আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

নাঙ্গলকোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, শিশুসহ আহত ৩০

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বেলুন গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ ৩০ জন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার মোকরা ইউনিয়নের বিরলি গ্রামে মাঠে এ ঘটনা ঘটে।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফারুক এ তথ্য নিশ্চিত করে জানান, আহতদের মধ্যে কয়েকজন শিশুকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে এবং অপেক্ষাকৃত গুরুতরদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, বিরলি গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন (৪০) নিজ বাড়ির উঠানে গ্যাস বেলুন বিক্রি করতেন। বৃহস্পতিবার বিকেলে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। সে সময় সেখানে উপস্থিত শিশুরা আহত হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের প্রধান ডাক্তার মির্জা মো. তাইবুল ইসলাম জানান, গ্যাস বিস্ফোরণে আহত ১০ জনেরও বেশি শিশুকে এ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিউজ ট্যাগ: কুমিল্লা

আরও খবর
‘আমার বয়স আসলে ৮৫-৮৬ হতে পারে’

মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২

বাসচাপায় কুমিল্লায় ২ অটোরিকশা যাত্রী নিহত

বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২




করোনার ওষুধ উৎপাদনের লাইসেন্সের অনুমোদন পেল বেক্সিমকো

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতিসংঘের মেডিসিন পেটেন্ট পুল (এমপিপি) যৌথভাবে জেনেরিক ওষুধ প্রস্তুতকারকদের নেটওয়ার্ক প্রসারিত করতে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসকে অন্তর্ভুক্ত করেছে। এই অংশীদারির মাধ্যমে কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় ব্যবহৃত মুখে খাওয়ার ওষুধ মলনুপিরাভির উৎপাদনের জন্য বাংলাদেশের কম্পানি হিসেবে এমপিপির সাব-লাইসেন্স পেল বেক্সিমকো ফার্মা। কোভিড-১৯-এর চিকিৎসার জন্য এই মুখে খাওয়ার ওষুধটি মার্কিন যুক্তরাষ্ট্রের মার্ক অ্যান্ড কোং ইনক এবং রিজব্যাক বায়োথেরাপিউটিকস যৌথভাবে প্রস্তুত করেছে।

কোভিড-১৯ চিকিৎসার মুখে খাওয়ার জন্য মলনুপিরাভির অ্যান্টিভাইরাল ওষুধটি ব্যবহার করা হবে।

ওষুধটি ২০২১ সালের ৪ঠা নভেম্বর যুক্তরাজ্যের মেডিসিনস অ্যান্ড হেলথকেয়ার রেগুলেটরি এজেন্সি থেকে যুক্তরাজ্যে শর্তসাপেক্ষ বাজারজাতকরণের অনুমোদন পায়। একই বছর ২৩ ডিসেম্বর মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে জরুরি ব্যবহারের অনুমোদন পেয়েছিল।

সারা বিশ্বে সাশ্রয়ী মূলে মলনুপিরাভির পৌঁছে দিতে গত বছর অক্টোবরে এমপিপি এবং এমএসডিন একটি চুক্তি স্বাক্ষর করে। সাব-লাইসেন্স চুক্তিটি এরই একটি প্রতিফলন।

এই চুক্তির অধীনে এমপিপি বিশ্বের বিভিন্ন অঞ্চলে ওষুধটি সরবরাহ নিশ্চিত করতে বিশ্বব্যাপী জেনেরিক ওষুধ প্রস্তুতকারকদের ওষুধটি উৎপাদনের সাব-লাইসেন্স দিতে পারে।

