আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

করোনায় ইসি গঠনে আইন প্রণয়ন সম্ভব নয় : আইনমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইনমন্ত্রী ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) গঠনে ১৫ ফেব্রুয়ারির মধ্যে আইন প্রণয়ন করা সম্ভব নয়। আজ রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি য়োজিতমিট ্য রিপোর্টার্সঅনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

আনিসুল হক লেন, নির্বাচন মিশন গঠনের জন্য আইনের প্রয়োজন রয়েছে। কিন্তু ১৫ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। সময়ের মধ্যে নির্বাচন মিশন গঠ করার লক্ষ্যে আইন করা সম্ভব নয়।

আইনমন্ত্রী লেন, এখনও কোভিড পরিস্থিতি বিদ্যমান। কোভিডের কারণে সংসদের সেশনও সংক্ষিপ্ত করা হয়। এত দ্রুত সময়ে সংসদে আলাপ-আলোচনা রে আইন করা অসম্ভব ব্যাপার।

আনিসুল হক বলেন, এবারও সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন মিশন গঠন করা হবে। রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলাপ রে সার্চ মিটি গঠন রে থাকেন।

সার্চ মিটি গঠনের প্রেক্ষাপট তুলে রে আইনমন্ত্রী লেন, নির্বাচন মিশন গঠনে এতদিন আইন করা হয়নি। ২০১২ সালে রাষ্ট্রপতি সব রাজনৈতিক লের ঙ্গে আলোচনা রে কিভাবে নির্বাচন করবেন সেই বিষয়ে সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তটা লো সার্চ মিটি গঠন। দলগুলোর কাছ থেকে নাম নিয়ে সার্চ মিটি গঠন করা হয়। সার্চ মিটির মাধ্যমে ঠিত নির্বাচন মিশনের মাধ্যমে দুটি নির্বাচনও লো।

আনিসুল হক আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিতে দেশে নির্বাচন য়েছে, কিন্তু সেটা নিয়েও রে বিতর্ক উঠেছে। এখন সার্চ মিটি নিয়ে কথা উঠছে। অথচ বর্তমান নির্বাচন মিশনে তাদের (বিএনপির) প্রস্তাবিত লোক য়েছে।

সার্চ মিটির মাধ্যমে নির্বাচন মিশন লে নির্বাচন সুষ্ঠু বে না বিএনপির এমন অভিযোগের জবাবে আইনমন্ত্রী লেন, আমি তাদের আশ্বস্ত রে বলতে চাই, দেশে নির্বাচন নিরপেক্ষ বে। অতীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকা আমলে জাতীয় নির্বাচন নিরপেক্ষ সুষ্ঠু য়েছে।

নিউজ ট্যাগ: আনিসুল হক

আরও খবর



ডেঙ্গুতে আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯

প্রকাশিত:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৬ জন মৃত্যুবরণ করেছেন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৮৯ জন হাপসাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে চলতি বছরে মোট আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৩১৯ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৮৯ জন ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ১৫৫ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩৪ জন। এ ছাড়া এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৮ জন।

এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৬৬৯ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১৬৯ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২২ হাজার ৩১৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২১ হাজার ৩৯৫ জন রোগী।


আরও খবর



রাজধানীর পিকক বারে র‍্যাবের অভিযান

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৭৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর শাহবাগের হাবিবুল্লাহ রোড এলাকায় পিকক বার থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মদ ও বিয়ার উদ্ধার করেছে র‍্যাব।

মঙ্গলবার সন্ধ্যা থেকে অভিযান শুরু করে র‍্যাব-৪। অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বলেন সাকুরা বারের লাগোয়া গলিতে পিকক বারে মাদক বিরোধী অভিযানে এখন পর্যন্ত ১০ / ১২ জনকে আটক হয়েছে। জব্দ করা মাদকের পরিমাণ প্রায় তিন টন। এ ছাড়া বারে আসা ২৫ ব্যক্তিকে আটক করা হয়েছে।

নিউজ ট্যাগ: র‍্যাবের অভিযান

আরও খবর
ইকবালসহ ৪ আসামির রিমান্ড মঞ্জুর

শনিবার ২৩ অক্টোবর ২০২১




রাজশাহীতে আরও ৬ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহীর পাঁচ ও বগুড়ার একজন মারা গেছেন। এর মধ্যে একজন করোনা পজিটিভ ছিলেন। অন্য পাঁচজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

