আজঃ শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

দোহারে সরকারি পদ্মা কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচি

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দোহার থেকে নাজনীন সিকদার

ঢাকার দোহার উপজেলায় সরকারি পদ্মা কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কলেজ প্রাঙ্গণে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয় এবং কলেজের একাডেমিক কাউন্সিল সভা, বাজেট, ফিন্যান্স ও অডিট কমিটি গঠন করা হয়।

সরকারি পদ্মা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জালালউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ।

এসময় উপস্থিত সকলের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ বলেন, বৃক্ষরোপণ করেই কাজ শেষ নয়, বৃক্ষের যত্ন নিতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সরকারি পদ্মা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মুজাহিদুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান তফিজ উদ্দিন, প্রভাষক মো. আলমগীর হোসেন, মাসুদ রানা, সকল বিভাগের অধ্যাপকবৃন্দ, প্রভাষকবৃন্দ, পদ্মা সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপসহ আরও অনেকে।


আরও খবর



রাজধানীর সড়কে তীব্র যানজট

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিধিনিষেধ তুলে দেওয়ার পর সড়কের এ চিত্র যেন এখন নিত্যকার ঘটনা । সপ্তাহের শেষ কর্মদিবসে সকাল থেকেই রাজধানীর সড়কে যানবাহনের চাপ দেখা গেছে। যে কারণে কোথাও কোথাও ধীরগতির সঙ্গে সড়কে যানজটও সৃষ্টি হচ্ছে। এতে গন্তব্যে যেতে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাসের চালক সাইদুর রহমান বলেন, উত্তরা থেকে মগবাজার পর্যন্ত আসতে গাড়ির গতি তুলতে পারিনি। সব সড়কেই যানবাহন অনেক বেশি। সে কারণে সিগন্যালেও অনেকক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। ছুটির দিন ছাড়া প্রায় প্রতিদিনই সড়কে এমন যানজট আর ধীরগতি থাকছেই। আগের তুলনায় এখন ট্রিপের সংখ্যা কম হচ্ছে, ফলে আমাদের আয় ইনকাম আগের চেয়ে অনেক কমে গেছে।

গাবতলী থেকে বৈশাখী পরিবহনের বাসে বাড্ডা পর্যন্ত এসেছেন এক ব্যক্তি। তিনি বলেন, যে পর্যন্ত এসেছি সড়কে এমন কোনো স্থান নেই যেখানে যানবাহনগুলো টেনে আসতে পারছে। সব সড়কেই ধীরগতিতে চলছে যানবাহন। এছাড়া অতিরিক্ত যানবাহনের কারণে প্রতিটি সিগন্যালে দুই তিনবার করে আটকে থাকতে হচ্ছে। দিন দিন রাজধানীর সড়কে যানজটের চিত্র খুবই খারাপ হয়ে উঠছে।


আরও খবর
ই-অরেঞ্জ গ্রাহকদের পুলিশের লাঠিপেটা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ভারত থেকে এলো উপহারের ৪০ অ্যাম্বুলেন্স

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে অ্যাম্বুলেন্সগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে। এদিকে চলতি বছরের ২৬ থেকে ২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করোনা মোকাবিলার যৌথ প্রচেষ্টায় লাইফসাপোর্ট

ভারত সরকারের উপহারের তৃতীয় চালানের আরও ৪০টি লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে ভারতের পেট্রাপোল বন্দরের ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে। এ সময় বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আশরাফ আলী অ্যাম্বুলেন্সগুলো গ্রহণ করেন।

জানা গেছে, বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে অ্যাম্বুলেন্সগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে। এদিকে চলতি বছরের ২৬ থেকে ২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করোনা মোকাবিলার যৌথ প্রচেষ্টায় লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, বাংলাদেশকে ১০৯টি লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেয়ার ঘোষণার অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে ভারত থেকে পেট্রাপোল হয়ে বেনাপোলে এসেছে আরও ৪০টি অ্যাম্বুলেন্স। বাকি অ্যাম্বুলেন্সগুলো আগামী সেপ্টেম্বর মাসে বাংলাদেশে আসার কথা রয়েছে।

উল্লেখ্য, ভারতের দেয়া উপহারের প্রথম অ্যাম্বুলেন্স গত ২১ মার্চ দেশে আসে। এরপর ৭ আগস্ট ৩০টি ও আজ ৪০টি অ্যাম্বুলেন্স দেশে আসলো। এ নিয়ে মোট ৭১টি অ্যাম্বুলেন্স এসেছে। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




