আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

চলন্ত ট্রেনে ডাকাতি-খুনের ঘটনায় গ্রেফতার ৫

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার (২৬ সেপ্টেম্বর) র‌্যাব-১৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নানুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনে ডাকাতি ও দুইজনের খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ছুরিকাঘাতে নিহত সাগরের মা হনুফা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ জিআরপি থানায় অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে মামলা করেন। পরে এ ঘটনায় শিমুল মিয়া (২২) নামে একজনকে গ্রেফতার করে আদালতে নেয়া হয়। আগামী ২৭ সেপ্টেম্বর তার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার ট্রেনের ছাঁদে গফরগাঁও স্টেশনে কয়েকজন ডাকাত ওঠে। এ সময় ছাদে থাকা তিন যাত্রীর কাছ থেকে মোবাইলসহ নগদ টাকা ছিনিয়ে নেয়ার সময় বাধা দিলে তারা প্রথমে নাহিদ মিয়া ও সাগর মিয়া নামে দুজনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে রুবেল মিয়া নামে আরেকজনকে ছুরিকাঘাত করে তারা। পরে ট্রেনটি ময়মনসিংহ স্টেশনে ঢোকার আগেই কেওয়াটখালী ওভারব্রীজের কাছে মোবাইল ও নগদ টাকা পয়সা নিয়ে ছিনতাইকারীরা নেমে পড়ে। ট্রেনটি জামালপুর গিয়ে তিনজনকে ছাদ থেকে নামিয়ে হাসপাতালে নেয়া হলে দুইজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।


আরও খবর



সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব গ্রেফতার

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের উত্তরপ্রদেশের চার কৃষককে হত্যার প্রতিবাদে লখিমপুরে যাওয়ার পথে কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধীকে আটকের পর সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকেও আটক করা হয়েছে। 

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকায় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন কৃষকরা। সে সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আকাশ মিশ্রর গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয় বলে অভিযোগ উঠেছে।

এরপরই কনভয়ের একটি গাড়ি জ্বালিয়ে দেয় উত্তেজিত জনতা। বাকি গাড়িগুলোতেও ভাঙচুর করা হয়। তাতে আরও চারজনের মৃত্যু হয়।

ইতোমধ্যেই লখিমপুরের ঘটনার দায় নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছে বিরোধীরা।

সোমবার নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে যাওয়ার পথে আগেই আটক করা হয় কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধীকে। প্রিয়াংকার পর একই কায়দায় আটক করা হয় উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে।

লখিমপুর খেরি যাওয়ার পথে বাধা পান অখিলেশ। বাধা পেয়ে রাস্তায় ধরনা শুরু করেন তিনি। তাকে আটক করে লখনৌ পুলিশ। এই ঘটনায় অশান্ত হয়ে ওঠে লখনৌ। অখিলেশের বাড়ির বাইরে পুলিশের একটি জিপে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা।

নিউজ ট্যাগ: অখিলেশ যাদব

আরও খবর



অবশেষে মনোনয়ন হারালেন মন্দিরে হামলার চার্জশিটভুক্ত ২ আসামি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বিতর্কিত দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা উপজেলায় মন্দিরে ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত আসামি।

দুই চেয়ারম্যান প্রার্থী হলেন নাসিরনগর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আবুল হাশেম ও হরিপুর ইউনিয়নের দেওয়ান আতিকুর রহমান। তাদের মনোনয়ন বাতিল করতে জেলা আওয়ামী লীগ কেন্দ্রে চিঠি পাঠিয়েছিল।

নাসিরনগর সদর ইউনিয়নে আবুল হাসেমের পরিবর্তে সাবেক ইউপি সদস্য (মেম্বার) পুতুল রানী বিশ্বাস এবং হরিপুর ইউনিয়নে দেওয়ান আতিকুর রহমানের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে গুজব ছড়ানো হয়। গুজবের জেরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তাণ্ডব চালিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ১০টি মন্দিরসহ অন্তত শতাধিক বাড়িঘর ভাঙচুর করা হয়। এ ঘটনায় নাসিরনগর গৌরমন্দির কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, আবুল হাশেম ও দেওয়ান আতিকুর রহমানের মনোনয়ন বাতিল করতে কেন্দ্রে চিঠি পাঠিয়েছিলাম। কেন্দ্র থেকে তাদের দুইজনের মনোনয়নপত্র বদল করে নতুন প্রার্থী দেওয়া হয়েছে। বিষয়টি আমাদের কেন্দ্র থেকে জানানো হয়েছে।

