আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ৭২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা মাদক মামলায় মডেল মরিয়ম আক্তার মৌকে এক বছরের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার (২২ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট কোর্টের সহকারী অ্যাটর্নি অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান তার জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজ ট্যাগ: মডেল মৌ

আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা নিতে তথ্য দেওয়ার নির্দেশ

প্রকাশিত:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | ৬৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর স্কুল-কলেজে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দিতে তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ১৯ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীদের তথ্য ই-মেইলে পাঠাতে হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টিকা দেওয়ার জন্য মাউশির আওতাধীন ঢাকা মহানগরের সব প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের তথ্য ছক আকারে আগামী ১৯ অক্টোবরের মধ্যে মেইলে (student.vaccination2021@gmail.com) পাঠাতে হবে।

বিষয়টি অতি জরুরি উল্লেখ করে তথ্য ছকে শিক্ষার্থীদের ১৭ ডিজিটের জন্ম-নিবন্ধন নম্বর, নাম, প্রতিষ্ঠানের নাম, প্রতিষ্ঠানের কোড, জন্ম তারিখ ও অভিভাবকের মোবাইল নম্বর দিতে বলা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দেশে প্রথমবারের মতো পরীক্ষামূলক করোনার টিকা দেওয়া হয় ১২০ শিশু শিক্ষার্থীকে, যাদের বয়স ১২ থেকে ১৭ বছরের মধ্যে। মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতিতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ফাইজারের এই টিকা দেওয়া হয়।

মানিকগঞ্জ গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া আক্তার তোয়া এবং মানিকগঞ্জ সরকারি বালক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মোবাশ্বির রহমান রাফি প্রথম টিকা নেয়। টিকা নেওয়ার পর সব শিক্ষার্থী ভালো আছে বলে জানিয়েছেন কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ।

গত রাতে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম জানান, যেসব শিক্ষার্থীকে পরীক্ষামূলক টিকা দেওয়া হয়েছে তাদের ১০ দিন পর্যবেক্ষণ করা হবে।


আরও খবর



গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

প্রকাশিত:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ১৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ ভারতীয় সিনেমার নারী সুপারস্টার তিনি। সম্প্রতি স্বীকার করেছেন, নির্মাতা ভিগনেশ শিবের সঙ্গে তাঁর বাগদান হয়ে গেছে। খুব শিগগির বিয়ে। ওদিকে শোনা গেছে, গাছের সঙ্গে নাকি বিয়ে হবে তাঁর! আসল খবর কী? ভারতীয় স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে জানা গেল তা।

বরাবরই একটু ব্যক্তিগত জীবনযাপন পছন্দ নয়নতারার। রুপালি পর্দায় অভিনয় দিয়ে নয়নতারা ফুলের মতো ফুটে থাকলেও নিজের কিচ্ছুটি বলতে চান না গণমাধ্যমের কাছে। শুধু তাই নয়, খুব একটা সাক্ষাৎকারও চোখে পড়বে না তাঁর। এমনকি সিনেমার প্রচারেও থাকেন একেবারে কম।

সম্প্রতি তিনি এসেছিলেন একটি চ্যাট শোতে। সেখানেই জানান, মনের মানুষের সঙ্গে বাগদানের কথা। বিয়ে করবেন শিগগির। পাশপাশি জানা গেল, বিয়ের আগে সত্যিই গাছের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসবেন তিনি। মাঙ্গলিক ইস্যুতে এটি করবেন এই অভিনেত্রী।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী আলোচিত একটি বিষয় হলো মাঙ্গলিক যোগ। মঙ্গল গ্রহ এবং তার প্রভাবিত বিভিন্ন কার্যকলাপকে মাঙ্গলিক বলা হয়। মাঙ্গলিক দশা কাটাতে কোথাও কোথাও রীতি অনুযায়ী গাছ, প্রাণী কিংবা অন্য বস্তুর সঙ্গে বিয়ে দেওয়া হয়।

দুই তারকার বিয়ে হতে পারে আগামী ডিসেম্বরে। অথবা আগামী বছরের শুরুতে। ভারতীয় গণমাধ্যমগুলো তো এটাই বলছে। যদিও তাঁরা দুজনেই এখন ব্যস্ত ছবি নিয়ে। এমনকি এমন গুজবও শোনা গেছে, বিয়ের পরে আর কাজে ফিরবেন না নয়নতারা। আসলে কী হবে, তা দেখার জন্য অপেক্ষা ছাড়া আর কিছুই করার নেই।

নয়নতারা ও ভিগনেশ শিব এখন কাজ করছেন কাথু ভাকুলা রেন্ডু কাধাল সিনেমাতে। এই ছবিতে আরও আছেন বিজয় সেথুপতি ও সামান্থা রুথ প্রভু।

এ ছাড়া হিন্দি ছবিতেও দেখা যাবে নয়নতারাকে। বলিউডের বড় তারকা শাহরুখ খানের সঙ্গেই হিন্দি ছবিতে অভিষেক হচ্ছে এই নায়িকার। যদিও মাদককাণ্ডে শাহরুখ খানের ছেলে আরিয়ান গ্রেপ্তার হওয়ার পরে থমথমে হয়ে আছে বলিউড। শুটিং স্থগিত রয়েছে শাহরুখের সিনেমাগুলোর। এ ঘটনার সমাধান হলে শিগগিরই শাহরুখের সঙ্গে শুটিংয়ে নামবেন নয়নতারাও।


