আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

নেত্রকোনায় প্রতিপক্ষের বল্লমের আঘাতে দর্জির মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনায় দনাচাপুর গ্রামে বৃষ্টির সময় বাড়ির পানি ফিশারির পুকুরে নামার প্রতিবাদ করায় প্রতিপক্ষের বল্লমের আঘাতে বাবুল দত্ত (৫৫) নামে এক দর্জির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) সকালে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় নওপাড়া ইউনিয়নের দনাচাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বাবুল দত্ত দনাচাপুর গ্রামের প্রবোদ দত্তের ছেলে। তিনি পেশায় একজন দর্জি। পাশাপাশি তিনি ফিসারিতে মাছ চাষও করেতেন।

পুলিশ জানায়, দনাচাপুর গ্রামের সাবেক ইউপি সদস্য সুবল দেব ও তাদের পরিবারের লোকজনের বাড়ির বৃষ্টির পানি প্রতিবেশী বাবুল দত্তদের ফিশারি পুকুরে যাওয়ার কারণে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছিলেন। বৃহস্পতিবার সকালে বৃষ্টির পানি ফিসারিতে যাওয়ার কারণে বাবুল দত্ত ৭টার দিকে সুবলদের বাড়িতে গিয়ে এর প্রতিবাদ জানায়। এ নিয়ে বাবুল দত্তের সঙ্গে সুবল দেবের ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে সুবল দেব ও তাদের লোকজন দেশীয় অস্ত্রা নিয়ে বাবুল দত্তের ওপর হামলা করে। এ সময় প্রতিপক্ষের বল্লমের আঘাতে বাবুল দত্ত গুরুতর আহত হন। আশপাশের লোকজন মুমূর্ষ অবস্থায় বাবুলকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মীর মাহবুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তদের আটকের চেষ্টা করা হচ্ছে।


আরও খবর



ইউক্রেনকে ৩ হাজার ৩০০ কোটি ডলার সহায়তা দিলেন বাইডেন

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনকে সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তা হিসেবে ৩ হাজার ৩০০ কোটি ডলারের সহায়তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রাশিয়ার ওপর হামলা নয় বরং আগ্রাসন ঠেকাতে কিয়েভকে এই সহায়তা বলে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার হোয়াইট হাউজে দেওয়া ভাষণে কংগ্রেসকে এই অর্থ অনুমোদন দেওয়ার কথা বলেন বাইডেন। যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতাদের জন্য এই অর্থ অনুমোদন করা কঠিন ছিল। এটি ইউক্রেনের প্রতিরক্ষায় কাজে লাগবে।

বাইডেন ঘোষিত এই বড় প্যাকেজের মধ্যে রয়েছে সামরিক খাতে ২০ বিলিয়ন ডলার, অর্থনৈতিক খাতে সাড়ে বিলিয়ন ডলার এবং মানবিক সহায়তায ৩ বিলিয়ন ডলার। এটি সস্তা নয় উল্লেখ করে বৃহস্পতিবার দেওয়া ভাষণে বাইডেন আরও বলেন, আগ্রাসন বন্ধ না হলে আরও বেশি মূল্য দিতে হবে।

মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, যুক্তরাষ্ট্র এ পর্যন্ত ইউক্রেনকে যত সামরিক সহায়তা দিয়েছে, তা সেখানে রাশিয়ার মোতায়েন করা প্রতিটি ট্যাঙ্কের বিপরীতে ১০ টি ট্যাঙ্ক-বিধ্বংসী অস্ত্র দেওয়ার সামিল।

এদিকে, বৃহস্পতিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন ইউক্রেনের প্রতি পশ্চিমা সামরিক সমর্থন পুরো মহাদেশের নিরাপত্তার জন্য হুমকি। এরইমধ্যে যুক্তরাষ্ট্র থেকে সামরিক সহায়তার কিছু চালান ইউক্রেনে পৌঁছেছে।


আরও খবর



পাথরঘাটায় চোখ, নাখ বিহীন শিশুর জন্ম

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪১০জন দেখেছেন

Image

বরগুনা প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটা উপজেলায় চোখ, নাখ বিহীন দাঁতের মাড়িসহ এক শিশুর জন্ম হয়েছে। সোমবার (১৬ মে) রাত সাড়ে বারোটার দিকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া বাজারের একটি বে-সরকারি সার্জিকেয়ার ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ওই শিশুর জন্ম হয়। তবে নবজাতক শিশুসহ তার মা সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