বাংলাদেশে করোনা রোগীদের চিকিৎসার জন্য মলনুপিরাভির দেশেই তৈরি করবে বেক্সিমকো ফার্মা। এমপিপি থেকে লাইসেন্সের অধীনে সফল প্রযুক্তি স্থানান্তর এবং উৎপাদন নিয়ন্ত্রক সংস্থা অনুমোদনের পর চলতি বছরের শেষ থেকে দেশে বিক্রি এবং রপ্তানি শুরু করবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে বিশ্ব বাণিজ্য সংস্থার স্বল্পোন্নত দেশ (এলডিসি) হিসেবে মেধাস্বত্ব মওকুফের অধীনে গত বছরের ৯ই নভেম্বর ঘোষণাকৃত মলনুপিরাভির (ইমোরিভির)-এর নিজস্ব জেনেরিক সংস্করণ বিক্রি চালিয়ে যেতে পারবে বেক্সিমকো ফার্মা।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি বলেন, মহামারি শুরুর পর থেকে আমরা রোগীদের কোভিড-১৯ চিকিৎসা সহজলভ্য এবং সাশ্রয়ী করতে প্রতিশ্রুতিবদ্ধ। এর ধারাবাহিকতাই জাতিসংঘের মেডিসিন পেটেন্ট পুল মলনুপিরাভির উৎপাদনের জন্য সাব-লাইসেন্স দেওয়ায় আমরা আনন্দিত। এই ধরনের একটি মর্যাদাপূর্ণ সংস্থার সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে আমাদের উৎপাদন ক্ষমতার গুণগত মান প্রকাশ পাবে। যা অনেক নিম্ন ও মধ্যম আয়ের দেশে কোভিড-১৯ চিকিৎসায় মুখে খাওয়ার ওষুধ সহজলভ্য করতে আমাদের করপোরেট মিশনের সঙ্গে যুক্ত হয়েছে।


আরও খবর



হঠাৎ দেবে গেছে ২৫ বাড়ি, ভাঙন আতঙ্কে কুমারপাড়ের বাসিন্দারা

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর এলাকার কুমার নদীর পাড়ে ২৫টি বাড়ি হঠাৎ করে দেবে গেছে। এছাড়া ওই এলাকার একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছে। এ কারণে কুমারপাড়ের বাসিন্দারা তীব্র ভাঙন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। অনেকে বাড়িঘর ছেড়ে অন্যত্র বসবাস শুরু করেছেন।

স্থানীয়রা জানান, কুমার নদীর তীরবর্তী এলাকায় হঠাৎ ফাটল দেখা দেয়। এরপর একে একে বেশ কিছু বাড়ি ৫ থেকে ১০ ফুট দেবে যায়। অনেকে বাড়িঘর অন্যত্র সরিয়ে নেওয়া শুরু করেছেন। এলাকার পক্ষ থেকে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। তবে এখনো তাদের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অতি দ্রুত সরকারের পক্ষ থেকে ওই এলাকা রক্ষায় পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

খাবাসপুর এলাকার লিয়াকত হোসেন, আব্দুর রাজ্জাক, দিপু ফকির, মোশাররফ হোসেন, ননী গোপাল বিশ্বাস, তপন বিশ্বাসের বাড়িসহ অন্তত ২৫টি পরিবারের বসত বাড়ি দেবে গেছে।

এ বিষয়ে ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাবলু বলেন, কোনো কারণ ছাড়াই হঠাৎ করে দেবে গেছে বাড়িগুলো। এতে করে আতঙ্কে আছে ওই এলাকার মানুষ।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা বলেন, ঘটনা জানার সঙ্গে সঙ্গে আমরা ওই স্থানে গিয়েছি। ওই স্থানের একটি ডিজাইন তৈরি করে ঢাকায় পাঠানো হয়েছে। আসলে ওখানে মাটির তলদেশে ধ্বস হওয়ার কারণে এমন ঘটনা ঘটেছে। তবে এটা নিয়ে বেশি ভয়ের কিছু নেই, যেটা ঘটার সেটা ঘটেছে। আর তেমন ভয় নেই।

নিউজ ট্যাগ: ফরিদপুর

আরও খবর



পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙ্গর জব্দ

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরগুনার পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙ্গর জব্দ করেছে কোষ্টগার্ড। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুজন জেলেকে করা হয়েছে অর্থদণ্ড।শনিবার (১ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আজ শনিবার সকালে বঙ্গোপসাগরের পাথরঘাটা অঞ্চলে নিষিদ্ধ হাঙ্গর শিকার করে তীরে ফিরছে এমন খবর পায় কোস্ট গার্ড। তারা গোপনে হাঙ্গর বহন করা ট্রলারটিকে অনুসরণ করে। এরপর ট্রলারটি পাথরঘাটার শুটকি-পল্লীতে এলে উপজেলা প্রশাসন ও কোস্টগার্ড যৌথ অভিযান চালায়। এ সময় ট্রলারে থাকা দুজন জেলেকে আটক করে এবং বিপুল পরিমাণে ছোট-বড় ১২ মণ হাঙ্গর জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজন জেলেকে ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ জানান, গোপন সংবাদের মাধ্যমে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে হাঙ্গর জব্দ করে কোস্টগার্ড। পরে বিষয়টি আমাদের জানালে আমরা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাই। আটক হওয়া দুই জেলেকে তিন হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। বাকি জেলেরা পালিয়ে যায়। জব্দ হওয়া এসব হাঙ্গর নষ্ট করা হবে।

নিউজ ট্যাগ: হাঙ্গর জব্দ

আরও খবর



আজকের সারাদিন আপনার কেমন কাটবে?

