আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

বসুন্ধরা গ্রুপের সহায়তায় হবিগঞ্জ ও ময়মনসিংহে শুভসংঘের শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমার স্বামীও নাই। সন্তানরা থেকেও নাই। শীতের কষ্টে একখান কম্বল কিনার টাকা না থাকায় বাবা কষ্টকইরা রাত কাটাই। আপনাদের কম্বলটা পাওয়ায় এখন রাতের বেলা একটু আরামের ঘুম হইব।কথাগুলো বলছিলেন হবিগঞ্জ সদর উপজেলার বহুলা গ্রামের মৃত আলাই মিয়ার স্ত্রী মালিক চান (৬৮)।

শুক্রবার বিকেলে বহুলা ঈদগাহমাঠে দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সহায়তায় দেশের বৃহত্তম সামাজিত সংগঠন শুভসংঘের শীতবস্ত্র বিতরণকালে মালিক চান কম্বল হাতে পেয়ে এই অনুভূতি প্রকাশ করেন। তার সঙ্গে আসা আরেক বৃদ্ধ জবেদা খাতুনের চোখে মুখেও ছিল তৃপ্তির ছাপ। শীতবস্ত্র নিতে আসা শাহানা আক্তার বলেন, তার পরিবারে সদস্য সংখ্যা ৬ জন। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় তারা শীতে কষ্ট করতেন। বসুন্ধরা গ্রুপের শীতবস্ত্র পেয়ে সেই কষ্ট অনেকটাই কমে যাবে।

শুক্রবার হালকা বৃষ্টি আর কনকনে শীতের মাঝে এমনই এক আনন্দের আবহ তৈরি করে এই শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠান। শুভসংঘের পরিচালক জাকারিয়া জামানের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। তিনি বলেন, শীত মৌসুম চলছে, শুরুও হয়েছে শৈত্য প্রবাহও, সঙ্গে করোনা মহামারী। সব মিলিয়ে জাতির ক্রান্তিকালে স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়ানো বড় প্রয়োজন। এ সময়ে দেশজুড়ে মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের এক অনন্য উদ্যোগ। এটি দৃষ্টান্ত ও অনুকরণীয় হয়ে থাকবে সমাজে।

অনুষ্ঠানে নানা শ্রেণি-পেশার ৫ শ নারী-পুরুষ ও শিশুদের হাতে একটি করে কম্বল তুলে দেওয়া হয়। এ সময় অতিথিবৃন্দ ও এলাকাবাসী বসুন্ধরা গ্রুপের প্রসংশা করেন এবং বৃহৎ এই শিল্প প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সফলতা কামনা করেন। পরে শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর এলাকার জহুর চান বিবি মহিলা কলেজে ২শ দরিদ্র শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়। জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল্লা আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম, কালের কণ্ঠের হবিগঞ্জ প্রতিনিধি শাহ ফখরুজ্জামান, শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামান ও শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মঈনুল ইসলাম রতন।

কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি শাহ ফখরুজ্জামান জানান, হবিগঞ্জ জেলার সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ৭০০ জন অস্বচ্ছল মানুষকে বসুন্ধরা গ্রুপের কম্বল দেওয়া হয়েছে। পরবর্তীতে চুনারুঘাট নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় আরও ৭০০ জনকে একইভাবে শীতবস্ত্র দেওয়া হবে।

দেশের স্বনামধন্য বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে কম্বল উপহার পেলেন ময়মনসিংহের হোটেল কর্মচারিরা। শুক্রবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনের এসব কম্বল তাদের হাতে তুলে দেয়া হয়।

প্রাথমিক ভাবে ৫০ জনের হাতে এ কম্বল তুলে দেয়া হয়। কম্বল বিতরণে সহায়তা করেন কালের কণ্ঠ শুভসংঘের ময়মনসিংহের বন্ধুরা। কম্বল পেয়ে হোটেল কর্মচারিরা আপ্লুত হয়ে পড়েন।

কর্মচারিদের পক্ষ থেকে শামছুর ইসলাম বলেন, আমরা এই কম্বল পাইয়া খুব খুশি হইছি। আল্লাহ বসুন্ধরার ভালো করুন।

নিউজ ট্যাগ: বসুন্ধরা গ্রুপ

আরও খবর



ভারতকে হারানোর মুহূর্তই বর্ষসেরা : বাবর

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে দশ উইকেটে হারানোর মুহূর্তকেই বর্ষসেরা হিসেবে বেছে নিলেন বাবর আজম। পাক অধিনায়ক জানিয়েছেন, গত বছর বাইশ গজে বহু উপভোগ্য মুহূর্ত কাটিয়েছেন তিনি। তার মধ্যে সেরা বিরাট কোহলিদের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়। যা সহজে ভোলা যায় না।

