আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৌলভীবাজার বড়লেখায় শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি বাস চাপায় ফখরুল ইসলাম (২৮) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। সোমবার (৯ মে) রাত ৮ টায় কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের বড়লেখার কাঠালতলী ব্র্যাক অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছে। এদিকে চালকসহ যাত্রীবাহী বাসকে আটক করেছে পুলিশ।

নিহত ফখরুল উপজেলার উত্তর গাংকুল গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায় ফখরুল ইসলাম বড়লেখা থেকে মোটরসাইকেলে করে রতুলি বাজারে ফিরছিলেন। কাঠালতলী ব্র্যাক অফিসের সামনের রাস্তায় আসা মাত্র বিপরীত দিক ঢাকা থেকে বিয়ানীবাজারগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। ফায়ার সার্ভিসের সদস্যরা গুরুতর অবস্থায় আহত ফখরুলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, শ্যামলী পরিবহনের বাস ও চালককে আটক করা হয়েছে।


আরও খবর



হাতিয়াতে পুকুরে মিললো ৩৫টি ইলিশ

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৪০৫জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর হাতিয়া উপজেলার একটি পুকুরে পাওয়া গেছে ৩৫টি ইলিশ মাছ। পরে মাছ গুলো বাজারে বিক্রি করা হয়।

গতকাল শুক্রবার ১৩ মে বিকেলে উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের যুগান্তর কিল্লা পুকুরে মাছগুলো পাওয়া যায়। প্রতিটি ইলিশের ওজন প্রায় ৩০০-৪০০ গ্রাম করে। সবগুলো মিলে প্রায় ৮-৯ কেজি মাছ হবে। 

বিষয়টি নিশ্চিত করেন নিঝুমদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আফছার দিনাজ। তিনি জানান, পুকুরের মালিক আব্দুল মান্নান পুকুরে সেচের মেশিন বসিয়েছেন। শনিবার সকালের দিকে সেচের পুরো কাজ শেষ হবে। এর আগে শুক্রবার বিকেলের দিকে জেলেদের দিয়ে পুকুরে জাল ফেলা হয় বড় মাছ গুলো ধরার জন্য। ওই জালে ৩৫টি ইলিশ উঠে।

স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন জানান, গত বছর ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানিতে যুগান্তর কিল্লা পুকরটি পুরোপুরি ডুবে যায়। তখন জোয়ারের পানিতে ইলিশ মাছ গুলো পুকুরে প্রবেশ করে।

নিউজ ট্যাগ: ইলিশ নোয়াখালী

আরও খবর



গ্যাসকে অস্ত্র হিসেবে বিবেচনা করে রাশিয়া: জেলেনস্কি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, গ্যাস এবং যে কোনও ধরনের বাণিজ্যকে অস্ত্র হিসেবে বিবেচনা করে রাশিয়া। বুধবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এমন মন্তব্য করেছেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

জেলেনস্কি দাবি করেন, রাশিয়া তার জ্বালানির মাধ্যমে ইউরোপকে ব্ল্যাকমেইল করছেন। পোল্যান্ড ও বুলগেরিয়ায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ার মধ্য দিয়ে মস্কো দেখিয়ে দিয়েছে যে, ইউরোপের কেউ রাশিয়ার সঙ্গে স্বাভাবিক অর্থনৈতিক সহযোগিতা বজায় রাখার আশা করতে পারে না।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়া শুধু গ্যাস নয়, যে কোনও বাণিজ্যকেই তারা অস্ত্র হিসেবে বিবেচনা করে। তিনি আরও বলেন, যত দ্রুত ইউরোপের সবাই স্বীকার করবে যে, বাণিজ্যে রাশিয়ার ওপর নির্ভর করা অগ্রহণযোগ্য, তত দ্রুত ইউরোপের বাজারে স্থিতিশীলতার গ্যারান্টি দেওয়া সম্ভব হবে।


আরও খবর



চিকিৎসার নামে প্রতারণা, ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৬২০জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের কচুয়া উপজেলায় এম এম মনির নামে এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে, দুই মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে কচুয়া উপজেলার জিরো পয়েন্ট এলাকায় ওই ভুয়া চিকিৎসকের চেম্বারে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার রোহান সরকার ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই আদেশ দেন। এ সময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মেহেদি হাসান উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত এম এম মনির বাগেরহাট পৌর শহরের হরিণখানা এলাকার সোহরাব হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, চার বছর ধরে চক্ষু, নাক, কান, গলা, মাথা ব্যথা রোগে অভিজ্ঞ এমন সাইনবোর্ড ঝুলিয়ে স্থানীয়দের সাথে চিকিৎসার নামে প্রতারণা করছিলেন তিনি। তার প্রতারণা ধরা পড়ায় অনেক মানুষ ভুয়া ডাক্তারের হাত থেকে বাঁচলেন।

