আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

বরগুনায় জিনের বাদশা গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ৬১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরগুনায় জিনের বাদশা পরিচয় দানকারী নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার এ জিনের বাদশাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহবুব আলম।

নিজেকে জিনের বাদশা পরিচয় দেওয়া নজরুল ইসলাম বগুড়া জেলার ধুনট থানার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামের মৃত কিনার উদ্দিনের ছেলে।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, নজরুল ইসলাম ও তার সঙ্গী আমিনুল বরগুনা জেলার বিভিন্ন স্থানে নিজেদের জিনের বাদশা পরিচয় দিয়ে সহজ-সরল মানুষকে গুপ্তধন পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিত।

গত ১১ জানুয়ারি রাতে নজরুল ইসলাম বরগুনা জেলার নাপিতখালী গ্রামের রুস্তম আলী সরদারের ছেলে আবুল সরদারের বাড়িতে হাজির হয়ে তিনি জানান যে, এখানে গুপ্তধনের সন্ধান দিতে পারেন তিনি। এজন্য তিনি এলাকার জমির দাগ, খতিয়ান ও ম্যাপ দিতে বলেন। একদিন পর নজরুল ইসলাম তার সঙ্গী আমিনুলকে নিয়ে আবুল সরদারের বাড়িতে এসে ২-৩ দিন অবস্থান করেন। একদিন রাতে জিনের মাধ্যমে গুপ্তধন এনে দেওয়ার নামে নজরুল দেড় লাখ টাকা দাবি করেন।

আবুল সরদার নগদ ৪০ হাজার টাকা দেন। গভীর রাতে নজরুল ঘরের আলো নিভিয়ে দেন। তার সঙ্গী আমিনুল মন্ত্র পড়তে থাকেন। নজরুল হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন, এরপর বলেন- কিছু দিনের মধ্যেই আপনারা গুপ্তধন পাবেন। পরে তারা আরও ৪০ হাজার টাকা দাবি করেন। এমনিভাবে নজরুল ইসলাম প্রতারণা করে আবুল সরদারের কাছ থেকে ৫ লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেন।

গত শনিবার ভুক্তভোগী আবুল সরদার খবর পান প্রতারক নজরুল বরগুনার পুরাকাটায় এসেছেন। এ সময় তিনি থানায় জানালে পুলিশ নজরুলকে গ্রেফতার করে।

বরগুনা থানার এসআই মো. ফিরোজ আলম বলেন, নজরুল ইসলাম নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে মানুষের অর্থ হাতিয়ে নেয়। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজ ট্যাগ: জিনের বাদশা

আরও খবর



রূপগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উদযাপন

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৫৯০জন দেখেছেন
Image

রূপগঞ্জ ( নারায়ণগঞ্জ)  প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কায়েতপাড়া ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে পুরো ইউনিয়ন জুড়ে ১৪৪ ধারা জারি থাকায় পার্শ্ববর্তী বসুন্ধরা আবাসিক এলাকার রংধনু গ্রুপের প্রধান কার্যালয় 'রংধনু বিজনেস পয়েন্ট' এ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম। কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম খানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, আসন্ন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী মোঃ মিজানুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক লায়ন শাহিন মালুম, রাজধানীর ভাটারা থানার পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল, সহ-সভাতি হাজী আলাউদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম মাঞ্জু, আওয়ামীলীগ নেতা, সেলিম রেজা, যুবলীগ নেতা হাজী সফিকুল ইসলাম, সেচ্ছাসেবকলীগ নেতা মহিউদ্দিন মিয়া, ইউপি সদস্য আব্দুল হাই, আব্দুল মতিন, ছাত্রলীগ নেতা লুৎফর রহমান মুন্না, আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল আলম ভুইয়া জেমিন, মহিলালীগ নেত্রী মিনা আক্তার, স্বপ্না আক্তার, ইয়াসমীন আক্তার প্রমুখ।

এসময় আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালনের জন্য মঙ্গলবার বিকেলে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ মাঠে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। কিন্তু একটি মহল আমাদের অনুষ্ঠানকে বানচাল করার জন্য সেখানে একই অনুষ্ঠানের জন্য প্রশাসনের কাছে অনুমতির জন্য আবেদন করে। এ অনুষ্ঠানকে কেন্দ্র করে বড় ধরনের সংঘাতের আশংকায় গত সোমবার সন্ধ্যা ৬ টা থেকে মঙ্গলবার রাত ১২ পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা পুরো কায়েতপাড়া ইউনিয়নে সকল প্রকার সভা সমাবেশ  নিষেধাজ্ঞা জারি করেন। আমি আইনে প্রতি শ্রদ্ধাশীল সেজন্য স্বল্প পরিসরে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী পালন করেছি। অনুষ্ঠান শেষে কেক কাটা ও প্রধানমন্ত্রীর দির্ঘায়ু ও সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।


আরও খবর



৫ কোটি টাকার স্বর্ণসহ শাহ আমানতে নিরাপত্তা প্রহরী আটক

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরে  ৮০ স্বর্ণের বারসহ সিভিল এভিয়েশনের এক কর্মচারীকে আটক করা হয়েছে।

শনিবার সকালে বিমানবন্দর এলাকা থেকে তাকে ওই স্বর্ণের বারসহ আটক করা হয়।

চট্টগ্রাম কাস্টমস হাউজের ডিসি সুলতান মাহমুদ জানান, ৮০ স্বর্ণের বারসহ  সিভিল এভিয়েশনের ওই কর্মচারী আটক করা হয়। ওই স্বর্ণের বারের ওজন ৯ কেজি ২০০ গ্রাম। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চলছে।

