আজঃ সোমবার ২৯ নভেম্বর ২০২১
শিরোনাম

মা-ভাইকে আটকে রেখে ঘরে আগুন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাইবান্ধায় মা ও সৎ ভাইকে ঘরে আটকে রেখে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক তরুণের বিরুদ্ধে।

বুধবার সন্ধ্যার দিকে গাইবান্ধা পৌর শহরের খানকাহ শরীফ এলাকার একটি বাসার এ ঘটনা ঘটে। এ ঘটনায় মা মামুনি বেগম ও তিন বছরের শিশু ছেলে প্রাণে বাঁচলেও আগুনে পুড়ে গেছে ঘরের আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র।

জানা যায়, মামুনি বেগমের সাবেক স্বামী আবদুর রশিদ প্রধানের তৃতীয় ছেলে অনিক। বাবার সঙ্গে অনিক গাইবান্ধা পৌর শহরের কুঠিপাড়া এলাকার বাড়িতে থাকে।

স্থানীয়রা জানান, ২০১৬ সালে অনিকসহ তিন ছেলেকে রেখে মামুনি বেগম বিয়ে করেন জিয়াউর রহমানকে। বর্তমানে মামুনি ও জিয়াউরের তিন বছরের একটি ছেলে সন্তানও রয়েছে।

দীর্ঘদিন ধরে প্রথম স্বামীর ছেলে অনিক মামুনির কাছে টাকা দাবিসহ নানা কারণে নির্যাতন করে আসছিলেন।কিন্তু তিনি টাকা দিতে পারেননি। একারণে তাকে হুমকিও দেয় অনিক।

সন্ধ্যার দিকে হঠাৎ খানকা শরীফ এলাকার বাসায় এসে মামুনিকে গালিগালাজ করতে থাকে অনিক। একপর্যায়ে ঘরে আগুন দিয়ে বাইরে থেকে দরজা লাগিয়ে পালিয়ে যান অনিক। পরে আশপাশের লোকজন দরজা ভেঙে তাদের উদ্ধার করে।

মামুনি বেগমের অভিযোগ, সম্প্রতি চুরির মামলায় জেল থেকে ছাড়া পেয়েছে অনিক। টাকা চেয়ে না পাওয়ায় সৎ ভাইসহ তাকে (মামুনি) হত্যার উদ্দেশে ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটিয়েছে।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ধারণা করা হচ্ছে, আগুনে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হতে পারে।

নিউজ ট্যাগ: ঘরে আগুন

আরও খবর



শেষ ম্যাচে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে হোয়াইটওয়াশের আশঙ্কায় পড়ে গেছে বাংলাদেশ দল। এমন আশঙ্কার মধ্যেই বাংলাদেশ দলে দুঃসংবাদ যে, এ ম্যাচে দেশসেরা পেসার মোস্তাফিজুর রহমানের সার্ভিস নাও পেতে পারে দল।

অবশ্য সেটি শনিবারের ম্যাচে এক দশর্কের অপ্রত্যাশিত কাণ্ডের জন্যে নয়। পেশীটে টান লেগেছে কাটার মাস্টারের। শেষ ম্যাচে অনিশ্চিত তিনি।

এ বিষয়ে বিসিবি জানিয়েছে, দ্বিতীয় ওভারে বোলিংয়ের সময় শরীরের একপাশে টান লাগে মোস্তাফিজের। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। আজ তার অবস্থা দেখার পর বোঝা যাবে মোস্তাফিজ আগামীকাল শেষ ম্যাচে খেলার জন্য ফিট কি না।

এদিকে টপ অর্ডারের ব্যর্থতার জন্য শেষ ম্যাচে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন ও দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা পেসার কামরুল ইসলাম রাব্বি।

শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বিসিবি। নাঈম শেখ ও সাইফ আহমেদের জায়গায় তাদের দেখা যেতে পারে একাদশে।

শেষ ম্যাচে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ:

নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেকিপার), শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ।


আরও খবর
হারের শঙ্কায় টাইগাররা

সোমবার ২৯ নভেম্বর ২০২১




ঢাবির ‘ঘ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন।  এ পরীক্ষায় পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