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আপনার দিনটি কেমন কাটবে? আসুন দেখেনিন আজকের রাশিফল। জোতিষ বিচারের মাধ্যমে জেনে নিন মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ, মীন এই রাশিগুলির দিনটি কেমন কাটবে।

মেষ রাশি:

আজকের দিনটি আপনার ভালোই কাটবে। আপনি মানসিক শান্তি অনুভব করবেন এবং নিজের জন্য পর্যাপ্ত সময় পেতে পারেন। অফিসে আপনার কাজের উপর ফোকাস করুন। আজ বস আপনার কাজ পরীক্ষা করতে পারেন। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। আজ তারা বড় চুক্তি করার সুযোগ পেতে পারে। আগামী দিনে আপনার ব্যবসা দ্রুত বৃদ্ধি পাবে। অর্থের দিক থেকে আজকের দিনটি ব্যয়বহুল হতে চলেছে। আপনি যদি আপনার বাজেট অনুযায়ী খরচ করেন, তাহলে বড় সমস্যা হবে না। পারিবারিক জীবনের পরিস্থিতি অনুকূল থাকবে। আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে। শুভ রং: ধূসর, শুভ সংখ্যা: ৯, শুভ সময়: সকাল ৮টা থেকে ১০টা ১৫

বৃষ রাশি:

ব্যবসায়ীদের আজকের দিনটি ভালো কাটবে না। ব্যবসায় ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ কোনও ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। চাকরিজীবীদের সামনে অগ্রগতির নতুন পথ খুলে যেতে পারে। যারা পড়াশোনা শেষ করে চাকরি খুঁজছেন, তারা এই সময়ে হতাশ বোধ করতে পারেন, তবে চেষ্টা চালিয়ে যাওয়া উচিত। শীঘ্রই সাফল্য মিলতে পারে। পারিবারিক জীবনে সুখ থাকবে। বাড়ির সদস্যদের মধ্যে ভালোবাসা ও ঐক্য থাকবে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে। অর্থনৈতিক দিক দিয়ে আজকের দিনটি স্বাভাবিক কাটবে। স্বাস্থ্য ঠিক রাখতে, আপনাকে বিশ্রামে করার পরামর্শ দেওয়া হচ্ছে। শুভ রং: গোলাপী, শুভ সংখ্যা: ১৪, শুভ সময়: দুপুর ২টা ২০ থেকে বিকেল ৪টা ৩০

মিথুন রাশি:

বাড়িতে হোক বা কর্মক্ষেত্রে, সব জায়গায় আপনার ব্যবহার ঠিক রাখুন। অর্থের ক্ষেত্রে আজকের দিনটি মোটামুটি কাটবে। আপনাকে এই সময়ে আর্থিক বিষয়ে কোনও ঝুঁকি না নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। জীবনসঙ্গীর স্বাস্থ্য দুর্বল থাকতে পারে। এই সময়ে আপনার প্রিয়জনের ভালো যত্নের প্রয়োজন। আজ আপনার স্বাস্থ্যের ছোটোখাটো সমস্যা হতে পারে। শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ৩৪, শুভ সময়: বেলা ১১টা ৫০ থেকে দুপুর ২টা ২৫

কর্কট রাশি:

সন্তান সম্পর্কিত উদ্বেগ বাড়তে পারে। সন্তানদের শিক্ষা নিয়ে আজ আপনি অনেক চাপের মধ্যে থাকবেন। অর্থের অভাবের কারণে আপনার উদ্বেগ বাড়তে পারে। আজ আপনার কিছু গুরুত্বপূর্ণ কাজ মাঝপথে আটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। অফিসে আপনার পারফরম্যান্সে বস খুব খুশি হবেন। সহকর্মীদের সঙ্গে আপনার সম্পর্ক উন্নত হবে। ব্যবসায়ীদের লাভ হতে পারে। স্বাস্থ্যের যত্ন নিন। শুভ রং: লাল, শুভ সংখ্যা: ৮, শুভ সময়: দুপুর ২টা ৩০ থেকে সন্ধ্যা ৬টা ৪০

