আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

গুই সাপকে ধর্ষণের অভিযোগ: গ্রেফতার ৪

প্রকাশিত:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | ১৯৫০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

ভারতের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ মহারাষ্ট্রের গোথানে গ্রামের কাছের এক গহীন জঙ্গলে বিশেষ প্রজাতির একটি গুই সাপকে (বেঙ্গল মনিটর লিজার্ড) ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই জঙ্গলের একমাত্র গুই সাপটিকে ধর্ষণের পর রান্না করে খাওয়ার অভিযোগ ইতিমধ্যে চার জনকে গ্রেফতার করেছে মহারাষ্ট্র পুলিশ।

মহারাষ্ট্রের সহিদারি টাইগার রিজার্ভে এই ঘটনা দেশটিতে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। প্রায় সাড়ে ৪ ফুট দীর্ঘকায় এই সাপটির সঙ্গে যৌনাচারে অভিযুক্ত চারজন হলেন, সন্দীপ তুকারাম, পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামটেকার এবং অক্ষয় সুনীল।

প্রদেশের বন অধিদফতরের কর্মকর্তারা বলেছেন, অবৈধভাবে ওই চার ব্যক্তি বনে ঢুকে শিকার করছিলেন। পরে তাদের ফোন তল্লাশি করে দেখা যায়, চারজন মিলে বনের একমাত্র বেঙ্গল মনিটর লিজার্ডটিকে ধর্ষণ করেছেন। অভিযুক্তদের ফোনে এই ধর্ষণের ভিডিও রয়েছে।

জঙ্গলের বিভিন্ন জায়গায় থাকা সিসিটিভি ফুটেজে প্রাথমিকভাবে সাপটিকে ধর্ষণের ঘটনা ধরা পড়ে। পরে সেই ফুটেজ দেখে শনাক্ত করার পর অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ।

এই ঘটনার তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে অভিযুক্ত চারজন আসলে চোরাশিকারী। শিকারের উদ্দেশ্যে জঙ্গলে যান তারা। বিভিন্ন ধরনের পশুপাখি শিকার করেন এবং সেসবের ছবিও পাওয়া গেছে তাদের ফোনে।

ভারতের বন্যপ্রাণী সুরক্ষা আইন-১৯৭২ অনুযায়ী, বেঙ্গল মনিটর লিজার্ড মহারাষ্ট্রের ওই জঙ্গলের সংরক্ষিত একটি প্রাণী। অভিযোগ প্রমাণিত হলে ওই চারজনের ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। এর পাশাপাশি চোরাশিকারের অভিযোগ প্রমাণিত হলে পৃথক সাজাও হতে পারে তাদের।

অভিযুক্ত চারজনকে গত ১ থেকে ৫ এপ্রিলের মধ্যে গ্রেফতার করা হয়েছে। মহারাষ্ট্রের বন বিভাগের কর্মকর্তারা অভিযুক্তদের ফোনে গুই সাপটিকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা ও রান্না করে খাওয়ার ছবি এবং ভিডিও পেয়েছেন।

বন বিভাগের কর্মকর্তা বিশাল মালি বলেছেন, এমন অপরাধ আমি কখনও দেখিনি। অভিযুক্তদের সবার বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তারা মজা করার জন্য এটি করেছে বলে মনে হচ্ছে। এতে ধর্মীয় অথবা কালো জাদুর মতো কোনো বিষয় ছিল না।

দেশটির বন্যপ্রাণী সুরক্ষা আইন-১৯৭২ এর আওতায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনা করা হয়েছে। 

নিউজ ট্যাগ: ধর্ষণের অভিযোগ

আরও খবর



কচি খন্দকার ও মোশাররফ করিমের ‘দুধভাত’

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অভিনেতা কচি খন্দকার ও মোশাররফ করিমের সম্পর্কটা বেশ পুরোনো। কাছাকাছি সময়ে টিভি নাটকে ক্যারিয়ার শুরু হয়েছিল তাঁদের। কচির লেখা ও পরিচালনায় অনেক জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন মোশাররফ। ব্যক্তিজীবনেও তাঁরা কাছের বন্ধু।