বুধবার ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার এ ফল ঘোষণা করেন।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৩ অক্টোবর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ইউনিটে আসন সংখ্যা ১৫৭০ (বিজ্ঞান: ১১১৭, ব্যবসায় শিক্ষা: ৪০০, মানবিক: ৫৩)।  আবেদন করেছিলেন ১ লাখ ১৫ হাজার ৮৮১ জন।  এরমধ্যে ৮১,০০৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৭৯৯৪ জন।  এর মধ্যে বিজ্ঞানে ৬০৭১, ব্যবসায় শিক্ষায় ১৪৮৯ এবং মানবিক বিভাগে ৪৩৪ জন উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণের হার ৯ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী। আর ফেল করেছেন ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থী।


আরও খবর



করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬

প্রকাশিত:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ জন, নারী ২ জন। এর মধ্যে ঢাকায় ৪, চট্টগ্রামে ২, খুলনায় ১ ও সিলেটে ১ জনের মৃত্যু হয়েছে

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৬২ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৬ জন। এ নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জনে। এর আগের দিন (২৯ অক্টোবর) করোনায় সাতজনের মৃত্যু হয় ও সংক্রমিত হন ৩০৫ জন।

এ পর্যন্ত মোট ১ কোটি ৩ লাখ ৩২ হাজার ৬৪৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ১৯ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ জন, নারী ২ জন। এর মধ্যে ঢাকায় ৪, চট্টগ্রামে ২, খুলনায় ১ ও সিলেটে ১ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭

সোমবার ২৯ নভেম্বর ২০২১




সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপনাস্ত্র হামলা

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। একটি খালি বাড়ি লক্ষ্য করে পরপর দুইটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। যদিও এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। খবর আল জাজিরার।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার খবরে বলা হয়, ইসরায়েলের দখলকৃত উপত্যকা গোলান থেকে বুধবার (১৭ নভেম্বর) ভোরে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়। এর মধ্যে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করে।

সানা জানিয়েছে, মধ্যরাতের কিছু পর আনুমানিক ১২টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি ভূখণ্ড থেকে ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করা হয়। যদিও এতে কোনো ধরনের ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

বিশ্লেষকদের মতে, গেল কয়েক বছর যাবত সিরিয়ায় শত শত আক্রমণ চালানো রাষ্ট্র ইসরায়েল তাৎক্ষণিকভাবে ওই খবরের কোনো প্রতিক্রিয়া জানায়নি।

চলতি মাসের শুরুর দিকে সিরিয়ার হোমস ও উপকূলীয় তার্তুস শহরে ইসরায়েলি বিমান হামলায় দুই সিরীয় সৈন্য নিহত হয়। এ ছাড়া গত মাসে পালমিরা এবং হোমস শহরে দখলদার সেনাবাহিনীর চালানো আক্রমণে এক সিরীয় সেনা নিহত ও অপর তিনজন আহত হন।


আরও খবর



লন্ডন থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী: কাদের

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জ্বালানি তেলের দাম বৃদ্ধিজনিত পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি শনিবার সকালে তার বাসভবনে ব্রিফিংকালে একথা জানিয়েছেন।

আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি এবং প্রতিবেশী দেশে জ্বালানি পাচার রোধে সরকার অনিচ্ছা স্বত্বেও ডিজেল ও কেরোসিনের মূল্য পুনঃনির্ধারণ করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তবে এক্ষেত্রে শেখ হাসিনা সরকার সবসময়ই জনস্বার্থের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করেন।

আগামীকাল বিআরটিএর ভাড়া পুনঃনির্ধারণ কমিটির বৈঠকে পরিবহন মালিক শ্রমিকদের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন এবং বৈঠকে সকলের সঙ্গে আলাপ আলোচনা করে জনগণের উপর বাড়তি চাপ যেন সহনীয় পর্যায়ে থাকে সে ব্যাপারে ইতিবাচক উদ্যোগ ও প্রয়াস অব্যাহত থাকবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

মন্ত্রী সতর্ক করে দিয়ে বলেন, মূল্য সমন্বয়ের এই অজুহাতে কেউ যেন অন্যায়ভাবে দ্রব্যমূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি করতে না পারে সে ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট সংস্থাসহ সকলকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আবারও পরীক্ষার্থী, চাকরিপ্রার্থী ও পণ্যপরিবহনসহ জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের জন্য পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান।



আরও খবর