নিউজ ট্যাগ: মন্দিরে হামলা

আরও খবর
পাতে টক দই, বাগবিতণ্ডায় কনের বাবার মৃত্যু

বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১

৭০ বছর পর ছেলেকে ফিরে পেলেন শতবর্ষী মা

শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১




আমরা চোর নই, আমরা বীরের জাতি : কাদের

প্রকাশিত:রবিবার ০৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৩ অক্টোবর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাঙালি চোরের জাতি নয়, বীরের জাতি। আমাদের দেশের গণতন্ত্র কিছুটা হলেও বিকাশ হয়েছে। এটা একটা ধীরগতির প্রক্রিয়া। রাতারাতি এটা বিকাশ হওয়ার সুযোগ নেই।

রবিবার (৩ অক্টোবর) দুপুরে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মধ্যে পুনর্বাসন সাইটসমূহে বরাদ্দকৃত প্লটের লিজ দলিল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন চায়। তাই কোনো বিশৃঙ্খলা না করে সবাই নির্বাচনের প্রস্তুতি নিন।

মন্ত্রী বলেন, আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই বিদায় নিয়েছে। এটা মীমাংসিত বিষয়। উচ্চ আদালতই তত্ত্বাবধায়ক সরকারকে যাদুঘরে পাঠিয়েছে।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। কিন্তু, আপনাদের নেত্রী এক সময় বলেছিলেন, পাগল আর শিশু ছাড়া নিরপেক্ষ কেউ নেই।

পদ্মা সেতুর বাস্তবায়ন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার সোনালী ফসল পদ্মা সেতু। সেতু নির্মাণের আগে ছিল পদ্মার ভাঙনের তাণ্ডব। বঙ্গবন্ধু কন্যা ঘোষণা দিয়েছিলেন, আমি নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করবো বাঙালি চুরি করে না, বাঙালি বীরের জাতি।

সেতু বিভাগের সচিব আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এস এম জাহিদ হোসেন, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম প্রমুখ।


আরও খবর
মুনিয়া-শারুন আলাপ কী প্রমাণ করে?

শনিবার ২৩ অক্টোবর ২০২১




করোনা নিয়ে ভুয়া তথ্য বিষয়ক কন্টেন্ট মুছে ফেলবে ইউটিউব

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা টিকাবিরোধী যাবতীয় প্রচরণা ও ভুয়া তথ্য বিষয়ক কন্টেন্ট মুছে ফেলবে অনলাইন ভিডিও শেয়ারিং মাধ্যম ইউটিউব। বুধবার সাইটটির এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে সাইটটির কর্তৃপক্ষ।

বুধবারের বিবৃতিতে ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, যেসব করোনা টিকা বিভিন্ন দেশের নিয়ন্ত্রক সংস্থা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরি প্রয়োজনে ব্যবহারের অনুমোদন দিয়েছে সেসব টিকার বিরুদ্ধে যাবতীয় অপপ্রচার ও ভূয়া তথ্য বিষয়ক ভিডিওগুলো মুছে ফেলা হবে।

পাশাপাশি, যেসব ইউটিউবার বা তাদের নিজেদের কিংবা অন্য কারো ইউটিউব চ্যানেলে টিকা বিরোধী প্রচার ও ভুয়া তথ্য সম্বলিত ভিডিও আপলোড করবেন, সেসব চ্যানেল ব্লক করা হবে বলেও সতর্ক করেছে কর্তৃপক্ষ।

ইউটিউব সাইটের এক মুখপাত্র কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে জানান, ২০২০ সাল থেকে এ পর্যন্ত আপলোড করা ১ লাখ ৩০ হাজার ভিডিও মুছে ফেলা হয়েছে। মুছে ফেলা এসব ভিডিও ছিল করোনা টিকার অপপ্রচার সংশ্লিষ্ট।

