আজঃ শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল বন্ধ

প্রকাশিত:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না। উপজেলার বিভিন্ন স্থানে সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে মেঘনা নদী উত্তাল হওয়ায় নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

এ কারণে দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না। উপজেলার বিভিন্ন স্থানে সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ পরিস্থিতিতে দুর্ভোগে পড়েছেন অপেক্ষমাণ যাত্রীরা।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় বিষয়টি নিশ্চিত করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন।

তিনি বলেন, মানুষের জানমাল রক্ষায় রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। সব নৌ-যানকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, বৈরী আবহাওয়ার কারণে সাগর ও নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ-চলাচল শুরু হবে।


আরও খবর
মায়ের ওপর অভিমান করে গলায় ফাঁস

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়েছে। এতে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। এতে মোট মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ৩১০জন। একই সময় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৩৭৬ জন। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ১৭৬ জন।

বুধবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার সারাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫৬২ জন এবং মৃত্যু ছিল ২৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬ হাজার ১৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৯৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৮ হাজার ৭৩৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৭৯ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৫ লাখ ২৭ হাজার ১৫০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ২৪ শতাংশ।

২৪ ঘণ্টায় ৩৬ জনে মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ১৯ জন। ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে ১০, রাজশাহীতে ২, খুলনায় ২, সিলেটে ২, রংপুর ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। তবে বরিশালে কোনো মৃত্যু হয়নি।


আরও খবর
করোনায় শনাক্ত ও মৃত্যু আরও কমল

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগা তার ক্ষমতাসীন দলের সদস্যদের বলেছেন যে, তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। আগামী ৩০ সেপ্টেম্বর দেশটির ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্রটিক পার্টির (এলডিপি) নেতা নির্বাচন করা হবে। তাতে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন দলটির বর্তমান প্রেসিডেন্ট সুগা। এর মাধ্যমে তিনি তার জায়গায় অন্য কাউকে দায়িত্ব পালন করার সুযোগ তৈরি করে দিলেন। জাপানের সরকারি সংবাদ সংস্থা এনএইচকে বিষয়টি নিশ্চিত করেছে।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সেক্রেটারি-জেনারেল তোশিহিরো নিকাই সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আজকের (শুক্রবার) মিটিংয়ে সুগা বলেছেন যে, তিনি করোনা মোকাবেলার উপর জোর দিতে চান। তিনি দলের নেতা নির্বাচনে প্রার্থী হবেন না। সত্যি বলতে আমি বিস্মিত হয়েছি। কিন্তু আমি মনে করি, তিনি গভীরভাবে চিন্তা করে সিদ্ধান্তটি নিয়েছেন।

গত সেপ্টেম্বরে স্বাস্থ্যগত কারণে জাপানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান শিনজো অ্যাবে। তারপর দায়িত্ব পান সুগা। দেশটির প্রধানমন্ত্রী দেখতে পেয়েছেন যে, তার সমর্থন ৩০ শতাংশের নিচে নেমে গিয়েছে। বর্তমানে দেশটি করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে।

চলতি বছরেই জাপানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। কার্যত এলডিপি দলের প্রধান হওয়া মানে জাপানের প্রধানমন্ত্রী হওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত হয়ে যাওয়া।

সম্প্রতি জাপানের রাজধানী টোকিওতে গ্রীষ্মকালীন অলিম্পিক অনুষ্ঠিত হয়। দেশটিতে করোনার এই সময়ে যেন অলিম্পিক আয়োজন না করা হয় সেজন্য আন্দোলন হয়েছিল। তা সত্ত্বেও ইওশিহিদে সুগা অলিম্পিক আয়োজনের পক্ষেই অনড় থাকেন। তাছাড়া দেশটির সরকার যথাযথভাবে করোনা মোকাবেলা না করতে পারায় সুগাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।


আরও খবর



ক্যাটরিনার বিয়ে নিয়ে গুজব

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৬৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের জনপ্রিয় তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে নিয়ে একটি গুজব ছড়িয়েছে। যা নিয়ে উত্তাল ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যম।

বলিউড তারকা ভিকি কৌশলের সঙ্গে নাকি বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চলেছেন ক্যাটরিনা!

গত আগস্ট থেকেই গুঞ্জন চলছে, ভিকি-ক্যাটরিনা বাগদান পর্বটা সেরেই ফেলেছেন। আংটি বদলের পর চলতি বছরের ডিসেম্বরে দুজনে সত্যি সত্যি মালা বদল করবেন। বিয়ের পিঁড়িতে বসবেন তারা। আর সেই বিয়ের আয়োজন হবে ভারতের রাজস্থানের উদয়পুরে, যেখানে বিয়ের আয়োজন হয়েছিল বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা ও নিক জোনাসের।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছিল সে খবর।

