আজঃ শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

দোহারে মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য উপকরণ বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৭৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাজনীন সিকদার, দোহার

`বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১  উদযাপন উপলক্ষে ঢাকার দোহার উপজেলায় মৎস্য চাষীদের মাঝে বিভিন্ন মৎস্য উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ উপকরণ বিতরণ করা হয়।

মৎস্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফ এম ফিরোজ মাহমুদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. লুৎফুন্নাহার। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্য চাষী-খামরীসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপিস্থিত ছিলেন।


আরও খবর



সড়ক দুর্ঘটনায় পশুসম্পদ সহকারী কর্মকর্তা নিহত

প্রকাশিত:শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরিদপুরের ভাঙ্গায় মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মাহফুজ ঠাকুর (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।  বৃহস্পতিবার ফরিদপুর-বরিশাল মহাসড়কের উপজেলার হামেরদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মাহফুজ ভাঙ্গা পশুসম্পদ অফিসের সহকারী কর্মকর্তা ছিলেন। তার গ্রামের বাড়ি ফরিদপুরের সালথা উপজেলার মহেন্দ্র এলাকায়।

বৃহস্পতিবার সকালে দাপ্তরিক কাজে ফরিদপুর থেকে ভাঙ্গা ফেরার পথে বিকালে দুর্ঘটনায় পড়ে গুরুতর আহত হন মাহফুজ। পরে তাকে ভাঙ্গা থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা সন্ধ্যা পর তিনি মারা যান। 

ভাঙ্গা পশুসম্পদ কর্মকর্তা ডা. ফুহাদ জানান, গরুর ভ্যাকসিন আনতে ফরিদপুর জেলা অফিসে গিয়েছিল মাহফুজ। সেখান থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় সে মারা গেছে। 

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



নোয়াখালীতে ১৪৪ ধারা ভেঙে মিছিল

প্রকাশিত:সোমবার ০৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৬ সেপ্টেম্বর ২০২১ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালী জেলা শহর মাইজদীতে ১৪৪ ধারা ভেঙে সংসদ সদস্য একরামের সমর্থকরা মিছিল করায় লাঠিচার্জ করেছে পুলিশ। সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

এর আগে সকালে দেখা যায়, ১৪৪ ধারা জারির কারণে জেলা শহর মাইজদীতে অঘোষিত হরতাল চলছে। বেশির ভাগ দোকানপাট খোলেনি। সাধারণ লোকজনের উপস্থিতি অনেক কম। ভোর ৬টা থেকে গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাব ও পুলিশ টহল দিচ্ছে। আওয়ামী লীগের তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে জেলা শহর মাইজদীতে আজ সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

এ সময় পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রাসহ যেকোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে। এসব এলাকায় চারজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না। তবে দোকানপাট খোলাসহ জনগণের স্বাভাবিক চলাচল ১৪৪ ধারার আওতামুক্ত রাখা হয়েছে।


আরও খবর
রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১




এইচএসসি ফরম পূরণের সময় আবারও বাড়লো

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ফের বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। নতুন সময়সূচি অনুযায়ী ফরম পূরণ চলবে ২২ সেপ্টেম্বর। আর ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ফি পরিশোধ করা যাবে। বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীদের ফরম পূরণের জন্য প্রতিষ্ঠান হতে এসএমএস পাঠানোর সময় ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর করা হয়েছে। এসএমএস প্রাপ্তির পর শিক্ষার্থীদের ফি পরিশোধের সময় ২৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।

এতে আরও বলা হয়, উল্লেখিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে দায়ভার ওই প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। গত ১২ আগস্ট থেকে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু হয়।

পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এসংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এইচএসসির ফরম পূরণসংক্রান্ত কোনো সমস্যা বা অতিরিক্ত অর্থ আদায় করলে ঢাকা শিক্ষা বোর্ডের কন্ট্রোল রুমে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগাযোগের ফোন নম্বরগুলো হলো০২-৯৬৬৯৮১৫, ০২-৫৬৬১১০১৮১, ০২-৫৮৬১০২৪৮, ০১৬১০৭১১৩০৭, ০১৬২৫৬৩৮৫০৮ এবং ০১৭২২৭৯৭৯৬৩।


আরও খবর
১৪ নভেম্বর থেকে দাখিল পরীক্ষা শুরু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান

প্রকাশিত:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | হালনাগাদ:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | ৭১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশিষ্ট ব্যবসায়ি ও সঙ্গীতশিল্পী মাহফুজুর রহমানের সাথে বিচ্ছিদের পর আবারও বিয়ে করেছেন কণ্ঠশিল্পী ইভা রহমান। গণমাধ্যমকে বিচ্ছেদ ও বিয়ের তথ্য নিশ্চিত করেছেন শিল্পী নিজেই। তিনি জানান, গত ১৯ সেপ্টেম্বর ইভার গুলশানের বাসায় দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। ইভার বর্তমান স্বামীর সোহেল আরমান ঢাকার ছেলে, পেশায় ব্যবসায়ী।

ইভা বলেন, একদম ঘরোয়া পরিবেশে কাছের কিছু আত্মীয়স্বজন বিয়েতে উপস্থিত ছিলেন। অতীত ভুলে নতুন করে জীবনটা শুরু করলাম। দোয়া চাই, যে বিশ্বাস ও ভালোবাসা নিয়ে নতুন দাম্পত্য জীবন শুরু করেছি সারাজীবন যেন সুখে থাকি।

এর আগে এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানকে বিয়ে করেন ইভা রহমান। বিয়ের পর গায়িকা হিসেবেও আলোচনায় আসেন তিনি।

বেশ সুখী দম্পতি হিসেবেই দেখা হতো মাহফুজুর রহমান ও ইভা রহমানকে। তবে সেই সংসার অনেক আগে ভেঙে গেছে লোকচক্ষুর আড়ালে। আবারও নতুন করে সংসারও শুরু করেছেন ইভা।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফেনীর বহুল আলোচিত ব্যবসায়ী কায়সার মাহমুদ হত্যা মামলায় তার স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. জেবুন নেছা।

গত সোমবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে আজ এ রায়ের দিন ধার্য করেন আদালত। রায় প্রদানের সময় একমাত্র আসামি নিহতের স্ত্রী শাহনাজ আক্তার নাদিয়া আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে নিহতের বাবা ও মামলার বাদী প্রফেসর এমএ খায়ের অসন্তোষ প্রকাশ করেছেন। এর আগে গত ১৫ সেপ্টেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহম্মদ জানান, এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের সময় আসামিপক্ষে ছিলেন আইনজীবী আহসান কবির বেঙ্গল।

গত ১৫ সেপ্টেম্বর কায়সার হত্যা মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা মো. আলমগীর হোসেন আদালতে সাক্ষ্য দেন।  এর আগে গত ১৪ ফেব্রুয়ারি এ মামলার দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা এসআই মো. কামরুল ইসলাম খান ও লাশ বহনকারী কনস্টেবল আবদুল মতিন সাক্ষ্য দেন।

এ মামলার বাদী প্রফেসর আবুল খায়ের, ম্যাজিস্ট্রেট ও তদন্তকারী কর্মকর্তাসহ ১৭ জনের সাক্ষ্য নেওয়া হয়। কায়সার হত্যা মামলায় ২৯ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আলমগীর হোসেন বাসা থেকে শাহনাজ নাদিয়াকে গ্রেফতার করে ১৩ এপ্রিল বিকালে আদালতে ১৬৪ ধারা জবানবন্দি নেয়। শাহনাজ নাদিয়া ১৬৪ ধারা জবানবন্দিতে কায়সারকে হত্যার কথা স্বীকার করেন তিনি। তিনি কায়সারকে একাই হত্যা করেছেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আলমগীর হোসেন চাঁদপুর বদলি হওয়াতে ২০১৪ সালের ৭ জুন মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয় এসআই কামরুল ইসলামকে। এ মামলার অপর আসামি বন্দুয়া দৌলতপুর গ্রামের মৃত মো. হাফেজের ছেলে মো. হারুন একই বছর আগস্ট মাসে দুর্বৃত্তদের হাতে খুন হয়।

তদন্তকারী কর্মকর্তা মো. হারুন ও নাদিয়াকে অভিযুক্ত করে ২০১৫ সালের ৩০ অক্টোবর আদালতে অভিযোগপত্র প্রদান করে। বাদী প্রফেসর আবুল খায়ের আদালতে আপত্তি জানালে পুনঃতদন্ত করার নির্দেশ দেন আদালত। পরে তদন্তকারী কর্মকর্তা এসআই কামরুল ইসলাম নাদিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র প্রদান করে।

 


আরও খবর
আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১