আরও খবর



সাড়া ফেলেছে 'চন্দ্রাবতী কথা'

প্রকাশিত:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুক্তির প্রথম সপ্তাহেই দর্শকপ্রিয়তা পাচ্ছে সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েশনসের প্রযোজনায় ও বসুন্ধরা এলপি গ্যাসের সহযোগিতায় নির্মিত ছবি চন্দ্রাবতী কথা । রাজধানীর স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, সনি স্কয়ার মিরপুর, এসকেএস টাওয়ার মহাখালী, যমুনা ব্লকবাস্টার ও সিনেস্কোপ নারায়ণগঞ্জে মুক্তি পেয়েছে।

হল থেকে ফেরা কিছু দর্শকের তাৎক্ষিণক মন্তব্যে জানা যায়, ছবিটির নির্মাণশৈলী, গল্প, অতীতের পটভূমি, নাটকীয় উপস্থাপনা সকল কিছুই ছিল চিত্তাকর্ষক। এমন ভালো ছবি দেশে নিয়মিত ভাবে তৈরি হলে, বহির্বিশ্বে বাংলাদেশের ছবির মুখ উজ্জ্বল হবে। চন্দ্রাবতীর জীবনী দেখানোর সঙ্গে সঙ্গে সিনেমাতে ওই সময়ের সামাজিক বিভিন্ন প্রেক্ষাপট, ঘটনা এবং পারফরম্যান্স স্টাইলও উঠে এসেছে।

সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর সেন্সর বোর্ড সিনেমাটি আটকে রাখে এক বছরেরও অধিক সময়। শেষ পর্যন্ত চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কোন ধরনের কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র পায় চন্দ্রাবতী কথা

বাংলাদেশের প্রথম নারী কবি বলা হয় চন্দ্রাবতীকে। মলুয়া, দস্যু কেনারামের পালা এবং অসম্পূর্ণ রামায়ণ তার অন্যতম সৃষ্টি। তবে তার সৃষ্টির চেয়ে ঢের নাটকীয় এবং একই সঙ্গে বিয়োগান্তক তার নিজের জীবন। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য এই ছবিটি।

যদিও সরকারি অনুদানে ছবিটি নির্মিত, তবে সার্বিক নির্মাণের স্বার্থে ৩ বছর আগে এই ছবিটির সহযোগিতায় এগিয়ে আসে বসুন্ধরা এলপি গ্যাস। বসুন্ধরা এলপি গ্যাস সবসময় সর্বপ্রকারে এর কার্যক্রমের সাথে থেকেছে এবং বিনিয়োগ করেছে । সুস্থ ছবি যেন সগৌরবে প্রেক্ষাগৃহে ফিরে আসে এবং সুস্থধারার দর্শকও যেন উপকৃত হন, সেই আশাতেই 'চন্দ্রাবতী কথা' ছবির সাথে সম্পৃক্ততা এবং হলে গিয়ে সবাই ছবিটি দেখলে, তবেই সবার শ্রম স্বার্থক হবে বলে বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ থেকে জানা যায়।

গত মঙ্গলবার রাজধানীতে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা চলচ্চিত্র নির্মাতা নাসিরুদ্দিন ইউসুফ এবং চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন তথ্যচিত্র নির্মাতা মানজারে হাসিন মুরাদ।


আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




ডেঙ্গু: ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ১৫১ জন

প্রকাশিত:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ | ২৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ১০৫ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪৬ জন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৫১ জন ভর্তি হয়েছে। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৮ জন।

এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৬০৯ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১৮৯ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২১ হাজার ৭২৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২০ হাজার ৮৪৪ জন রোগী। ডেঙ্গুতে এ পর্যন্ত ৮৩ জনের মৃত্যু হয়েছে।


আরও খবর



সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সব অপকর্ম ও সাম্প্রদায়িকতার জনক ও ঠিকুজি বিএনপি এমন মন্তব্য করে মন্ত্রী বলেন, অপকর্মকারিদের কোনো দল নেই, এরা হচ্ছে দুর্বৃত্ত।

রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি, দরিদ্র তহবিলে বিশেষ অনুদান ও শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। স্বপ্ন ও সম্ভাবনার স্ফুলিঙ্গ- শেখ রাসেল শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

বিএনপি-জামায়াত থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জামায়াত ছাড়া বিএনপি অচল এবং জামায়াতেরও নির্ভরযোগ্য ছাতা হচ্ছে বিএনপি। ভেতরে ভেতরে জামায়াত-বিএনপি মধুর বন্ধনে আবদ্ধ, যা কোনদিন বন্ধ হবে না। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে অন্ধকারের এই অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠছে, সুযোগ পেলেই ছোবল মারবে। তাই এখন থেকেই সবাইকে সতর্ক থাকতে হবে।

৭১ এর পরাজিত শক্তিই ৭৫ এর হত্যাকাণ্ড ঘটিয়েছিল এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এই চক্রের বিষবৃক্ষ অনেক গভীরে ছড়িয়ে পড়েছে, এদের নিষ্ক্রিয় মনে হলেও এরা তলে তলে এখনো সক্রিয়, তাই এখন থেকেই সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আবদুল হালিম। সভাটি সঞ্চালনা করেন ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী।

পরে নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি ও দরিদ্র তহবিলে অনুদান এবং শিক্ষা উপকরণ বিতরণ করেন ওবায়দুল কাদের।


আরও খবর