আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

মাদকবিরোধী অভিযানে আটক ৪৬

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৪৬ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রোববার (২৮ নভেম্বর) সকাল ছয়টা থেকে সোমবার (২৯ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ বলেন, আটকদের কাছ থেকে ২ হাজার ১৬৫ পিস ইয়াবা, ৪১৫ গ্রাম ১৫ পুরিয়া হেরোইন ও ১৩১ কেজি ১২০ গ্রাম গাঁজা  জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৫ টি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর



১৬ জানুয়ারি ভোট উপলক্ষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের পাঁচটি পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোট উপলক্ষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির আইন শাখার সহকারী সচিব শাহীনুর আক্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি জারি করেছে ইসি।

নোয়াখালী, নাটোরের বাগাতিপাড়া, যশোরের ঝিকরগাছা, চট্টগ্রামের বাঁশখালী ও স্থগিত থাকা নাটোর পৌরসভায় ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৮৬ তে প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন, আইন ও বিচার বিভাগ, আইন ও বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছে। ম্যাজিস্ট্রেটরা পেনাল কোডের অধীনে তারা মামলা নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনা করতে পারবেন। ভোট সুষ্ঠু করতে পাঁচ পৌরসভায় পাঁচজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

ইসি জানায়, এই তিন পৌরসভায় জুডিশিয়াল সার্ভিসের পাঁচজন বিচার বিভাগীয় কর্মকর্তাকে ভোটগ্রহণের আগের দুদিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দুদিন অর্থাৎ ১৪ জানুয়ারি হতে ১৮ জানুয়ারি মোট পাঁচ দিনের জন্য প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।


আরও খবর



তুষারপাতে বিপর্যস্ত ক্যালিফোর্নিয়া, রেকর্ড ভাঙল ৫০ বছরের

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তুষারপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের কয়েকটি রাজ্য। বিশেষ করে দেশটির ক্যালিফোর্নিয়া রাজ্যে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এই রাজ্যে চলতি মাসের তুষারপাত গেল ৫০ বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লেক তাহো এলাকায় দুই শ দুই দশমিক দুই ইঞ্চি পর্যন্ত বরফের স্তর রেকর্ড করা হয়েছে। যা বিগত ৫০ বছরের রেকর্ড ভেঙেছে। সবশেষ ১৯৭০ সালে ১৭৯ ইঞ্চি পর্যন্ত বরফের স্তর রেকর্ড করা হয়েছিল।

এদিকে ভারী তুষারপাতের কবলে পড়েছে জাপান এবং চীনও। তুষারপাতে রাস্তাঘাট ঢেকে যাওয়ায় ব্যাহত হচ্ছে যান চলাচল। পাছপালা, ঘরবাড়ি রাস্তাঘাটে জমেছে বরফের পুরু স্তর। পরিচ্ছন্নকর্মীদের পাশাপাশি স্থানীয়রাও পরিষ্কার করছেন আশপাশের রাস্তাঘাট। 


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




আজ বিয়ের পিঁড়িতে বসছেন বিদ্যা সিনহা মিম

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) বিয়ের পিঁড়িতে বসছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম।  মিমের বরের নাম সনি পোদ্দার। কুমিল্লার ছেলে সনি দেশের একটি বেসরকারি ব্যাংকে চাকরি করছেন। ছয় বছর আগে এক বান্ধবীর মাধ্যমে সনি ও মিমের পরিচয় হয়। সেই সূত্র ধরে তাদের বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর আগে গতকাল সোমবার (৩ জানুয়ারি) মিমের গায়ে হলুদ সম্পন্ন হয়েছে।

শোবিজের একাধিক পরিচালক, শিল্পী ও তার ঘনিষ্ঠজনদের কাছে পাঠানো বিয়ের আমন্ত্রণ পত্রের সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ধুমধাম আয়োজনে সিঁথিতে সিঁদুর পড়ছেন এই নায়িকা। সনাতন ধর্মরীতি মেনেই হবে তার বিয়ে।

দীর্ঘ ছয় বছর চুটিয়ে প্রেম করার পরগত বছরের ১০ নভেম্বর জন্মদিনে সনি পোদ্দারের সঙ্গে বাগদান করেন মিম। সে সময় প্রশ্ন উঠেছেল বিয়ের পর কি রুপালি পর্দা ছেড়ে পরিবর্তন হয়ে যাবেন মিম? বাগদানের পরপরই এমন প্রশ্নের জবাবে মিম গণমাধ্যমকে জানিয়েছিলেন, তিনি যেমন আছেন তেমনই থাকবেন। পরিবর্তনের সুযোগ নেই। জীবনের নতুন অধ্যায় শুরু করলেও কাজ চালিয়ে যাবেন নিয়মিত।

