আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ ২ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে মহাসড়কের খাড়েরায় এ দুর্ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়া খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল আলম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নিহত অটোরিকশাচালক কাউসার মিয়া (৩৫) কুমিল্লার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের বাসিন্দা। সকাল ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

তিনি আরও জানান, কুমিল্লা অভিমুখী পণ্যবাহী ট্রাক ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই এর চালক ও একজন যাত্রী মারা যান।

'অটোরিকশার বাকি ৪ যাত্রী মারাত্মক আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। হাইওয়ে পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছে ২ জনের মরদেহ উদ্ধার করে,' যোগ করেন তিনি।

ময়নাতদন্তের জন্য মরদেহ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান ওসি।


আরও খবর



২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আরও ১২ জনের

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৭৬জনে। নতুন করে আরও নয় হাজার ৫০০ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৭৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৫টি ল্যাবে ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৭ হাজার ৫৭৩টি। করোনা শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী দুইজন। এদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে আটজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন ও বাসায় মারা গেছেন একজন।


আরও খবর



যৌতুকের দাবিতে স্ত্রীকে তাড়িয়ে দিল স্বামী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়ের পর মাত্র এক সপ্তাহ সংসার করতে না করতেই স্বামী ফারুক হোসেন তার স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। ২ লাখ টাকা দেওয়ার পরও আরও ৩ লাখ টাকা যৌতুক না দেওয়ায় এ ঘটনা ঘটিয়েছে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের কুলিয়া গ্রামের ফারুক হোসেন। নিরূপায় হয়ে স্ত্রী মামলা করেছেন সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে। তবে ফারুক হোসেন দাবি করেছেন, তাকে জোর করে ধরে নিয়ে গিয়ে বিবাহ রেজিস্ট্রারের সামনে স্বাক্ষর করিয়ে বিয়ে করানো হয়েছে।

এ সময় তাকে মারধর করে দুজনের ছবিও তুলে রাখে তারা। কুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙা গ্রামের ওই নারী জানান, ফারুক হোসেনের সঙ্গে তার সম্পর্ক ছিল। এরই পরিপ্রেক্ষিতে ৯ ডিসেম্বর সাতক্ষীরার থানাঘাটায় বিবাহ রেজিস্ট্রারের মাধ্যমে তাদের দুজনের বিয়ে সম্পন্ন হয়। এ সংক্রান্ত কাবিননামায়ও ৩ লাখ টাকা দেনমোহরে স্বাক্ষরিত হয়। এদিকে বিয়ের পর বাড়ি আসতেই ফারুক হোসেন তার কাছে ৫ লাখ টাকা দাবি করে। তিনি তাকে ২ লাখ টাকা দেন। কিন্তু আরও ৩ লাখ টাকা না দেওয়ায় মাত্র কয়েকদিনের মাথায় ফারুক তাকে বাড়ি থেকে ১৭ ডিসেম্বর মারধর করে বের করে দেয়।

অভিযোগ করে তিনি বলেন, ফারুক তাকে নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। এমনকি একজন ইউপি সদস্যকে তাদের বাড়িতে এনে তাকে ভয়ভীতি দেখিয়ে বিষয়টি মিটমাট করে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। এ প্রসঙ্গে ফারুক হোসেন বলেন, আমি কাউকে বিয়ে করিনি। আমার কাছ থেকে জোর করে স্বাক্ষর করিয়ে বিয়ের ঘোষণা দেওয়া হয়েছে।


আরও খবর



১২৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রাইস্টচার্চে মাত্র দেড় দিন ব্যাটিং করেই স্কোরবোর্ডে পাঁচশোর বেশি রান তুলেছে নিউজিল্যান্ড। এর বিপরীতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ফলোঅনও এড়াতে পারল না বাংলাদেশ। হ্যাগলি ওভালের সবুজ উইকেটে ট্রেন্ট বোল্ট আর টিম সাউদির বোলিংয়ে রীতিমতো ধোঁয়া দেখেছে বাংলাদেশ। দ্রুত উইকেটে আসা-যাওয়ার মিছিলে প্রথম ইনিংসে অল্পতেই গুটিয়ে গেল মুমিনুল হকের দল।

আজ সোমবার প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১২৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। আগামীকাল মঙ্গলবার স্বাগতিকেরা ফলোঅনে পড়া বাংলাদেশকে পুনরায় ব্যাটিং করতে পাঠায় কি না, সেটাই দেখার। আজ দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড এগিয়ে আছে ৩৯৫ রানে।

