আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

মির্জা ফখরুলের পরিবারের সবাই করোনায় আক্রান্ত

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৫৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা আক্রান্ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শারীরিকভাবে ভালো আছেন বলে জানিয়েছেন দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

আজ শুক্রবার সন্ধ্যায় মহাসচিবের উত্তরার বাসায় গিয়ে তার শারীরিক খোঁজ-খবর নেওয়ার পর এ কথা জানান তিনি। এ সময় ডা. রফিকের সঙ্গে ছিলেন ডা. জাহিদুল কবির, ডা. তৌহিদুর রহমান আউয়াল, ডা. সাইফুল আলম বাদশা, ডা. সাখাওয়াত রাজিব, মেডিকেল শিক্ষার্থী মুনতাসীর হাসান।

ডা. রফিক জানান, মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম ছাড়াও বাসায় অবস্থানরত কন্যা, ছোট ভাই, ভাবিসহ বাসার সবাই করোনা আক্রান্ত। এ অবস্থায় মির্জা ফখরুল দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ডা. রফিক জানান, মহাসচিব মানসিকভাবে বেশ শক্ত আছেন। তিনি আক্রান্ত হলেও মহাসচিব দলের সিনিয়র নেতাদেরও খোঁজ খবর নেন।

তিনি আরও জানান, আক্রান্ত সবাই বাসায় থেকেই নিয়মিত চিকিৎসা সেবা নিচ্ছেন। মহাসচিবের করোনা আক্রান্ত হওয়ার দ্বিতীয় সপ্তাহে চলছে। এই সময়টা আমরা ঝুঁকিপূর্ণ সময় বলে থাকি। তবে, এখন পর্যন্ত মহাসচিবের অক্সিজেন স্যাচুরেশনসহ সব কিছু ঠিক আছে। তার হালকা খুশখুশে কাশি আছে। অন্যদেরও তেমন কোনো জটিলতা নেই। আগামী বুধবার ফখরুল আবারো করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হবে বলে জানান ডা. রফিক।

চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, করোনা আক্রান্ত মহাসচিবের নিয়মিত খোঁজ নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ দলের সিনিয়র নেতারা। বৃহস্পতিবার মির্জা ফখরুলের শারীরিক সুস্থতা কামনা করে দলের পক্ষ থেকে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। কাল শনিবার কেরানীগঞ্জ দক্ষিণ বিএনপিও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

নিউজ ট্যাগ: মির্জা ফখরুল

আরও খবর



কবে বিয়ে করলেন রাজ-পরীমণি

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কখনও যৌন হেনস্থা, কখনও মাদক মামলা, তো কখনও একাধিক সম্পর্ক, বিয়ে। এই নিয়েই সারাক্ষণ চর্চায় পরীমণি। ফেসবুকের পাতা যেন তাঁর জীবনের খোলা খাতা। বিভিন্ন সময়ে নানা অঘটনের কথা উঠে এসেছে এখানেই। যৌন হেনস্থার কথাও তিনিই প্রথম ফেসবুকে জানিয়েছিলেন। মাদক কাণ্ডও ফাঁস হয়েছে তাঁর ফেসবুকেই। জন্মদিনের উদ্‌যাপন, জেলবন্দি হওয়া, জেলমুক্তির পরেই বিতর্কিত ছবি পোস্ট কিচ্ছু লুকোননি পরীমণি। শুধু অদ্ভুত ভাবে গোপনে রেখেছেন তাঁর আর অভিনেতা শরিফুল রাজের বিয়ে!

কী ভাবে প্রেম দুই নায়ক-নায়িকার? গণমাধ্যমকে পরীমণি জানিয়েছেন, ১১ অক্টোবর বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় শ্যুট শুরু হয় গিয়াসউদ্দিন সেলিমের গুণিন ছবির। এখানে তিনি এবং রাজ একে অন্যের বিপরীতে অভিনয় করছেন। শ্যুট শুরুর মাত্র পাঁচ দিন পরে ১৭ অক্টোবর তাঁরা বিবাহবন্ধনে আবদ্ধ হন! রাজ পরে বলেছেন, আমরা ধুমধাম করে বিয়ে উদ্‌যাপন করতে চেয়েছিলাম। দুজনের হাতেই বেশ কিছু কাজ। সে সব মিটলেই অনুষ্ঠান করতাম। তাই আর জানানো হয়নি।

