আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

হোয়াটসঅ্যাপে ব্লক করলে বুঝবেন যেভাবে

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হোয়াটসঅ্যাপ ব্যবহারের ক্ষেত্রে যে কাউকে ব্লক করা সম্ভব। কারো সঙ্গে চ্যাট করতে না চাইলে আপনিও তাকে ব্লক করতে পারবেন। তিনি চাইলেও আপনাকে ব্লক করতে পারবেন। আপনি না পারবেন তাকে কল করতে বা মেসেজ দিতে। কেউ আপনাকে ব্লক করেছেন কি না জানবেন কীভাবে?

আপনাকে কেউ ব্লক করেছেন কি না- তা জানার সরাসরি কোনো পদ্ধতি না থাকলেও একাধিক উপায়ে বোঝা সম্ভব।

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন কীভাবে?

প্রোফাইল ছবি অদৃশ্য হয়ে যাবে

অ্যাক্টিভিটি স্ট্যাটাস অফলাইন হয়ে যাবে

স্ট্যাটাস দেখা যাবে না

অ্যাবাউট বিভাগ ফাঁকা হয়ে যাবে

মেসেজ পাঠালে তা কখনই ডাবল টিক পাবে না

কল করা যাবে না

প্রোফাইল ছবি অদৃশ্য

আপনাকে কোনো ব্যক্তি হোয়াটসঅ্যাপে ব্লক করলে সেই ব্যক্তির প্রোফাইল ছবি আর দেখতে পাবেন না।

অ্যাক্টিভিটি স্ট্যাটাস অফলাইন

প্রোফাইল ছবির ঠিক নিচে অ্যাক্টিভিটি স্ট্যাটাস দেখা যায়। এখানে অনলাইন, টাইপিং অথবা লাস্ট সিন স্ট্যাটাস দেখা যায়। আপনাকে কেউ ব্লক করলে এখানে কোন অপশন দেখতে পাবেন না।

স্ট্যাটাস আপডেট

আপনাকে কোন ব্যক্তি হোয়াটসঅ্যাপে ব্লক করলে আপনি আর সেই ব্যক্তির স্ট্যাটাস আপডেট দেখতে পাবেন না।

অ্যাবাউট বিভাগ

আপনাকে কেউ ব্লক করলে আপনি আর সেই ব্যক্তির প্রোফাইলে অ্যাবাউট বিভাগে কোনো তথ্য দেখতে পাবেন না।

মেসেজে সিঙ্গেল টিক

একবার হোয়াটসঅ্যাপে ব্লক করলে আপনার পাঠানো কোনো মেসেজ আর সেই ব্যক্তির ফোনে ডেলিভার হবে না। ফলে মেসেজ পাঠালে পাশে একটা টিক দেখা যাবে।

কল যাবে না

একবার ব্লক করলে আপনি আর হোয়াটসঅ্যাপে ভয়েস ও ভিডিও কল করতে পারবেন না। ভয়েস কল করলে তা কখনই কানেক্ট হবে না।


আরও খবর



থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এশিয়ান গেমস বাছাই হকির সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। লক্ষ্য ছিল স্বাগতিক থাইল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করা।

হতাশ করেনি বাংলাদেশ হকি দল। স্বাগতিকদের ৪-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে লাল-সবুজ জার্সিধারীরা। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হরিয়ে ফাইনালে উঠেছে তারা।

সেমিফাইনাল ম্যাচের শুরুতে বাংলাদেশকে একটু অগোছালো দেখালেও সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের মেলে ধরেছে গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা। ম্যাচের ১০ মিনিটে চানাচলের গোলে পিছিয়ে পরে বাংলাদেশ। তবে নিজেদের গুছিয়ে ম্যাচে ফিরতে সময় নেয়নি আশরাফুলরা।

২২ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করে দলেকে সমতায় আনেন। দ্বিতীয় কোয়ার্টারেই লিড নেয় বাংলাদেশ। ২৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন আশরাফুল।

বিরতির পর মাঠে নেমেই আবার গোল করেন আশরাফুল। এবারও পেনাল্টি কর্নার থেকে। ৩৫ মিনিটে আশরাফুলের গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। ৪৭ মিনিটে রাকিবুলের ফিল্ড গোল নিশ্চিত করে ৪-১ ব্যবধানের বড় জয়।


