আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

ছাত্রদলের ঢাকা মহানগরের ৮টি ইউনিটে নতুন কমিটি

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংগঠনের সুপার ইউনিট খ্যাত আটটি ইউনিটের কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। মঙ্গলবার (১০ মে) ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল শ্রাবণ ও সাধারণ সম্পাদক মাহমুদ জুয়েল নতুন কমিটিগুলো ঘোষণা করেন।

এই ৮ টি ইউনিট হলো- ঢাকা মহানগর উত্তর ও পশ্চিম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, তেজগাঁও কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

* ঢাকা মহানগর উত্তর: সভাপতি মো. মেহেদী হাসান রুয়েল, সিনিয়র সহ-সভাপতি মো. রাজিব হোসেন, সহ-সভাপতি মো. সালাউদ্দিন, সাধারণ সম্পাদক মো. রাসেল বাবু, যুগ্মসম্পাদক মো. মনিরুল ইসলাম (মনির), রবিউল ইসলাম রবি ও সাংগঠনিক সম্পাদক সাগর আহমেদ বাবু।

* ঢাকা মহানগর পশ্চিম: সভাপতি আবুল কালাম আজাদ নাসির, সিনিয়র সহ-সভাপতি মো. তরিকুল ইসলাম রানা, সহ-সভাপতি গোলাম মাওলা গোলাপ, সাধারণ সম্পাদক জুয়েল হাসান রাজ, যুগ্মসম্পাদক মো. মঞ্জুরুল হাসান ইফাত ও আতিক মোহাম্মদ হাবীব চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক মো. রবিন খান।

* শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়: সভাপতি আহমেদুল কবীর তাপস, সিনিয়র সভাপতি তারিকুল ইসলাম তারিক, সাধারণ সম্পাদক বি.এম. আলমগীর কবীর, সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ ও সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন।

* ঢাকা কলেজ: সভাপতি শাহিনুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন রাসেল, সহ-সভাপতি আতিকুর রহমান রাসেল, ইব্রাহিম কার্দি, পিয়াল হাসান, সিরাজউদ্দিন বাবু, মেসকাত হোসেন তয়ন, সাধারণ সম্পাদক জুলহাস মৃধা, সিনিয়র যুগ্মসম্পাদক সাজ্জাদ হোসেন চৌধুরী, যুগ্মসম্পাদক শাহাবউদ্দিন ইমন, আবু রাসেল ভূঁইয়া, মাহফুজুর রহমান খান, মাহিবুর রহমান টিপু ও মামুনুর রহমান মামুন, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন ইসরাক, প্রচার সম্পাদক ইমরান হোসেন রাজ এবং দপ্তর সম্পাদক তানভীর আহমদ মাদবর।

* সরকারি তিতুমীর কলেজ: সভাপতি আরিফুর রহমান এমদাদ, সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান লিপকন, সহ-সভাপতি‌ আরিফুল ইসলাম মোল্যা, সেলিম রেজা, জসিম উদ্দিন মুন্সি রানা, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক মিরাজ আল ওয়াসী, রিয়াজুল ইসলাম রিয়াজ ও শাহিন আল মাহমুদ এবং সাংগঠনিক সম্পাদক হামদে রাব্বি আকরাম।

* কবি নজরুল সরকারি কলেজ: সভাপতি সাইদুর রহমান সাইদ, সিনিয়র সভাপতি ইরফান আহমেদ ফাহিম, সহ-সভাপতি রোমান আহমেদ, মুজিবুল হক রিপন, মো. শামিম হোসেন, সাধারণ সম্পাদক কাওসার হোসেন, সিনিয়র যুগ্মসম্পাদক কে এম সিরাজুল ইসলাম, যুগ্মসম্পাদক লিখিল চন্দ্র শ্রাবণ, কামরুল ইসলাম কানন, শওকত হোসেন সৈকত ও সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হাসান।

* তেজগাঁও কলেজ: সভাপতি মো. ফয়সাল দেওয়ান, সিনিয়র সহ-সভাপতি শামীম পালোয়ান, সহ-সভাপতি মোহাম্মদ ইসমাইল সোহাগ, তরুন মোর্শেদ, সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন খান, সিনিয়র যুগ্মসম্পাদক এইচ এম মুনকির হোসেন সাগর, যুগ্মসম্পাদক মো. সেলিম হোসেন, সাদ্দাম হোসেন অনিক, হাসান মাহমুদ, এস আই জুয়েল শিকদার, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন ভূঁইয়া, প্রচার সম্পাদক মোহাম্মাদ আলী ও দপ্তর সম্পাদক নাজমুল হাসান নাঈম।

* সরকারি বাঙলা কলেজ: সভাপতি ইব্রাহিম হোসেন বিপ্লব, সিনিয়র সভাপতি মোকলেছুর রহমান, সহ-সভাপতি প্রদিপ কুমার হাওলাদার, তারিকুল ইসলাম তারেক, তানভীর মাহমুদ পাপ্পু, হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. বেল্লাল হোসেন সোহাগ, সিনিয়র যুগ্মসম্পাদক মেহেদী হাসান মিলন, যুগ্মসম্পাদক মেহেদী হাসান সালাম, সোহাগ মাহমুদ, রিয়ান জোয়াদার, মো. শরীফুল ইসলাম শ্রাবণ ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল রেজা।

