আজঃ সোমবার ২৯ নভেম্বর ২০২১
শিরোনাম

হবিগঞ্জে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ চালক নিহত

প্রকাশিত:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার সাহেববাড়ি গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম জানান, ভোর সাড়ে ৪টার দিকে ঢাকামুখী ও সিলেটমুখী দুটি ট্রাক মহাসড়কের সাহেববাড়ি গেইট এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই ট্রাকচালক ঘটনাস্থলেই মারা যান।

নিহতদের মরদেহ উদ্ধার করে সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ট্রাক দুটি হাইওয়ে থানায় নেয়া হয়েছে।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:রবিবার ৩১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ৩১ অক্টোবর ২০২১ | ৮১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি বৃশ্চিক রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৪। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : মঙ্গল ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা : ৪ ও ৯। শুভ বার : মঙ্গল ও রবি। শুভ রত্ন : গার্নেট ও রক্তপ্রবাল।

মেষ (২১ মার্চ-২০এপ্রিল)

নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন।

বৃষ (২১ এপ্রিল-২০মে)

মাতৃস্বাস্থ্য ভালো যেতে পারে। মন ভালো থাকবে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। আবেগ সংযত রাখুন।

মিথুন (২১ মে-২০জুন)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। গলায় কোনও সমস্যা অনুভব করতে পারেন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

পড়াশোনায় আনন্দ পাবেন। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যেতে পারে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

নিজেকে যথাযথ ভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। অসুস্থ পিতার শারীরিক অবস্থার উন্নতি হতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করার চেষ্টা করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। কোনও পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। ব্যয় কমানোর চেষ্টা করা।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২অক্টোবর)

ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। পেশাগত যোগাযোগ চালিয়ে যান।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। অসুস্থ পিতার প্রতি যত্ন নিন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। জীবন ও জগৎ সম্পর্কে নতুন কোনও ধারণা পেতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। তীর্থ ভ্রমণে যেতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

মকর (২১ ডিসেম্বর-১৯জানুয়ারি)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। ঝুঁকি নিয়ে কোনও কাজ করবেন না। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন। ঘনিষ্ঠ কোনও বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ঘনিষ্ঠ কেউ শত্রুতা করতে পারে। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০মার্চ)

শরীর ভালো না-ও থাকতে পারে। অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন।

 

 

 

 

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



কক্সবাজারে আটকেপড়া পর্যটকদের পৌঁছে দিচ্ছে পুলিশ

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গণপরিবহণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধের কারণে কক্সবাজারে আটকেপড়া পর্যটকদের বিশেষ ব্যবস্থায় চট্টগ্রাম পৌঁছে দিচ্ছে কক্সবাজার জেলা পুলিশ। শনিবার বিকাল ৩টার দিকে জেলা পুলিশের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে কক্সবাজারের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম এ ঘোষণা দেন।

পুলিশ সুপার লেখেন, পর্যটন শহর কক্সবাজারে বিভিন্ন জেলা থেকে আগত যেসব পর্যটক বাস ধর্মঘটের কারণে নিজ গন্তব্যে ফিরতে পারছেন না, তাদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ পুলিশ বাহিনীর পক্ষ থেকে কক্সবাজার জেলা পুলিশের সহায়তায় নিজস্ব পরিবহণে কোনো প্রকার ভাড়া ছাড়াই চট্টগ্রাম জেলায় পৌঁছে দেওয়া হবে। ফিরে যেতে আগ্রহীদের জেলা পুলিশ লাইনসে যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। পর্যটকদের ০১৩০২০১০৮৪৭৪ মোবাইল নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, কক্সবাজারের পুলিশ সুপার ঘোষণা দেওয়ার পর চট্টগ্রাম থেকে পুলিশের কয়েকটি গাড়ি কক্সবাজার পৌঁছায়। পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে এমন মানুষদের এই গাড়িতে করে চট্টগ্রাম পৌঁছে দেওয়া হবে। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে আটকে পড়া যাত্রীদের নিয়ে প্রথম গাড়িটি রওনা দেবে। 