ওই হাসপাতালের চিকিৎসক, মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সহকারী সার্জন ডা: রাকিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চোখ বিহীন দাঁতেরমাড়িসহ যে শিশুটি জন্মগ্রহণ করেছে। এটি Anencephaly নামে এক ধরনের রোগ।

চিকিৎসকের ভাষ্যমতে, জীন ও হরমোনের সমস্যার কারণে এ ধরনের রোগ হয়ে থাকে। তার চিকিৎসা জীবনে প্রথমবারেরমত এমন শিশুর দেখা মিলেছে বলে জানান তিনি। তবে উন্নত চিকিৎসা পেলে শিশুটি কিছুটা সুস্থ হতে পারে বলে তিনি মন্তব্য করেন।

ওই হাসপতাল সূত্রে জানা গেছ, উপজেলার উত্তর কাকচিড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ ইদ্রিস আলীর স্ত্রী নাজনীন আক্তার কে নিয়ে সন্তান প্রসবের জন্য রবিবার বিকালে ওই ক্লিনিকে ভর্তি হন। রাত সাড়ে বারোটার দিকে সিজারিয়ান অপারেশন হয়। এটা তাদের দ্বিতীয় সন্তান।

অদ্ভুত আকৃতি নিয়ে জন্ম নেওয়া শিশুটিকে নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন শিশুটির জেলে বাবা। তিনি বলেন, দ্বিতীয় সন্তানকে ঘিরে পরিবার জুড়ে আনন্দ-উদ্দীপনা অপেক্ষা করছিল। কিন্তু শিশুটি জন্মের পর তা অনেকটাই ম্লান হয়ে গেছে। কারণ শিশুটির উন্নত চিকিৎসা করানোর মত আর্থিক অবস্থা তার নেই। কিভাবে ওই শিশুটির চিকিৎসা করাবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন ওই শিশুটির বাবা।

নিউজ ট্যাগ: বরগুনা

আরও খবর



ইউএনওর গাড়িচাপায় সাংবাদিক নিহত

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৭৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরের সিংড়ার নিংগইন ফিলিং স্টেশনের সামনে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির নিচে চাপা পড়ে মোটরসাইকেল আরোহী এক সাংবাদিক নিহত হয়েছেন।

সোমবার (৯ মে) দুপুর ১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত সোহেল আহমেদ জীবন (৩০) সিংড়া পৌরসভার বালোয়া-বাসোয়া এলাকার আব্দুল জলিলের ছেলে। তিনি বগুড়ার দৈনিক দুরন্ত সংবাদের সিংড়া উপজেলা প্রতিনিধি এবং বন্দর স্কুল অ্যান্ড কলেজের কম্পিউটার বিষয়ের শিক্ষক ছিলেন।

সিংড়া থানার ওসি নুর এ আলম সিদ্দিকী জানিয়েছেন, সকাল সাড়ে ১০টার দিকে মোটরসাইকেল চালিয়ে নিজ বাসা থেকে বন্দর স্কুল অ্যান্ড কলেজে যাচ্ছিলেন সোহেল। পথে নিংগইন ফিলিং স্টেশনের সামনে নলডাঙ্গা ইউএনওর গাড়ি তাকে চাপা দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে নলডাঙ্গার ইউএনও সুখময় সরকার দুর্ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন। তিনি দাবি করেন, তার স্ত্রী সকাল ৯টায় পাবলিক ট্রান্সপোর্টে (গণপরিবহন) কলেজে যায়। গাড়িচালক ইউএনওকে অফিসে পৌঁছে দিয়ে তেল নিতে সিংড়া যাওয়ার পথে ওই দুর্ঘটনা ঘটে। ওই সময় গাড়িতে চালক ছাড়া কেউ ছিল না বলেও দাবি করেন তিনি।

এ বিষয়ে ঝলমলিয়া হাইওয়ে থানার ওসি রেজওয়ানুল ইসলাম জানান, ঘটনার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি দাবি করেন, ওই সময় ঘটনাস্থলে গাড়ি চালক ছাড়া কোনও নারীকে দেখেননি। গাড়িতে চালক ছাড়া অন্য কেউ ছিল বলে কেউ তাদের কাছে দাবি করেননি। তবে তদন্ত শেষে ঘটনার বিস্তারিত জানা যাবে।