সিংহ রাশি:

চাকুরিজীবীরা আজ সাফল্য পেতে পারে। ব্যবসায়ীদের আজ অনেক দৌড়াদৌড়ি করতে হতে পারে, তবে কঠোর পরিশ্রমের ফল শীঘ্রই পেতে পারেন। আপনি যদি পার্টনারশিপে কোনও ব্যবসা শুরু করতে চলেছেন, তাহলে আপনার পথে আসা সমস্ত বাধা দূর হতে পারে। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। পিতা-মাতার আশীর্বাদ পাবেন। জীবনসঙ্গীর সাথে সম্পর্ক উন্নত হবে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি কাটবে। সুস্থ থাকতে, খাওয়াদাওয়ার দিকে খেয়াল রাখুন। শুভ রং: মেরুন, শুভ সংখ্যা: ৭, শুভ সময়ঃ সকাল ৭টা থেকে দুপুর ১টা

কন্যা রাশি:

আপনাকে আপনার ব্যক্তিগত এবং পেশাগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার দায়িত্বগুলোকে গুরুত্ব সহকারে নিন। অফিসে কাজের চাপ বেশি থাকবে, তবে উচ্চপদস্থ কর্মকর্তা ও সহকর্মীদের সহযোগিতায় আজ আপনার সমস্ত কাজ সময়মতো সম্পন্ন হতে পারে। ব্যবসায়ীরা বড় আর্থিক লেনদেনের সুযোগ পেতে পারেন। আজ আপনি কিছু গুরুত্বপূর্ণ ব্যবসায়িক সিদ্ধান্তও নিতে পারেন। পারিবারিক জীবনের পরিস্থিতি স্বাভাবিক থাকবে। পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক ভালো থাকবে। আর্থিক পরিস্থিতি ঠিকঠাক থাকবে। উচ্চ রক্তচাপের রোগীরা অত্যধিক রাগ করবে না এবং মানসিক চাপ নেবেন না। শুভ রং: হালকা লাল, শুভ সংখ্যা: ১৫, শুভ সময়: সকাল ৭টা ২০ থেকে দুপুর ৩টা

তুলা রাশি:

অন্যকে অন্ধভাবে বিশ্বাস করার অভ্যাসের কারণে আজ আপনি সমস্যায় পড়তে পারেন। কিছু লোক আজ আপনার উদারতার সুযোগ নিতে পারে। আপনার সতর্ক থাকা উচিত। কর্মক্ষেত্রে আজকের দিনটি ভালো কাটবে। চাকুরিজীবীরা অফিসে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। আপনার সমস্ত কাজ সুচারুভাবে সম্পন্ন হতে পারে। ব্যবসায়ীরা ভালো লাভ করতে পারে। তবে নতুন কোনও কাজ হাতে নেওয়ার আগে পুরানো অমীমাংসিত কাজগুলো শেষ করার চেষ্টা করুন। পারিবারিক জীবনের পরিস্থিতি স্বাভাবিক থাকতে পারে। জীবনসঙ্গীকে পর্যাপ্ত সময় দেওয়ার চেষ্টা করুন, এটি আপনাদের মধ্যে দূরত্ব কমাতে পারে। আর্থিক পরিস্থিতি ঠিক থাকবে। আজ আপনি অসহায় কাউকে আর্থিকভাবে সাহায্য করতে পারেন। শুভ রং: পীচ, শুভ সংখ্যা: ২৮ ,শুভ সময়: বেলা ১২টা থেকে বিকেল ৪টা ৩০

বৃশ্চিক রাশি:

বাড়িতে হোক বা কর্মক্ষেত্রে, আপনার উপর দায়িত্ব বাড়ার সম্ভাবনা রয়েছে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের উন্নতি হতে পারে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ব্যয়বহুল হতে চলেছে। খরচ বাড়তে পারে। শারীরিক এবং মানসিক দিক থেকে ফিট থাকতে, আপনার প্রতিদিন যোগব্যায়াম এবং মেডিটেশন করা উচিত। এর পাশাপাশি আপনার খাদ্যাভ্যাসেও পরিবর্তন আনতে হবে। শুভ রং: হলুদ, শুভ সংখ্যা: ১০, শুভ সময়: সকাল ৬টা ২০ থেকে দুপুর ১২টা ২০

ধনু রাশি:

