আজঃ শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

মামলা করতে গিয়ে নিজেই ফেঁসে যাচ্ছেন নুসরাত?

প্রকাশিত:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৬৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুনিয়ার মৃত্যুর ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে। ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মুনিয়ার মৃত্যুকে হত্যাকাণ্ড এবং ধর্ষণ বলে অভিযোগ করেন তাঁর বোন নুসরাত তানিয়া। ট্রাইব্যুনাল এই মামলা তদন্তের দায়িত্ব দিয়েছে পিবিআইকে।

মনোজ কুমার মজুমদারের নেতৃত্বে পিবিআই পুলিশের তদন্তকারী সংস্থা গুলোর মধ্যে আলাদা একটা আভিজাত্যমন্ডিত প্রতিষ্ঠান হিসেবে ইতিমধ্যে স্বীকৃতি পেয়েছে। অনেক জটিল মামলার তদন্ত করে এই সংস্থাটি ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছে এবং পুলিশের অন্যতম প্রশংসিত একটি সংগঠন হিসেবে এটি ইতিমধ্যে জনগণের কাছে স্বীকৃত হয়েছে।

পিবিআই ইতিমধ্যে মামলা তদন্তের প্রাথমিক কাজকর্ম শুরু করেছে বলে পিবিআই সূত্রে জানা গেছে। এই মামলা তদন্তে পিবিআই পাঁচটি বিষয়কে প্রাধান্য দিয়ে এগুচ্ছে বলে পিবিআই সূত্রে জানা গেছে। যে পাঁচটি বিষয় সামনে রেখে পিবিআই মুনিয়ার মৃত্যুর ঘটনা তদন্ত করবে তার মধ্যে রয়েছে:

১. পোস্টমর্টেম রিপোর্ট: যেকোনো একটি মৃত্যুর বড় উপজীব্য সাক্ষ্য হলো পোস্টমর্টেম রিপোর্ট। মুনিয়ার মৃত্যুর পোস্টমর্টেম রিপোর্টটি পিবিআই প্রথমে খতিয়ে দেখবে এবং প্রয়োজনে চিকিৎসকের সঙ্গে পোস্টমর্টেম রিপোর্ট নিয়ে কথা বলবে। পোস্টমর্টেম রিপোর্টের উপর ভিত্তি করেই একটি মামলার তদন্ত এগুবে। ইতিমধ্যে, যে পোস্টমর্টেম রিপোর্ট দেয়া হয়েছে তাতে মুনিয়ার আত্মহত্যার কথা বলা হয়েছে। সেখানে হত্যার কোনো আলামত পাওয়া যায়নি বলেই উল্লেখ করা হয়েছে। সে বিবেচনায় পোস্টমর্টেম রিপোর্টটি পিবিআই আবার নতুন করে নিরীক্ষা করবে বলে জানা গেছে।

২. ভিডিও ফুটেজ: মুনিয়ার মৃত্যুর আগে এবং পরে মুনিয়ার ফ্লাটে কারা গিয়েছিল সেই সংক্রান্ত ভিডিও ফুটেজগুলো পিবিআই পরীক্ষা-নিরীক্ষা করবে। মুনিয়ার মামলার যদি হত্যাকাণ্ডের ন্যূনতম উপজীব্য বিষয় থাকে তাহলে অবশ্যই ভিডিও ফুটেজে মুনিয়ার বাসায় কারা গেছে তার একটি চিহ্ন-প্রমাণ থাকবে এবং এখানে যে ৮ জনকে অভিযুক্ত করা হয়েছে সে ৮ জনের কাউকে না কাউকে এই ঘটনাস্থলে যাওয়ার প্রমাণ থাকতে হবে এবং সেই প্রমাণটি যদি না করা যায় তাহলে যাদেরকে অভিযুক্ত করা হয়েছে তাদের বিরুদ্ধে অভিযোগ টিকিয়ে রাখা অসম্ভব হয়ে পড়তে পারে।