সিংড়া মডেল প্রেস ক্লাবের সভাপতি রাজু আহমেদ দুর্ঘটনায় নিহত সাংবাদিকের আত্মার মাগফিরাত ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি নিহতের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকার প্রতি আহ্বান জানান।


আরও খবর



মেয়ের বিয়ের বাজার নিয়ে ফিরলেন ঠিকই, তবে লাশ হয়ে

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৬২০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

ভোলার লালমোহনে মেয়ের বিয়ের বাজার করতে এসে সড়ক দুর্ঘটনায় লাশ হয়ে ফিরলেন বাবা। শুক্রবার (০৬ মে) বিকালে উপজেলার ইসলামপুর বাজারে এ দুর্ঘটনা ঘটে। ভোলার লালমোহনে ইজিবাইকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আবদুল রশিদ মাল(৪৫) নামের এক যুবকের মৃত্যু হয়।

নিহত আবদুল রশিদ লালমোহন উপজেলা বদরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সরদার বাড়ির মৃতঃ আবদুল ওহাদ আলী মালের ছোট ছেলে। আবদুল রশিদ চট্টগ্রামে সিএনজি চালক। সেই ঈদের ছুটিতে মেজো মেয়ের বিয়ের উদ্দেশ্য বাড়িতে আসেন।

আবদুল রশিদ মালের বড় ভাই শাজাহান মাল জানান, তার ছোট ভাই জুম্মা নামাজ শেষে মেয়ের বিয়ের অনুষ্ঠানের জন্য দুই কিনতে বাড়ি থেকে নাজিরপুর বাজার উদ্দেশ্য মোটরসাইকেল নিয়ে রওয়ানা দেন ইসলামপুর বাজারে উত্তর পাশে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ইজি বাইকের সাথে সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই তার ভাই মারা যান। মেয়ের বিয়ের বাজার করতে গিয়ে এভাবে লাশ হয়ে ফিরবেন তার বাবা এটা বুঝতে পারিনি’ বলে কান্নায় ভেঙে পড়েন।

লালমোহন থানার ওসি (তদন্ত) এনায়েত হোসেন বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ইজিবাইক ও মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোনও অভিযোগ না থাকায় পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।


আরও খবর
হুমকির মুখে ভোলার শতকোটি টাকার শহর রক্ষা বাঁধ

বৃহস্পতিবার ১৭ ফেব্রুয়ারী ২০২২




ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যার অভিযোগে স্ত্রী আটক

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২২৫জন দেখেছেন

Image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় তাজুল ইসলাম (৫০) নামে এক স্বামীকে মাথায় আঘাত করে হত্যার অভিযোগ উঠেছে স্ত্রীর বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ প্রবাসী তাজুলের স্ত্রী সামসিয়া আক্তার তোহাকে (৪৫) আটক করেছে।

শনিবার নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শুক্রবার রাতে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের ঘাটিয়ারা গ্রামে এই ঘটনা ঘটে। নিহত তাজুল ইসলাম ওই এলাকার এমরান মোল্লার ছেলে। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমরানুল ইসলাম জানান, তাজুল ইসলাম দীর্ঘ ২৪ বছর ধরে সৌদি আরবে ছিলেন। দুই মাস আগে তিনি দেশে ফিরে আসেন। দেশে ফেরার পর বিভিন্ন পারবারিক বিষয় নিয়ে তাজুল ইসলামের সাথে স্ত্রী সামসিয়া আক্তার তোহার মনোমালিন্য চলছিল। শুক্রবার মধ্যরাতে ঘরের জানালা বন্ধ করা নিয়ে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে তাজুল তোহাকে থাপ্পড় দেয়। এ সময় তোহা তাজুলকে ধাক্কা দিয়ে টেবিলের ওপর ফেলে দিলে সে মাথায় আঘাত পায়। পরে তাকে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, ঘটনার পর অভিযুক্ত তোহাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় নিহতরে বাবা এমরান মোল্লা বাদী হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেছেন।

নিউজ ট্যাগ: ব্রাহ্মণবাড়িয়া

আরও খবর