আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

মোংলায় ইজিভ্যান চাপায় শিশুর মৃত্যু

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ২৮২০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

নূর আলম, মোংলা প্রতিনিধি:

মোংলায় ইজিভ্যানের চাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২০ এপ্রিল) বিকেলে শহরতলীর কাইনমারী এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও নিহত শিশুর পরিবার জানায়, উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী গ্রামের বাসিন্দা মিন্টু রায়ের (৩৫) শিশু পুত্র নিরুপম রায় (০৬) বুধবার বিকেল ৫টার দিকে দাদী উর্মিলা রায়ের (৭৫) সাথে পাশের বাড়ীতে একটি ধর্মীয় অনুষ্ঠানে যাচ্ছিল। পথিমধ্যে নিরুপম দাদীর হাত ছেড়ে দৌড়ে রাস্তা পার হতে গেলে বিপরীত দিক থেকে আসা একটি ইজিভ্যানের নিচে পড়ে।

ইজিভ্যানের নিচে পড়লে শিশুটির পিঠের উপর দিয়ে ভ্যানের চাকা চলে যায়। এতে গুরুতর আহত নিরুপমকে দ্রুত উদ্ধার করে বিকেল সোয়া ৫টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোঃ ফয়সাল ইসলাম স্বর্ন বলেন, শিশুটিকে যখন হাসপাতালে আনা হয়েছিলো তখন তার অবস্থা খুবই আশংকাজনক ছিলো।

পরে চিকিৎসা দেয়ার এক পর্যায়ে তার মৃত্যু হয়। এদিকে একমাত্র শিশু পুত্রের মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন মা শম্পা রায় (২৫)। মৃত সন্তানকে কোলে নিয়ে শোকে কাতর মা বলছেন, তার শিশু মারা যায়নি, ঘুমাচ্ছেন। কোল থেকে মৃত ছেলেকে ছাড়ছেন না, কেউকে নিতেও দিচ্ছেন না। কোলে আঁকড়ে রেখে ফ্যাল ফ্যাল চোখে তাকিয়ে থাকছেন। মা ও সন্তানের এমন দৃশ্য দেখে চোখের পানি ঝরেছে হাসপাতালের সকলের। কেউই যেন মেনে নিতে পারছেন না এমন মৃত্যুকে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


আরও খবর



দোকানের সুরঙ্গে লুকানো ছিল ১০৫০ লিটার তেল

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম নগরের কর্ণফুলী মার্কেটের খাজা স্টোরে বাড়তি লাভের আশায় দোকানের মধ্যেই সুড়ঙ্গ তৈরি করে লুকিয়ে রাখা হয়েছিল ১ হাজার ৫০ লিটার তেল।

রোববার বিকেলে প্রতিষ্ঠানটিতে গিয়ে অবৈধভাবে মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির জন্য রাখা এসব তেল জব্দ করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের একটি টিম। এভাবে তেল মজুত করার দৃশ্য দেখতে পান কর্মকর্তারা।

এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এ সময় আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও নাসরিন আক্তার।

উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে নগরের কর্ণফুলী মার্কেটের খাজা স্টোরে অভিযান চালানো হয়েছে।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা বিষয়টি আমাদের কাছে স্বীকারও করেছেন। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্কও করা হয়েছে। জব্দ করা তেল আমরা তাৎক্ষণিকভাবে আশপাশের দোকানে বিক্রির জন্য বিতরণ করে দিয়েছি। এভাবে অবৈধভাবে তেল মজুতকারীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে এপিবিএন এর সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



বিয়ের গুঞ্জনে এ বার জল ঢাললেন মালাইকা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিন ধরেই সরগরম টিনসেলনগরী। মাখো মাখো প্রেমের দিন পেরিয়ে এ বার নাকি সাতপাকে বাঁধা পড়তে চলেছেন মালাইকা অরোরা এবং অর্জুন কপূর। বুধবারই রটেছিল, নভেম্বর-ডিসেম্বর নাগাদ বিয়ে হতে পারে এই অসমবয়সী জুটির। তার পরেই বেসুর বেজেছে অর্জুনের ইনস্টাগ্রাম স্টোরি। এ বার কি একই পথে হাঁটলেন মালাইকা নিজেও?

এক সাক্ষাৎকারে মালাইকা বলেছেন, কোথাও বাঁধা না পড়া একলা জীবনই আমার কাছে অনেক বেশি স্বস্তির। আর পাঁচ জনের মতো জীবন-যাপনের মান বাড়াতে আমিও পছন্দ করি। কিন্তু এখন বুঝি বৃহত্তর ক্ষেত্রে সে সবের তেমন মূল্য নেই। বরং বুঝেছি নিজেকে নিয়ে বাঁচা, নিজের সঙ্গে সময় কাটানো অনেক বেশি গুরুত্বপূর্ণ। নিজের উন্নতি এবং বৃদ্ধির স্বার্থে নিজের জন্য এই সময়টাকে আগের চেয়ে অনেক বেশি মূল্য দিচ্ছি এখন।

আর এই পাল্টে যাওয়া জীবনদর্শনই কেমন যেন অন্য রকম ঠেকছে অনুরাগীদের। তবে কি বিয়ে হচ্ছে না মালাইকা-অর্জুনের? নাকি ভেঙে যেতে পারে সম্পর্কটাই? কেউ কেউ বলছেন, বিয়ের খবরকে ঢাকাচাপা দিতে পরিকল্পনা মাফিকও হয়তো এমন করতে পারেন যুগলে। যেমনটা করেছেন অর্জুনও।