প্রায় দেড় বছর পর পরিচালনায় ফিরলেন কচি খন্দকার। সম্প্রতি ঢাকার ধামরাইয়ে তিন দিন ধরে শুটিং করলেন ঈদের নাটক দুধভাত-এর। কচি খন্দকার বলছেন, এটি একটি নির্মল আনন্দের প্রোডাকশন। ঈদের নাটক, তাই হাসিমজা তো আছেই। তবে হাসির আড়ালে গোঁজা আছে সামাজিক বাস্তবতার বিষয়টিও। অনেক দিন পর পরিচালনায় এসে মোশাররফের ওপরেই ভরসা রেখেছেন কচি। দুধভাত নাটকে স্থানীয় নেতা সামসুল ইসলাম চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ। দুধভাত নাটকটি প্রচারিত হবে বাংলাভিশনের ঈদ আয়োজনে।

দুধভাত নাটকের শুটিংয়ে মোশাররফ করিমকে দেখা গেছে মার্কসবাদী বিপ্লবী চে গুয়েভারার ছবি অঙ্কিত টি-শার্ট গায়ে। আর মাথায় পরা লাল রঙের হ্যাট। কচি খন্দকার বলেন, ছোটবেলায় খেলতে গিয়ে যে ছেলেটি বাড়তি হয়ে যেত, তাকে বলত দুধভাত। সে দুই পক্ষেই খেলতে পারত। এই দুই পক্ষেই খেলতে পারার মধ্য দিয়ে আসলে নীতিভ্রষ্টতা তৈরি হয়। পরবর্তী জীবনে তাঁর আদর্শ বলে কিছু থাকে না। এ বিষয়টিই ব্যাঙ্গাত্মকভাবে ফুটিয়ে তোলা হয়েছে নাটকে।

নিউজ ট্যাগ: মোশাররফ করিম

আরও খবর



ফরিদপুরে জোড়া খুনের আসামি অস্ত্রসহ গ্রেফতার

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরিদপুরে চাঞ্চল্যকর জোড়া খুনের প্রধান আসামি সাগর মোল্যাকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছে থেকে দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল, ১৫০০ পিস ইয়াবা ও একটি মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত সাগর মোল্যা ফরিদপুর জেলা সদরের লোকমানখাঁর ডাঙ্গী এলাকার কাশেম মোল্যার ছেলে।

শনিবার (২৩ এপ্রিল) দুপুর ২টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা বিষয়টি নিশ্চিত করেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ জলিল, উপ-পরিদর্শক (এসআই) মো. ফরহাদ হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২২ এপ্রিল) দিনগত রাত ১১টার দিকে পুলিশের একটি দল ফরিদপুর শহরের পূর্ব কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে সাগর মোল্যাকে গ্রেফতার করে। এসময় গ্রেফতার সাগরের কাছে থেকে দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল, ১৫০০ পিস ইয়াবা ও একটি মোবাইল জব্দ করা হয়। সাগর মোল্যা এলাকায় উঠতি বয়সের ছেলেদের নিয়ে মাদকসহ, চুরি দস্যুতাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

তিনি আরো জানান, এর আগে এ মামলায় আছমত শেখ ও শিশু অপরাধী আশিক শেখকে গ্রেফতার করা হয়। তারা আদালতে স্বেচ্ছায় দোষ স্বীকার করে জবানবন্দি দেয় এবং প্রধান আসামি সাগর মোল্যার নাম প্রকাশ করেন।

