আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

হলের ছাদ থেকে পড়ে জাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলের ছাদ থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থীর নাম অমিত কুমার বিশ্বাস। তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) স্নাতকোত্তরের শিক্ষার্থী এবং শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী।

মঙ্গলবার (১০ মে) বিকেল ৫টা ১৮ মিনিটে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান অমিত কুমার।

এ বিষয়ে শহীদ রফিক-জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, পাঁচতলার ছাদ থেকে পড়ে সে জ্ঞান হারিয়ে ফেলে। ওই অবস্থায় তাঁকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানোর সুপারিশ করলে তাঁকে সাভারের বেসরকারি হাসপাতাল এনাম মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়।’

প্রাধ্যক্ষ বলেন, তাঁর প্রচুর রক্তপাত হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। প্রক্টরিয়াল টিমসহ আমরা হাসপাতালেই ছিলাম। তাঁর অবস্থা আশঙ্কাজনক পর্যায়ে ছিল।’

পরে বিকেলে কর্তব্যরত চিকিৎসকেরা অমিতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ এর মেডিকেল অফিসার ডা. ইফরান বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। সে ভবনের ছাদ থেকে পড়ে গুরুতর আহত হয়। তবে তাঁর শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরবর্তীতে আইসিইউতে থাকা অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। আমরা তাঁর অভিভাবকের অনুমতি নিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে বের করি।’

অমিত শহীদ রফিক জব্বার হলের ৩১৫ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তাঁর গ্রামের বাড়ি খুলনায়। বাবা অজয় কুমার বিশ্বাস বাংলাদেশ নৌ বাহিনীতে কর্মরত। অমিত পরিবারের একমাত্র সন্তান।

ঘটনার প্রত্যক্ষদর্শী পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের ছাত্র শাহরিয়ার খান হৃদয় বলেন, আমি তিন তলায় থাকা অবস্থায় ভারী কিছু ছাদ থেকে পড়ার শব্দ শুনি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অমিতকে পড়ে থাকতে দেখি এবং সঙ্গে সঙ্গে হলের কিছু ছাত্রদের সহায়তায় তাঁকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে আসি। সেখান থেকে তাঁকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।’ 


আরও খবর



বনি-কৌশানীর সাত বছরের সম্পর্কে ভাঙন

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কিছু দিন একা থাকতে চান অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায়। সাত বছর ধরে বনি সেনগুপ্তর সঙ্গে তাঁর প্রেম। হঠাৎ কী হল?

সাত দিন কথা বন্ধ বনি আর কৌশানির। এমন তো ঘটেনি আগে। বরাবর তাঁরা প্রেম নিয়ে অকপট। ২০২১র বিধানসভা নির্বাচনে বনি যখন গেরুয়া শিবিরে তখন কৌশানী তৃণমূলের প্রার্থী। কখনও সে নিয়ে উভয়ের মধ্যে বিরোধ দেখা যায়নি। তা হলে কী এমন হল?

কৌশানী জানিয়েছেন পারস্পরিক মনোমালিন্যে কথা বন্ধ। অভিনেত্রী তাঁর মনের ভাব প্রকাশ করতে গিয়ে বলেছেন পারস্পরিক মতের মিল না হলে একা থাকা উচিত। তবেই নিজেকে চেনা যায়। তবে বিচ্ছেদ তাঁদের হয়নি। সেরকম কিছু ঘটলেও তিনি তা প্রকাশ্যে জানাবেন। এই মুহূর্তে তিনি একা থাকতে পছন্দ করছেন।

অন্য দিকে বনি স্বীকার করেছেন যে কাজের চাপে তাঁর প্রেমিকাকে সময় দিতে পারছেন না। তাই কৌশানী রেগে আছেন। সময় সব ঠিক করে দেবে বলে বনির বিশ্বাস। তবে টলিউডে এখন সম্পর্ক ভাঙনের সময়। সোহিনী সরকার নেট মাধ্যমে জানিয়েছেন তিনি একা থাকতে চান। এ বার কৌশানীর মুখেও সেই কথা! কী হল টলিপাড়ার?

