৈর্ঘ্য ২০০ থেকে ২৫০ কিলোমিটার। কিস হচ্ছে পারস্য উপসাগরে ইরানের একটি দ্বীপ, যা দেশের মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন। আগামী ২১ নভেম্বর কাতারে শুরু হবে ফুটবলের ২২তম বিশ্ব আসর। চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। এ সময়ে কাতারে বিশ্বের বিভিন্ন দেশ থেকে লাখ লাখ পর্যটক আসবেন। এ পর্যটকদের একটি অংশ কাতারের পাশাপাশি পারস্য উপসাগরের বিভিন্ন দ্বীপে ভ্রমণ করবেন বলে ধারণা করা হচ্ছে। পর্যটনের এ সম্ভাবনা এবং ইরানের নাগরিকদের সমুদ্রপথে ফুটবল বিশ্বকাপ দেখতে কাতারে যাওয়ার সময় নৌপথে যে বাড়তি চাহিদা সৃষ্টি হবে সে বিবেচনায় এসব রো-রো ফেরি কেনা ও যাত্রীবাহী জাহাজ ভাড়া নেওয়ার কথা ভাবছে কোম্পানিটি।

সম্প্রতি তেহরান দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর ড. জুলিয়া মঈন চিঠি দিয়ে দেশের ব্যবসায়ীদের সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, অ্যাসোসিয়েশন অব এক্সপোর্ট ওরিয়েন্টেড শিপবিল্ডিং ইন্ডাস্ট্রিজ অব বাংলাদেশ এবং জাহাজ রপ্তানিকারক প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের কাছে ৬টি ফেরি ও যাত্রীবাহী জাহাজ সরবরাহ করার বিষয়ে জানতে চেয়েছেন। তিনি চিঠিতে লিখেছেন, রো রো ফেরিগুলো কমপক্ষে ২০০ ব্যক্তি ও ৬০টি গাড়ি ধারণক্ষমতা সম্পন্ন হতে হবে। যে জাহাজটি ভাড়া করা হবে তার ধারণক্ষমতা হবে ৩০০ থেকে ৫০০ জন। এই জাহাজটি ফুটবল বিশ্বকাপ সময়ের জন্য ভাড়া নেবে ইরানের কোম্পানিটি। জাহাজের নাবিকসহ অন্যান্য স্টাফ তারা নিজস্ব উপায়ে ব্যবস্থা করবে।

এ বিষয়ে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, ইরানি কোম্পানি তেহরান দূতাবাসের মাধ্যমে যোগাযোগ করেছে। কোম্পানিটি বাংলাদেশ থেকে ফেরির কারিগরি দিক ও দাম বিষয়ে ধারণা নিতে চেয়েছে। সে ধারণা দেওয়া হয়েছে। এখন কোম্পানিটি আগ্রহী হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তিনি বলেন, এর আগেও বাংলাদেশ থেকে ডেনমার্ক ও পাকিস্তানে ফেরি সরবরাহ করা হয়েছে। সেখানে ভালোভাবেই চলছে ফেরিগুলো। নিউজিল্যান্ড ও ডেনমার্কে যাত্রীবাহী জাহাজ সরবরাহের অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের শিপবিল্ডারদের। এছাড়া ভারতে বাল্ক্ক ক্যারিয়ার, জার্মানিতে মাল্টিপারপাস জাহাজ রপ্তানি করা হয়েছে। ফলে ইরানি কোম্পানির চাহিদা অনুযায়ী ফেরি সরবরাহ করা কঠিন নয়।

বাংলাদেশ ইতোমধ্যে জাহাজ রপ্তানিতে সুনাম অর্জন করেছে। দেশে গড়ে উঠেছে সমুদ্রগামী জাহাজ নির্মাণের কিছু প্রতিষ্ঠান। যদিও গত দুই বছর ধরে আন্তর্জাতিক বাজার থেকে বিশেষ অর্ডার আসেনি। তবে সংশ্নিষ্টরা আশা করছেন, করোনাপরবর্তী বাড়তি চাহিদার ফলে পণ্য পরিবহন জোরদার হবে। ফলে বাংলাদেশে সমুদ্রগামী জাহাজের নতুন অর্ডার আসবে।

জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন সংস্থার সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী, জাহাজ নির্মাণশিল্পে বাংলাদেশ ৫ বছরে ১৩ ধাপ এগিয়ে বর্তমানে বিশ্বে ১৪ নম্বরে অবস্থান করছে। বৈশ্বিক ক্ষেত্রে বাংলাদেশের এ সাফল্যের পেছনে কাজ করেছে দেশের কয়েকটি বড় শিল্প গ্রুপের জাহাজ নির্মাণশিল্পে বিনিয়োগ। কয়েকটি গ্রুপের যৌথ বিনিয়োগে জাহাজ নির্মাণশিল্পে গড়ে উঠেছে ডেলটা শিপইয়ার্ড। এ শিপইয়ার্ড থেকে বড় বড় মালবাহী জাহাজ তৈরি করা হচ্ছে। জাহাজের ধারণক্ষমতা তিন থেকে পাঁচ হাজার টন।