নতুন কমিটিগুলোকে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিতে বলা হয়েছে।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) দুপুর দেড়টায় ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল সদরের কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্থানে যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের সংঘর্ষে আরমান মিয়া নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত মো. আরমান মিয়া নরসিংদী জেলার বেলাবো থানার গাংকুল এলাকার আলফাজ মিয়ার ছেলে।

এছাড়া দুপুর আড়াইটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল সদরের পশ্চিম কুট্টাপাড়া লাল পেট্রোল পাম্পে নিজের ট্রাকের চাপায় জিয়াউল হক নামের ১ ট্রাক ড্রাইভার নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, পেট্রোল পাম্পের পাশে নিজের ট্রাকের নিচে বিশ্রাম করছিল ড্রাইভার জিয়াউল।

এ সময় অপর আরেকটি ট্রাক পেছনে যাওয়ার চেষ্টা করার সময় ট্রাকটিতে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই ড্রাইবার নিহত হয়।নিহত ড্রাইভার জিয়াউল হক রাজশাহীর পুটিয়া থানার বিড়ালডুপু গ্রামের নাছের আলীর ছেলে। সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সুখেন্দু বসু পৃথক সড়ক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আরও খবর



ইউনাইটেড এয়ারলাইনস: ১৩৮ কোটি ডলারের লোকসানে

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহামারীর মন্দা অবস্থা কাটিয়ে পুনরুদ্ধার হচ্ছে উড়োজাহাজ পরিবহন খাত। ঊর্ধ্বমুখী হচ্ছে ভ্রমণের চাহিদা। যদিও এখনো লোকসান থেকে বেরিয়ে আসতে পারেনি এয়ারলাইনসগুলো। চলতি বছরের প্রথম প্রান্তিকেও (জানুয়ারি-মার্চ) ১৩৮ কোটি ডলার লোকসান গুনেছে ইউনাইটেড এয়ারলাইনস। তবে চলমান দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় ফেরার আশা করছে মার্কিন প্রতিষ্ঠানটি। খবর এপি।

শিকাগোভিত্তিক এয়ারলাইনসটি ৩১ মার্চ শেষ হওয়া প্রান্তিকে ৭৬৭ কোটি ডলার আয় করেছে। মহামারীর আগের ২০১৯ সালের তুলনায় এ আয় ২১ শতাংশ কম। প্রাক-মহামারীর তুলনায় এয়ারলাইনসটি এখনো কম ফ্লাইট পরিচালনা করছে। তবে এরই মধ্যে সংস্থাটি পুনরায় সব লাউঞ্জ চালু করেছে। পাশাপাশি সংস্থাটি মহামারীর শুরুতে বন্ধ করে দেয়া ১৯টি আন্তর্জাতিক রুট এবং ছয়টি শহরে আবারো ফ্লাইট পরিষেবা শুরু করেছে।

এ সময়ে সংস্থাটির যাত্রীদের অর্থ প্রদানের মাধ্যমে ভ্রমণ করা মাইলের সংখ্যা এক বছর আগের তুলনায় ২৭ শতাংশ কমেছে। তবে সংস্থাটি তার মোট আসনের প্রায় ৭৩ শতাংশ পূর্ণ করে ফ্লাইট পরিচালনা করতে পেরেছে। মহামারীর আগের ৮১ শতাংশ পর্যন্ত পূর্ণ না হলেও গত বছরের প্রথম প্রান্তিকের চেয়ে অনেক ভালো। সে সময় সিটের তুলনায় মাত্র অর্ধেক যাত্রী নিয়ে উড়েছে ইউনাইটেডের উড়োজাহাজগুলো।

বছরের প্রথম তিন মাসে এয়ারলাইনস খাত কভিডের ওমিক্রন সংক্রমণের কারণে প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছে। প্রান্তিকের প্রথম দিকে কভিড সংক্রমণের গতি ঊর্ধ্বমুখী ছিল। ফলে ভ্রমণের চাহিদা কমে যায়। এদিকে গত সপ্তাহে একজন ফেডারেল বিচারক ভ্রমণের সময় মাস্ক ব্যবহারে সরকারের আদেশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। যদিও পরবর্তী সময়ে বিচার বিভাগ আদেশটি বাতিল চেয়ে একটি আপিল দায়ের করেছে। সবমিলিয়ে ভ্রমণ খাত অনেকটা স্বাভাবিকের দিকে যাচ্ছে।

জানুয়ারি-মার্চ সময়ে ইউনাইটেডের লোকসানের পরিমাণ ছিল শেয়ারপ্রতি ৪ ডলার ২৪ সেন্ট। গত বছরের এ সময়ে শেয়ারপ্রতি ৪ ডলার ২৯ সেন্ট লোকসানের তুলনায় কিছুটা কম। তবে বর্তমানে এয়ারলাইনসটি আশাবাদী হয়ে উঠেছে। বছরের দ্বিতীয় প্রান্তিক এবং ২০২২ সালের পুরো বছরে মুনাফায় ফেরার প্রত্যাশা করছে সংস্থাটি।