নিউজ ট্যাগ: বনি-কৌশানী

আরও খবর



ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালামকে টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ দিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইসিবি জানিয়েছে, এ মাসের শেষেই যুক্তরাজ্য যাবেন ম্যাককালাম। আগামী ২ জুন লর্ডসে মৌসুমে নিজেদের প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড, সেটিও ম্যাককালামের দেশ নিউজিল্যান্ডের বিপক্ষেই। প্রয়োজনীয় কাজের অনুমোদনসাপেক্ষে ওই সিরিজেই কাজ শুরু করবেন ম্যাককালাম।

এ মুহূর্তে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব পালন করছেন ম্যাককালাম। আইপিএলে দুইবারের শিরোপাজয়ী দলটির এবার কার্যত প্লে-অফের আশা শেষ। গত তিন মৌসুম ধরেই কলকাতার প্রধান কোচের দায়িত্ব পালন করে আসছেন ম্যাককালাম। তবে ক্যারিয়ারে কখনো প্রথম শ্রেণির কোনো ম্যাচে কোচিংয়ের অভিজ্ঞতা হয়নি তার।

সেই ম্যাককালামকেই নতুন টেস্ট কোচ হিসেবে বেছে নিয়ে চমক দিল ইংল্যান্ড। কলকাতা ছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সকে কোচিং করিয়েছেন ম্যাককালাম।

ম্যাককালামের নিয়োগের ব্যাপারে ইসিবির ছেলেদের ক্রিকেটের নতুন ব্যবস্থাপনা পরিচালক কি বলেছেন, ম্যাককলামকে ইংল্যান্ডের ছেলেদের টেস্টের প্রধান কোচ হিসেবে নিশ্চিত করতে পেরে আমরা উচ্ছ্বসিত। তাকে জানা এবং খেলা সম্পর্কে তার দৃষ্টিভঙ্গি বুঝতে পারাটা একটা বড় পাওয়া। আমার বিশ্বাস, তার নিয়োগ ইংল্যান্ডের টেস্ট দলের জন্য দারুণ হবে। ক্রিকেট সংস্কৃতি ও পরিবেশ বদলানোর ব্যাপারে সাম্প্রতিক ইতিহাস আছে তার। আমার বিশ্বাস, ইংল্যান্ডের লাল বলের ক্রিকেটের ক্ষেত্রেও সে করতে পারবে সেটি।

নতুন দায়িত্ব পাওয়ার পর ম্যাককালাম বলেছেন, ইংল্যান্ডের টেস্ট দলে ইতিবাচক অবদান রাখার সুযোগ পেয়ে ও দলকে আরও সফল এক যুগে নিয়ে যাওয়ার ক্ষেত্রে আমি কতটা খুশি, সেটি বলতে চাই। এ মুহূর্তে দল যে চ্যালেঞ্জের মুখোমুখি, আমি বিশ্বাস করি আমার সামর্থ্য দিয়ে দলকে সহায়তা করতে পারব।

ইংল্যান্ডের কোচ হওয়ার সম্ভাব্য তালিকায় ম্যাককালামের সঙ্গে ছিলেন গ্যারি কারস্টেন, সাইমন ক্যাটিচ ও পল কলিংউড।


আরও খবর



মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আবদুল খালেক মণ্ডলের আপিল

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত সাতক্ষীরা জেলা জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য আব্দুল খালেক মণ্ডল একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় খালাস চেয়ে আপিল আবেদন করেছেন। রবিবার (২৪ এপ্রিল) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন জানানো হয়েছে।

