আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

ব্যাংকের ৫ কর্মকর্তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
অর্থ আত্মসাতের অভিযোগে সাউথবাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক লিমিটেডের (এসবিএসি) সাবেক চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করে দুদক

পাঁচ ব্যাংক কর্মকর্তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। অর্থ আত্মসাতের মামলায় তাদের ওপর এমন নির্দেশনা দেন আদালত। আগাম জামিন আবেদন করে হাজির না হওয়ায় সোমবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী হুমায়ন কবির। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত ২১ অক্টোবর অর্থ আত্মসাতের অভিযোগে সাউথবাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক লিমিটেডের (এসবিএসি) সাবেক চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলার এজাহার অনুসারে আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ভুয়া ভিজিট প্রতিবেদন ও ভুয়া স্টক লট প্রস্তুত করে এস এম আমজাদ হোসেনের মালিকানাধীন খুলনা বিল্ডার্স লিমিটেডর নামে ঋণ পাইয়ে দিতে সহযোগিতা করেন। এতে ২০ কোটি ৬০ লাখ টাকা ঋণ তুলে ওই টাকা পাচারের জন্য বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রূপান্তর করেন আসামিরা।

পাঁচ আসামি হলেন- সাউথবাংলা ব্যাংকের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহা. মঞ্জুরুল আলম, এক্সিকিউটিভ অফিসার ও ক্রেডিট ইনচার্জ মো. নজরুল ইসলাম, ব্যাংকটির খুলনার শাখার সাবেক এমটিও এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সিনিয়র অফিসার তপু কুমার সাহা, সিনিয়র অফিসার বিদ্যুৎ কুমার মন্ডল ও মারিয়া খাতুন।

পরে এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, দুর্নীতি মামলায় এ আসামিরা জামিন আবেদন করেন। পর আবেদনটি শুনানির জন্য তালিকায় এলে তারা হাজির হননি। এর আগেও একদিন তালিকায় ছিল সেদিনও আসেননি। এরপর আজকে তারা নট প্রেস (উত্থাপিত হয়নি মর্মে খারিজ) চেয়েছেন। পরে আদালত আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে তারা যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন সে বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশের আইজিপি, ইমিগ্রেশন ও দুদককে নির্দেশ দেন।

নিউজ ট্যাগ: হাইকোর্ট

আরও খবর
রিফাত হত্যা: খালাস চেয়ে মিন্নির জেল আপিল

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




নড়াইল, ঝিনাইদহ এবং চাটমোহরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জীবনের প্রত্থম আমাগের কেউ কম্বল দিলো। এতদিন ধরে কত জনরে কইছি, কেউ আমাগের কথা শোনে না। এই গাঁয়ের মানুষরে কেউ দ্যাহে না, আল্লাহ আপনাগের বাচায়ে রাখুক- বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে অশ্রুসজল চোখে একথা বলেন কালিয়ার প্রত্যন্ত মাটিয়াডাঙ্গা গ্রামের সত্তরোর্ধ্ব বৃদ্ধা আমিরোন বেগম। কম্বলটি গায়ে জড়াতেই আনন্দে ভরে ওঠে আমিরোনের মুখ। তার মতো প্রতিবন্ধী বৃদ্ধ ইসলাম শেখ কিম্বা পরাণ দাসের কণ্ঠে একই কথা শোনা যায়।

নড়াইলের কালিয়া উপজেলার প্রত্যন্ত এলাকা গাজিপুর-মাটিডাঙ্গা গ্রামের ৩ শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে দেশের শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। শুভসংঘের ব্যবস্থাপনায় গত সোমবার (২৭ ডিসেম্বর) সকালে কালিয়ার মহাজন-গাজিপুর এলাকায় এসকল কম্বল বিতরণ করা হয়।

দেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সহয়তায় শুভসংঘের আয়োজনে ঝিনাইদহে দুস্থ, দরিদ্র-অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে ঝিনাইদহ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে কম্বল বিতরণের আনুষ্ঠানিক উদ্ভেধন করেন ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা। ঝিনাইদহ পৌর এলাকার ৫ শতাধিক শীতার্তের হাতে কম্বল তুলে দেওয়া হয়।

দেশের সুনামধন্য শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের আর্থিক সহায়তায় চাটমোহর উপজেলা শুভসংঘের আয়োজনে ৫ শ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় চাটমোহর সরকারি ডিগ্রী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের তত্বাবধানে এই অনুষ্ঠান পরিচালিত হয়।


আরও খবর



টেক্সাসে ইহুদি উপাসনালয়ে জিম্মিদশার অবসান, নিহত ১

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক ইহুদি উপাসনালয়ে জিম্মি হওয়ার ১০ ঘণ্টা পর মুক্তি পেয়েছেন তিন ইহুদি। পুলিশের সঙ্গে গোলাগুলিতে এক বন্দুকধারী নিহতের পরই মূলত জিম্মিদশা থেকে মুক্ত হন তাঁরা। স্থানীয় সময় শনিবার রাতে ঘটনাটি ঘটেছে টেক্সাসের কলিভিলে।