উল্লেখ্য, জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে হঠাৎ গণপরিবহণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ হওয়ায় কক্সবাজার বেড়াতে গিয়ে শুক্র ও শনিবার ফিরে যাওয়ার সিডিউল থাকা প্রায় অর্ধলাখ পর্যটক আটকা পড়েন। শনিবার অনেকে অতিরিক্ত ভাড়ায় উড়োজাহাজে করে কক্সবাজার ত্যাগ করেন। কিন্তু অনেকে ছোট যানবাহনে কক্সবাজার ছাড়ার চেষ্টা চালান শুক্র ও শনিবার। অন্য সময়ের চেয়ে ভাড়া দুই-তিনগুণ বেশি হওয়ায় শনিবার দুপুর পর্যন্ত কক্সবাজার ত্যাগ করতে পারেননি আটকাপড়া হাজার হাজার মানুষ। শনিবার বিমানের টিকিটের মূল্যও অন্যদিনের থেকে বেশ চড়া।


আরও খবর



ভারতীয় দলে বড় ধরনের রদবদল

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৭৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বেই বিদায় নেওয়ায় অনেক প্রশ্ন উঠছে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত নিয়ে। উঠছে নানা সংস্কারের কথা। একটি সংস্কারের কথা ভেবে ফেলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণের বক্তব্য, বিভিন্ন ঘরানার ক্রিকেটের জন্য বিভিন্ন বোলারদের তৈরি করা দরকার। তবে কোচ রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং অরুণ এই বিশ্বকাপের পরেই সরে যাচ্ছেন। এরপর ভারতীয় ক্রিকেটে শুরু হবে রাহুল দ্রাবিড়ের যুগ। এই ভরাডুবির পর তিনি কী ভাবে এগোতে চান, সেটাই সবথেকে বড় বিষয়।

নামিবিয়ার বিরুদ্ধে সোমবার নিয়মরক্ষার ম্যাচে খেলতে নামার আগে অরুণ বলেন, জোরে বোলারদের একটা ঝাঁক হাতের কাছে তৈরি রাখাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তা হলে বিভিন্ন ধরনের ক্রিকেটের জন্য আমরা বিভিন্ন বোলারদের খেলাতে পারি। এতে বোলাররা শারীরিক ও মানসিক ভাবে যেরকম চাঙ্গা থাকবে, তেমনই বোলারদের প্রতিভা সম্পর্কেও আমরা জানতে পারব।

শুধু অত্যধিক ক্রিকেটের জন্যই যে তিনি এ কথা বলছেন না, সেটা পরিষ্কার করে দিয়ে অরুণ বলেন, অত্যধিক ক্রিকেটের চাপ তো আছেই। তা ছাড়াও এখন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে খেলতে হচ্ছে। এই ভাবে খেলতে হওয়াটা খুব সহজ বিষয় নয়। ফলে বোলারদের পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। অন্তত আগামী এক-দুই বছর তো এই পরিবেশেই খেলতে হবে।

বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বে ছিটকে গেলেও অরুণের দাবি, সাত বছর আগে তিনি যখন দায়িত্ব নিয়েছিলেন, তার থেকে এখন ভারতীয় ক্রিকেট অনেক বেশি সমৃদ্ধ। বলেন, আমরা যখন দায়িত্ব নিয়েছিলাম, তার থেকে এখন দল এখন অনেক ভাল জায়গায় রয়েছে। সবথেকে ভাল বিষয়, আমাদের বোলিং আক্রমণ। এই বোলিং আক্রমণ তৈরির জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে।

অরুণই দাবি জানিয়েছিলেন, আইপিএল এবং বিশ্বকাপের মাঝে যথেষ্ট বিরতি থাকা উচিত ছিল। ভারতীয় দলের খারাপ ফলের জন্য যশপ্রীত বুমরাও পরোক্ষে আইপিএল-কেই দায়ী করেছিলেন।


আরও খবর
হারের শঙ্কায় টাইগাররা

সোমবার ২৯ নভেম্বর ২০২১




কামরুন্নাহারের বিচারিক ক্ষমতা কেড়ে নিলেন আপিল বিভাগ

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
স্থগিতাদেশ থাকার পরও ধর্ষণ মামলার এক আসামিকে জামিন দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে বিচারিক দায়িত্ব থেকে সদ্য প্রত্যাহার হওয়া মোছা. কামরুন্নাহারকে তলব করেছিলেন আপিল বিভাগ