পাশাপাশি গত বছরের সবচেয়ে খারাপ মুহূর্ত হিসেবে অস্ট্রেলিয়ার কাছে কুড়ির বিশ্বকাপ সেমিফাইনালে হারকেই বেছে নিয়েছেন বাবর।

পাকিস্তানে বছর শেষে এক পডকাস্টে দেওয়া সাক্ষাৎকারে বাবর বলেছেন, অস্ট্রেলিয়ার সঙ্গে হারের সেই মুহূর্ত এখনও ভুলতে পারিনি। কখনও পারবও না। যোগ করেন, বিশ্বকাপে আমরা যে ছন্দে ছিলাম, সেখান থেকে ট্রফি নিয়ে আসা উচিত ছিল। সমর্থকেরাও আমাদের অপ্রত্যাশিত হারে কষ্ট পেয়েছে। ২০২১ সালের সবচেয়ে খারাপ মুহূর্ত বেছে নিতে বললে আমি টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে হারকেই বেছে নেব।

বাবরের কাছে জানতে চাওয়া হয়, ২০২১ সালের সেরা মুহূর্ত কোনটা? বাবর নির্দ্বিধায় বলে দেন, ভারতের বিরুদ্ধে প্রথম বারের মতো বিশ্বকাপে জেতার মুহূর্তই সবচেয়ে বিশেষ। দল হিসেবে এর চেয়ে ভাল প্রাপ্তি আর হয় না। বহু বছর ধরে বিশ্বকাপে আমাদের বিরুদ্ধে জিতে আসছিল ভারত। কিন্তু এ বার আর পারেনি।

বাবর জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে বড় ব্যবধানে সেই জয় দলের মানও বাড়িয়েছে। সেই ম্যাচের আগে পাকিস্তানকে বড় দল হিসেবে দেখা হচ্ছিল না। ভারতের বিরুদ্ধে ম্যাচ শুরু হওয়ার আগেই ধরে নেওয়া হয়েছিল, জিতছেন কোহলিরা। কিন্তু শাহিন শাহ আফ্রিদির বলে রোহিত শর্মা ও কে এল রাহুল ফিরতেই ছবিটা পাল্টে যায়। পাকিস্তানকে শক্তিশালী প্রতিপক্ষ ভাবতে শুরু করে ভারত। তাদের রানের গতিও থেমে যায়।

বাবর বলেছেন, আমাদের দলের প্রতি বাকিদের সম্মান অনেকটা বেড়ে গিয়েছিল। আমাদের সমীহ করতে শুরু করেছিল ক্রিকেটবিশ্ব। এখনও আমাদের সেই জয় নিয়ে চর্চা হয়।

বাবর খুশি হয়েছেন পাক ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের উত্থানে। বলেছেন, ‘‘আমাদের দেশ থেকে যে তরুণরা উঠে আসছে, সেটাই সাফল্যের অন্যতম কারণ। এ ভাবেই ক্রিকেটে একটি দেশ উন্নতি করে। আশা করি, পাকিস্তানও করবে।’’


আরও খবর



শপথ নিলেন আপিল বিভাগের তিন বিচারপতি

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নতুন নিয়োগপ্রাপ্ত আপিল বিভাগের ৪ বিচারপতির মধ্যে তিন বিচারপতি শপথ নিয়েছেন। রোববার (৯ জানুয়ারি) বেলা পৌনে ১১টায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথবাক্য পাঠ করান।

শপথ নেওয়া তিন বিচারপতি হলেন- বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ। অপর বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান অসুস্থ থাকায় শপথ নিতে পারেননি। সুস্থ হলে পরে তিনি শপথ নেবেন। 

এর আগে চার বিচারপতির নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পান আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

নতুন প্রধান বিচারপতিসহ এখন আপিল বিভাগে দায়িত্বে রয়েছেন আরও তিনজন বিচারপতি। তারা হলেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান।


আরও খবর



বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর

শুরু হয়েছে বিদেশি খেলোয়াড়দের বাংলাদেশে আসা

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর শুরু হতে বাকি মাত্র ৫ দিন। এরিমধ্যে শুরু হয়েছে দল পাওয়া বিদেশি খেলোয়াড়দের বাংলাদেশে আসা। তাতেই বেড়েছে বিপিএলের উত্তেজনা।

শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হেড কোচ পল নিক্সন যোগ দেন দলের সঙ্গে। দলের সঙ্গে যোগ দিয়ে নিক্সন বলেছেন, তারুণ্যনির্ভর দল গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সবাই দুর্দান্ত খেলোয়াড়। এরই মধ্যে অনেকেই জাতীয় দলে তাদের প্রমাণ করেছেন। আমার বিশ্বাস বিপিএলে ছেলেরা দারুণ কিছু করবে। আমি খুবই রোমাঞ্চিত।

