আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

গাইবান্ধায় বিদ্যুৎস্পৃষ্টে শ্বশুর–জামাইয়ের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্বশুর ছায়েদ আলী (৬২) ও জামাতা সাজু মিয়ার (৪০) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) বিকালে উপজেলার দরবস্ত ইউনিয়নের কালিকাপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কালিকাপুর গ্রামের ছায়েদ মিয়া (৬৩) ও তাঁর জামাতা সাজু মিয়া (৪০)।

স্থানীয়রা জানান, বাড়ির উঠান থেকে ধানমাড়াইয়ের মেশিন ঘরের বারান্দায় তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন জামাতা সাজু মিয়া। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তাকে উদ্ধার করতে গিয়ে শ্বশুর ছায়েদ আলীও বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে দু’জনেরই মৃত্যু হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিবারটিকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।’

গোবিন্দগঞ্জ থানার এসআই সঞ্জয় কুমার বলেন, অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’


আরও খবর



সাভারে মেশিনের নিচে চাপা পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩৯০জন দেখেছেন

Image

সাভার (ঢাকা) প্রতিনিধি:

সাভারে একটি পোষাক তৈরীর গার্মেন্টসের মেশিনের নিচে চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটে। রোববার (১৫ মে) বেলা ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন শিল্প পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কুরবান আলী।

এরআগে, শনিবার (১৪ মে) রাতে কাজী আবেদীন টেক্স লিমিটেড নামের পোশাক তৈরি কারখানার একটি মেশিন সরাতে গিয়ে তারা মিয়া (৪০) নামের গার্মেন্টস শ্রমিকের মৃত্যু ঘটে ৷

নিহত তারা মিয়া সাভারের বনপুকুর এলাকার মোঃ সিরাজের ছেলে। তিনি কাজী আবেদীন টেক্স লিমিটেড কারখানায় অপারেটর হিসেবে কাজ করতেন।

স্থানীয়রা জানায়, গতকাল রাতে কারখানায় মেশিন সরানোর সময় নিচে পড়ে গুরুতর আহত হয় তারা মিয়া। পরে তাকে উদ্ধার এনাম মেডিকেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে৷ পরে ময়নাতদন্তের জন্য তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শিল্প পুলিশ-১ এর সাভার জোন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কুরবান আলী বলেন, গতকাল রাতে কারখানায় শ্রমিক আহত হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। তার মরদেহ এখন সোহরাওয়ার্দী মেডিকেলে আছে৷


আরও খবর



‘দায়মুক্তি’র পর আর দেখা যায়নি নায়িকা সুস্মিকে

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৮ সালে আসমানি সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষিক্ত হন সুস্মি রহমান। এরপর তাকে নতুন কোনো সিনেমায় দেখা যায়নি। এরপর লম্বা বিরতি নিয়ে সরকারি অনুদানে নির্মিত দায়মুক্তি সিনেমায় অভিনয় করেন তিনি। কমল সরকার পরিচালিত সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। 

তবে দীর্ঘ ৬ বছর পর ছোটপর্দায় ফিরলেন সুস্মি। আসন্ন ঈদুল আজহার জন্য দীপু হাজরার ভাই ভীষণ পাওয়ারফুল এবং  রাকিবুল হাসানের বড় ভাইয়ের বিয়ে নাটক দুটিতে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া আরও কয়েকটি নাটকের কাজ হাতে রয়েছে বলে জানান তিনি।

নাটকে ফেরা প্রসঙ্গে সুস্মি বলেন, সিনেমার ব্যস্ততার কারণে এতো দিন নাটকে কাজ করা হয়নি। তবে অনেক আগেই নাটকে ফিরতে চেয়েছিলাম। কিন্তু নানা কারণে সেটি সম্ভব হয়নি। এই নাটকের গল্প ও আমার চরিত্র চমৎকার। অবশেষে ভালো দুটি কাজ দিয়ে ফিরলাম। আশা করি, নাটক দুটি দর্শকদের ভালো লাগবে। এখন থেকে নাটক, সিনেমা ও বিজ্ঞাপন সবখানে নিয়মিত কাজ করবো। 