স্থগিতাদেশ থাকার পরও ধর্ষণ মামলার এক আসামিকে জামিন দেওয়ার ঘটনায় বিচারক মোছা. কামরুন্নাহারের ফৌজদারি বিচারিক ক্ষমতা কেড়ে নিয়েছেন আপিল বিভাগ।

সোমবার (২২ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মুহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমে একটি বিবৃতি পাঠান। বিবৃতিতে বলা হয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে বর্তমানে সংযুক্ত এবং ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর সাবেক বিচারক বেগম মোছা. কামরুন্নাহার অদ্য সকাল ৯টা ৩০ ঘটিকায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগে সশরীরে উপস্থিত হন। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ অদ্য আপিল বিভাগের কার্যতালিকার ১ নং ক্রমিকের মামলায় শুনানি শেষে তার ফৌজদারি বিচারিক ক্ষমতা সিজ (seize) করা হয়েছে মর্মে আদেশ প্রদান করেন। পূর্ণাঙ্গ রায় পরবর্তীতে প্রকাশ করা হবে।

এর আগে সকাল ৯টার দিকে বিচারক মোছা. কামরুন্নাহার আপিল বিভাগে হাজির হন। সকাল সাড়ে ৯টার দিকে তিনি আপিল বিভাগের এজলাস কক্ষে প্রবেশ করেন। এরপর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চে তার বিষয়ে রুদ্ধদ্বার শুনানি অনুষ্ঠিত হয়। বেলা ১১টার দিকে শুনানি শেষ হয়।

স্থগিতাদেশ থাকার পরও ধর্ষণ মামলার এক আসামিকে জামিন দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে বিচারিক দায়িত্ব থেকে সদ্য প্রত্যাহার হওয়া মোছা. কামরুন্নাহারকে তলব করেছিলেন আপিল বিভাগ। সে বিষয়ে ব্যাখ্যা দিতে এসেছিলেন তিনি।

যে মামলায় জামিন নিয়ে কামরুন্নাহারকে তলব করা হয়েছিল, সেই ফৌজদারি আবেদনটি আজ রাষ্ট্র বনাম আসলাম সিকদার শিরোনামে আপিল বিভাগের কার্যতালিকায় ১ নম্বর ক্রমিকে ছিল।

একই বিষয়ে গত বছরের ১২ মার্চ আপিল বিভাগ মোছা. কামরুন্নাহারকে ওই বছরের ২ এপ্রিল আদালতে হাজির হতে বলেছিলেন। তবে করোনা মহামারির কারণে এ বিষয়ে আর শুনানি হয়নি।

গত ১১ নভেম্বর রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার রায় ঘোষণার পর পর্যবেক্ষণে বিচারক পুলিশের উদ্দেশে ধর্ষণের ৭২ ঘণ্টা পর মামলা না নিতে পরামর্শ দেন। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আদালত আলোচিত এ মামলার রায় দেন। রায়ের পর্যবেক্ষণ দেওয়ার পর সারাদেশে আলোচনা-সমালোচনা শুরু হয়। এ ঘটনায় ১৪ নভেম্বর প্রধান বিচারপতি তাকে বিচারকাজ থেকে সাময়িকভাবে প্রত্যাহার করেন।


আরও খবর



সিংগাইরে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার, আটক ১৭

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রভাব বিস্তারের ঘটনায় জামসা ইউনিয়নের স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থীর ১৭ কর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে জামসা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র প্রভাব বিস্তারের ঘটনায় তাদের আটক করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান, ওই প্রার্থীর পক্ষে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টাকালে তাদের আটক করা হয়। তারা ঢাকা জেলার নবাবগঞ্জ এলাকার বাসিন্দা। উপজেলার ১১টি ইউনিয়নের ১১২টি ভোট কেন্দ্রের ৫৯২টি ভোট কক্ষে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়।

সিংগাইর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের মধ্যে বায়রা ইউনিয়ন পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের দেওয়ান জিন্নাহ লাঠু। বাকি ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৬ জন প্রার্থী। এছাড়া উপজেলার ১১টি ইউনিয়নে মেম্বার (পুরুষ) পদে ২৯৭ জন এবং মেম্বার (নারী) পদে ১০২ জন প্রার্থী রয়েছেন। মোট ভোটার-২১৯৩২৪ জন এবং এদের মধ্যে পুরুষ ভোটার ১০৯৩৮৪ জন ও নারী ভোটার ১০৯৯৪০ জন।


আরও খবর