আরও খবর



মাধ্যমিকে ৪৭১ জন শিক্ষক নিয়োগের সুপারিশ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাধ্যমিকের শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরএ) বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় ৪৭১ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) রাতে এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. এনামুল কাদের খান সই করা অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ)ভোকেশনাল কর্মসূচির জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষের (এনটিআরএ) বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৫৯১ জন প্রার্থীর পুলিশ নিরাপত্তা ভেরিফিকেশন চলমান অবস্থায় নিয়োগ সুপারিশ প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ হতে গত ১৮ এপ্রিলের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ৪৭১ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করে। প্রার্থীদের এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে ইতোমধ্যে জানানো হয়েছে।

১২০ জন প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনের জন্য ভিআর ফরম জমা না দেওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি। আগামী ১২ মে’র মধ্যে ভিআর ফরম জমা দিলে তাদের নিয়োগের সুপারিশ করা হবে। এ সময়ের মধ্যে ভিআর ফরম জমা না দিলে প্রাথমিক নির্বাচন বাতিল বলে গন্য হবে। আর নিয়োগ সুপারিশ পাওয়া ৪৭১ জন প্রার্থীকে সংশ্লিষ্ট ম্যানেজিং কমিটি নিয়োগ দেবে।


আরও খবর



সিলেটে জামায়াত-পুলিশ সংঘর্ষ, ওসিসহ আহত ৫

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের জেলরোডে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে দুই পুলিশ সদস্যসহ আরও তিনজন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৭ই মে) দুপুর ২টার দিকে এ সংঘর্ষ হয়। এ সময় পুলিশ জামায়াত-শিবিরের দুই নেতাকর্মীকে আটক করে। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর ২টায় বিপুল সংখ্যক নেতাকর্মী বন্দর বাজার ওরিয়েন্টাল মার্কেটের সামনে থেকে গণকমিশন কর্তৃক ধর্মব্যবসায়ী হিসেবে ১১৬ জন আলেমের তালিকা প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে নগরের জেলরোড পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।

এ সময় তারা রাস্তা অবরোধ করে সরকার বিরোধী স্লোগান দিতে থাকে। এ ঘটনায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদের নেতৃত্বে একদল পুলিশ তাদের ধাওয়া করলে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষকালে জামায়াত-শিবিরের নেতা কর্মীরা বিপুল পরিমাণ ইট-পাটকেল পুলিশের ওপর নিক্ষেপ করে ও লাটিসোটা নিয়ে আক্রমণ করে। এ সময় তারা পুলিশের একটি মোটরসাইকেল ও কয়েকটি দোকান ভাঙচুর করে।

এতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী মাহমুদসহ আরও এক পুলিশ কর্মকর্তা আহত হন। আহত পুলিশ কর্মকর্তাদের সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে নেওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে এবং আটকদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা রুজু করা হবে।


আরও খবর



কুষ্টিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ মে ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুষ্টিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আজ সোমবার সন্ধ্যায় সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন ঝাউদিয়া ইউনিয়নের আস্থানগর গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ১৮ জন আহত হয়েছেন।

সোমবার (০২ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহতদের মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

খোঁজ নিয়ে জানা যায়, ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কেরামত উল্লাহ এবং আওয়ামী লীগ সমর্থিত সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমানের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয়।

নিহতরা হলেন, আস্থানগর গ্রামের হোসেন আলীর (মৃত) ছেলে কাশেম আলী (৫০), দাদ মণ্ডলের ছেলে লাল্টু মণ্ডল (৩০), আব্দুল মালিথার ছেলে রহিম মালিথা (৫০) ও আফজাল মণ্ডলের ছেলে মতিয়ার মণ্ডল (৪০)। রহিম মালিথা বাদে বাকি তিনজন ফজলু মণ্ডলের সমর্থক।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঝাউদিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান কেরামত আলী ও ফজলু মণ্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় বিল ও হাট-বাজার দখল, আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। সর্বশেষ ইউপি নির্বাচন নিয়ে সেই বিরোধ চরমে ওঠে। এরই জের ধরে আজ ইফতারের পর ইউনিয়নের আস্তানগরে কেরামত আলী গ্রুপের লোকেরা মোক্তারের নেতৃত্বে লাঠিসোঠা, হাসুয়াসহ দেশীয় অস্ত্র নিয়ে ফজলু মণ্ডলের বাড়ির ভেতর অতর্কিতে প্রবেশ করে এলোপাতাড়ি কোপাতে থাকে। এ সময় ফজলু মণ্ডলের লোকজনের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। এ ঘটনায় উভয় পক্ষের জাফর, সাবু, মনোয়ার, কামলা, আতিয়ার, মুসাসহ অন্তত ১৮ জন আহত হয়েছেন।

কুষ্টিয়ার পুলিশ সুপার খায়রুল আলম জানান, ঘটনা শোনার পরপরই এলাকাই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।


আরও খবর