আরও খবর



বিমানবন্দরের ময়লার পলিথিনে মিলল ৮ কেজি সোনা

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ময়লার পলিথিনের মধ্যে থাকা ৮ কেজি ১২০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। শনিবার (৩০ এপ্রিল) শারজাহ থেকে আসা বিএস ৩৪৬ ফ্লাইট থেকে এসব সোনা উদ্ধার করা হয়।

চোরাচালান রোধে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার তথ্যের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ বিমানবন্দরে নজরদারি বাড়ায়। ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর বলেন, সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইট ঢাকায় আসে।

সেখানে ময়লা ফেলার পলিথিন থেকে সোনার বার উদ্ধার করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন দুজনকে  আটক করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আরও খবর



আমিরের সুরে মুগ্ধ ভক্তরা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সামনে কোন সিনেমায় কাজ করবেন সেই ঘোষণা নিয়ে বেশ কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় নানা হেঁয়ালি করছেন বলিউড সুপারস্টার আমির খান। বুধবার (২৭ এপ্রিল) ফের সোশ্যাল মিডিয়ায় তিনি হাজির হন একটি ভিডিও নিয়ে। কিংবদন্তি সুরকার লুডভিগ ভ্যান বিথোভেনের সৃষ্টি ফার এলিস পিয়ানোতে বাজিয়ে অনুরাগীদের ফের মুগ্ধ করেন মিস্টার পারফেকশনিস্ট।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বেশ মন দিয়েই পিয়ানো বাজাচ্ছিলেন আমির। এর মাঝেই বলেন, বৃহস্পতিবার আমি আসছি নতুন গল্প নিয়ে। কাল আপনাদের সঙ্গে দেখা করতে আসব। ভিডিওটির ক্যাপশনে লেখা ২৪ ঘণ্টারও কম সময়ে জানতে পারবে কী সেই গল্প। জানা যায়, একটি রেডিও চ্যানেলে একটি নতুন গল্প নিয়ে তিনি আসবেন।

সম্প্রতি দেখা গিয়েছিল, দঙ্গলের অভিনেতা বক্স ক্রিকেট খেলছেন আর তারই মাঝে তিনি বলেন যে, আগামী কয়েক দিনের মধ্যে একটা গল্প শোনাতে আসছেন তিনি। ২৮ এপ্রিল সেই দিন।  বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে আমির অভিনীত ছবি লাল সিং চাড্ডা। ১৯৯৪ সালের জনপ্রিয় ছবি ফরেস্ট গাম্পের হিন্দি রিমেক এই ছবি।

নিউজ ট্যাগ: আমির খান

আরও খবর



ঈদের আগে বাজার থেকে ‘উধাও’ সয়াবিন তেল

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদের আগে বাজার থেকে উধাও সয়াবিন তেল। আজও বিভিন্ন পাইকারি বাজারে অভিযান চালিয়ে মিলছে তেলের মজুত। অভিযান সংশ্লিষ্টরা বলছেন, গাফিলতির তথ্য প্রমাণ মিললে ছাড় পাবে না মিলগুলোও।

ভোজ্য তেল সরবরাহ সংকটে অস্থির বাজার। দোকানে দোকানে ক্রেতারা ধর্ণা দিচ্ছেন তেলের আশাায়। পাশাপাশি ঈদের মুদি বাজারও সারছেন কেউ কেউ।

সরবরাহ না থাকায় বিপাকে বিক্রেতারাও। কারণ তেল না পেলে পোলাওয়ের চাল, মসলাও কিনছেন না ক্রেতারা।

এদিকে আজো মোবাইল কোর্ট চলেছে ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

অভিযান সারা দেশেই অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্টরা। তবে যেকোন পরিস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ নিশ্চিত করা হবে বলেও জানান তারা।

কারওয়ান বাজারের খুচরা দোকানদার জানান, প্রতিদিন যে পরিমাণ তেল বিক্রি হতো তার এক-চতুর্থাংশও খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই ভোজ্যতেল বিক্রি বন্ধ করে দিতে হচ্ছে।

অন্যদিকে, ভোজ্যতেলের সরবরাহ স্থিতিশীল রাখার দাবি করেছেন প্রক্রিয়াজাতকরণ ও বিপণন প্রতিষ্ঠানগুলো।