৩. ঘটনার পারিপার্শ্বিকতা: মুনিয়ার মৃত্যুর ঘটনার পারিপার্শ্বিকতা নিয়ে পিবিআই তদন্ত করবে। বিশেষ করে সংশ্লিষ্টদের কর্মতৎপরতা গুলো বিচার করবে। কোন বিচারে কিভাবে নুসরাত ঘটনাস্থলে আসলেন এবং কীভাবে তিনি মামলা করলেন সে বিষয়টিও পিবিআই বিচার-বিশ্লেষণ করবে বলে পিবিআইয়ের দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছে।

৪. অভিযুক্তদের সংশ্লিষ্টতা: এই মামলায় অভিযুক্তদের কোনরকম সংশ্লিষ্টতা আদৌ আছে কি না বা থাকলে কিভাবে আছে সেটি পিবিআই তদন্ত করে দেখবে। এ সংক্রান্ত যে সমস্ত নথিপত্র কাগজপত্র ইত্যাদি রয়েছে তাও পিবিআই বিবেচনা করবে।

৫. নুসরাতের স্বার্থ: এই মামলায় নুসরাতের স্বার্থসংশ্লিষ্ট বিষয়টি পিবিআই তদন্ত করে দেখবে। প্রথম নুসরাতের মামলা করা, বিভিন্ন জায়গায় নুসরাতের মামলার নিয়ে অতি উৎসাহী কথাবার্তা এবং তাকে সমর্থন দেয়া বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে নুসরাতের সম্পর্ক কি তা বিচার বিশ্লেষণ করবে।

পিবিআই সূত্র বলছে, যেকোনো একটি মামলায় কেবল অভিযুক্তের ঠিকুজি দেখতে হয় না সঙ্গে সঙ্গে যিনি মামলার বাদী তারও উৎসাহ এবং স্বার্থ দেখতে হয়। বিভিন্ন ব্যক্তি বিভিন্ন স্বার্থে অনেক সময় মামলা করেন আর সেটিও পিবিআই বিচার-বিশ্লেষণ করবে। বিভিন্ন সূত্রগুলো বলছে এই সমস্ত বিচার-বিশ্লেষণ শেষে পিবিআই একটি চূড়ান্ত প্রতিবেদন দাখিল করবে। আর এটি করতে গেলে অনেকেই মনে করছেন যে মামলার বাদী নুসরাত তানিয়া নিজেই এই মামলায় ফেঁসে যেতে পারে। কারণ পিবিআই এই মামলা তদন্ত করবে অত্যন্ত নিরপেক্ষতার সঙ্গে এবং তথ্য-উপাত্ত আলামত সংগ্রহ করেই।

নিউজ ট্যাগ: নুসরাত পিবিআই

আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




নোয়াখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ১

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৮ আগস্ট ২০২১ | ৬৬৫জন দেখেছেন
Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে ট্রাক-সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালকের মৃত্যু হয়েছে। নিহত আব্দুর রহমান (৪০) সদর উপজেরার চন্দ্রপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

শনিবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে চৌমুহনী-মাইজদী সড়কের মাইজদী বাজারের ওয়ালটন শোরুমের সামনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৮টার দিকে মাইজদী বাজার থেকে মালবাহী সোনাপুর গামী একটি কাভার্ডভ্যান মাইজদী বাজারের ওয়ালটন শোরুমের সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা সিএনজির সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই সিএনজি চালকের মৃত্যু হয়। পরে স্থানীয়রা গুরুত্বর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, দুর্ঘটনার শিকার ট্রাক ও সিএনজি ঘটনাস্থল থেকে জব্দ করা হয়েছে। তবে এ সময় ট্রাক চালক পালিয়ে যায়। পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর
মায়ের ওপর অভিমান করে গলায় ফাঁস

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১




জুভেন্তাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে রোনালদো

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ৭৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন। এমন গুঞ্জন শোনা যাচ্ছে বেশ কয়েক দিন ধরেই। অন্তত তিনি যে জুভেন্তাস ছাড়তে চাইছেন, এটি ছিল নিশ্চিত। কিন্তু বলা হচ্ছিল, কোন ক্লাব কিনতে চাইছে না তাকে। ম্যানচেস্টার সিটি নিতে আগ্রহী হলেও জুভেন্তাস থেকে পয়সা খরচ করে রোনালদোকে আনতে রাজি না তারা।

