আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

জয়পুরহাটে কিডনি বেচাকেনা দালাল চক্রের ৯ সদস্য আটক

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন

Image

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে কিডনি বেচাকেনা দালাল চক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার সকালে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব ৫ এর অধিনায়ক লেঃ কর্নেল জিয়াউর রহমান।

আটককৃতরা হলেন- জেলার কালাই উপজেলার ওলিপুর গ্রামের মৃত আবু সাঈদের ছেলে খাজা ময়েন উদ্দিন(৪৪), একই গ্রামের আবুজার রহমানের ছেলে আজাদুল (৩৭) বহুতি গ্রামের বরহান উদ্দিনের ছেলে ফরকান আলী(৪৫), পাইকপাড়া গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে আফসার উদ্দিন (৫৬), মৃত আছির উদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৫০) পূর্বকৃষ্টপুর গ্রামের মৃত আবু বক্কর ফকিরের ছেলে বাবলু ফকির (৫২), দুধইল নয়াপাড়া গ্রামের  আবাস আলী মন্ডলের ছেলে সোবহান মন্ডল(৫২) মুজাহিদুল মন্ডল(৪০), ও  একই গ্রামের মৃত মোকলেছার রহমানের ছেলে সাজেদুল ফকির(৩৭) ।

র‌্যাব ৫ এর অধিনায়ক লেঃকর্নেল জিয়াউর রহমান সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে জয়পুরহাটসহ পাশ্ববর্তী বিভিন্ন এলাকার নিরীহ, ঋণগ্রস্ত ও দরিদ্র মানুষদের ফুসলিয়ে তাদের কিডনি বিক্রি করে আসছিলেন।

এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে কালাই উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা  কিডনি বেচাকেনার সাথে জড়িত রয়েছে বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবদে স্বীকার করেন। কিডনি বেচা কেনা প্রতিরোধে দালাল চক্রের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন র‌্যাব ৫ এর জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক লে.কমান্ডার তৌকিরসহ অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জাহিদসহ র‌্যাবের বিভিন্ন স্থরের সদস্যরা।


আরও খবর



স্বরূপকাঠিতে বিক্রি হওয়া ১৮ দিনের শিশু ঢাকা থেকে উদ্ধার

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৭০৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

অবশেষে পিরোজপুরের স্বরূপকাঠিতে অভাবের কারণে বিক্রি হওয়া ১৮ দিন বয়সের শিশুটি উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে তাকে উদ্ধার করে শিশুর পিতা পরিমল ও তার স্ত্রীর কাছে জিম্মায় দেওয়া হয়েছে। শিশু বিক্রির চাঞ্চল্যকর প্রতিবেদন বিভিন্ন পত্রিকায় প্রকাশের পর পুলিশ শিশুটিকে উদ্ধারে নামে।

নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে প্রতারক চক্রের নারী সদস্যাকে চাপ প্রয়োগ করে শিশুটিকে উদ্ধার করা হয়। তবে পুলিশ ওই নারী ও শিশু ক্রেতা দম্পতির নাম প্রকাশ করেনি।

গত ১৬ দিন পূর্বে উপজেলার দূর্গাকাঠি গ্রামের পরিমল দম্পতির একটি কন্যা শিশু ঢাকায় বসবাসকারী এক দম্পতির কাছে এক লাখ ৬৫ হাজার টাকায় বিক্রি করে প্রায় পুরো টাকাই হাতিয়ে নেয় একই এলাকার প্রতারক বিজন ও রনজিৎ। বৃহস্পতিবার এ খবর পত্রিকায় প্রকাশের পর গা ঢাকা দেয় প্রতারকচক্র। এরপর পুলিশ তৎপর হয়ে শিশুর পিতা মাতার কাছ থেকে তথ্য সংগ্রহ করে অভিযানে নামে। এক পর্যায়ে ঢাকার একটি বাসা থেকে শিশুটিকে উদ্ধার করে নেছারাবাদ থানা পুলিশ।

এ বিষয়ে নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, বিভিন্ন মাধ্যম থেকে তথ্য নিয়ে ঢাকা থেকে শিশুটিকে উদ্ধার করে বিজ্ঞ আদালতের পরামর্শক্রমে শিশুটিকে পিতামাতার কাছে জিম্মায় দেওয়া হয়েছে। রোববার আদালতে পাঠানো হবে। আদালত যে সিদ্ধান্ত দিবেন সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



প্রাথমিক স্কুলেও নতুন শপথ পাঠের নির্দেশ

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্কুল-কলেজ ও মাদ্রাসার মতো প্রাথমিক বিদ্যালয়েও নতুন শপথ পাঠ করার বিষয়ে দিকনির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির এক আদেশে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা ও বিভাগীয় উপপরিচালকদের প্রাথমিক বিদ্যালয়ে প্রতিদিনের সমাবেশে জাতীয় সংগীতের পর নতুন শপথ পাঠ করানোর নির্দেশ দেওয়া হয়েছে।

নতুন শপথে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আমি দৃপ্ত কণ্ঠে শপথ করছি যে, শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। দেশকে ভালোবাসব, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব। মহান সৃষ্টিকর্তা আমাকে শক্তি দিন।

এর আগে ৩০ ডিসেম্বর দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এই শপথ পাঠ করার বিষয়ে দিকনির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। ওইদিন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আলমগীর হুসাইনের সই করা অফিস আদেশে বলা হয়, সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিদিনের সমাবেশে জাতীয় সংগীত পরিবেশনের পর নতুন শপথ পাঠ করতে হবে। ইংরেজি ও বিদেশি মাধ্যমের স্কুল-কলেজগুলোকেও মানতে হবে এ নির্দেশনা।