ইয়াসির আলী রাব্বি ও নুরুল হাসান সোহান ছাড়া ব্যাটিংয়ে কেউই থিতু হতে পারেননি। বেশি হতাশ করেছেন টপ অর্ডাররা। ব্যাটিংয়ে নেমেই তাঁরা উইকেটে আসা-যাওয়ার মিছিলে ছিলেন। স্কোরবোর্ডে ১১ রান তুলতেই এরই মধ্যে চার উইকেট হারিয়ে ফেলে মুমিনুল হকের দল।

ব্যাটিংয়ের শুরুতেই সাদমান ইসলামকে (৭) হারায় বাংলাদেশ। তৃতীয় ওভারেই ফিরে যান অভিষিক্ত মোহাম্মদ নাঈম। রানের খাতাও খুলতে পারেননি প্রথম টেস্ট খেলতে নামা নাঈম। জোড়া উইকেট হারানোর পর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ফের হারায় আরও দুটি উইকেটে। সাজঘরে ফিরে যান নাজমুল হোসেন শান্ত (৪) ও মুমিনুল হক (০)। এরপর হারায় লিটন দাসের উইকেটও। দ্রুত ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ।

এরপর কিছুটা প্রতিরোধ গড়েন নুরুল ও ইয়াসির। কিন্তু, দুজনের প্রতিরোধেও কিউইদের বোলিং চাপ সামলাতে পারেনি বাংলাদেশ। ৯৫ বলে ৫৫ রান করে আউট হয়ে যান ইয়াসির। তাঁর আগে ৬৬ বলে ৪১ রান করে সাজঘরে ফেরেন নুরুল হাসান। বাকিরা কেউ ১০-এর ঘরও অতিক্রম করতে পারেননি।

বাংলাদেশকে হতাশ করে বোলিংয়ে চমক দেখিয়েছেন বোল্ট। বাংলাদেশের ব্যাটার মিরাজকে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারে তিনশ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। মাইলফলক ছোঁয়া ম্যাচ ৫ উইকেটে নিয়েছেন বোল্ট। টেস্ট ক্যারিয়ারে এ নিয়ে নবম বারের মতো এক ইনিংসে ৫ উইকেটের স্বাদ পেলেন এই তারকা পেসার। বোল্টের সঙ্গে বল হাতে তিনটি উইকেট পেয়েছেন টিম সাউদি।

এর আগে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫২১ রান তুলেছে নিউজিল্যান্ড। ডাবল সেঞ্চুরি করা ল্যাথাম খেলেছেন দলের হয়ে সর্বোচ্চ ২৫২ রানের ইনিংস। আরেক সেঞ্চুরিয়ান কনওয়ে খেলেছেন ১০৯ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড প্রথম ইনিংস : (আগের দিন শেষে ৩৪৯/১) ১২৮.৫ ওভারে ৫২১/৬ ডিক্লে. (ল্যাথাম ২৫২, কনওয়ে ১০৯, টেইলর ২৮, নিকোলস ০, মিচেল ৩, ব্লান্ডেল ৫৭*, জেমিসন ৪*; তাসকিন ৩২.৫-৫-১১৭-০, শরিফুল ২৮-৯-৭৯-২, ইবাদত ৩০-৩-১৪৩-২, মিরাজ ৩১-২-১২৫-০, শান্ত ৪-০-১৫-০, মুমিনুল ৩-০-৩৪-১)।  

বাংলাদেশ প্রথম ইনিংস : ৪১.২ ওভারে ১২৬/১০ (সাদমান ৭, নাঈম ০, শান্ত ৪, মুমিনুল ০, লিটন ৮, নুরুল ৪১, ইয়াসির ৫৫, শরিফুল ২, মিরাজ ৫, তাসকিন ২, ইবাদত ০* ; টিম সাউদি ১২-৪-২৮-৩, বোল্ট ১৩.২-৩-৪৩-৫, জেমিসন ৯-৩-৩২-২, নিল ওয়াগনার ৭-১-২৩-০)


আরও খবর



সিরিয়ায় ইসলামি জঙ্গি হামলায় ৫ সেনা নিহত

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরিয়ার পূর্বাঞ্চলে সশস্ত্র বাহিনীকে বহনকারী একটি বাসে ইসলামি জঙ্গিদের রকেট হামলায় পাঁচ সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। সোমবার সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সানার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