এমন নানা গুঞ্জনের ভেতরে জানা গেল রোনালদোর ম্যানচেস্টার সিটিতে যাওয়া চূড়ান্ত। রোনালদোর দেশ পর্তুগালের সাংবাদিক গোনালো লোপেসের দাবি তেমনই। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি বলছেন, পর্তুগিজ তারকার সিটিতে যাওয়া চূড়ান্ত।

ইতোমধ্যেই সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে রোনালদো কথাও বলেছেন বলে জানাচ্ছেন লোপেস। সঙ্গে তিনি বলছেন, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের চেয়ে সিটিতে যাওয়াকেই বেশি প্রাধান্য দিচ্ছেন রোনালদো। কারণ তিনি জিততে চান আরও একটি চ্যাম্পিয়ন্স লিগ।

এর আগে ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো জানিয়েছিলেন, জুভেন্তাস ছাড়তে চান রোনালদো। যে কারণে সিরি আতে ক্লাবটির প্রথম ম্যাচে শুরুর একাদশের হয়েও নাকি মাঠে নামতে চাননি তিনি। এর আগে ইতালিয়ান সংবাদ মাধ্যমগুলো বলছিল, রোনালদোর ৩১ মিলিয়ন ইউরোর বেতনের বোঝা টানতে পারছে না জুভেন্তাস।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ঘরে ঢুকে গৃহবধূকে গণধর্ষণ, ২ যুবক গ্রেফতার

প্রকাশিত:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | ৮০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরে ঘরে ঢুকে এক গৃহবধূকে (২৪) সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন মোরশেদ আলম সোহেল ও মো. সোহেল। অন্য আসামিরা হলেন মো. বাচ্চু ও সোহেল আহম্মদ।

ভুক্তভোগী নারী বাদী হয়ে ওই চারজনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

এজাহার ও পুলিশ সূত্র জানায়, গত সোমবার দিবাগত মধ্যরাতে ঘরে ঢুকে মালয়েশিয়া প্রবাসীর স্ত্রীকে অভিযুক্ত চারজন পালাক্রমে ধর্ষণ করে। এরপর তাকে মারধর করে গলার চেইন, কানের দুল ও দুটি স্বর্ণের আংটি নিয়ে যায় তারা। এ সময় গৃহবধূ বসতঘরে একাই ছিলেন। তার আট বছরের একটি কন্যাশিশু তখন তার নানার বাড়িতে ছিল।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক বলেন, দলবদ্ধ ধর্ষণের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অপর দুই আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে। ভুক্তভোগী নারীকে হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।



আরও খবর



বাবা-মার নামে মামলা করলেন বিজয়

প্রকাশিত:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | হালনাগাদ:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা থালাপাতি বিজয় ১১ জনের বিরুদ্ধে মামলা করেছেন। এতে তার বাবা এসএ চন্দ্রশেখর ও মা শোভা চন্দ্রশেখরের নামও রয়েছে।

তামিলনাড়ু রাজ্যের মাদ্রাজ সিটি কোর্টে এই মামলা করেছেন তেলেগু সুপারস্টার। খবর ইন্ডিয়া টুডে।

বাবা-মাসহ তার সাবেক কর্মকর্তা যেন বিজয়ের নাম অথবা তার ফ্যান ক্লাবের নাম রাজনৈতিক দলে ব্যবহার করতে না পারেন, সে বিষয়ে নিষেধাজ্ঞা চেয়েছেন বিজয়।

কয়েক মাস আগে বিজয় ও তার বাবা-মায়ের সঙ্গে বিবাদ-সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ হয়েছিল। এই বিবাদের কারণ বিজয় ফ্যান অ্যাসোসিয়েশন নামে যে ফ্যান ক্লাব রয়েছে, সেটিকে রাজনৈতিক দলে রূপান্তর করেছেন তার বাবা-মা। আর সেই কারণে বাবা-মাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছেন তিনি।

বিজয়ের বাবা এসএ চন্দ্রশেখর অল ইন্ডিয়া থালাপাতি বিজয় মাকল আইয়াকাম নামে একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছেন।

ভারতের নির্বাচন কমিশনের তথ্যমতে, দলটির কোষাধ্যক্ষ বিজয়ের মা শোভা চন্দ্রশেখর এবং সাধারণ সম্পাদক তার বাবা এসএ চন্দ্রশেখর। সবার ধারণা ছিল খুব শিগগির এই দলে যোগ দেবেন বিজয়ও। কিন্তু তা করেননি এই অভিনেতা।

