আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

ইউপি নির্বাচনে বিতর্কিত কেউ থাকলে ব্যবস্থা নিচ্ছে আ.লীগ : কাদের

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ৭৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে বিতর্কিত কেউ মনোনয়ন পেলে তা সংশোধনের উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এ কথা জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় যাত্রাবাড়ী-ডেমরা মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শন করেন তিনি।

সেখানে সাংবাদিকদের সেতুমন্ত্রী বলেন, দ্বিতীয় ধাপের নির্বাচনে বিতর্কিত কোনো ব্যক্তি নমিনেশন পেলে সে ব্যাপারে সুস্পষ্ট অভিযোগ পাওয়া মাত্রই খতিয়ে দেখছি। প্রয়োজনবোধে সংশোধনের উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, আমি এ বিষয়ে অলরেডি বলেছি, বিতর্কিত কোনো নাম এলে সঙ্গে সঙ্গে খতিয়ে দেখতে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সব সাংগঠনিক ইউনিটকে ১৬ অক্টোবর থেকে সভা ডেকে গঠনতন্ত্র অনুযায়ী যথাযথভাবে রেজুলেশন-তৃণমূলের সুপারিশ প্রস্তুত করার জন্য সাংগঠনিক নির্দেশনা দিয়েছি।

এক্ষেত্রে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সবাইকে গঠনতন্ত্রের বিধান অনুসরণের নির্দেশনা দিয়েছেন বলে জানান তিনি।

ইউপি নির্বাচন উপলক্ষে দলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগেই রেজুলেশন প্রস্তুত করে রাখতে হবে, যাতে নির্বাচন কমিশন তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে তা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রেরণ করা সম্ভব হয়।

তিনি বলেন, আমরা লক্ষ্য করেছি, শেষ মুহূর্তে তাড়াহুড়া করে রেজুলেশন প্রস্তুতির কারণে অনেক জায়গায় সাংগঠনিক বিধি অনুসরণ করা হয়নি। এছাড়া শেষ মূহুর্তে একসঙ্গে সব রেজুলেশন নিয়ে কাজ করা কঠিন।

আওয়ামী লীগের দপ্তর বিভাগে এসব রেজুলেশন ঠিক সময়ে প্রস্তুত করার ক্ষেত্রে সমস্যার মুখোমুখি হচ্ছে বলে জানান তিনি।

অবাধ সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পালাবার পথ পাবে না- মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, পালিয়ে যাওয়ার অভ্যাস আওয়ামী লীগের নেই। পালিয়ে যাওয়ার অভ্যাস বিএনপির। কারণ আজকে তাদের চেয়ারপারসন তো দণ্ডিত এবং জেলবন্দি। প্রধানমন্ত্রীর উদারতায় তিনি আজকে বাসায় অবস্থান করছেন। কিন্তু যার নেতৃত্বে বিএনপি চলছে তিনিও একজন দণ্ডিত, পলাতক আসামি। সবচেয়ে বড় কথা হলো তিনি মুচলেকা দিয়ে রাজনীতি করবেন না বলে লন্ডনে চলে গিয়েছিলেন। তারপর আর ফিরে আসেননি। সুতরাং তিনি পলাতক, তার নেতাই তো ফিরে আসেনি। তিনি আবার আওয়ামী লীগের পালানোর কথা বলেন।


আরও খবর



আবারও বিক্ষোভে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তিনটি পদ থেকে পদত্যাগ করার পরে গতকাল মঙ্গলবার রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে যাদের চুল কেটে দেওয়া হয়েছে তাদেরকে তিনি চেনেন না ও তারা শিক্ষার্থী কি না জানেন না বলায় বৃহস্পতিবার সকাল থেকে ক্যাম্পাস আবার উত্তপ্ত হয়ে উঠেছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা কর্তৃক কাঁচি দিয়ে ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযুক্ত ফারহানা ইয়াসমিন বাতেন তার দায়িত্বে থাকা পদ থেকে পদত্যাগ করেছেন।

যাদের চুল কেটে দিয়েছি তাদের চিনি না টিভিতে ওই শিক্ষিকার এমন মন্তব্যে আজ সকাল থেকেই বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এর রাতে সেই শিক্ষিকার কুশপুত্তলিকাও পুড়িয়েছে বিক্ষুদ্ধরা। শিক্ষার্থীদের পাশাপাশি দুজন শিক্ষকও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল। তিনি বলেন, মঙ্গলবার রাতে অভিযক্ত তার দায়িত্বে থাকা সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান, সহকারী প্রক্টর ও প্রক্টরিয়াল বোর্ডের সদস্য পদ থেকেই স্থায়ীভাবে পদত্যাগ করেন।

তিনি আরও বলেন, পরে শিক্ষার্থীরা এতে শান্তও হয়ে যায়। কিন্তু রাতে তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে বলেন, আমি যাদের চুল কেটে দিয়েছি তাদের আমি চিনি না। তারা আমার শিক্ষার্থী কি না তাও বলতে পারব না। বিষয়টি জানাজানি হলে তারা আবারও ক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করে।

রাতে তারা সেই শিক্ষিকার কুশপুত্তলিকাও পুড়িয়ে প্রতিবাদ জানায়। এছাড়াও পদত্যাগের পরে রাতে তার এমন বক্তব্যে শিক্ষার্থীরা ছাড়াও একাধিক শিক্ষক পর্যন্ত নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান তিনি।