এ দিকে সংবাদমাধ্যমে ইতিমধ্যেই জোর সংশয় তাঁর পঞ্চম বিয়ের স্থায়িত্ব নিয়ে। খবর ছড়াতেই সাংবাদিকমহলের দাবি, মাত্র পাঁচ দিনের মাথায় বিয়ে! এটা বোধ হয় পরীমণির পক্ষেই সম্ভব। একাধিক ওয়েবসাইটে উঠে এসেছে পরীর আগের চারটি বিয়ের কথাও। ২০১২ থেকে ২০২০ সালের মধ্যে তিনি বিয়ে করেন ইসমাইল হোসেন, ফিরদৌস কবীর সৌরভ, তামি হাসান, কামরুজ্জামান রনিকে। এঁরা কেউ আমজনতা, কেউ সাংবাদিক, কেউ বা সহকারী পরিচালক।


আরও খবর



মুক্তি পেতে যাচ্ছে বিদ্যা বালানের ‘ভুল ভুলাইয়া- টু’

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাইকোলজিক্যাল জনপ্রিয় হরর কমেডি সিনেমা ভুল ভুলাইয়া। এটি ২০০৭ সালে মুক্তি পেয়ে বেশ দারুণ সাড়া ফেলেছিল। এবার মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটির সিক্যুয়েল ভুল ভুলাইয়া- টু। এতে জুটি হয়ে অভিনয় করেছেন এ প্রজন্মের বলিউড তারকা কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি।

ভুল ভুলাইয়া মুক্তির পর বেশ লম্বা সময় কেটে গেছে। ছবিটির আবেদন আজও আগের মতোই। অক্ষয় কুমার, পরেশ রাওয়াল এবং অন্যান্য তারকারা তাদের অভিনয়ের জন্য স্মরণীয় হয়ে আছেন। আর মঞ্জুলিকা চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে নজড় কেড়েছিলেন বিদ্যা বালান।

সেই জনপ্রিয়তাকে পূঁজি করেই নতুন গল্প নিয়ে ফিরছে সিনেমাটি। সবার মন মাতানো সেই মঞ্জুলিকাও ফিরছে বিদ্যা বালানের হাত ধরেই। তথ্যটি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক আনিস বাজমি।

রাজকীয় নর্তকীর ভূত মঞ্জুলিকা। সে চরিত্রে অনবদ্য ছিলেন বিদ্যা। শুধু অভিনয় নয়, সিনেমায় বিভিন্ন গানে নাচের জন্যও প্রশংসিত হয়েছিলেন অভিনেত্রী। সিক্যুয়েলেও থাকবে প্রথম কিস্তির আমেজ।

জনপ্রিয় সিনেমার সিক্যুয়েলটি এ বছরের ২৫ শে মার্চ মুক্তির কথা রয়েছে। গত বছরের সেপ্টেম্বরে ভুল ভুলাইয়া- টু ছবির মোশন পোস্টার প্রকাশ হয়েছে। সেটি বেশ আলোচনায় আসে।

 


আরও খবর



রেস্তোরাঁর বিষয়ে সরকারের সিদ্ধান্তটি বাস্তবসম্মত নয় : মালিক সমিতি

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার এরমধ্যেই ১১ দফা নির্দেশনা দিয়েছে। এই নিদের্শনাগুলো বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হবে। তবে এসব নির্দেশনার মধ্যে একটি হচ্ছে- কেউ রেস্তোঁরায় খেতে গেলে তাকে করোনা টিকার সনদ দেখাতে হবে। সরকারের এই নির্দেশনা বাস্তবসম্মত নয় বলে মনে করছেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সংগঠনটির সমিতির সাধারণ সম্পাদক ইমরান হাসান গণমাধ্যমকে বলেছেন, রেস্তোরাঁ আসা কোনো কাস্টমারকে আমরা বাধা দিতে পারবো না।

তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে রেস্তোরাঁর বিষয়ে সরকারের নির্দেশনা নিয়ে বৈঠক করা হয়েছে। সেখানে সবাই একমত হয়েছেন যে, রেস্তোরাঁর বিষয়ে সরকারের সিদ্ধান্তটি বাস্তবসম্মত নয়।

ইমরান হাসান বলেন, সরকারের কাছে আমরা আবেদন করেছি, এ সিদ্ধান্ত থেকে সরে আসার। বাস্তবসম্মত সিদ্ধান্ত দিয়ে আমাদেরকে যেন ব্যবসা পরিচালনা করার সুযোগ দেওয়া হয়।

তিনি বলেন, আমরা বলেছি, মাস্ক পরা নিশ্চিত করতে হবে। আর এ ব্যবসার সঙ্গে যারা জড়িত রয়েছেন, তাদের মধ্যে যারা টিকার আওতায় আসেননি, তাদেরকে টিকা দেওয়ার ব্যবস্থা করতে হবে।