বিজয়ের বাবা এস এ চন্দ্রশেখরের ভাষ্য, বিজয় বর্তমানে একটি বিষাক্ত চক্রের মধ্যে আটকে আছেন এবং তার সঙ্গে যেসব ব্যক্তি আছেন তারা বিজয়ের জনপ্রিয়তাকে ব্যক্তিগত সুবিধার জন্য ব্যবহার করছেন। তারাই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে দেখিয়েছেন যে বিজয়ের বাবা যা করছেন, তা অভিনেতার বিরুদ্ধে।

এর আগে ২০২০ সালের নভেম্বরে বিজয় একটি লিখিত বিবৃতি প্রকাশ করেন। সেখানে অভিনেতা বলেছিলেন, আমার বাবার দেওয়া রাজনৈতিক বিবৃতির সঙ্গে আমার প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো সম্পর্ক নেই। আমি আমার ভক্তদের অনুরোধ করছি, আমার বাবা যে পার্টি শুরু করেছেন তাতে যোগ দেবেন না। যদি কেউ আমার রাজনৈতিক আকাঙ্ক্ষার জন্য আমার ছবি, নাম বা আমার ফ্যান ক্লাবের অপব্যবহার করার চেষ্টা করেন, তবে আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

নিউজ ট্যাগ: থালাপাতি বিজয়

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বিশ্বকাপ দলে থাকতে চাই না : তামিম ইকবাল

প্রকাশিত:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়ন্টি বিশ্বকাপ দলে থাকতে চান না বলে জানিয়ে দিয়েছেন ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। বুধবার ফেসবুক লাইভে এসে তিনি বিষয়টি জানান।

ফেসবুক লাইভে তামিম ইকবাল বলেন, আমি কিছুক্ষণ আগে বোর্ড প্রেসিডেন্ট পাপন ভাই এবং চিফ সিলেক্টর নান্নু ভাইয়ের সঙ্গে কিছু জিনিস শেয়ার করেছি। যেটা সবার সঙ্গে শেয়ার করতে চাই। আমি ওনাদের বলেছি যে, আমার মনে হয় না যে, আমি ওয়ার্ল্ড কাপ টিমে থাকা উচিত। আই অ্যাম নট এভেইলএভেল ফর দ্যা ওয়ার্ল্ড কাপ।

তিনি আরও বলেন, এটার দু তিনটি কারণ আছে। আমার কাছে মনে হয় যে, গেম টাইম ইজ ওয়ান অব দ্যা বিগেস্ট রিজন। আমি বেশ কয়েকদিন ধরে খেলছি না এ ফরম্যাটটা। সেকেন্ডলি ইনজুরি। বাট ইনজুরি আমার মনে হয় না অতবড় সমস্যা। আমি আশা করি ওয়ার্ল্ড কাপের আগে ঠিক হয়ে যাব। বাট যে বিষয়টি আমাকে এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে তা হলো যেহেতু আমি শেষ ১৫/১৬টি টি-টোয়েন্টি খেলিনি, প্লাস আমার জায়গায় যারা খেলছিল আমার কাছে কোনোভাবেই মনে হয় না ফেয়ার হবে তাদের প্রতি, যদি হঠাৎ করে এসে আমি তাদের জায়গাটা নিয়ে নিই। হয়তো বা আমি বিশ্বকাপ দলে থাকতাম। আমি এটা জানি না। বাট এটা আমি মনে করি হয়তোবা আমি থাকতাম। বাট আমার কাছে মনে হয় না এটা ফেয়ার হইতো।

তামিম ইকবাল বলেন, সম্ভবত আপনারা আমাকে বিশ্বকাপে দেখবেন না। আমি এতটুকু বলতে পারি যে, আই উইশ অল দ্য বেস্ট ফর দ্য টিম ফর দিস সিরিজ অ্যান্ড ওয়ার্ল্ড কাপ। আমি একটা বিষয় পরিষ্কার করে দিই। আমি কিন্তু অবসর নিচ্ছি না। বাট হয়তো বিশ্বকাপটা আমার খেলা হবে না।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১