কিন্তু জানা গেছে, গোটা গুঞ্জনটাই গুজব। ডাহা মিথ্যা খবর।  ভিকি-ক্যাটরিনার এক ঘনিষ্ঠজন জানিয়েছে, বিয়ে তো দূরের কথা বাগদানের বিষয়টিই সত্য নয়। তাদের প্রেমের বিষয়টি কেবল গুঞ্জন মাত্র। এর সত্যতাও নিশ্চিত করা যায়নি।

একই কথা বলছে ভারতীয় সংবাদমাধ্যম বলিউড লাইফ।

সংবাদমাধ্যমটি বলছে, প্রেম-বিয়ে নয়, কাজের দিকেই মনোযোগ এ দুজনের।  ক্যাটরিনা কাইফ এই মুহূর্তে সালমান খানের আগামী ছবি টাইগার থ্রি এর শুটিংয়ে তুরস্কে উড়াল দিয়েছেন।  এর আগে ছিলেন রাশিয়ায়।  আর ভিকি কৌশল ব্যস্ত সরদার উধাম ও শ্যাম বাহাদুরের বায়োপিক নিয়ে।  এছাড়া আদিত্য ধরের ইমমরটাল অশ্বত্থামা নিয়েও ব্যস্ত তিনি। সবমিলিয়ে প্রেম, বাগদান, বিয়ে সবই রটনা।

নিউজ ট্যাগ: ক্যাটরিনা কাইফ

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ইভ্যালির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে গুলশান থানায় অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এসআই হাফিজুর রহমান বলেন, ইভ্যালির চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে একটি অভিযোগ নিয়ে একজন ভুক্তভোগী থানায় আসেন

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের (প্রতিষ্ঠানটির চেয়ারম্যান) বিরুদ্ধে গুলশান থানায় অভিযোগ করেছেন আরিফ বাকের নামে এক ভুক্তভোগী।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাত ১২টার পর ভুক্তভোগী থানায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর লিখিত আবেদন জমা দেন।

অভিযোগকারী আরিফ বাকের গণমাধ্যমকে বলেন, থানায় একটি অভিযোগ জমা দিয়েছি। তবে থানা এখনও তা অফিসিয়ালি নেয়নি। থানা থেকে বলা হয়েছে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অভিযোগের বিষয়ে জানানো হবে।

এ বিষয়ে গুলশান থানার এসআই হাফিজুর রহমান বলেন, ইভ্যালির চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে একটি অভিযোগ নিয়ে একজন ভুক্তভোগী থানায় আসেন। কিন্তু প্রতিষ্ঠানটির অফিস ধানমণ্ডি থানা এলাকায় হওয়ায় ভুক্তভোগী নিজে সিদ্ধান্ত নিতে পারেননি মামলাটি কোথায় করবেন। যেহেতু অফিসটি ধানমন্ডিতে নিয়ম অনুযায়ী সেখানেই মামলাটি হওয়ার কথা। তবে ভুক্তভোগীর বাসা গুলশানে হওয়ায় তিনি এখানে পরামর্শ করতে এসেছিলেন। অভিযোগের একটি কপি আমরা রেখে দিয়েছি এবং তাকে বলেছি, আগামীকাল সকালে থানায় আসতে।

ভুক্তভোগীদের মধ্যে একজন তিন লাখ ১০ হাজার টাকা, একজন নয় লাখ টাকা ও আরেকজন সাত লাখ ৯৮ হাজার টাকার পণ্য অর্ডার করেও নির্ধারিত সময়ে পণ্য পাননি বলে অভিযোগ করেছেন।


আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বিশ্ববিদ্যালয় খুললে অনেক অপশক্তি এবার মাঠে নামবে: কাদের

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ৮৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিগগিরই বিশ্ববিদ্যালয় খুলছে। অনেক অপশক্তি এবার মাঠে নামবে, চ্যালেঞ্জ করবে। তারা প্রস্তুতি নিচ্ছে, বিশ্ববিদ্যালয়কে ঘিরেই তারা অস্থিতিশীলতা তৈরি করবে। শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য প্রস্তুতি নিচ্ছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আজ শুক্রবার আওয়ামী লীগের কার্যালয়ে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, এখনও বাংলার আকাশে ষড়যন্ত্রের গন্ধ। সতর্ক থাকতে হবে। সামনের দিনে আরো চ্যালেঞ্জ আছে। দক্ষিণ এশিয়ার একটি দেশে ক্ষমতার পরিবর্তনের পর একটি গোষ্ঠী উচ্ছ্বসিত। এখানে তাদের মতলবটা কী? শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে। ফলে অনেক অস্থিরতা সৃষ্টি হতে পারে। এবার মাঠে নামবে, বিশ্ববিদ্যায়কে ঘিরেই তারা বিশৃঙ্খলা তৈরি করবে। বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতির সঙ্গে সঙ্গে তারা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রস্তুতি নিচ্ছে।

এ সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, করোনাকালে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোসহ অনেক ভালো কাজের সঙ্গে আছে ছাত্রলীগ। তুচ্ছ ঘটনায় খারাপ খবরের শিরোনাম না হতে ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।


আরও খবর