আজঃ শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

জামালপুরে মাদরাসা থেকে তিন ছাত্রী নিখোঁজ, চার শিক্ষক আটক

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৬৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের ইসলামপুর উপজেলার একট আবাসিক মাদরাসা থেকে নিখোঁজ হওয়া তিন ছাত্রীর সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যে চার শিক্ষককে আটক করে থানায় নিয়েছে পুলিশ। একই সঙ্গে আপাতত মাদরাসাটি বন্ধ করে দিয়েছে পুলিশ। গতকাল সোমবার রাত দেড়টার দিকে পুলিশ ওই চারজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিখোঁজ ছাত্রীদের উদ্ধারের অংশ হিসেবে পুলিশ গতকাল সোমবার রাতে ওই মাদরাসায় যান। সেখানে মাদরাসার শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করা হয়। একই সঙ্গে বিষয়টির তদন্তও করা হয়। এক পর্যায়ে পুলিশ ওই মাদরাসার চার শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান।

প্রসঙ্গত, ওই তিন ছাত্রী মাদরাসার একটি কক্ষে থাকে। রোববার রাতে তারা ওই কক্ষেই ঘুমিয়ে পড়ে অন্য আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে। সোমবার ফজরের নামাজ পড়ার জন্য ঘুম থেকে সব শিক্ষার্থীকে জাগিয়ে দেওয়া হয়। অন্যান্য শিক্ষার্থীর মতো ওই তিনজনও নামাজ পড়ার প্রস্তুতি নেয়। নামাজের পর তাদের তিনজনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে তাদের পরিবারকে বিষয়টি জানানো হয়। পরিবার ও মাদরাসা কর্তৃপক্ষ বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেছে।

তবে তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। গতকাল সোমবার বিকেলে ইসলাম থানায় জিডি করা হয়।


আরও খবর



আশুলিয়ায় যাত্রীসহ প্রাইভেটকার পানিতে পড়ে নিহত ১

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার সাভারের আশুলিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী প্রাইভেটকার পানিতে পড়ে ১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় সাঁতরে প্রাণে বেঁচে ফিরেছেন প্রাইভেটকারে থাকা আরও দুইজন। তাদের আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) সকালে উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনির হোসেন এ তথ্য জানান।

গতকাল শনিবার (১৮ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের মরাগাং এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ভোলা দাস নামে প্রাইভেটকারে একজনের নাম জানা গেলেও আহত ২ জনের পরিচয় জানাতে পারেনি ফায়ার সার্ভিস ও পুলিশ। সৈয়দ মনির হোসেন জানান, প্রাইভেটকারটি ঢাকা থেকে আশুলিয়ার দিকে যাচ্ছিলো। এতে চালকসহ ৩ জন ছিলেন।

প্রাইভেটকারটি টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের মরাগাং এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে পানিতে পড়ে যায়। এসময় ভিতরে থাকা দুইজন বের হতে পারলেও একজন আটকা পড়ে। খবর পেয়ে তাদের ফায়ার সার্ভিসের এক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে। আহত দুইজনকে পুলিশ হাসপাতালে পাঠায়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বলেন, পানিতে তলিয়ে যাওয়া প্রাইভেটকারের আহত দুই যাত্রীকে আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে ভর্তি করা হয়েছে। পানির নিচে থাকা প্রাইভেটকারটি উদ্ধারে চেষ্টা চলছে।



আরও খবর



পরীমনির রিমান্ড: দুই বিচারকের ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৮২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় নায়িকা পরীমণিকে সর্বোচ্চ আদালতের রায় অনুসরণ না করে রিমান্ডে নেওয়ার ঘটনায় বিচারিক আদালতের ব্যাখ্যা ও নথি (কেসডকেট সিডিসহ) তলব করেছেন হাইকোর্ট। একই সঙ্গে দুই তদন্ত কর্মকর্তাকে (কেসডকেট সিডিসহ) উপস্থিত হতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে পরীমণির পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট জেডআই খান পান্না, মো. মুজিবুর রহমান, সৈয়দা নাসরিন ও মো. শাহীনুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

এর আগে ২৯ আগস্ট সুপ্রিম কোর্টের রায় না মেনে পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা নিয়ে হাইকোর্টের স্বপ্রণোদিত আদেশ প্রার্থনা করে একটি আবেদন করেন মানবাধিকার সংগঠন আইন ও শালিস কেন্দ্রের (আসক) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা নাসরিন।


আরও খবর
আক্রমণাত্মক মন্তব্যের শিকার নুসরাত

শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১

হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




আফগান ‘হুমকি’ যৌথভাবে মোকাবিলা করবে রাশিয়া-চীন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ৭৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের হুমকি মোকাবিলায় নিজ নিজ দেশের প্রচেষ্টা বাড়ানোর ব্যাপারে সম্মত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তার চীনা সমকক্ষ শি জিনপিং। বুধবার ক্রেমলিন এ কথা জানিয়েছে। তালেবানরা প্রায় দুই সপ্তাহ আগে কাবুল দখল করে নেয়ার পর উভয় নেতা এক ফোনালাপে এমন মনোভাব পোষণ করেন। খবর ডেইরি সাবাহর।

ক্রেমলিন এক বিবৃতিতে বলেছে, ফোনালাপে উভয় নেতা আফগানিস্তানের ভূখণ্ড থেকে আসা সন্ত্রাসবাদ এবং মাদক পাচারের হুমকি মোকাবিলায় প্রচেষ্টা বাড়ানোর জন্য তাদের প্রস্তুত থাকার কথা প্রকাশ করেছেন। তারা আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার গুরুত্ব এবং সংলগ্ন অঞ্চলে অস্থিতিশীলতা বিস্তার রোধের বিষয়েও কথা বলেন।