কলিভিলের পুলিশ প্রধান মাইকেল মিলার এক সংবাদ সম্মেলনে বলেন, এফবিআই-এর জিম্মি উদ্ধারকারী দলের সদস্যরা তিন জিম্মিকে মুক্ত করতে সিনাগগে হামলা চালায়। এতে বন্দুকধারী নিহত হন এবং জিম্মিদেরকে উদ্ধার করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, ওই বন্দুকধারী প্রাথমিকভাবে কনগ্রেগেশন বেথ ইসরায়েলের এক রাব্বিসহ চারজনকে জিম্মি করেছিল। এরমধ্যে ছয় ঘণ্টা পর এক জিম্মিকে অক্ষত অবস্থায় ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় সাংবাদিকরা বলেছেন, টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট সংকটাবস্থা শেষ হওয়ার ঘোষণা দেয়ার কিছুক্ষণ আগেই তাঁরা বিস্ফোরণের শব্দ শুনেছেন, সম্ভবত তা ছিল ফ্ল্যাশব্যাং এবং গুলির শব্দ।

গভর্নর অ্যাবট টুইটারে বলেন, "উপাসনালয়ে জিম্মিদশার জবাব দেয়া হয়েছে। জিম্মিরা সবাই জীবিত এবং নিরাপদে আছেন।"

এফবিআই বলেছে, তারা বন্দুকধারীর পরিচয় নিশ্চিত করেছে। তবে তাঁরা এখন তা প্রকাশ করবে না বলেও জানিয়েছে। এমনকি সংস্থাটি তাঁর মৃত্যুর কারণটাও নিশ্চিত করে জানাতে অস্বীকার করে বলেছে, এটি এখনও তদন্তাধীন।

জানা যায়, ওই বন্দুকধারীর হাতে বন্দি হওয়া ব্যক্তিদের মধ্যে ইহুদি উপাসনালয়ের রাব্বিও ছিলেন। প্রাথমিকভাবে মোট চারজনকে জিম্মি করেছিল সে। পরে অবশ্য এক বন্দিকে ছেড়ে দেয়।

এদিকে, ঘটনার প্রতি নজর রেখেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ঘটনা প্রসঙ্গে খোঁজ নিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটও। 

নিউজ ট্যাগ: যুক্তরাষ্ট্র

আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে বুবলীর ‘তালাশ’

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা শবনম ইয়াসমিন বুবলী অভিনীত নতুন সিনেমা তালাশ মুক্তি পাবে আগামী ৪ ফেব্রুয়ারি। আজ বুধবার (৫ জানুয়ারি) টাইগার মিডিয়ার ফেসবুক পেজে পোস্টার প্রকাশের মধ্য দিয়ে শুরু হলো সিনেমাটির প্রচারণার কাজ।

সিনেমাটি নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৈকত নাসির। রোমান্টিক থ্রিলার ঘরানার গল্পের এই সিনেমায় জুটি হয়ে অভিনয় করছেন বুবলী ও এ কে আজাদ আদর।

পরিচালক সৈকত নাসির জানিয়েছেন, আগামী সপ্তাহ থেকে সিনেমার ট্রেলার ও গানগুলো প্রকাশ পাবে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে।

সিনেমাটি নিয়ে বুবলী বলেন, সৈকত নাসির ভাই দক্ষ একজন পরিচালক। প্রয়োজনে তিনি স্ক্রিপ্ট পরিবর্তন করেছেন, আবার শিল্পীদের বেশ সহজভাবে দৃশ্যগুলো বুঝিয়ে দিয়েছেন। সব মিলিয়ে তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা চমৎকার। আশা করি দর্শক সিনেমাটি ভালোভাবে গ্রহণ করবে।

এই সিনেমায় নায়রা চরিত্রে অভিনয় করেছেন বুবলী। আর আদরকে দেখা যাবে সুমন হিসেবে। এতে আরও অভিনয় করেছেন আসিফ আহসান খান, যোজন মাহমুদ প্রমুখ। ক্লিওপেট্রা ফিল্মস এর ব্যানারে নির্মিত এই সিনেমাটি দেশ বিদেশে পরিবেশনা করবে দ্য অভি কথাচিত্র।


আরও খবর



ভোট দিলেন তৈমূরের স্ত্রী ও কন্যা

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ডের আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের স্ত্রী হালিমা ফারজানা ও কন্যা ব্যারিস্টার মারিয়াম খন্দকার। রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় তারা তৈমূর আলমের হাতি প্রতীকে ভোট দিয়ে ভোটারদের কেন্দ্রে এসে ভোট দেওয়ার অনুরোধ করেন।

ভোট দিয়ে মেয়ে মারিয়াম খন্দকার বলেন, ভোট দিতে এসে অনেকের কাছ থেকে অভিযোগ শুনেছি, ক্রমিক নাম্বারের সঙ্গে আইডি নাম্বার মিলছে না। আবার মোবাইল নিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করতে না দেওয়ায় অনেকেই ভোট না দিয়ে চলে যাচ্ছেন। এ ছাড়া এ পর্যন্ত কোনো সমস্যা নেই।

রোববার সকাল ৮টা থেকে নাসিকের ২৭ ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এদিকে সকালে ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটারের সংখ্যাই বেশি চোখে পড়ছে।


আরও খবর



২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আরও ১২ জনের

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৭৬জনে। নতুন করে আরও নয় হাজার ৫০০ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৭৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৫টি ল্যাবে ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৭ হাজার ৫৭৩টি। করোনা শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী দুইজন। এদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে আটজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন ও বাসায় মারা গেছেন একজন।


আরও খবর