আরও খবর



রুশ সীমান্তে পৌঁছল ইউক্রেনীয় সেনাবাহিনী

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রমশ লক্ষ্যভ্রষ্ট হচ্ছে রাশিয়া। ২৪ ফেব্রুয়ারি যুদ্ধ শুরুর সময়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘোষণা করেছিলেন, গোটা ইউক্রেনকে মুক্ত করবেন তাঁরা। ক্রমে সেই লক্ষ্য থেকে সরে পূর্ব ও দক্ষিণ ইউক্রেনে নজর দেয় রাশিয়া। এখন উত্তর-পূর্ব ইউক্রেনের দখলও হাতছাড়া হয়েছে মস্কোর। এ দিন একটি ভিডিয়ো ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে, রুশ সীমান্তে দাঁড়িয়ে ইউক্রেনীয় বাহিনীর গর্জন, আমরা এখানে মিস্টার প্রেসিডেন্ট!

এই মুহূর্তে একমাত্র মারিয়ুপোল-সহ ডনবাস অঞ্চল রাশিয়ার নিয়ন্ত্রণে রয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি অবশ্য দবি করেছেন, মারিয়ুপোলও তিনি মুক্ত করবেন। তাঁকে সমর্থন করে ইউরোপ-আমেরিকা ও জি-৭-এর মতো ধনী দেশের গোষ্ঠীও জানিয়েছে, রাশিয়া যদি ইউক্রেনের সীমান্ত বদলের চেষ্টা করে, তারা তা মান্যতা দেবে না।

রুশ সীমান্ত ঘেঁষা সুমি অঞ্চলেও মস্কোর হামলা বন্ধ হয়েছে বলে দাবি করেছে স্থানীয় প্রশাসন। রুশ আগ্রাসনের শুরু থেকে এই অঞ্চলটি ভয়ানক হামলার শিকার। ইউক্রেনের পশ্চিম অংশ এখন একেবারেই শান্ত। কাল থেকে কিভে ভারতীয় দূতাবাসের কাজও চালু হয়ে যাবে। বহু অঞ্চলেই মানুষ ঘরে ফিরতে শুরু করেছে। একমাত্র ডনবাস এলাকায় এখনও রয়েছে রুশরা।

ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রক আজ একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, যুদ্ধের শুরু থেকে এ পর্যন্ত স্থলবাহিনীর এক-তৃতীয়াংশ হারিয়েছে রাশিয়া। বিপুল ক্ষয়ক্ষতি ও মৃত্যুর বোঝা মস্কোর ঘাড়ে। এমনকি রাশিয়া যা-ই দাবি করুক, পূর্ব ইউক্রেনেও তেমন অগ্রগতি হয়নি ক্রেমলিনের সেনার। ব্রিটিশ মন্ত্রক বলেছে, রুশ বাহিনীর শক্তি ক্রমশ কমছে। নৈতিক দিক থেকেও তারা জোর পাচ্ছে না। বাহিনীর কর্মক্ষমতা কমেছে।

কিছু ক্ষেত্রে এমন অবস্থা যে কোনও পরিবর্তিত ব্যবস্থা নেই রাশিয়ার হাতে। ফলে রুশ অভিযান ক্রমশ দুর্বল হয়ে পড়ছে।ব্রিটেনের গোয়েন্দা বাহিনীর দাবি, আগামী এক মাসে আরও পিছু হটতে বাধ্য হবে রাশিয়া। এ-ও শোনা গিয়েছে, মারিয়ুপোলের আজ়ভস্টল কারখানার নীচে আটকে থাকা জখম সেনাবাহিনীকে উদ্ধারে ইউক্রেন সরকারে সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে রাশিয়া। যদিও এই পরিস্থিতিতেও রাশিয়ার হামলা অব্যাহত রয়েছে। আজ তারা দাবি করেছে, কৃষ্ণসাগরে স্নেক আইল্যান্ডের কাছে ইউক্রেনের তিনটি যুদ্ধবিমান তারা গুলি করে নামিয়েছে। পূর্ব ইউক্রেনে মস্কোর ক্ষেপণাস্ত্র হানাও জারি রয়েছে।


আরও খবর