নিউজ ট্যাগ: শপথ পাঠ

আরও খবর



শ্রীপুরে জাল ভোট-ব্যালট ছিনতাই, সহিংসতায় ভোট গ্রহণ স্থগিত

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৬৩৫জন দেখেছেন

Image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কাওরাইদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কাওরাইদ নিম্ন মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত দেড় ঘন্টা ভোট গ্রহণ স্থগিত করে। ব্যালট পেপার ছিনতাই এবং দুই ইউপি সদস্যদের সমর্থকদের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়া হলে স্থনীয় প্রশাসন ভোট গ্রহণ স্থগিত করে। পরে ব্যালট ছিনতাইয়ের অভিযোগে সাধারণ ভোটাররা ভোট গ্রহণ স্থগিত চেয়ে বিক্ষোভ করে। পরে বিজিবি, পুলিশ তাদের লাঠিচার্জ করলে বিক্ষোভ ছত্রভঙ্গ হয়ে যায়। স্থগিতের পর সোয়া ১ টায় বিজিবি মাইকিং করে পুনরায় সাধারণ ভোটারদের ভোট প্রদানের আহবান জানায়।

সাধারণ ভোটাররা বলেন, ব্যালট পেপার ছিনতাই এবং ব্যালট পেপারে সীল দেওয়া ভোটগুলো বাতিল হবে কি'না তা জানতে চেয়েছেন স্থানীয় প্রশাসনের কাছে।

গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জুথী পুনরায় ভোট গ্রহণ চালুর নির্দেশ দিয়ে বলেন, যেসব ব্যালট পেপারে সীল দিয়ে বক্সে ঢুকানো হয়েছে সেগুলো চিহ্নিত করা সম্ভব। কারণ, সেগুলোর পিছনে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর বা সীল কোনটাই নাই।

প্রিজাইডিং অফিসার অমিত দাস জানান, বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ১০ টি বুথে ভোট গ্রহণ হয়েছে। স্থগিতের পর পুনরায় ভোট গ্রহণ শুরু হলে বুথ পর ৫ টি বুথে ভোট গ্রহণ নেওয়া হচ্ছে। চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান মন্ডল (ঘোড়া) এবং ড. এ কে এম রিপন আনসারী বলেন, ব্যালট পেপার ছিনতাই হয়েছে তা বাস্তবেই বাতিল হবে কিনা তা নিয়ে আমরা সন্দিহান। তারা দাবী করেন এ কেন্দ্রে পুনরায় নতুনভাবে ভোট গ্রহণ করার জন্য।

পুলিশ সুপার স্থানীয় মুক্তিযুদ্ধা আব্দুল কাদিরের এক প্রশ্নের জবাবে বলেন, আমাদের কাছে ভিডিও ফুটেজ রয়েছে। সেই ফুটেজ দেখে দুষ্কৃতিকারীদের সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম এবং পুলিশ সুপার এস এম শফিউল্লা দুপুর পৌনে ২ টায় কাওরাইদ নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শন করে ভোটারদেরকে নির্ভয়ে ভোট প্রদানের আহবান জানান।


আরও খবর



নির্বাচন শান্তিপূর্ণ হবে: নারায়ণগঞ্জ ডিসি

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে বলে আশ্বস্ত করেছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। তিনি বলেন, আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। ইলেকশন শান্তিপূর্ণভাবে হবে।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমরা ভোটের সব সরঞ্জাম পৌঁছে দিয়েছি। আমাদের ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন। আরও ৩০ জন ম্যাজিস্ট্রেট কাজ করবেন। পুলিশের ৭৫টি ও র‌্যাবের ৬৫টি টিম মাঠে থাকবে। বিজিবিও আমাদের সঙ্গে কাজ করবে। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। নির্বাচনের জন্য যারা থ্রেট হতে পারেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করি সুষ্ঠু পরিবেশে ভোটাররা ভোট দিতে পারবেন।

স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীর কাছ থেকে লিখিত, ফোনে বা অন্য কোনো মাধ্যমে কোনো অভিযোগ পাইনি। আমাদের ইলেকশনের রুটিন ওয়ার্ক করছি। দাগি আসামিদের বিরুদ্ধেই অভিযান পরিচালনা করা হয়েছে।

বহিরাগতদের প্রশ্নের উত্তরে ডিসি বলেন, নারায়ণগঞ্জ ক্লাবের কথা জানি না, সেটা সরকারি প্রতিষ্ঠান নয়। এছাড়া কোনো সরকারি বাসস্থানে প্রশাসনের লোক ছাড়া কাউকে স্থান দেওয়া হয়নি। সব সেন্টারকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। সবাই নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোট দিতে পারবেন।

নিউজ ট্যাগ: নারায়ণগঞ্জ

আরও খবর



শিক্ষার্থীকে যৌন হয়রানি, হলি ফ্যামিলি মেডিক্যালের শিক্ষক গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হলি ফ্যামিলি মেডিক্যাল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার (২৯ ডিসেম্বর) র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হলি ফ্যামিলি মেডিক্যাল কলেজের এক শিক্ষার্থীকে যৌন হয়রানি করার অভিযোগ ওঠে একই প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে। এ অভিযোগে তার বিরুদ্ধে ওই ছাত্রী একটি মামলাও করেছেন। সেই মামলার পরিপ্রেক্ষিতে র‍্যাব ওই চিকিৎসককে গ্রেফতার করেছে।

এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলেও তিনি জানান।


আরও খবর
রিফাত হত্যা: খালাস চেয়ে মিন্নির জেল আপিল

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22