আরও খবর



আজকের রাশিফল ০৬ মে ২০২২

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৬ মে ২০২২ শুক্রবার, চাঁদ আজ মিথুন রাশিতে গমন করছে। চন্দ্রের এই গমনের কারণে মিথুন ও কর্কট রাশির জাতকদের জন্য আজকের দিনটি শুভ হবে। মেষ রাশির জাতক জাতিকারা কর্মক্ষেত্রে প্রশংসা পাবেন। অন্য সব রাশির জাতক-জাতিকার দিনটি কেমন যাবে, দেখুন আপনার ভাগ্যের নক্ষত্ররা কী বলে।

মেষ রাশি:

আজ মেষ রাশির জাতকদের পারিবারিক জীবন উত্থান-পতনে পূর্ণ হবে। আপনার কঠোর পরিশ্রম এবং বোঝাপড়া আপনাকে জীবনকে সুখী করতে সাহায্য করবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। আপনার কর্মক্ষেত্রে বড় পরিবর্তন হতে পারে। পরিবারের পক্ষ থেকে আপনি চিন্তামুক্ত থাকবেন। আজকের শুরুটা ভালো হতে চলেছে। বন্ধু বা পরিবারের সঙ্গে আপনার একটি ভালো ভ্রমণ হবে।

বৃষ রাশি:

আজকের দিনটি বৃষ রাশির জাতকদের জন্য পূর্ণ চটপটে থাকবে। কঠোর পরিশ্রমের ফল আজ অবশ্যই পাওয়া যাবে। কোনও বিশেষ ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ স্মরণীয় হয়ে থাকবে। কোনও বিবাহ অনুষ্ঠান বা মাঙ্গলিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। মনের মধ্যে সুখ থাকবে। এই দিনে, আপনি আপনার গুরুজন এবং ভদ্রলোকদের সম্মান করার ক্ষেত্রে এগিয়ে থাকবেন। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সাফল্য আসবে।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা আজ কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। একটি নতুন ব্যবসা শুরু করার আইডিয়া মনে আসতে পারে বা এটি একটি বাস্তব রূপ নিতে পারে। আজ ভাগ্য আপনার সহায় হবে। পারিবারিক সুখ ভালো হতে চলেছে, আজ আপনি সুখী হবেন এবং এই দিনটি হাসি-আনন্দে কাটাবেন। আজ আপনি ভালো লোকেদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবেন, যারা আপনাকে কাজে সাফল্য পেতে সহায়তা করবে এবং গাইড করবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের মন আজ খুশি থাকবে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে, ভ্রমণ উপভোগ করবেন ইত্যাদি। ব্যবসায় ভালো লাভ হবে। আজকের দিনটি আপনার জন্য একটি ভালো শুরু হতে চলেছে। পরিবারের সদস্যদের কাছ থেকে সুখ এবং সমর্থন পাবেন। আপনি যে কাজটি আপনার হাতে নেবেন তাতে আপনি সফল হবেন।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকদের ভাগ্য আজ তাঁদের সঙ্গে আছে। আজ কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা ভালো হতে চলেছে। আপনার কথা বলার সুন্দর ধরণ আপনাকে যে কোনও ক্ষেত্রে সাফল্যের শিখরে নিয়ে যেতে সহায়ক হবে। কাজে সফলতা পাবেন। আপনি আজ একটি নতুন কাজ পেতে পারেন। এছাড়াও আজ আপনার মানসিক অলসতা শেষ হবে এবং আপনি চারদিক থেকে সুসংবাদ পাবেন।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকদের মন আজ উৎসাহে পরিপূর্ণ দেখাবে, ভাগ্য আপনার সঙ্গে আছে, কাজে উৎসাহ থাকবে। শিক্ষার্থীরা প্রতিযোগিতার ক্ষেত্রে সাফল্য পাবে। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী আপনার কাজের পরিকল্পনা সম্পূর্ণ করবেন। পারিবারিক সুখ ভালো থাকবে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সঙ্গে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতক জাতিকারা সারাদিন সতেজ থাকবেন, সেই সঙ্গে আপনি আপনার কাজে সাফল্য পাবেন। ব্যবসায় অর্থ উপার্জনেরও পূর্ণ সম্ভাবনা রয়েছে। পারিবারিক কলহের অবসান হবে। আজ আপনি আপনার শত্রুদের আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না, তবে আপনি তাদের পরাজিত করতে সফল হবেন। আপনি অবশ্যই পরিবারের সমর্থন পাবেন, তাই সাহস হারাবেন না এবং সামনে কঠিন পরিস্থিতির মুখোমুখি হোন। আজ ভাগ্য আপনার সঙ্গে যাচ্ছে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের ভাগ্য আপনার সঙ্গে আছে, আপনি শুভ কাজে অংশ নেবেন। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। আপনি আপনার চতুরতা এবং বুদ্ধিমত্তা দিয়ে আপনার কাজ সফল করবেন। কর্মক্ষেত্রে ভালো আর্থিক লাভ হবে। এছাড়াও আপনি টাকা সংরক্ষণ করতে পারেন। কর্মক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য অর্জিত হবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতক জাতিকারা এই দিনে মাঠে আসা সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনার সমস্ত কাজ সফল হবে। আজ ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে এবং স্বাস্থ্য সাধারণত ভাল থাকবে। অনেকদিন পর কারো সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। আজ আপনি কিছু নতুন কাজ শুরু করতে পারেন, এটি আপনার জন্য উপকারী হবে। আপনার পরামর্শ অন্যদের জন্য দরকারী হবে। আপনি বিনোদনের মাধ্যমগুলিতে আগ্রহী হবেন।