এর আগে গত ২৪ মার্চ এ মামলায় আব্দুল খালেক মণ্ডল ও পলাতক রোকনুজ্জামান খানকে মৃত্যুদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল এ রায় ঘোষণা করেন। ট্রাইব্যুনালে প্রসিকিউশন পক্ষে ছিলেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন ও তাপস কান্তি বল।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৬ জুন ভোরে সাতক্ষীরা সদর উপজেলার খলিলনগর মহিলা মাদ্রাসায় নাশকতার উদ্দেশ্যে কয়েকজন সহযোগী নিয়ে গোপন বৈঠকের অভিযোগে আব্দুল খালেক মণ্ডলকে গ্রেফতার করে পুলিশ। ওই বছরের ২৫ আগস্ট খালেক মণ্ডলের বিরুদ্ধে সাতক্ষীরায় দায়ের করা মানবতাবিরোধী অপরাধের তিনটি মামলার মধ্যে শহীদ মোস্তফা গাজী হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখায় ট্রাইব্যুনাল।

২০১৭ সালের ১৯ মার্চ এ মামলায় আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করা হয়। এ মামলায় তখন চার জন আসামি ছিলেন। এর মধ্যে এখন খালেক মন্ডল ও খান রোকনুজ্জামান কারাবন্দি। বাকী দুই জন আগেই মারা গেছেন।

আসামিদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, আটক, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের সাতটি অভিযোগ আনে প্রসিকিউশন। যার মধ্যে ছয় জনকে হত্যা, দুই জনকে ধর্ষণ, ১৪ জনকে শারীরিক নির্যাতনের অভিযোগ রয়েছে।

২০১৮ সালের ১৫ এপ্রিল সূচনা বক্তব্য এবং সাক্ষ্যগ্রহণের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০২১ সালের ১১ নভেম্বর মামলাটির সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়। এরপর মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছিল।


আরও খবর



গাফফার চৌধুরীর মরদেহ দেশে আসবে বৃহস্পতিবার

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ১৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অমর একুশের গানের রচয়িতা, প্রবীণ সাংবাদিক, কলাম লেখক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ আগামী বৃহস্পতিবার দেশে আশবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শুক্রবার এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করেছিলাম, আজ (শুক্রবার) যদি আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ফ্লাইটে আনা যেত। কিন্তু তা হয়নি। ব্রিটিশরা আজকে অল্প সময়ের জন্য দেখতে দেবেন। বুধবার মরদেহ পাঠানো হতে পারে। আমরা বৃহস্পতিবার পাব। মরদেহ দেশে আনার খরচ বহন করবে সরকার।

আব্দুল মোমেন জানান, মরদেহ ঢাকায় পৌঁছার পর শহীদ মিনারে নেওয়া হবে শ্রদ্ধা নিবেদনের জন্য। জানাজার পর বনানীতে স্ত্রীর কবরের পাশে দাফন করা হবে গাফ্‌ফার চৌধুরীকে।

এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি । ৮৬ বছর বয়স্ক বর্ষীয়ান লেখক ও সাংবাদিক আব্দুল গাফ্‌ফার চৌধুরী বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।


আরও খবর



রাজবাড়ীতে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজবাড়ীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার (২য় পর্যায়ের) প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১৩ সদস্যকে আটক করেছে রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২০ মে) দুপুরে রাজবাড়ী পৌর শহরের নতুনবাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নের ফটোকপি, ২০টি মোবাইল ফোন, ইলেকট্রনিক্স ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- ইব্রাহীম হোসেন, সাগর আহম্মেদ, বিজয় বালা, মো. নুরুল হক হাওলাদার, মো. হারুন সরদার, রেজাউল করিম, আবু সালাম, মুনছুর মন্ডল, রুবেল মাহমুদ, মিজানুর রহমান, রুমান হাসান, মাইনুল ইসলাম ও ফরিদা বেগম। আটকদের মধ্যে পাচঁজন প্রাইমারি স্কুলের শিক্ষক রয়েছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) প্রাণবন্ধু চন্দ্র কৃঞ্চ বিশ্বাস জানান, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের নির্দেশনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দুপুরে জেলা শহরের নতুন বাজার এলাকার আবুল খায়েরের ছেলে মিজানুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রশ্নের ফটোকপি, ২০টি মোবাইল ফোন, ইলেকট্রনিক্স ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে।


আরও খবর