সহকারী কমিশনার রোহান সরকার বলেন, প্রাথমিক চিকিৎসার একটি প্রশিক্ষণ নিয়েই তিনি নিজেকে এমবিবিএস পাশ দাবি করে মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। তিনি সাইনবোর্ডে যে রেজিস্ট্রেশন নম্বরটি লিখেছেন সেটিও ভুয়া। তার অপরাধ প্রমাণ হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে, দুই মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।


আরও খবর



সিনেমা পরিচালনার আগ্রহ হারিয়েছেন ববিতা

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী ববিতা জীবনে একবারের জন্য হলেও সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু এখন আর সেই আগ্রহ নেই তার। করোনা পরবর্তী সময়ে সিনেমা ইন্ডাস্ট্রির দুর্দশা দেখে পরিচালনার ইচ্ছা থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন ববিতা।

এ প্রসঙ্গে ববিতা বলেন, ভেবেছিলাম একটি সিনেমা হলেও নির্মাণ করব। কিন্তু করোনার কারণে চলচ্চিত্রে বলা যায় একটা বিপর্যয়ই নেমে এসেছে। কিন্তু সার্বিক বিবেচনায় মনে হচ্ছে, চলচ্চিত্র এখনো আগের মতো ঘুরে দাঁড়াতে পারেনি। তাই আমিও আমার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালাম।

একই সঙ্গে যারা এই সময় সাহস নিয়ে সিনেমা নির্মাণ করছেন, তাদেরকে শুভ কামনা জানিয়েছেন তিনি। দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে বাংলা সিনেমা দেখার আহ্বানও জানিয়েছেন তিনি। 

সবশেষ ২০১৫ সালে নারগিস আকতারের পুত্র এখন পয়সাওয়ালা সিনেমায় অভিনয় করেছিলেন বরেণ্য অভিনেত্রী ববিতা। এরপর আর কোনো সিনেমায় পাওয়া যায়নি তাকে। নতুন আর কোনো সিনেমায় তিনি অভিনয় করবেন কিনা, সে বিষয়টিও নিশ্চিত করেননি।

নিউজ ট্যাগ: ববিতা

আরও খবর



নতুন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ চালু করার ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) টেক্কা দিতে নতুন একটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ চালু করার ঘোষণা দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

দেশটির বোর্ডের পক্ষে ক্রিকইনফোর প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আগামী বছরের জানুয়ারি থেকে এ লিগ শুরু করার পরিকল্পনা হাতে নিয়েছে সিএসএ। এজন্য টেলিভিশন সম্প্রচার চ্যানেল সুপারস্পোর্টের সঙ্গে কথাও বলেছে তারা। আপাতত ছয় দল নিয়ে শুরু হবে এ লিগ। সিএসএ'র দাবি, তাদের এ লিগট আইপিএল ছাড়া অন্য ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোকে টেক্কা দেবে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইপিএলের মতোই নিলামে দলে ভিড়বেন খেলোয়াড়রা।  তাতে আইপিএলের মতোই অর্থ খরচ করা হবে।  বিদেশি ক্রিকেটাররাও নিলামে অংশ নেবেন।  প্রতি দলে সর্বোচ্চ চারজন বিদেশি খেলতে পারবেন।  খেলোয়াড়দের আকর্ষণীয় বেতন দেওয়া হবে, যা আইপিএল ছাড়া বিশ্বের অন্যান্য লিগগুলোকে টেক্কা দেবে। ব্যক্তিগত মালিকানায় ছয়টি দল খেলবে এ টুর্নামেন্টে। প্রতি মৌসুমে হবে ৩৩টি করে ম্যাচ, প্রতিটি দল একে অন্যের সঙ্গে গ্রুপ পর্বে খেলবে দুটি করে ম্যাচ। শীর্ষ তিন দলকে নিয়ে হবে প্লে-অফ।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী ফোলেতসি মোসেকি বলছেন, একেবারেই নতুন একটা ইভেন্ট হবে এ লিগ টুর্নামেন্ট। নতুন কিছু তৈরি করতে পেরে আমরা রোমাঞ্চিত।  এরই মধ্যে স্থানীয় ও আন্তর্জাতিক বেশ কিছু বিনিয়োগকারী আগ্রহ দেখিয়েছে। সুপারস্পোর্টের প্রধান নির্বাহী মার্ক জুরি বলছেন, নতুন এ লিগ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের চেহারা বদলে দেবে।


আরও খবর