আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

খুলনায় দুর্বৃত্তের গুলিতে ব্যবসায়ী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুর্বৃত্তের গুলিতে খুলনার ফুলতলা উপজেলাধীন ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির’ ক্রীড়া সম্পাদক মো. রকিবুল ইসলাম নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় ফুলতলা ও অভয়নগর উপজেলার সংযোগস্থল কপালিয়া ব্রিজের ওপর এ ঘটনাটি ঘটে।

রকিবুল ফুলতলা উপজেলা এম.এম কলেজ পাড়ার বাসিন্দা মাহবুব মিস্ত্রীর ছেলে।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস তালুকদার বিষয়টি নিশ্চিত করে জানান, ফুলতলা বনিক কল্যাণ সোসাইটির ক্রীড়া সম্পাদক মো. রকিবুল ইসলাম সন্ধ্যায় মোটরসাইকেলে স্ত্রীকে নিয়ে যশোরের অভয়নগর উপজেলায় শ্বশুর বাড়ির উদ্দেশে যাচ্ছিলেন। ফুলতলা ও অভয়নগর উপজেলার সংযোগস্থল কপালিয়া ব্রিজের ওপর গেলে দুই যুবক তাদের ডাক দেয়। এরপর রকিবুল ওই যুবকদের কাছে যাওয়া মাত্রই গুলি করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরও খবর



রুশ সীমান্তে পৌঁছল ইউক্রেনীয় সেনাবাহিনী

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রমশ লক্ষ্যভ্রষ্ট হচ্ছে রাশিয়া। ২৪ ফেব্রুয়ারি যুদ্ধ শুরুর সময়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘোষণা করেছিলেন, গোটা ইউক্রেনকে মুক্ত করবেন তাঁরা। ক্রমে সেই লক্ষ্য থেকে সরে পূর্ব ও দক্ষিণ ইউক্রেনে নজর দেয় রাশিয়া। এখন উত্তর-পূর্ব ইউক্রেনের দখলও হাতছাড়া হয়েছে মস্কোর। এ দিন একটি ভিডিয়ো ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে, রুশ সীমান্তে দাঁড়িয়ে ইউক্রেনীয় বাহিনীর গর্জন, আমরা এখানে মিস্টার প্রেসিডেন্ট!

এই মুহূর্তে একমাত্র মারিয়ুপোল-সহ ডনবাস অঞ্চল রাশিয়ার নিয়ন্ত্রণে রয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি অবশ্য দবি করেছেন, মারিয়ুপোলও তিনি মুক্ত করবেন। তাঁকে সমর্থন করে ইউরোপ-আমেরিকা ও জি-৭-এর মতো ধনী দেশের গোষ্ঠীও জানিয়েছে, রাশিয়া যদি ইউক্রেনের সীমান্ত বদলের চেষ্টা করে, তারা তা মান্যতা দেবে না।

রুশ সীমান্ত ঘেঁষা সুমি অঞ্চলেও মস্কোর হামলা বন্ধ হয়েছে বলে দাবি করেছে স্থানীয় প্রশাসন। রুশ আগ্রাসনের শুরু থেকে এই অঞ্চলটি ভয়ানক হামলার শিকার। ইউক্রেনের পশ্চিম অংশ এখন একেবারেই শান্ত। কাল থেকে কিভে ভারতীয় দূতাবাসের কাজও চালু হয়ে যাবে। বহু অঞ্চলেই মানুষ ঘরে ফিরতে শুরু করেছে। একমাত্র ডনবাস এলাকায় এখনও রয়েছে রুশরা।

ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রক আজ একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, যুদ্ধের শুরু থেকে এ পর্যন্ত স্থলবাহিনীর এক-তৃতীয়াংশ হারিয়েছে রাশিয়া। বিপুল ক্ষয়ক্ষতি ও মৃত্যুর বোঝা মস্কোর ঘাড়ে। এমনকি রাশিয়া যা-ই দাবি করুক, পূর্ব ইউক্রেনেও তেমন অগ্রগতি হয়নি ক্রেমলিনের সেনার। ব্রিটিশ মন্ত্রক বলেছে, রুশ বাহিনীর শক্তি ক্রমশ কমছে। নৈতিক দিক থেকেও তারা জোর পাচ্ছে না। বাহিনীর কর্মক্ষমতা কমেছে।

কিছু ক্ষেত্রে এমন অবস্থা যে কোনও পরিবর্তিত ব্যবস্থা নেই রাশিয়ার হাতে। ফলে রুশ অভিযান ক্রমশ দুর্বল হয়ে পড়ছে।ব্রিটেনের গোয়েন্দা বাহিনীর দাবি, আগামী এক মাসে আরও পিছু হটতে বাধ্য হবে রাশিয়া। এ-ও শোনা গিয়েছে, মারিয়ুপোলের আজ়ভস্টল কারখানার নীচে আটকে থাকা জখম সেনাবাহিনীকে উদ্ধারে ইউক্রেন সরকারে সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে রাশিয়া। যদিও এই পরিস্থিতিতেও রাশিয়ার হামলা অব্যাহত রয়েছে। আজ তারা দাবি করেছে, কৃষ্ণসাগরে স্নেক আইল্যান্ডের কাছে ইউক্রেনের তিনটি যুদ্ধবিমান তারা গুলি করে নামিয়েছে। পূর্ব ইউক্রেনে মস্কোর ক্ষেপণাস্ত্র হানাও জারি রয়েছে।


আরও খবর



কাঞ্চন-শ্রীময়ী কি বিয়ে করেছেন?

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টলিউডের জনপ্রিয় অভিনেতা ও সাংসদ কাঞ্চন মল্লিকের সঙ্গে অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজের সম্পর্ক নিয়ে গত বছর ব্যাপক আলোচনা-সমালোচনা হয়েছিল। বিষয়টা প্রকাশ্যে আসে কাঞ্চনের স্ত্রী পিঙ্কির অভিযোগের ভিত্তিতে। তিনি থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। ফাঁস করেন কাঞ্চন-শ্রীময়ীর পরকীয়ার কথা। যদিও তখন কাঞ্চন ও শ্রীময়ী দুজনেই প্রেমের কথা অস্বীকার করেছিলেন। বলেছিলেন, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে তাদের মধ্যে। ওই ঘটনার পর থেকে কিছুটা দূরত্ব মেনে চলছেন তারা।

ফের আলোচনায় কাঞ্চন-শ্রীময়ীর সম্পর্ক। এবার আর প্রেম নয়, একেবারে বিয়ের গুঞ্জনে গড়িয়েছে। শুক্রবার (৬ মে) ছিল কাঞ্চনের জন্মদিন। এদিন বিশেষভাবে শুভেচ্ছা জানিয়েছেন শ্রীময়ী। দুজনের ঘনিষ্ঠ একটি ছবি পোস্ট দিয়েছেন অভিনেত্রী। সেখানে দেখা যায়, সাদা পাঞ্জাবি ও মেরুন রঙের ধুতি পরেছেন কাঞ্চন। তার পাশে টুকটুকে লাল শাড়ি পরে লাজুক ভঙ্গিমায় দাঁড়িয়ে শ্রীময়ী। দুজনের মুখেই উচ্ছ্বল হাসি।

এমন সাজসজ্জায় কাঞ্চ-শ্রীময়ীকে দেখার পর অনেকেই প্রশ্ন করছেন, তারা কি বিয়েটা সেরে ফেলেছেন? এ বিষয়ে জানতে চাইলে কলকাতার গণমাধ্যমকে শ্রীময়ী বলেন, এবার তাহলে সন্তানের খবরও দেবে সবাই! এটা আসলে অনেক আগের পুজোর ছবি। জন্মদিনে সবাই জমকালো ছবি দেন। তাই এটি দিয়েছি।

তবে বিয়ের ইঙ্গিতও দিয়েছেন শ্রীময়ী। কাঞ্চন মল্লিক এখনো পিঙ্কির সঙ্গে বৈবাহিক সম্পর্কে আছেন। তাদের বিচ্ছেদ না হলে নতুন করে ঘর বাঁধা সম্ভব নয়। শ্রীময়ী বলেন, ডিভোর্স না হয়ে বিয়ে সম্ভব নয়। তার আগেই সবাই বিয়ে দিয়ে দিচ্ছেন! এসবে আর অবাক হই না। তবে খারপ লাগে।


আরও খবর



হবিগঞ্জে ছেলের হাতে বাবা খুন

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৬৬০জন দেখেছেন

Image

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জ সদর উপজেলায় পারিবারিক কলহের সময় ছেলের ছুরিকাঘাতে আজদু মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার রাতে রাজিউড়া ইউনিয়নের হুরগাও পশ্চিমহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আজদু মিয়া ওই এলাকার আব্দুর রশিদের ছেলে। বাবাকে ছুরিকাঘাতে হত্যা করা ছেলের নাম মো. মাসুম মিয়া (২০)। ঘটনার পর থেকে তিনি পলাতক।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, শনিবার পারিবারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে আজদু মিয়া ও তার স্ত্রীর মধ্যে ঝগড়া শুরু হয়। একপর্যায়ে মাসুম মিয়া মায়ের পক্ষ থেকে বাবা আজদু মিয়ার সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এসময় আজদু মিয়া ছেলে মাসুমকে লাঠি দিয়ে মারধর করে। এতে ক্ষিপ্ত হয়ে মাসুম তার বাবাকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই আজদু মিয়ার মৃত্যু হয়।

হবিগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। তবে আজদু মিয়ার মৃত্যুর পর বাড়ি থেকে পালিয়েছেন তার ঘাতক ছেলে মাসুম। পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা করছে।

নিউজ ট্যাগ: হবিগঞ্জ খুন

আরও খবর



দেশে কেউ খালি পায়ে নেই: প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২১-২২ অর্থবছরে মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৮২৪ মার্কিন ডলার যৌক্তিক বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি বলেন, আমাদের হিসেবে মাথাপিছু আয় ঠিক আছে। আয় বৃদ্ধিতে এবার ঈদে হাট-বাজারে বেশি বেচাকেনা হয়েছে। গ্রামেও প্রত্যেকের হাতে মোবাইল, কেউ খালি পায়ে নেই। রিয়াল (প্রকৃত) আয় বেড়েছে। গত অর্থবছরে ছিল ২ হাজার ৫৯১ ডলার, সেটাও ঠিক আছে। আমরা যে প্রাক্কলন করেছি ২ হাজার ৮২৪ মার্কিন ডলার, এটাও ঠিক আছে।

মঙ্গলবার (১০ মে) একনেক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামে মূল্যস্ফীতি বেশি, কারণ গ্রামে ডিমান্ড বেশি। শ্রমিকের ঘাটতি আছে। গার্ন্টেসগুলো নারী শ্রমিক পাচ্ছে না।

বৈষম্য প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বৈষম্য আছে, পৃথিবীর সব দেশেই এটা আছে। তবে ধীরে ধীরে বৈষম্য কমে আসবে।

এর আগে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ২০২১-২২ অর্থবছরে (মাথাপিছু আয় বেড়ে) ২ হাজার ৮২৪ মার্কিন ডলার, যা টাকার হিসাবে ২ লাখ ৪১ হাজার ৪৭০ টাকা। গত বছরে ২০-২১ যা ছিল ২ হাজার ৫৯১ মার্কিন বা ২ লাখ ১৯ হাজার ৭৩৮ টাকা। একই সময়ে প্রবৃদ্ধি হয়েছে অর্থবছরের প্রবৃদ্ধি ৭ দশমিক ২৫ শতাংশ, গত বছর যা ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ।


আরও খবর



আজ জি৭ নেতাদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে বসছেন জেলেনস্কি

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গ্রুপ অব সেভেন বা জি-৭ জোটের নেতাদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে বসছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। হোয়াইট হাউসের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় আজ রোববার দুপুরে বৈঠকটি হওয়ার কথা রয়েছে।

আজকের আলোচনায় ইউক্রেন যুদ্ধের সর্বশেষ পরিস্থিতির পাশাপাশি রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞার ওপর আলোকপাত করবেন নেতারা। আগামীকাল (৯ মে) মস্কো বিজয় দিবস উদ্‌যাপন করবে। এর এক দিন আগে জি৭ নেতারা জেলেনস্কির সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে বসছেন।

জি৭ হচ্ছে জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র নিয়ে গঠিত একটি জোট। ইউরোপীয় ইউনিয়নও জি৭-এ প্রতিনিধিত্ব করে। এ সাতটি দেশ হচ্ছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল স্বীকৃত বিশ্বের উন্নত অর্থনীতির দেশ।


আরও খবর