পুতিন এবং শি দ্বিপাক্ষিক যোগাযোগ জোরদার করতে সম্মত হয়েছেন এবং আগামী মাসে তাজিকিস্তানে অনুষ্ঠিতব্য সাংহাই সহযোগিতা সংস্থার (এসসিও) সর্বোচ্চ সম্ভাবনাকে কাজে লাগানোর কথা বলেছেন। সাবেক সোভিয়েত ইউনিয়নের বেশ কয়েকটি মধ্য এশিয়ার দেশে মস্কোর সামরিক ঘাঁটি রয়েছে, সেগুলোর সঙ্গে আফগানিস্তান এবং চীনের সীমান্ত রয়েছে।

কাবুলের নতুন নেতৃত্বের ব্যাপারে মস্কো সতর্কভাবে আশাবাদী হলেও পুতিন আফগানিস্তান থেকে জঙ্গিরা প্রতিবেশী দেশগুলোতে শরণার্থী হিসেবে প্রবেশ করতে পারেন বলে সতর্ক করে দিয়েছেন। আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের শক্তির জড়িত থাকারও সমালোচনা করেছেন পুতিন। তিনি বলেন, দেশটিতে সোভিয়েত ইউনিয়নের দশকব্যাপী আগ্রাসন থেকে শিক্ষা পেয়েছে মস্কো।

তালেবানরা গত ১৫ আগস্ট তালেবানের ক্ষমতা দখল করে নেয়। এরপর চীন জানায়, তারা আফগানিস্তানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ এবং সহযোগিতামূলক সম্পর্ক আরও জোরদার করতে প্রস্তত রয়েছে।


আরও খবর
বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১




কর্নেল শহীদ ও তার স্ত্রীর ১০ বছরের কারাদণ্ড

প্রকাশিত:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর ক্যান্টনমেন্ট থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় পলাতক লে. কর্নেল (বরখাস্ত) শহীদ উদ্দিন খান ও তার স্ত্রী ফারজানা আঞ্জুম খানের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাভোগের আদেশ দিয়েছেন বিচারক।

বুধবার ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমার আদালত এ রায় দেন।

আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় খোরশেদ আলম পাটোয়ারী ও সৈয়দ আকিদুল আলীকে খালাস দিয়েছেন আদালত।  একই সঙ্গে পলাতক আসামি শহীদ উদ্দিন খান ও তার স্ত্রী ফারজানার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে ২০১৯ সালের ১৫ জানুয়ারি রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় শহীদ উদ্দিন খানের বাসায় অভিযান চালিয়ে দুটি পিস্তল, ছয়টি গুলি, দুটি শটগান ও ৩ লাখ জালটাকা উদ্ধার করা হয়।  এ ঘটনায় ১৭ জানুয়ারি কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক বিপ্লব কিশোর শীল বাদী হয়ে শহীদ উদ্দিন খানসহ পাঁচজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

মামলার তদন্ত শেষে কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা নৃপেন কুমার ভৌমিক ২১ জনকে সাক্ষী করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।  এর পর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন।  বিচার চলাকালীন বিভিন্ন সময়ে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত হয়ে সরকার ও রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি ও জননিরাপত্তা বিঘ্নকারী কর্মকাণ্ডের ষড়যন্ত্র সঙ্গে যুক্ত ছিলেন।


আরও খবর



দুই বছরের চুক্তিতে ম্যানইউতে ফিরছেন রোনালদো!

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ৭৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রিস্টিয়ানো রোনালদোকে কেনার দৌড় থেকে সরে গেল ম্যানচেস্টার সিটি। ইংলিশ জয়ান্টরা ইতিমধ্যে সে কথা জানিয়ে দিয়েছে। তারা বলেছে, রোনালদো সিটিতে আসছেন না। এক্ষেত্রে ক্লাবের অবস্থান স্পষ্ট।

স্কাই স্পোর্টসের সাংবাদিক ও ফুটবলারদের ট্রান্সফার বিষয়ক বিশেষজ্ঞ ফেবরিজোও রোমানো সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে এক টুইট বার্তায় তথ্যটি নিশ্চিত করেছেন। ফুটবল বিষয়ক গণমাধ্যমগুলোতেও একই খবর।

ফেবরিজোও রোমানো জানান, ব্যক্তিগত চুক্তির বিষয়ে উভয় পক্ষ (রোনালদো ও ম্যানচেস্টার সিটি) কখনো রাজি হয়নি। একই কথা জুভেন্টাসের ক্ষেত্রেও প্রযোজ্য। এমনকি তারা সিটির কাছ থেকে কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পাননি।

অপর এক টুইট বার্তায় তিনি জানান, রোনালদোর কাছে চুক্তিপত্রসহ আনুষ্ঠানিক প্রস্তাব পাঠাতে প্রস্তুতি নিচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। শিগগিরই সেটি গ্রহণ করবেন পর্তুগিজ অধিনায়কের ম্যানেজার হোর্হে মেন্ডেস। বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে পেতে ম্যানইউ কর্তৃপক্ষ আত্মবিশ্বাসী।

আরও একটি টুইটে তিনি জানান, ক্রিস্টিয়ানো রোনালদো তার ম্যানেজারকে বলেছেন, ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে তিনি প্রস্তুত। পুরনো ক্লাবে ফেরার জন্য তিনি মুখিয়ে আছেন।

ধারণা করা হচ্ছে, আগামী ২০২৩ সালের জুন পর্যন্ত ম্যানইউর সঙ্গে চুক্তি করবেন রোনালদো। টুইটে উল্লেখ করা হয়।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১