ইমরান হাসান বলেন, আমরা কাস্টমারকে বাধা দিতে পারবো না। এটা একটা ভোগান্তি, এই ভোগান্তি আমরা নিতে পারবো না।

নিউজ ট্যাগ: রেস্তোরাঁ

আরও খবর



সংসদে ইউটিউব বন্ধের দাবি

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউটিউবে বিভিন্ন ধরনের অপপ্রচার হয় অভিযোগ করে বহুল ব্যবহৃত প্লাটফর্মটি বন্ধের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য (এমপি) নাজিম উদ্দিন আহমেদ।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে বেলা ১১টার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

ময়মনসিংহ-৩ আসনের এই সংসদ সদস্য বলেন, ইউটিউবে দেখি খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। আবার দেখি সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে। এই যে অপপ্রচার-প্রপাগান্ডা ইউটিউবে আমরা দেখি এগুলো কোত্থেকে আসছে? এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে, তথ্য মন্ত্রণালয় কী করে আমরা বুঝি না। কালকে সকালে ঘুম থেকে উঠে শুনবেন শেখ হাসিনা ক্ষমতায় নেই- এই যে কথাগুলো বলা হয়, আমরা স্তম্ভিত হয়ে যাই। বলা হয় সত্য ঘটনা। এভাবে মানুষকে বিভ্রান্ত করা হয়। গ্রামের মানুষগুলো এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! তথ্য মন্ত্রণালয়কে বলবো দরকার হলে ইউটিউব বন্ধ করে দেন। ক্রিমিন্যাল ও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আমাদের কোনো আপস থাকতে পারে না।

তার নির্বাচনী এলাকায় অনেক উন্নয়নমূলক কাজের প্রকল্প গ্রহণ করা হলেও তাতে গতি নেই অভিযোগ করে তিনি বলেন, এলাকার স্কুল-কলেজ ও রাস্তাঘাটের উন্নয়ন কাজ স্থবির হয়ে গেছে। উপজেলা পরিষদ নির্মাণ কাজের ডিজাইন দেওয়া হলেও সেই কাজ হয়নি। সমস্ত কাজ একের পর এক বন্ধের পথে রয়েছে। ঠিকাদাররা বলেন টাকা পাইনি, কাজ কোত্থেকে করবো। এমপির কোটার ২০ কোটি টাকার কাজও করা হয় না। এ রকম হলে নির্বাচনের সময় মানুষের কাছে জবাব দিতে পারবো না। নির্বাচনের আগে সামনে দুই বছর সময় আছে। এই সময়ের মধ্যে কাজগুলো শেষ করতে না পারলে নির্বাচনের সময় জনগণের সঙ্গে কথা বলতে পারবো না।

জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এই প্রবীণ রাজনীতিক আরও বলেন, সত্য কথা বলতে আমরা যদি সংসদে কথা বলি তাহলে বিষয়টি বিরোধীদলের ফ্লোরের মতো হয়ে যায়। আমলাতান্ত্রিক জটিলতায় কিন্তু আমরা ভুগছি। আমলারা যেভাবে কথা বলেন! একটা এমপির মূল্য নেই আমলাদের কাছে। জাতীয় সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে কোনো মূল্যায়ন নেই। তারা যে আমাদের শ্রদ্ধা করবেন- সেই শ্রদ্ধাবোধ নেই। পিয়ন পর্যন্ত আজকে আমাদের দাম দেয় না।


আরও খবর



২০২২ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ থেকে এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস রুটিন প্রকাশ

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নতুন বছরে (২০২২ সালে) মাধ্যমিক বিদ্যালয়ে কোন রুটিনে ক্লাস হবে তা নির্দিষ্ট করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

নতুন রুটিনে প্রাথমিকের শ্রেণি কার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে পরিচালনা করার কথাও বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাতে মাউশি মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুকের সই করা অফিস আদেশে বলা হয়, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিন ৪টি বিষয়ের ওপর ক্লাস নেওয়া হবে। ১০ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিন (বিদ্যালয় খোলা থাকা সাপেক্ষে) ক্লাস হবে এবং দিনে ৩টি বিষয়ের ক্লাস নেওয়া হবে।

এছাড়া ৮ম ও ৯ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে দুইদিন ৩টি করে বিষয়ের ওপর ক্লাস নেওয়া হবে। ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে একদিন ৩টি বিষয়ে ক্লাস নেওয়া হবে।


আরও খবর