জীবনসঙ্গীর সঙ্গে আজকের দিনটি খুব ভালো কাটবে। আপনি অনেক দিন পর আপনার প্রিয়জনের সঙ্গে খুব রোমান্টিক সময় কাটাবেন। প্রেম-ভালোবাসার ক্ষেত্রেও আজকের দিনটি খুব ভালো কাটবে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক মজবুত হবে। অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা আপনার পারফরম্যান্স নিয়ে বেশ সন্তুষ্ট হবেন। ব্যবসায়ীরা ভালো লাভ করবে। অর্থনৈতিক দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি কাটবে। আর্থিক সিদ্ধান্তগুলি ভেবেচিন্তে নিন। আজ আপনার কানের সমস্যা হতে পারে। শুভ রং: গাঢ় নীল, শুভ সংখ্যা: ১১, শুভ সময়: দুপুর ২টা থেকে বিকেল ৫টা ২০

মকর রাশি:

অফিসে আপনার কাজে সম্পূর্ণ মনোযোগ দিন। সহকর্মীদের অতিরিক্ত বিশ্বাস করবেন না। ছোটো ব্যবসায়ীরা ভালো আর্থিক লাভ করতে পারে। আপনাকে সরকারি নিয়ম লঙ্ঘন না করার পরামর্শ দেওয়া হচ্ছে। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। ঘরের পরিবেশ খুব ভালো থাকবে। আজ আপনি আপনার প্রিয়জনের সঙ্গে ভালো সময় কাটাবেন। পিতা-মাতার স্নেহ পেয়ে খুব খুশি হবেন এবং ইতিবাচক অনুভব করবেন। বিবাহিত জীবনে সুখ থাকবে। অর্থ পরিস্থিতির উন্নতি হবে। আজ আপনি অর্থ সংক্রান্ত উদ্বেগ থেকে মুক্তি পেতে পারেন। আপনার স্বাস্থ্য ভালো থাকবে। শুভ রং: বেগুনি, শুভ সংখ্যা: ২, শুভ সময়: বেলা ১১টা ৩০ থেকে দুপুর ৩টা

কুম্ভ রাশি:

চাকুরিজীবীরা আজ অফিসে প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারে। আজ বস আপনার করা কাজে অনেক ত্রুটি খুঁজে পেতে পারেন। ব্যবসায়ীরা মোটামুটি লাভ করবেন। পারিবারিক জীবনে সুখ থাকবে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভালো কাটবে। আপনি যদি দীর্ঘসময় ধরে ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার করেন, তাহলে চোখের যত্ন নিন। শুভ রং: ক্রিম, শুভ সংখ্যা: ১২, শুভ সময়: সন্ধ্যা ৬টা ৩০ থেকে রাত ৮টা

মীন রাশি:

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনি যদি আজ কোনও বিনিয়োগ করেন, তবে আপনার ভালো ফলাফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকুরিজীবীদের অফিসে অলসতা ত্যাগ করে কাজে ফোকাস করার পরামর্শ দেওয়া হচ্ছে। সক্রিয় হতে চেষ্টা করুন এবং আপনার সমস্ত কাজ দ্রুত সম্পন্ন করুন। খুব শীঘ্রই এর সুফল পাবেন। ব্যক্তিগত জীবনের পরিস্থিতি অনুকূল থাকবে। আজ জীবনসঙ্গী এবং সন্তানদের সঙ্গে মজাদার সময় কাটাবেন। প্রিয়জনের জন্য বিশেষ উপহার কিনতে পারেন। আজ আপনার পেটের রোগ হতে পারে। শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ১৬, শুভ সময়: বেলা ১১টা থেকে দুপুর ১২টা ২৫

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২১ জানুয়ারী ২০২২

সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




অগ্নুৎপাতের পর টোঙ্গায় সুনামি সতর্কতা

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রশান্ত মহাসাগরীয় দ্বীপদেশ টোঙ্গায় পানির নিচে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের পর নিউজিল্যান্ডসহ বেশ কয়েকটি দেশে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টা ২৬ মিনিটে এই অগ্নুৎপাতের ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে, পানির নিচে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের পর ছাই এবং বাষ্পের ঘন সাদা মেঘ উড়তে দেখা যাচ্ছে। স্যাটেলাইট ইমেজ একটি বিশাল ছাই মেঘ দেখা গেছে। অগ্ন্যুৎপাতের ঢেউ টোঙ্গার রাজধানী নুকু'আলোফার উপকূলরেখা অতিক্রম করে রাস্তা ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২