বুধবার অর্জুনের ইনস্টাগ্রাম স্টোরিতে লেখা ছিল, আমার জীবন নিয়ে অনেকেই দেখছি আমার চেয়েও বেশি জানেন। বেশ লাগছে।অনুরাগীদের ধারণা, বিয়ের গুঞ্জন প্রসঙ্গেই এমন লিখেছেন বনি কপূরের পুত্র। এবং গুজব বলে উড়িয়ে দিতে চেয়েছেন সবটাকেই।

নিউজ ট্যাগ: মালাইকা অরোরা

আরও খবর



বৃষ্টির মধ্য দিয়ে শুরু ঈদের সকাল

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ মে ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারাদেশে পালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘ঈদুল ফিতর’।

তবে এদিন সকালে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এতে নামাজ শেষে বাসায় ফিরতে ভোগান্তিতে পড়েন মুসল্লিরা।

সকাল থেকেই মেঘ ছিল আকাশে। ফলে পূর্বপ্রস্তুতি হিসেবে ঘর থেকে ছাতা নিয়ে বের হন অনেক মুসল্লি। তবে যারা ছাতা নিয়ে বের হননি তারা পড়েছেন ভোগান্তিতে।

এদিকে, গরমের মাঝে বৃষ্টি হওয়ায় অনেকে আবার স্বস্তিও প্রকাশ করেছেন।

বৃষ্টি হওয়ার পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদফতর। এরই ধারাবাহিকতায় ভোর থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত শুরু হয়। 

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক গণমাধ্যমকে জানান, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। এছাড়া দুপুর ১২টার পর খুলনা, বরিশাল, কুমিল্লা ও নোয়াখালীর দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আরও খবর



করোনা: বিশ্বজুড়ে কমেছে মৃত্যুর সংখ্যা

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় দুই হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে পাঁচ লাখের নিচে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জার্মানি, যুক্তরাজ্য, ব্রাজিল, রাশিয়া ও ফ্রান্স। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫১ কোটি ৬৩ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৭৪ হাজার।

শনিবার (৭ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে সাড়ে তিন শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৪ হাজার ৩০৩ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৪৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৪৭ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৩ লাখ ৭০ হাজার ৭০৩ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ২৬ জন এবং মারা গেছেন ২৪৮ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৮৯ হাজার ৫৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৬ হাজার ৮১২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ১১৬ জন এবং মারা গেছেন ২৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৪ হাজার ৩৮৬ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ২২৪ জন এবং মারা গেছেন ১১০ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৮ লাখ ৯০ হাজার ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৬ হাজার ৬০৮ জন মারা গেছেন। একইসময়ে স্পেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৫২৬ জন এবং মারা গেছেন ৬৭ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৪৭ জন এবং মারা গেছেন ১২৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬৭ লাখ ২৬ হাজার ৯৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৪ হাজার ৩০৪ জন মারা গেছেন। একইসময়ে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৩৬৮ জন এবং মারা গেছেন ১৮ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৬ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫৪১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮২ লাখ ১৬ হাজার ৭১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৬৯৬ জনের। গত একদিনে অস্ট্রিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১ জন এবং মারা গেছেন ৬ জন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৪ লাখ ৬৪ হাজার ৭৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৩ হাজার ২০৬ জন মারা গেছেন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭০৫ জন এবং মারা গেছেন ৬২ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৭২৫ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫ লাখ ৪৩ হাজার ৯০৮ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ১৪৩ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৩৭ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ৯৮ হাজার ২৮৫ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৩ হাজার ৯৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ১১৩ জন এবং মারা গেছেন ৩০ জন। একই সময়ে কানাডায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ৪৩ জন। গ্রিসে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৩০ জন এবং মারা গেছেন ৩৪ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ২৫ জন, ইরানে ১২ জন, দক্ষিণ আফ্রিকায় ৩৪ জন, আয়ারল্যান্ডে ২৩ জন, নিউজিল্যান্ডে ২৩ জন, চিলিতে ১৭ জন, গুয়েতেমালায় ৩০ জন এবং ইন্দোনেশিয়ায় ১৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



চুরির অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা, স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লায় যুবককে চুরির অভিযোগে পিটিয়ে হত্যার মামলার ৭ বছর পর ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ আদালত-৩ এর বিচারক রোজিনা খান এ আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী মো. রফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার মুরাদনগর উপজেলার কাজিয়াতল গ্রামের ময়নাল হোসেন ও তার স্ত্রী মোসা. নাছিমা আক্তার।

মামলার আইনজীবী রফিকুল জানান, ২০১৫ সালের ১৪ জুলাই মুরাদনগর উপজেলার কাজিয়াতল এলাকায় মোসলে উদ্দীন সরকারের ছেলে মো. শামছুল আলম মনিরকে (৩৫) চুরি করার অভিযোগে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মোসলেহ উদ্দীন সরকার বাদী হয়ে সাত জনের নামে ও ১৫ জনকে অজ্ঞাত আসামি করে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় আদালত দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লক্ষ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে প্রত্যেককে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ ঘটনায় অভিযুক্ত আসামি মো. আবু হাসান, মো. আব্দুর রশিদ, শরিফুল আলম চৌধুরী প্রকাশ ডালিম, মো. রুহুল আমিন, মো. আব্দুল কুদ্দুস, মো. শরিফ, নজরুল, মো. রবিউল, মো. এনামুল হক, মো. রাসেল, মো. ইকবাল, মো. বাহাদুর, মাহমুদ প্রকাশ মাসুদকে খালাস প্রদান করা হয়।


আরও খবর