মৃত ছয়জনের মধ্যে চারজন পুরুষ ও দুজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ১৬০ জনের মৃত্যু হলো। হাসপাতালটিতে এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন। ছাড়পত্র পেয়েছেন ১৫ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১১১ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ২৪০টি।


আরও খবর



ট্রেনের ধাক্কায় ঢাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক নিহত

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:শনিবার ০২ অক্টোবর 2০২1 | ৭২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের কালীগঞ্জে রেলক্রসিং অতিক্রম করার সময় ট্রেনের ধাক্কায় ব্যক্তিগত গাড়ি খাদে ছিটকে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক আবদুর রহিম খান (৭২) নিহত হয়েছেন। এ ছাড়া গাড়িতে থাকা তাঁর স্ত্রী ও চালক আহত হয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় কালীগঞ্জের নলছাটা এলাকায় এ ঘটনা ঘটে।  এই তথ্য নিশ্চিত করেছেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইমাদুল জাহেদী। 

আহতরা হলেন তাঁর স্ত্রী দিলজুয়ারা খানম এবং গাড়িচালক বরিশালের উজিরপুর থানার হাবিবপুর গ্রামের আনছের আলী সরদারের ছেলে মো. সোলেমান মিয়া (৩২)। এ দম্পতি মিরপুর ন্যাম গার্ডেন অফিসার্স কোয়ার্টারে থাকেন। 

পুলিশ জানায়, ওই দম্পতি টাঙ্গাইলের মির্জাপুর থেকে ব্যক্তিগত গাড়িতে কালীগঞ্জ হয়ে ঢাকায় ফিরছিলেন। সন্ধ্যার দিকে কালীগঞ্জের নলছাটা এলাকায় অরক্ষিত রেলক্রসিং অতিক্রম করার সময় চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সঙ্গে গাড়িটি ধাক্কা খায়। এতে গাড়িটি ছিটকে গিয়ে পাশের খাদে পড়ে। পরে স্থানীয় লোকজন তিনজনকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। 

নরসিংদী রেলওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই ইমাদুল জাহেদী বলেন, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আবদুর রহিম খানকে মৃত অবস্থায় এবং তাঁর স্ত্রী দিলজুয়ারা খানম ও তাঁদের গাড়ি চালক সোলেমানকে আহত অবস্থায় স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে আহত দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। নিহত আবদুর রহিমের ছেলের সঙ্গে মোবাইলে কথা হয়েছে। সকালে এসে তাঁর মরদেহ নিজ বাড়িতে নিয়ে যাবে। 



আরও খবর



টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে বসে দর্শকরা খেলা দেখতে পারবেন। এর অনুমতিও দিয়েছে আইসিসি।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের মূল আসরে স্টেডিয়ামের ধারন ক্ষমতার ৭০ শতাংশ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। বাছাই পর্বে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচগুলোতে ৩ হাজার করে দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবেন।

গতকাল রোববার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫ ম্যাচের টিকেট বিক্রি শুরু হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েবসাইট থেকে (https://www.t20worldcup.com/tickets) টিকেট কেনা যাবে।

টুর্নামেন্টের বাছাই পর্বে ওমানের ম্যাচগুলোর টিকেটের মূল্য ১০ ওমানি রিয়াল দিয়ে শুরু হচ্ছে। আরব আমিরাতের মূল পর্বে টিকেটের মূল্য শুরু হচ্ছে ৩০ দিরহাম দিয়ে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শক উপস্থিতি নিয়ে বেশ কয়েক দিন ধরেই আলোচনা চলছিল। অবশেষে সবকিছু বিবেচনা করে মাঠে বসে খেলা দেখার অনুমতি দিয়েছে আইসিসি।

এ ব্যাপারে আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ এলারডিস বলেন, ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি দেশগুলোর সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি।

বিসিসিআইয়ের সচিব জয় শাহ বলেন, আমি আনন্দিত যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদের উপস্থিতিতে খেলা হবে। ক্রিকেট ভক্তদের মাঠে ফেরার পথ সুগম করার জন্য আমি সংযুক্ত আরব আমিরাত ও ওমান সরকারকে ধন্যবাদ জানাই। আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য যাবেন। তাদের এই সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা দিবে।

আগামী ১৭ অক্টোবর ওমানের রাজধানী মাস্কাটে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বের সেরা ১৬টি দল এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৪ নভেম্বর হবে ফাইনাল।

করোনার কারণে ভারতের বদলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে মূল আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১