হেড কোচের পর আজ রোববার দুপুরে ঢাকা এসে পৌঁছেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ তারকা ব্যাটার উইল জ্যাকস।

এদিকে ফরচুন বরিশালের ক্যারিবীয় অল-রাউন্ডার ডোয়াইন ব্রাভো দলে যোগ দেবেন সোমবার। একই দিনে আসবেন ইংল্যান্ডের জ্যক লিন্টট। আরেক ক্যারিবীয় পেসার আলজারি জোসেফ আসবেন ১৯ জানুয়ারি। তবে দলের অন্যতম আকর্ষন ক্রিস গেইল আসবেন ২২ জানুয়ারি। আফগান স্পিনার মুজিব উর রহমান আসবেন ২৬ জানুয়ারি। মুজিবের দেরিতে আসার কারণ, নেদারল্যান্ডসের সঙ্গে সিরিজ রয়েছে আফগানিস্তানের।

এদিকে আজ রোববার থেকে শুরু হয়েছে দলগুলোর অনুশীলন। যদিও আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হবে আনুষ্ঠানিক অনুশীলন। এদিনই দলগুলো প্রবেশ করবে জৈব সুরক্ষা বলয়ে। আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে মাঠের লড়াই।

নিউজ ট্যাগ: বিপিএল

আরও খবর



যুক্তরাষ্ট্রে ল’ফার্ম নিয়োগ দেবে সরকার

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে মার্কিন যুক্তরাষ্ট্রে লফার্ম নিয়োগ করার বিষয়ে চিন্তা-ভাবনা করছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে এ কথা জানান পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

এ সময় পররাষ্ট্রসচিব বলেন, র‌্যাবের কর্মকর্তাদের নিষেধাজ্ঞা প্রত্যাহারে আমাদের যুক্তরাষ্ট্র দূতাবাস খোঁজ-খবর নিচ্ছে। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের কোনো লফার্ম নিয়োগ করা যায় কি না, সে বিষয়েও আমরা ভাবছি।

উল্লেখ্য, আন্তর্জাতিক মানবাধিকার দিবসে গত ১০ ডিসেম্বর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর পৃথকভাবে নিষেধাজ্ঞা দেয় মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট (রাজস্ব বিভাগ) ও পররাষ্ট্র দপ্তর।


আরও খবর



দাবি না মানলে কঠোর সিদ্ধান্ত নেওয়ার হুশিয়ারি রাশিয়ার

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিজেদের নিরাপত্তা রক্ষায় কঠোর সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া। এ বিষয়ে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেন, যুক্তরাষ্ট্র ও ন্যাটো যদি আমাদের দাবি মেনে না নেয় তাহলে আমাদের নিরাপত্তার স্বার্থে যা করার দরকার তাই করা হবে। আমরা যে দাবি বা প্রস্তাব দিয়েছি তা দ্রুত মেনে নিতে হবে। অনন্ত সময়ের জন্য এ বিষয় নিয়ে আলোচনা চালিয়ে যেতে রাজী নই আমরা।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম রিয়া নোভোসতিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও যুক্তরাষ্ট্রের  প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে ফোনালাপ হওয়ার পর এমন হুশিয়ারি দিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

গত কয়েকদিন ধরে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে বেশ উত্তপ্ত পরিস্থিতি চলছে। কারণ রাশিয়া তাদের প্রতিবেশী দেশ ইউক্রেনের সীমান্তে প্রায় লাখ খানেক সৈন্য মোতায়েন করেছে। ফলে আশঙ্কা করা হচ্ছে ইউক্রেনে আক্রমণ করবে রাশিয়া।

তারা মূলত এটি করছে কারণ ইউক্রেন পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোতে যোগ দিতে চাচ্ছে ও যুক্তরাষ্ট্র তাদের সামরিক বাহিনীকে রাশিয়ার আরো কাছাকাছি নিয়ে আসছে। এখন ইউক্রেন যদি ন্যাটোর সদস্য হয় তাহলে সেখানে ন্যাটোর সৈন্যরা যেতে পারবে। আর এ বিষয়টিকে নিজেদের নিরাপত্তার হুমকি মনে করছে রাশিয়া।

তাই রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুক্তরাষ্ট্রকে বলেছেন পশ্চিম ইউরোপে যেন তারা না আগানোর চেষ্টা করে এবং যুক্তরাষ্ট্র এদিকে আসবে না এমন নিশ্চয়তা চেয়েছেন পুতিন। 

এখন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বললেন যা সিদ্ধান্ত নেয়া দরকার তা যেন খুব দ্রুত নেয়া হয়।  কারণ এরপর নিজেদের নিরাপত্তার জন্য যা করার দরকার তা করবে তারা।



আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২