মকর রাশি:

আজকের দিনটি মকর রাশির জাতকদের জন্য খুব একটা ভালো যাবে না, তাদের একটি সংঘাতময় পরিস্থিতির মুখোমুখি হতে হবে। এমন সময়ে আপনি অবশ্যই পরিবারের সমর্থন পাবেন, তাই সাহস হারাবেন না এবং দৃঢ় থাকুন। আসন্ন কঠিন পরিস্থিতির মোকাবিলা করুন আজ কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা ভালো হতে চলেছে। কর্মক্ষেত্রে আজকের দিনটি উপকারী প্রমাণিত হবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতক জাতিকার দিনের শুরুটা ভালো যাচ্ছে। কাজ বা পারিবারিক সুখের জন্য আজকের দিনটি ভালো যাচ্ছে। আজ আপনি ভালো লোকেদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবেন, যারা আপনাকে কাজে সাফল্য পেতে সহায়তা করবেন এবং গাইড করবেন। আজ ব্যবসায়ী শ্রেণী বিশেষ ভাবে ভালো ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে।

মীন রাশি:

মীন রাশির জাতকদের জন্য আজকের দিনটি স্মরণীয় হবে। মিষ্টি কথাবার্তা এবং আপনার চতুরতার সাহায্যে আপনি কাজে সাফল্য পাবেন। আজ আপনি আপনার চতুরতার প্রমাণ দিয়ে কাজে সফল হবেন। যারা ভালো কাজ করছেন তারাও সিনিয়রদের দ্বারা প্রশংসিত হবেন। পরিবারের সদস্যদের কাছ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা পাওয়া যাবে।


আরও খবর



ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদ শেষে ঢাকায় ফেরার ট্রেনের অগ্রিম টিকিট রবিবার (১ মে) সকাল থেকে দেওয়া শুরু হয়েছে। আজ দেওয়া হচ্ছে ৫ মের টিকিট।তবে কমলাপুর রেলস্টেশনে তেমন ভিড় দেখা যায়নি। কর্তৃপক্ষ জানায়, যে স্টেশন থেকে যাত্রা করা হবে সেই স্টেশন থেকেই ফিরতি টিকিট নিতে হবে।

সংশ্লিষ্টরা জানান,৩ ও ৪ মে তারিখের টিকিট দেওয়া নির্ভর করছে চাঁদ দেখার ওপর। ঈদ কবে হবে সেটি নির্ধারিত হওয়া মাত্রই এই দুই দিনের টিকিট একযোগে অনলাইনে ও কাউন্টারে পাওয়া যাবে।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, আজ দেওয়া হচ্ছে বৃহস্পতিবার (৫ মে) টিকিট। অনলাইন ও কাউন্টারে টিকিট বিক্রি চলছে।


আরও খবর



নাটোরে ঘুমের ওষুধ খেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোর শহরের বড় হরিশপুর চেয়ারম্যান রোডের আর আর ছাত্রাবাস থেকে সাজ্জাদুল ইসলাম (২০ ) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

মৃত সাজ্জাদুল ইসলাম রাজশাহী সাইন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং পাবনার ফরিদপুর উপজেলার আড়কান্দি গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

নাটোর সদর থানার এসআই আবদুল মজিদ জানান, রবিবার সন্ধ্যায় বড় হরিশপুর চেয়ারম্যান রোডের আর আর ছাত্রাবাসের একটি রুম থেকে সাজ্জাদুল ইসলামের লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় লাশের পাশ থেকে ঘুমের ওষুধ টিপটিন-৫ এমজির ২০০টি ট্যাবলেটের খোসা পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে ঘুমের ওষুধ খেয়েই তিনি আত্মহত্যা করেছেন। আত্মহত্যার সঠিক কারণ জানা যায়নি। লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

নিউজ ট্যাগ: আত্মহত্যা

আরও খবর