আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

জনপদের সংবাদ | ফেনীতে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ২৮০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

জনপদের সংবাদ


আরও খবর



মুজিব উদ্যানে চিরনিদ্রায় শায়িত জয়নাল হাজারী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারীর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ফেনী পাইলট হাইস্কুল মাঠে জানাজা শেষে তাকে শহরের মাস্টারপাড়ার মুজিব উদ্যানে দাফন করা হয়।

এর আগে দুপুর ২টা ৩০ মিনিটের দিকে জয়নাল আবেদীন হাজারীর মরদেহবাহী ফ্রিজার অ্যাম্বুলেন্স ফেনীতে এসে পৌঁছায়। এ সময় শেষবারের মতো তাকে দেখতে ফেনীর মাস্টারপাড়ার হাজী আবদুল গনি হাজারী বাড়ির সামনে ভিড় করেন তার অনুসারী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর তাকে নেওয়া হয় তার বাড়ি শৈল কুটিরের মুজিব উদ্যানে। সেখানে সর্বসাধারণ তাকে শেষবারের মতো দেখতে যান।

ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীকে  রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর ফেনী পাইলট হাইস্কুল মাঠে নেওয়া হয় হাজারীর মরদেহ। সেখানে বিকেল সাড়ে ৪টায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মুজিব উদ্যানে তাকে দাফন করা হয়।

গতকাল সোমবার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে রাজধানী ঢাকার ল্যাব এইড হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী ইন্তেকাল করেন। একাধিক শারীরিক জটিলতা নিয়ে তিনি ২ সপ্তাহ ধরে ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।


আরও খবর



চলতি বছরেই বিয়ে করছেন ফারহান-শিবানী

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২২-এ ফের বিসমিল্লার সানাইয়ের সুর উঠবে বলিউডে। বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অভিনেতা-পরিচালক ফারহান আখতার। প্রেমিকা শিবানী ডান্ডেকরের সঙ্গে নতুন অধ্যায় শুরু করবেন বলে পরিকল্পনা করে ফেলেছেন জাভেদ-পুত্র।

বলিউডের অন্দরের খবর, মার্চ মাসেই বিয়ে সারবেন তাঁরা।মুম্বইয়ের এক বিলাসবহুল হোটেলে হবে রাজকীয় অনুষ্ঠানের আয়োজন। কিন্তু দেশে করোনা আক্রান্তের সংখ্যা ফের লাফিয়ে বাড়ায় খুব কম সংখ্যক অতিথিকে নিয়ে আনন্দে মাতবেন তাঁরা। নিমন্ত্রিতদের তালিকায় থাকবেন শুধুমাত্র আত্মীয়-পরিজন এবং ঘনিষ্ঠ বন্ধুরা। বিশেষ দিনে সব্যসাচী মুখোপাধ্যায়ের তৈরি পোশাকে সেজে উঠবেন বর-কনে।

প্রথম স্ত্রী অধুনার সঙ্গে বিচ্ছেদের পর মডেল-সঞ্চালিকা শিবানীর প্রেমে পড়েন ফারহান। বেশ কিছু বছর ধরে এক সঙ্গে থাকেন তাঁরা। এ বার নতুন সংসার শুরুর পালা। কিন্তু করোনার কারণে বিয়ে পিছিয়ে দিতে রাজি নন তাঁরা। বরং সব সাবধানতা মেনেই জীবনের নতুন অধ্যায়ে পা রাখবেন ফারহান-শিবানী।

 


আরও খবর



চট্টগ্রামে ফার্নিচার মার্কেটে আগুন, নিহত ২

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার কর্নেলহাট এলাকায় ফার্নিচারের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অগ্নিদগ্ধ হয়ে প্রাথমিকভাবে দুইজনের মৃত্যু ঘটেছে বলে জানা গেছে। সোমবার (১০ জানুয়ারি)) বিকেল ৩টা ৫০ মিনিটে কর্নেল জোন্স সড়কে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নিউটন দাস। তিনি জানান, কর্নেলহাট এলাকায় ফার্নিচারের দোকানে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ১০টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ নিশ্চিত কিছু বলতে পারে নি।

তাৎক্ষণিকভাবে আগুনে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। পুড়ে যাওয়া দোকানে তৈরি এবং বিক্রয়ের জন্য প্রস্তুত অনেক ফার্নিচার ছিল বলে দোকান কর্মচারিরা জানান। আগুন নিয়ন্ত্রণে আগ্রাবাদ ফায়ার স্টেশনের ৫টি, কুমিরা ফায়ার স্টেশনের ২টি ও বন্দর ফায়ার স্টেশনের ২টি গাড়ি কাজ করছে বলে জানান স্টেশন অফিসার।


আরও খবর



মেয়র শাহনেওয়াজকে ধরতে হোটেল ঘিরে রেখেছে র‌্যাব

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | ৭২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে ধরতে রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ান ঘিরে রেখেছে র‍্যাব। শিক্ষা অফিসারকে থাপ্পড় দেওয়ায় অপরাধে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে ওই হোটেলে অভিযান চালাচ্ছে র‍্যাব।

র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, অভিযান চলমান রয়েছে। গ্রেপ্তারের পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠান চলাকালে সবার সামনেই উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মেহেরউল্লাহকে চড় মেরেছেন ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন শাহনেওয়াজ। মূলত পুষ্পস্তবক দেওয়ার সময় মেয়রের নাম ৫ নম্বরে ডাকায় শিক্ষা কর্মকর্তা ওপর চড়াও হন তিনি।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগের পর থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হয়। এরপর শাহনেওয়াজকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।


আরও খবর



গাজীপুরে বিষ মেশানো মুড়ি খেয়ে প্রাণ গেল শিশুর

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের শ্রীপুরে ইঁদুর মারার বিষ মেশানো মুড়ি খেয়ে সাড়ে তিন বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের জাহাঙ্গীরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিশু মো. ইয়াসিন মিয়া পার্শ্ববর্তী ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের মনা গ্রামের মো. রিপন মিয়ার ছেলে।

স্থানীয় গ্রামের বাসিন্দা মো. লিটন মণ্ডল বলেন, মুড়ির সঙ্গে ইঁদুর মারার বিষ মেশানো ছিল ঘরের ভেতর। শিশু ইয়াসিন খাবার মনে করে সেই বিষ মেশানো মুড়ি খেয়ে ফেলে। এর পর শিশুটি কান্নাকাটি শুরু করলে নানি দৌড়ে এসে ইঁদুর মারার জন্য ওষুধ মেশানো মুড়ি শিশুটির সামনে দেখতে পায়।এর পর তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়।

শিশুর নানা মো. শাহাবুদ্দিন বলেন, তার মেয়ে বিয়ের পর থেকে তার বাড়িতেই থাকে। ছোট্ট নাতিকে বাড়িতে রেখে স্থানীয় একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করে। সকাল ৭টার দিকে নাতিকে বাড়িতে রেখে তার মেয়ে কর্মস্থলে চলে যায় প্রতিদিনের মতো। নাতিকে রেখে তার নানিও নামাজ পড়তে যান।

এ সময় ঘরে রাখা ইঁদুর মারার বিষ মেশানো মুড়ি খেয়ে ফেলে শিশুটি। পরে তাকে হাসপাতালে রওনা হলে রাস্তায় শিশুটির  মৃত্যু হয়।

শ্রীপুর থানার পরিদর্শক তদন্ত মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া বলেন, এ রকম একটি সংবাদ পেয়েছি। তবে লিখিত অভিযোগ পাইনি।

নিউজ ট্যাগ: শিশুর মৃত্যু

আরও খবর