‘ডোন্ট লাভ মি বিচ’ লেখার কারণ জানালেন পরী

প্রকাশিত:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | ১১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কাশিমপুরের মহিলা কারাগার থেকে বের গাড়িতে তোলা ছবিতে পরীমনির হাতে মেহেদি দিয়ে লেখা ছিল ডোন্ট লাভ মি বিচ।  এই লেখা নিয়ে অনেকের মনে প্রশ্ন দেখা দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে আলোচনার ঝড়

কেন পরীমনি এ কথা লিখলেন আর কাদের ইঙ্গিত করে লিখেছেন তার কারণ নিজেই জানিয়েছেন পরীমনি।

গণমাধ্যমকে পরীমনি জানান, যারা বিচ তাদের উদ্দেশ্যে এমন কথা বলেছি। লেখাটা পড়ে যাদের মনে হবে, আল্লাহ, আমাকে নিয়ে এটা লিখল- তাদের উদ্দেশ্যেই এই লেখা।

পরীমনি আরও বলেন, ওদের তালিকা তো আমি নাম ধরে বলতে পারব না। আমাকে আটক, গ্রেপ্তার এবং কারাগারে নিয়ে যাওয়ার পর তাদের জীবন সার্থক মনে হয়েছে। কেউ কেউ তো খুশিতে নাচাও শুরু করেছে। যেই আমি ফিরে আসছি, অনেকে আবার মিস ইউ, লাভ ইউ বলা শুরু করছে। এই ধরনের ভালোবাসা আমার দরকার নাই। আমি তাদেরকেই বলেছি, তোমরা আমাকে ভালোবাইসো না। আমি যাদের জন্য পরীমনি, যারা সত্যি সত্যি আমাকে অন্তরের মধ্যে বসিয়ে রাখছে, তাদের আমি সব সময় ভালোবাসি। 


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




সিনহা হত্যা: ফের আদালতে ওসি প্রদীপ

প্রকাশিত:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | হালনাগাদ:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আনুষ্ঠানিক বিচারকাজের তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে শুরু হওয়া এ সাক্ষ্যগ্রহণ চলবে আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত। সাক্ষ্যগ্রহণ ঘিরে সকাল পৌনে ১০টার দিকে ওসি প্রদীপসহ চাঞ্চল্যকর এ মামলার ১৫ আসামিকে ফের আদালতে হাজির করা হয়েছে।

আজ তিনজনের সাক্ষ্য নেওয়া হবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম। এর আগে গত ৮ সেপ্টেম্বর দ্বিতীয় দফা সাক্ষ্যগ্রহণে ষষ্ঠ সাক্ষীর জেরা শেষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল তৃতীয় দফায় সাক্ষগ্রহণের জন্য ২০ সেপ্টেম্বর তারিখ ধার্য করেন।

অ্যাডভোকেট ফরিদ বলেন, আমরা সব সাক্ষীর সাক্ষ্য ও জেরা দ্রুত সম্পন্ন করার চেষ্টা করছি। তবে, আসামিপক্ষের আইনজীবীদের অসহযোগিতায় সেটা সম্ভব হচ্ছে না। তারা সাক্ষীকে অপ্রাসঙ্গিক প্রশ্ন করে সময় নষ্ট করছেন। ১৫ আসামির ১৫ জন আইনজীবী আলাদাভাবে আধাঘণ্টা করে জেরার সময় নিলে সাড়ে সাতঘণ্টা সময় লাগে। জবানবন্দি নিতেও সময় লাগে ঘণ্টা দেড়েক। এতে আদালতের কর্মঘণ্টা ৯ ঘণ্টা এবং মধ্যাহ্ন বিরতিসহ দাঁড়ায় ১০ ঘণ্টায়। জবানবন্দি ও জেরা শেষ হওয়ায় তৃতীয় দফায় আসামিপক্ষের আইনজীবীরা দ্রুত সাক্ষ্যগ্রহণে আদালতকে সহযোগিতা করবেন বলে আমার বিশ্বাস।