স্বর্ণের বারগুলো এয়ারপোর্ট কাস্টমের অধীনে রয়েছে বলে জানান তিনি।

 


নিউজ ট্যাগ: স্বর্ণসহ আটক

আরও খবর
ইকবালসহ ৪ আসামির রিমান্ড মঞ্জুর

শনিবার ২৩ অক্টোবর ২০২১




হামলায় জড়িতদের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে অ্যাকশন নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় যারা জড়িত তাদের অবশ্যই ধরতে হবে উল্লেখ করে তাদের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব অ্যাকশন নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

সচিব বলেন, সম্প্রতি ঘটে যাওয়া ঘটনায় প্রধানমন্ত্রী বেশ কিছু নির্দেশনা দিয়েছেন, যত দ্রুত সম্ভব অপরাধীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে বলেছেন তিনি।

ধর্ম নিয়ে কেউ যাতে বাড়াবাড়ি না করেন- সেজন্য প্রধানমন্ত্রী দেশবাসীকে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানিয়েছে উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম নিয়ে কিছু লিখলেই সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া জানানো থেকেও বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে সচিব বলেন, কুমিল্লার ঘটনায় তদন্ত হচ্ছে। শিগগিরই প্রকৃত তথ্য বেরিয়ে আসবে। অপরাধীদের আইনের আওতায় আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।

এদিকে রংপুরের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে সে বিষয়ে সতর্ক থাকতে ও কার্যকর পদক্ষেপ নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।



আরও খবর
মুনিয়া-শারুন আলাপ কী প্রমাণ করে?

শনিবার ২৩ অক্টোবর ২০২১




কাদের মির্জাকে রাখা হয়নি নোয়াখালী আ.লীগের কমিটিতে

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৬৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে রাখা হয়নি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই ও বসুরহাটের আলোচিত মেয়র আবদুল কাদের মির্জাকে।

অধ্যক্ষ খায়রুল আনাম সেলিমকে আহ্বায়ক করে নোয়াখালী জেলা আওয়ামী লীগের ৮৭ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদনক্রমে এই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও সহিদুল্লাহ খান সোহেল।


আরও খবর



ওয়ালটন কারখানা পরিদর্শনে পরিকল্পনা প্রতিমন্ত্রী

রপ্তানিমুখী শিল্পে ওয়ালটন নেতৃস্থানীয় ভূমিকা পালন করছে

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, রপ্তানিমুখী শিল্প উন্নয়নের যে প্রচেষ্টা, তাতে ওয়ালটন নেতৃস্থানীয় ভূমিকা পালন করছে। ওয়ালটন এখাতে লিডার। অন্যরা তাদেরকে অনুসরণ করে। দেশের প্রতিটি ঘরেই ওয়ালটনের কোনো না কোনো পণ্য আছে। এটা শুধু ওয়ালটনের নয় বরং বাংলাদেশেরই সাফল্য।

তিনি বলেন, সরকার দেশীয় শিল্পের বিকাশে প্রয়োজনীয় সহায়তা দিয়ে আসছে। সরকারি কেনাকাটায় দেশীয় শিল্প যাতে অগ্রাধিকার পায়, সেজন্য পিপিআর রুলস আপডেট করা হবে।

সোমবার (১১ অক্টোবর) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী। দেশীয় প্রযুক্তিপণ্য উৎপাদন শিল্পের অভাবনীয় অগ্রগতি পর্যবেক্ষণের উদ্দেশ্যে তিনি ওয়ালটন কারখানা পরিদর্শন করেছেন।

সকালে কারখানা কমপ্লেক্সে পৌঁছলে পরিকল্পনা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ এবং পরিচালক সাবিহা জারিন অরনা। 

সে সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডিএমডি হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিএমডি লিয়াকত আলী ভুঁইয়া, ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক কর্নেল (অবঃ) শাহাদাত আলম, উদয় হাকিম সিরাজুল ইসলাম, ফিরোজ আলম, ইউসুফ আলী, ইয়াসির আল ইমরান, নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, শাহজাদা সেলিম, শাহজালাল হোসেন লিমন, মহসিন আলী মোল্লা, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমুখ।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী আরো বলেন, ওয়ালটন কারখানা অত্যন্ত পরিচ্ছন্ন। পরিবেশসম্মত ভাবে তাদের স্থাপনাগুলো গড়ে তোলা হয়েছে। তাদের ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট চালু আছে। যা আমার কাছে খুবই ভালো লেগেছে।

ওয়ালটন হাই-টেকের এমডি ও সিইও গোলাম মুর্শেদ বলেন, তৈরি পোশাক শিল্পের মতো ইলেকট্রনিক্স শিল্প সম্ভাবনাময় রপ্তানি খাত। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রীর এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রমাণ করে সেই লক্ষ্য অর্জনে আমরা ঠিক পথেই আছি। সরকারের সে উদ্যোগের সঙ্গে একাত্ম হয়ে ওয়ালটন এসডিজির ৮ ও ৯ নম্বর লক্ষ্য বাস্তবায়নে বদ্ধপরিকর।

এর আগে কারখানা প্রাঙ্গনে পৌঁছে পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রথমে ওয়ালটনের বিশাল কর্মযজ্ঞের উপর নির্মিত ভিডিও ডক্যুমেন্টারি উপভোগ করেন। এরপর তিনি ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন। পরে তিনি ওয়ালটনের রেফ্রিজারেটর, মেটাল কাস্টিং, কম্প্রেসর, এয়ার কন্ডিশনার, এলইডি টেলিভিশন, কম্পিউটার-ল্যাপটপ, মোবাইল ফোন এবং লিফট উৎপাদন প্রক্রিয়া সরেজমিনে পর্যবেক্ষণ করেন।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১