প্রসঙ্গ, ফরিদপুরে কোতয়ালী থানার দয়ারামপুর এলাকায় একটি নেপিয়ার ঘাসের ক্ষেতে হাত-পা বেঁধে ও গলায় কালো কাপড় পেচিয়ে অটোরিকশা চালক সাব্বির বিশ্বাসকে (১৪) শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই গত ২০ এপ্রিল নাইম শেখ (১৫) নামে এক অটোবাইক চালককে হাত-পা বেঁধে ও গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ বস্তাবন্দি করে মাটি খুঁড়ে গর্ত করে পুঁতে রাখে। এই দুই হত্যাকাণ্ডের প্রধান পরিকল্পনাকারী সাগর মোল্যা।


আরও খবর



আন্তর্জাতিক বাজারে ব্যাপক কমেছে কফির দাম

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক বাজারে ব্যাপকভাবে কমেছে কফির দাম। এর মধ্যে রোবাস্তা কফি পাঁচ সপ্তাহের সর্বনিম্নে নেমেছে। শক্তিশালী ডলার ও দুর্বল ব্রাজিলিয়ান রিয়াল দরপতনে প্রধান ভূমিকা পালন করেছে।

তথ্য বলছে, ডলারের মূল্যসূচক দুই বছরের সর্বোচ্চে উঠেছে। অন্যদিকে ডলারের বিপরীতে ব্রাজিলিয়ান রিয়ালের দাম এক মাসের সর্বনিম্নে নেমেছে। মুদ্রার দাম কমে যাওয়ায় ব্রাজিলের উৎপাদকরা রফতানিতে মনোযোগ বাড়িয়েছেন। ইউক্রেনে চলমান যুদ্ধ কফির বৈশ্বিক চাহিদার জন্য বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে। কারণ যুদ্ধের প্রভাবে মূল্যস্ফীতির ভার ক্রমেই বাড়ছে। ভোক্তারা তাদের ব্যয় কমিয়ে আনছেন। ফলে কমছে পানীয় পণ্যটির ব্যবহার।

গ্রিন কফি অ্যাসোসিয়েশন জানায়, গত মাসে যুক্তরাষ্ট্রে গ্রিন কফির মজুদ আগের মাসের তুলনায় ১ শতাংশ বেড়েছে। এক বছরের ব্যবধানে মজুদ বেড়েছে ২ দশমিক ৫ শতাংশ। মজুদের পরিমাণ ছিল ৫৮ লাখ ২০ হাজার ব্যাগ (প্রতি ব্যাগে ৬০ কেজি)। এমন ঊর্ধ্বমুখী মজুদ দাম কমাতে সহায়তা করছে। শুধু তাই নয়, সরবরাহ বৃদ্ধিও এতে ভূমিকা রাখছে। ভিয়েতনামের জেনারেল স্ট্যাটিস্টিকস অফিস জানায়, বছরের প্রথম প্রান্তিকে দেশটির কফি রফতানি ১৯ দশমিক ৪ শতাংশ বেড়েছে। রফতানির পরিমাণ দাঁড়িয়েছে ৫ লাখ ৪১ হাজার টনে।

নিউজ ট্যাগ: কফি

আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৭২

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৭২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। শনিবার (২১ মে) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস শাখা গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শক্রবার (২০ মে) ভোর ৬টা থেকে আজ শনিবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ২৪২৫৫ পিস ইয়াবা, ২১ কেজি ৭২৫ গ্রাম ৩০ পুরিয়া গাঁজা, ৩৭ গ্রাম ১৭ পুরিয়া হেরোইন, ১৩ বোতল ফেন্সিডিল ও ১৫টি নেশাজাতীয় ইনজেকশন জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৬টি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর



সেলস ম্যানেজার পদে চাকরি দেবে বোম্বে সুইটস

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বোম্বে সুইটস অ্যান্ড কোম্পানি লিমিটেডে সেলস ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৫ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বোম্বে সুইটস অ্যান্ড কোম্পানি লিমিটেড

বিভাগের নাম: ফ্রোজেন ফুড

পদের নাম: সেলস ম্যানেজার

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/এমবিএ

অভিজ্ঞতা: ০৫-০৭ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩৫-৪৫ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৫ মে ২০২২

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর