আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

খুলনায় যাত্রীবাহী বাসচাপায় এসআই নাসিম নিহত

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | ২৫০০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

যাত্রীবাহী বাসচাপায় মোটরসাইকেল চালক খুলনার সিটিএসবির উপ-পরিদর্শক (এসআই) নাসিম হোসেন নিহত হয়েছেন। সোমবার (১৮ এপ্রিল) বিকেল ৫টার দিকে রূপসা উপজেলার খুলনা-মোংলা মহাসড়কের ইলাইপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত (এসআই) নাসিম হোসেন খুলনার বটিয়াঘাটার বিরাট কালবুনিয়া গ্রামের মো. আব্দুল ওয়াদুদ মোল্যার ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, খুলনা সিটিএসবির এসআই নাসিম তার সঙ্গী শফিকুল ইসলামকে নিয়ে মোটরসাইকেলযোগে বটিয়াঘাটার বাইনতলা থেকে রূপসার দিকে যাচ্ছিলেন। জাবুসা-ইলাইপুর সড়ক হয়ে মোটরসাইকেলটি খুলনা-মোংলা মহাসড়কে পৌঁছালে মোংলা থেকে ছেড়ে আসা রূপসাগামী জ্যোতি পরিবহন নামে যাত্রীবাহী বাস তাদের চাপা দেয়। এ সময় নাসিম ও আরোহী শফিকুল ছিটকে রাস্তার ওপর পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান এসআই নাসিম এবং গুরুতর আহত শফিকুল হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, মোটরসাইকেলটি বাসের নিচে ঢুকে চেসিসের সঙ্গে আটকে গেলে বাসচালক মোটরসাইকেলটি চেসিসে সঙ্গে বাঁধিয়ে বাস চালিয়ে রূপসা বাস স্ট্যান্ডে চলে আসেন। পরে খবর পেয়ে পূর্ব রূপসা বাসস্ট্যান্ড পুলিশ ফাঁড়ির সদস্যরা বাসস্ট্যান্ড থেকে দুর্ঘটনা কবলিত বাসটি জব্দ করেন।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল উদ্ধার ও ঘাতক বাসটি জব্দ করেছে পুলিশ। তবে বাসের চালক ও হেলপার পালিয়েছেন।


আরও খবর



‘শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন’

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৯৩০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image
দেশের প্রতিটি সন্তান যাতে শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য সরকার বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণ করছেন, উপবৃত্তি প্রদান করছেন, শিক্ষকদের বেতন বৃদ্ধিসহ বর্তমান শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়নের পাশাপাশি দেশে অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি)।

মন্ত্রী পিরোজপুরে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত অনুমোদন পাওয়ায় শুক্রবার পিরোজপুরের স্বরূপকাঠি শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের পক্ষ থেকে দেয় এক সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

এসময় মন্ত্রী আরও বলেন, শিক্ষা ছাড়া একটি জাতির উন্নতি করা সম্ভব নয়, একটি দেশের মেয়েরা যত বেশি শিক্ষিত হবে সে দেশ তত উন্নত হবে। শেখ হাসিনার সরকার নারী বান্ধব সরকার। দেশের প্রতিটি সন্তান যাতে শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য সরকার বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণ করছেন, উপবৃত্তি প্রদান করছেন, শিক্ষকদের বেতন বৃদ্ধিসহ বর্তমান শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়নের পাশাপাশি দেশে অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করছেন।

কলেজ মিলনায়তনে কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক এমপি অধ্যক্ষ মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ইউএনও মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এ ফুয়াদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাষক মো. আব্দুস সালাম, প্রভাষক কাজী সাইফুদ্দিন তৈমুর প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান খাঁন। এর পূর্বে মন্ত্রী উপজেলা পরিষদ মিলনায়নে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় বিকল্প কর্মসংস্থান হিসেবে জেলেদের মাঝে প্রণোদনা স্বরূপ গরুর বাছুর বিতরণ করেন।

এসময় ইউএনও মো. মোশারেফ হোসেন, বরিশাল মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক মো. আনিছুর রহমান, ইলিশ উন্নয়ন প্রকল্পের পরিচালক জিয়া হায়দার চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রিয়াজ হোসেন (বিপিএম), পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী, ওসি আবির মোহাম্মদ হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ওবায়দুল হক, জেলা কৃষকলীগের সভাপতি চাঁন মিয়া মাঝি উপস্থিত ছিলেন।


আরও খবর



রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় চার ডাকাত আটক

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাতকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২২-৫৮১৪) জব্দ করা হয়।

আটকরা হলেন- মো. রফিক খান, মো. কামাল, মো. ইমরান হোসেন ও মো. মশিউর রহমান লিটন। এসময় তাদের কাছ থেকে চাপাতি ও দুটি চাকু জব্দ করা হয়। 

বুধবার (২৭ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন গোয়েন্দা পুলিশ। গোয়েন্দা শাখার মতিঝিল বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের প্রধান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আব্দুল্লাহ আল মামুন জানান,

গত ২৬ এপ্রিল দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যাত্রাবাড়ী থানার ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোড এলাকায় কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে ট্রাকে করে ডাকাতির উদ্দেশে অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালিয়ে ট্রাকের ভেতরে থাকা চাপাতি ও চাকুসহ রফিক, কামাল, ইমরান ও লিটনকে আটক করা হয়। ট্রাকে থাকা ডাকাত দলের আরও চারজন পালিয়ে যায়। পলাতকদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

তাদের জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে পুলিশ জানতে পারে, তারা ট্রাকে করে দেশীয় অস্ত্র ব্যবহার করে রাজধানীর বিভিন্ন এলাকায় ডাকাতি করতো। আটকদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: ডাকাত আটক

আরও খবর



জাতিসংঘ মহাসচিবের সফরের মধ্যে কিয়েভে হামলা

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সফরের মধ্যেই ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা করেছে রুশ বাহিনী। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মধ্যস্থলের পশ্চিমাংশে এই হামলা হয়েছে। হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছে ইউক্রেন। তবে জাতিসংঘ মহাসচিবের এক ঘনিষ্ঠ সহযোগী নিশ্চিত করেছেন যে তারা নিরাপদে আছেন।

কিয়েভের হামলায় হতাহত নিয়ে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য জানা যায়নি। শহরটির মেয়র ভিটালি ক্লিটসকো এক টেলিগ্রাম পোস্টে বলেন শেভচেনকোভস্কি জেলায় দুইটি হামলা হয়েছে। হতাহতের সংখ্যা নিরুপণে কাজ চলছে বলে জানান তিনি। ঘটনাস্থল থেকে আকাশে কালো ধোঁয়া উড়তে এবং ভবনে আগুন জ্বলতে দেখা গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সিনিয়র সহযোগী মিখাইলো পোদোলিয়াক এক টুইট বার্তায় জানান, কিয়েভের উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।

জাতিসংঘ মহাসচিবের সাম্প্রতিক মস্কো সফর এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গুতেরেসের সাক্ষাতের প্রতি ইঙ্গিত করে পোদোলিয়াক টুইট বার্তায় লেখেন, কয়েক দিন আগে তিনি ক্রেমলিনের দীর্ঘ টেবিলে বসেছিলেন আর আজ তার মাথার ওপরেই বিস্ফোরণ হয়েছে।


আরও খবর



‘জবাবদিহিতা নিশ্চিত না হলে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের সুযোগ নেই’

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, র‌্যাবের বিরুদ্ধে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের যে অভিযোগ রয়েছে তার সুরাহার জন্য সুনির্দিষ্ট পদক্ষেপ এবং বাহিনীর সদস্যদের জবাবদিহি নিশ্চিত না হলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের কোনো সুযোগ নেই।

আজ রোববার রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্ট্যাডিজ (বিআইআইএসএস) মিলনায়তনে অনুষ্ঠিত এক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূত একথা বলেন।

গত বছরের ডিসেম্বরে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং এই বাহিনীর সাবেক ও বর্তমান ছয় কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়েছে আসছে বাংলাদেশ সরকার।

যুক্তরাষ্ট্রবাংলাদেশ অংশীদারত্ব নিয়ে সেমিনারে রাষ্ট্রদূত পিটার হাস বলেন, র‌্যাব এখন যেভাবে সন্ত্রাসবাদ মোকাবিলা করছে, সেইভাবে বাহিনীটিকে কার্যকর দেখতে চান তারা। তবে তাদের মৌলিক মানবাধিকারও মেনে চলতে হবে।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে জোরাল নিরাপত্তা সহযোগিতা রয়েছে। র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা এই সহযোগিতা বৃদ্ধির ক্ষেত্রে কোনো বাধা হয়ে দাঁড়াবে না।

আন্তর্জাতিক অপরাধ ও সন্ত্রাসবাদ দমন, সীমান্ত নিরাপত্তা বৃদ্ধি এবং সহিংস চরমপন্থা প্রতিরোধে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে কাজ করে যাবে বলে জানান পিটার হাস।


আরও খবর



মানিকগঞ্জে হত্যার দায়ে ২ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ১৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জে প্রাইভেট কারচালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুর ৩টার দিকে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় ঘোষণা করেন। একইসাথে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাটের ঘোষেবের এলাকার মুকলেসুর রহমানের ছেলে। তিনি পেশায় প্রাইভেট কারচালক ছিলেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন ওমর হোসেন সাইফুল (পলাতক) ও আরিফুজ্জামান সজীব (পলাতক)। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ হোসেন, মো. আলী সীমান্ত (পলাতক) ও আজিম খান। এদের প্রত্যেকের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ২৮ জানুয়ারি মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসন্ডা এলাকায় প্রাইভেট কারচালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে গাড়ি নিয়ে পালিয়ে যায় আসামিরা। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।

ঘটনার রাতে ঘিওর থানার এসআই লুৎফর রহমান বাদী হয়ে অজ্ঞাত নামা একটি হত্যা মামলা করেন। পরে এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকর্মকর্তা ঘিওর থানার এসআই এনামুল হক চৌধুরী ২০১২ সালের ২৬ ফ্রেরুয়ারি ৬ জনের নামে আদালতে অভিযোগপত্র দালিখ করেন। ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে তিনজন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।


আরও খবর