নিউজ ট্যাগ: সুস্মি রহমান

আরও খবর



‘মাঙ্কিপক্স’ নিয়ে দেশের সব বন্দরে সতর্কতা জারি

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:রবিবার ২২ মে 20২২ | ১৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার মহামারি কাটতে না কাটতেই নতুন করে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে অতি সংক্রামক মাঙ্কিপক্স। এ পর্যন্ত বিশ্বের ১২ টি দেশে ছড়িয়ে পড়েছে এ সংক্রামক ভাইরাস। যে কারণে ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের প্রতিটি বন্দরে (স্থল, নৌ এবং বিমান) বাড়তি সতর্কতা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (২১ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃপক্ষ। তারা জানায় এয়ারপোর্ট, ল্যান্ড পোর্টসহ বিভিন্ন পয়েন্টে সতর্কতা জারি করা হয়েছে। এয়ারপোর্টে মেডিকেল অফিসারদের সতর্ক থাকতে বলা হয়েছে। সন্দেহভাজন কেউ এলে যেন তাকে চিহ্নিত করা যায় এবং দ্রুত হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয় এমন নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে জেলা পর্যায়েও চিঠি দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যে ৭ মে সর্বপ্রথম মাঙ্কিপক্স শনাক্ত হয়। এছাড়া ইউরোপের ইতালি, সুইডেন, স্পেন, ফ্রান্স, পর্তুগালেও এ রোগে সংক্রমিত হয়েছে। যুক্তরাষ্ট্র, কানাডা, বেলজিয়াম, অস্ট্রেলিয়ায় ও মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে।


আরও খবর



২ লাখ ৪৬ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ২০২২-২৩ অর্থবছরের জন্য দুই লাখ ৪৬ হাজার ৬৬ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন দিয়েছে সরকার। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান নতুন এই এডিপি অনুমোদনের বিষয়টি জানান। নতুন এডিপিতে অভ্যন্তরীণ উৎস থেকে জোগান হবে এক লাখ ৫৩ হাজার ৬৬ কোটি টাকা। আর বৈদেশিক উৎস থেকে আসবে বাকি ৯৩ হাজার কোটি টাকা।

এবারের এডিপিতে স্থানীয় সরকার বিভাগের জন্যে বরাদ্দ ৩৫ হাজার ৮৪২ কোটি টাকা, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জন্যে ৩১ হাজার ২৯৫ কোটি টাকা, বিদ্যুৎ বিভাগের জন্যে ২৪ হাজার ১৩৯ কোটি টাকা, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জন্যে ১৬ হাজার ১১ কোটি টাকা, স্বাস্থ্য সেবা বিভাগের জন্যে ১৫ হাজার ৮৫১ কোটি টাকা, রেলপথ মন্ত্রণালয়ের জন্যে ১৪ হাজার ৯২৮ কোটি টাকা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জন্যে ১৪ হাজার কোটি টাকা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জন্যে ১১ হাজার ৬৪১ কোটি টাকা, সেতু বিভাগের জন্যে ৯ হাজার ২৮৯ কোটি টাকা এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের জন্য সাত হাজার ৯৩৮ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এর আগে ২০২১-২২ অর্থবছরের অনুমোদিত এডিপি ছিল দুই লাখ ২৫ হাজার ৩২৪ কোটি টাকা।

নতুন এডিপিতে আগামী অর্থবছরে রূপপুর প্রকল্পের জন্যে বরাদ্দ ১৩ হাজার ৩৯৫ কোটি টাকা। প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে এক লাখ ১৩ হাজার ৯ কোটি টাকা এবং গত মার্চ পর্যন্ত খরচ হয়েছে ৫০ হাজার ৫৩৩ কোটি টাকা।


আরও খবর



নোয়াখালীর সেনবাগে ছুরিকাঘাতে প্রবাসীকে হত্যা, আটক ৩

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর সেনবাগ উপজেলায় এক সৌদি প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। উপজেলার নয় নম্বর নবীপুর ইউনিয়নে বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে ৩ জনকে আটক করেছে পুলিশ। নিহত ব্যক্তির নাম মো. ইউসুফ (৩২)। তিনি উপজেলার ৯ নম্বর নবীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বিষ্ণপুর গ্রামের চোর্বাবাড়ির শরীয়ত উল্যার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ইউসুফ সৌদি প্রবাসী। সম্পত্তি নিয়ে তার চাচাতো ভাইদের সঙ্গে তাদের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিরোধপূর্ণ জায়গা থেকে আম পাড়াকে কেন্দ্র করে চাচাতো ভাই সোহেল, রুবেল ও চাচা নুরনবীর সঙ্গে ইউসুফের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে ইউসুফকে মারধর করেন সোহেল ও রুবেল। তাকে ছুরিকাঘাত করা হয়।

পরে স্বজনেরা ইউসুফকে উদ্ধার করে নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সেনবাগ থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, প্রাথমিকভাবে জানা যায়, বিরোধপূর্ণ জায়গা থেকে আম পাড়াকে কেন্দ্র করে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটেছে। মরদেহ নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে রাখা আছে। শুক্রবার (৬ মে) ময়নাতদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ওসি আরও জানান, এ ঘটনায় রাতেই অভিযান চালিয়ে ৩  অভিযুক্তকে আটক করা হয়েছে।


আরও খবর