বিদ্যা সিনহা মিম অভিনীত পরাণ সিনেমাটি এ বছরের ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার কথা রয়েছে। এছাড়া অন্তর্জালদামাল সিনেমা মুক্তির অপেক্ষায় আছে।

ফেব্রুয়ারির শেষদিকে শুটিং শুরুর কথা রয়েছে পথে হলো দেখা নামের নতুন সিনেমাটির। ঢাকা, বান্দরবান, সিলেট, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের বিভিন্ন মনোরম পরিবেশে সিনেমাটির টানা শুটিং হবে বলে জানিয়েছেন নির্মাতা আবু রায়হান জুয়েল।


আরও খবর



জিলাপি খেতে চাওয়ায় বুদ্ধি প্রতিবন্ধীকে গরম তেলে ঝলসে দিল দোকানি

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩৯৫জন দেখেছেন

Image

নেত্রকোনা প্রিতিনিধি:

বাড়ির পাশের বাজারের মিষ্টির দোকানের সামনে এক টুকরো জিলাপি খাওয়ার আশায় দাঁড়িয়ে ছিল বুদ্ধি প্রতিবন্ধী সূর্য্য সরকার (১৪)। টাকা কম থাকায় দোকানি জিলাপি না দিয়ে উল্টো গরম তেল ছুঁড়ে মেরে ঝলসে দিয়েছে ছেলেটির শরীর। মুখে বুকে বড় বড় ক্ষতের যন্ত্রণা নিয়ে বিছানায় কাতরাচ্ছে সে।

বিগত ১৩ই জানুয়ারি দুপুরে ঘৃণ্য ও ন্যাক্কারজনক এই ঘটনাটি ঘটেছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের যাত্রাবাড়ী বাজারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রকাশ পেলে এনিয়ে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন অনেকেই। দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন স্থানীয় লোকজনও।

সূর্য্যের বাবা প্রান্তিক কৃষক নিরঞ্জন সরকার জানান, তার ছেলেটি সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত বুদ্ধি প্রতিবন্ধী, সে বাজারের শাহর আলীর দোকানে ৫টাকার জিলাপি কিনতে যায়, ৫ টাকার জিলিপি বিক্রি করেনা বলার পরও তার ছেলে দাঁড়িয়ে থাকায় রাগে গাঁয়ে গরম তেল ছুঁড়ে মারে দোকানের কর্মচারি। অসহায় ও দরিদ্র হওয়ায় থানায় কোন অভিযোগ দায়ের করেননি তিনি। তবে কান্নাজড়িত কণ্ঠ এই ঘটনার কঠিন বিচার দাবি করেছেন তিনি।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম মাহমুদুল হাসান জানান,"এ রকম কোন অভিযোগ এখনো আসেনি আমাদের কাছে, তবে আমরা তদন্ত করে দেখছি।"


আরও খবর
আজ নেত্রকোনা ট্র্যাজেডি দিবস

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




টিকা মৃত্যুর হার কমায় : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশে সম্প্রতি করোনা সংক্রমণ বাড়ছে। আমি আগেই বলেছিলাম, টিকা সংক্রমণ কমায় না, মৃত্যুর হার কমায়। টিকার অভাব হচ্ছে না। কিন্তু মানুষের টিকা নেওয়ার আগ্রহ কমে গেছে।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ রোববার সকালে দেশের বিভাগীয় ৮টি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ক্যানসার চিকিৎসা কেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকার অভাব হচ্ছে না। কিন্তু মানুষের টিকা নেওয়ার আগ্রহ কমে গেছে। সে কারণে আমার বিভিন্ন প্রচার-প্রচারণা করছি। টিকা দেওয়ার জন্য আমরা কমিউনিটি ক্লিনিক পর্যন্ত গিয়েছিলাম। ইউনিয়নে তিনটি ওয়ার্ডে টিকা দেওয়া হতো, এখন সেটাকে ৯টি ওয়ার্ডে নিয়ে যাচ্ছি। যাতে বেশি মানুষ টিকার আওতায় আসে। আজ মৃত্যুর হার এত কম কেন? কারণ এ পর্যন্ত পৌনে ৮ কোটি মানুষ টিকা নিয়েছে। তাই মৃত্যুর হার এত কম।


আরও খবর