তবে এ বিষয়ে কথা বলার জন্য বরীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

 


আরও খবর



ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারালেন মা-ছেলে

প্রকাশিত:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ধান ক্ষেতের সেচ পাম্পের বৈদ্যুতিক তারে জড়িয়ে মা ও ছেলের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে উপজেলার বলিদ্বারা গ্রামে এ ঘটনা ঘটে। মৃতরা হলেন-রানীশংকৈল উপজেলার বলিদ্বারা গ্রামের মনু মিয়ার স্ত্রী আফরোজা বেগম এবং তার ছেলে আব্দুল কাদের।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় আব্দুল কাদের বাড়ির অদূরে ধান ক্ষেতে সেচ দিতে যায়। অন্ধকারে সেচ ঘরে পাম্পের সুইচ দিতে গিয়ে তিনি বিদ্যুতের তারে জড়িয়ে যান। দীর্ঘ সময়েও বাড়িতে না ফেরায় মা আফরোজা বেগম ঘটনাস্থলে গিয়ে ছেলেকে খুঁজতে থাকেন। আব্দুল কাদেরকে অজ্ঞান অবস্থায় দেখতে পেয়ে তাকে স্পর্শ করতে গিয়ে আফরোজাও বিদ্যুতের তারে জড়িয়ে যান।

আফরোজার সঙ্গে থাকা নাতির চিৎকারে লোকজন ছুটে গিয়ে মা-ছেলের লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। স্থানীয় ইউপি চেয়ারম্যান জমিরুল ইসলাম মা ও ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর



টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে বসে দর্শকরা খেলা দেখতে পারবেন। এর অনুমতিও দিয়েছে আইসিসি।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের মূল আসরে স্টেডিয়ামের ধারন ক্ষমতার ৭০ শতাংশ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। বাছাই পর্বে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচগুলোতে ৩ হাজার করে দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবেন।

গতকাল রোববার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫ ম্যাচের টিকেট বিক্রি শুরু হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েবসাইট থেকে (https://www.t20worldcup.com/tickets) টিকেট কেনা যাবে।

টুর্নামেন্টের বাছাই পর্বে ওমানের ম্যাচগুলোর টিকেটের মূল্য ১০ ওমানি রিয়াল দিয়ে শুরু হচ্ছে। আরব আমিরাতের মূল পর্বে টিকেটের মূল্য শুরু হচ্ছে ৩০ দিরহাম দিয়ে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শক উপস্থিতি নিয়ে বেশ কয়েক দিন ধরেই আলোচনা চলছিল। অবশেষে সবকিছু বিবেচনা করে মাঠে বসে খেলা দেখার অনুমতি দিয়েছে আইসিসি।

এ ব্যাপারে আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ এলারডিস বলেন, ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি দেশগুলোর সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি।

বিসিসিআইয়ের সচিব জয় শাহ বলেন, আমি আনন্দিত যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদের উপস্থিতিতে খেলা হবে। ক্রিকেট ভক্তদের মাঠে ফেরার পথ সুগম করার জন্য আমি সংযুক্ত আরব আমিরাত ও ওমান সরকারকে ধন্যবাদ জানাই। আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য যাবেন। তাদের এই সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা দিবে।

আগামী ১৭ অক্টোবর ওমানের রাজধানী মাস্কাটে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বের সেরা ১৬টি দল এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৪ নভেম্বর হবে ফাইনাল।

করোনার কারণে ভারতের বদলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে মূল আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১




করোনায় মৃত্যু আরও ১৮ জনের, শনাক্ত ৭৯৪

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় আবারো বেড়েছে করোনায় শনাক্তের হার। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এই একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৯৪ জন। এর আগে গতকাল রবিবারও করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছিল।

সোমবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৫৯১ জনে।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৮৩৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৮ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছে।

মারা যাওয়াদের মধ্যে ৮ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে তিনজন মারা গেছেন।


আরও খবর



রূপগঞ্জে শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রূপগঞ্জ ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে রূপগঞ্জের পার্শ্ববর্তী বসুন্ধরা আবাসিক এলাকায় রংধনু গ্রুপের প্রধান কার্যালয় রংধনু বিজনেস পয়েন্ট অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় রফিকুল ইসলাম বলেন, জাতিরজনকের পুত্র শিশু রাসেলকে হত্যার মাধ্যমে খুনীরা প্রমান করেছে তারা দেশের মানচিত্র আর স্বাধীনতার ইতিহাস মুছে ফেলার চেষ্টা করেছিল। এসময় শহিদ শেখ রাসেলসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার সাথে জড়িত পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় বাস্তবায়নের দাবি জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের নারায়ণগঞ্জ জেলা শাখার উপদেষ্টা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার টুকুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন,  কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ মিজানুর রহমান, যুবলীগ নেতা হাজী সফিকুল ইসলাম বাদল, বিল্লাল হোসেন, সাদ্দাম হোসেন,তরুনলীগের সভাপতি সলিমুল্লাহ সেলিম, ছাত্রলীগ নেতা লুৎফর রহমান মুন্না, আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল হক ভুইয়া জেমিন প্রমুখ।


আরও খবর
রূপগঞ্জে নির্বাচনী সভা অনুষ্ঠিত

শুক্রবার ০৮ অক্টোবর ২০২১