পাশাপাশি, টিকা বিষয়ক অপপ্রচার চালানোর অভিযোগে ব্লক করা হয়েছে বেশ কয়েকজনের ইউটিউব চ্যানেল। এগুলোর মধ্যে বিখ্যাত মার্কিন চিকিৎসক জোসেফ মেরকোলা এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির বংশধর রবার্ট এফ কেনেডির চ্যানেলও আছে।

তবে ইউটিউবই প্রথম অনলাইন প্ল্যাটফরম নয়, যারা এই উদ্যোগ নিয়েছে। চলতি সেপ্টেম্বর মাসের প্রথম দিকে বিশ্বের সর্ববৃহৎ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক জানিয়েছে, করোনা টিকাবিরোধী যাবতীয় অপপ্রচার রুখতে নিজেদের পলিসি নতুন করে সাজাচ্ছে তারা।

বুধবারের বিবৃতিতে ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, করোনা টিকা নিলে অটিজম, ক্যান্সারে আক্রান্ত হওয়া বা সন্তান জন্মদানের অক্ষম হয়ে পড়ে মানুষ- এ সংক্রান্ত যেসব ভিডিও যারা আপলোড করেছেন, সেগুলো মুছে ফেলা হচ্ছে।

পাশাপাশি যেসব ইউটিউবার এসব ভিডিও আপলোড করেছিলেন, তাদরে সতর্ক করা হচ্ছে- যদি পরবর্তীতেও এ ধরনের ভিডিও আপলোড করা হয়, সেক্ষেত্রে তাদের চ্যানেল স্থায়ীভাবে ব্লক করে দেওয়া হবে।

 


আরও খবর



মুফতি ইব্রাহীমের নামে ডিজিটাল আইনে মামলা

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ফেইসবুক লাইভে তিনি বাংলাদেশের মানুষকে হিন্দুস্থানের দালাল ও র-এর এজেন্ট বলে প্রচার করেছেন। তিনি বিভিন্ন সময়ে করোনা নিয়ে মিথ্যা তথ্য প্রচার

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডিবি পুলিশের হাতে আটক মুফতি কাজী ইব্রাহীমের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলাটি দায়ের করেন ডিবি পুলিশের এক কর্মকর্তা।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ জানান, ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে নানান বক্তব্য দিয়ে সমালোচিত মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে জেড এম রানা নামে একজন বাদী হয়ে প্রতারণার অভিযোগে মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন। এসব মামলায় রিমান্ড চেয়ে মুফতি ইব্রাহীমকে আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

ডিবির যুগ্ম-কমিশনার হারুন-অর-রশিদ বলেন, মুফতি ইব্রাহীম করোনা নিয়ে মিথ্যা তথ্য প্রচার করছেন। সম্প্রতি করোনা ভাইরাসের টিকা নিয়ে তার বিভিন্ন বক্তব্য ভাইরাল হয়। মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টা-পাল্টা কথা বলে আসছেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতেও ফেইসবুক লাইভে তিনি বাংলাদেশের মানুষকে হিন্দুস্থানের দালাল ও র-এর এজেন্ট বলে প্রচার করেছেন। তিনি বিভিন্ন সময়ে করোনা নিয়ে মিথ্যা তথ্য প্রচার ও ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচার করেছেন। যা নিয়ে আলোচনা-সমালোচনা, বিতর্ক হচ্ছে। সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে হেফাজতে নেওয়া হয়।

জিজ্ঞাসাবাদে তিনি সন্তোষজনক বক্তব্য দিতে না পারায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

নানা ধরনের বক্তব্যে সমালোচিত মুফতি কাজী ইব্রাহীমকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর লালমাটিয়ার বাসা থেকে আটক করে মহানগর গোযেন্দা পুলিশ (ডিবি)।

বাসায় ডিবি পুলিশের অভিযানের সময় ফেসবুক লাইভে এসে র-এর এজেন্ট, গুণ্ডা ডিবি পুলিশ তার বাসা ঘেরাও করেছে বলে অভিযোগ তোলে লাইভে কথা বলেন মুফতি কাজী ইব্রাহীম।

নিউজ ট্যাগ: মুফতি ইব্রাহীম

আরও খবর
ইকবালসহ ৪ আসামির রিমান্ড মঞ্জুর

শনিবার ২৩ অক্টোবর ২০২১