আদালতের সংশ্লিষ্ট আইনজীবী বাপ্পী শর্মা গণমাধ্যমকে জানান, গত ২৩ আগস্ট শুরু হয় মেজর সিনহা হত্যা মামলার আনুষ্ঠানিক বিচার কার্যক্রম। সাক্ষ্যগ্রহণে আদালতের নির্ধারণ করা প্রথম তিনদিনের প্রথম দিন পুরো ও দ্বিতীয় দিনের অর্ধেক সময় মামলার বাদী নিহত সিনহার বড় বোন শারমিন ফেরদৌসের সাক্ষ্য ও জেরা হয়। পরে শুরু হয় সিনহার সফরসঙ্গী ও হত্যার অন্যতম প্রত্যক্ষদর্শী সিফাতের সাক্ষ্য। এ দুজনের সাক্ষ্য ও জেরার মধ্য দিয়ে শেষ হয় বিচারকার্যের প্রথম নির্ধারিত তিনদিন। ফলে এ তিনদিনের জন্য নোটিশ পাওয়া ১৫ সাক্ষীর মধ্যে বাকি ১৩ জনের সাক্ষ্য নেয়া সম্ভব হয়নি।

তিনি আরও জানান, গত ২৫ আগস্ট আদালত ৫ থেকে ৮ সেপ্টেম্বর টানা চারদিন পরবর্তী সাক্ষ্য নেওয়ার জন্য দিন ধার্য করেন। সে অনুযায়ী ৫ সেপ্টেম্বর সকাল সোয়া ১০টার দিকে বাকি সাক্ষীদের মধ্যে একজনের সাক্ষ্য শুরু হলে তাকে জেরা করতেই সারাদিন চলে যায়। দ্বিতীয় ও তৃতীয় দিনও একইভাবে একজন সাক্ষীর জবানবন্দি ও জেরা হয়। শেষদিনেও এক অবস্থা। এতে সাত দিনে সাক্ষ্য নেওয়া গেছে মাত্র ছয় জনের। মামলায় মোট সাক্ষী ৮৩ জন। সাক্ষ্য ও জেরার সময় ১৫ আসামি কাঠগড়ায় উপস্থিত থাকায় পুরো জেলা জজ আদালত এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। তার সঙ্গে থাকা সাহেদুল ইসলাম সিফাতকে পুলিশ গ্রেপ্তার করে। এরপর সিনহা যেখানে ছিলেন, সেই নীলিমা রিসোর্টে ঢুকে তার ভিডিও দলের দুই সদস্য শিপ্রা দেবনাথ ও তাহসিন রিফাত নুরকে আটক করে। তাহসিনকে ছেড়ে দিলেও শিপ্রা ও সিফাতকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। এ দুজন পরে জামিনে মুক্তি পান।

সিনহা হত্যার ঘটনায় মোট চারটি মামলা হয়। ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমারসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‍্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

অভিযুক্ত আসামিদের মধ্যে পুলিশের ৯ সদস্যরা হলেন- বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলী, কনস্টেল রুবেল শর্মা, এসআই নন্দদুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুল করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া ও কনস্টেবল সাগর দেব নাথ।

অপর আসামিরা হলেন- আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদস্য এসআই মো. শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও মো. আব্দুল্লাহ এবং টেকনাফের বাহারছড়ার মারিষবুনিয়া গ্রামের বাসিন্দা ও পুলিশের করা মামলার সাক্ষী নুরুল আমিন, মো. নিজাম উদ্দিন ও আয়াজ উদ্দিন। আসামিদের ১২ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ওসি প্রদীপ, কনস্টেবল রুবেল শর্মা ও সাগর দেব আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।


আরও খবর
রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১




১৪ নভেম্বর থেকে দাখিল পরীক্ষা শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলতি বছরের (২০২১ সালের) দাখিল পরীক্ষা আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে। বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড পরীক্ষার এ  সময়সূচি প্রকাশ করেছে।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী ১৪ নভেম্বর (রোববার) কুরআন মাজীদ ও তাজবীদ এবং পদার্থবিজ্ঞানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাত্র তিন বিষয়ের সংক্ষিপ্ত এই পরীক্ষা শেষ হবে ২১ নভেম্বর। দেড় ঘণ্টার এ পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়।   সময়সূচি প্রকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার্থীদের অন্তত আধা ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন বলেন, কোভিড মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে। এ জন্য যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, আগামী ডিসেম্বরে আলিম পরীক্ষা হতে পারে। এই পরীক্ষার সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এদিকে, আগামী দুই দিনের মধ্যে এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম। এই সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

নিউজ ট্যাগ: দাখিল পরীক্ষা

আরও খবর