কট্টরপন্থি ইসলামপন্থি সংগঠন আইএসআইসিস ২০১৪ সালে সিরিয়া এবং ইরাকের অংশে খিলাফত ঘোষণা করেছিল। তবে ২০১৯ সালে তাদের নিয়ন্ত্রণে থাকা সব অঞ্চল হারিয়েছে। তবে বিদ্রোহী সংগঠনটি এখন দখলের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, জঙ্গি সংগঠনটি সবচেয়ে বিপজ্জনক হিসেবে নিজেদের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। ইসলামিক স্টেট অব ইরাক ও আল-শাম (লেভান্ট/সিরিয়া) এই নাম নিয়ে এরা দখল করে রেখেছে উত্তর ইরাক এবং পশ্চিমাঞ্চলীয় সিরিয়া।  


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




বসুন্ধরা গ্রুপের সহযোগিতায়

রাজশাহী, কুমারখালী, শাহজাদপুর, নাচোল ও নাটোরে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রায় নব্বই বছরের বৃদ্ধা জমেলা। লাঠিতে ভর করে এসেছেন কম্বল নিতে। শীতে যেন হাতগুলো তখনো কাঁপছে থরথর করে। এ সময় হাতে পেলেন বসুন্ধরা গ্রুপের একটি কম্বল। মুহূর্তেই কম্বলটি গায়ে জড়িয়ে নিলেন তিনি। তারপর একটি দীর্ঘশ্বাস ছাড়লেন। যেন হাঁফ ছেড়ে বাঁচলেন বৃদ্ধা জমেলা।

কম্বল পেয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, 'এই প্রথম কেউ সহযোগিতা করলো বাপু। এর আগে এভাবে ম্যালা শীত গেছে। ছিঁড়া ক্যাথা, পুরিনা কাপুড়-চুপুড় দিয়ে কুনোমতে শীত তাড়ায়ছি। এই বছরও শীতে অনেক কষ্টে আছুনু। এখন কম্বলডা গায়ে দিয়ে অনেক শান্তি লাগছে। আল্লাহ বসুন্ধরার লোকজনকে ভালো করুক। গরিব মানুষের ভালো করলে আল্লাহ ভালো করবি।'

রাজশাহীর দুর্গাপুরের আমগাছী শাহার বানু উচ্চ বিদ্যালয় মাঠে বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় জমেলা বানুর মতো ৮০০ শীতার্তকে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ।

মজিরন নেছা থাকেন কুমারখালীর গড়াই নদীর পাড়ের খুপড়ি ঘরে। শারীরিক প্রতিবন্ধী মজিরনের বয়স ৭২ বছর। বুধবার সকাল ৮টায় ক্রাচে ভর দিয়ে তিনি এসেছিলেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলা অডিটরিয়াম মাঠে বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ অনুষ্ঠানে।

আবেগে আপ্লুত মজিরন কম্বল হাতে পেয়ে বলেন, 'চরম শীতের এই সময় এই কম্বলই আমার জীবন বাঁচাবে। কম্বল-ডা পায়ে দিয়ে আইড় রাইতি শান্তিতে ঘুমাবো।'

দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এবং কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে জেলার বিভিন্ন উপজেলায় দুস্থ দুই হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ কার্যক্রমের তৃতীয় দিন এখানে ৪৫০ জন অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সিরাজগঞ্জের শাহজাদপুরে ২০০ শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। বুধবার (০৫ জানুয়ারি) সকাল ১১টায় শাহজাদপুর শাখা শুভসংঘ উদ্যোগে এবং বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই কম্বল বিতরণ করা হয়।

শৈত্যপ্রবাহ আর কনকনে শীতের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ৩০০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

বুধবার বিকেলে নাচোল উপজেলার জেলা পরিষদ ডাকবাংলা প্রাঙ্গণে কালের কন্ঠ শুভ সংঘর উদ্যোগে এসব কম্বল বিতরণ করেন প্রধান অতিথি নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু।

এদিকে কম্বল পেয়ে আনন্দ প্রকাশ করেছেন শীতার্ত নারী-পুরুষ। এসময় তারা বসুন্ধরা গ্রুপের মঙ্গল কামনা করেছেন।

এছাড়া নাটোরের রেলস্টেশন এলাকায় ২০০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।


আরও খবর