আজঃ মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম

‘নিখোঁজ’ ঢাবি ছাত্র হিমেল টাঙ্গাইল কারাগারে

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হামিদ শিকদার হিমেলের খোঁজ মিলেছে। নিখোঁজের চারদিন পর সোমবার (২২ নভেম্বর) তার সন্ধান পাওয়া যায়। নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে তিনি সাজাপ্রাপ্ত হয়ে টাঙ্গাইল কারাগারে।

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১৯ নভেম্বর) সকালে ঢাবির শহীদুল্লাহ হল থেকে গ্রামের বাড়ি টাঙ্গাইলের সখীপুরে যাওয়ার কথা বলে রওয়ানা হন হিমেল। এরপর থেকে তিনি নিখোঁজ ও তার ব্যক্তিগত মোবাইল ফোনটিও বন্ধ থাকে। হিমেল বাড়ি না ফেরায় তার পরিবার ও স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়েন। পরে এ ঘটনায় শনিবার (২০ নভেম্বর) শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

হিমেল ঢাকাস্থ সখীপুর থানা স্টুডেন্ট (ডিএসটিএস) অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং টাঙ্গাইলের সখীপুর উপজেলার জামালহাটকুড়া গ্রামের বিল্লাল শিকদারের ছেলে। তিনি ঢাবির রসায়ন বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী এবং বর্তমানে মাস্টার্সে অধ্যয়নরত।

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি জানান, হিমেল গত শুক্রবার টাঙ্গাইলের একটি কেন্দ্রে খাদ্য অধিদপ্তরের উপ-খাদ্যপরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি (অন্যের হয়ে পরীক্ষা দেওয়া) দিতে আসেন। এসময় তার কাছ থেকে ডিজিটাল একটি ডিভাইস পাওয়া যায়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। এরপর থেকে তিনি টাঙ্গাইল কারাগারে।


আরও খবর



স্বরূপকাঠিতে রাজনৈতিক দলের নেত্রীদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৩৮৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে (নেছারাবাদ) রূপান্তরের অপরাজিতা প্রকল্পের আয়োজনে বিভিন্ন রাজনৈতিক দলের কমিটির নারী নেত্রীদের সাথে "নারীর রাজনৈতিক ক্ষমতায়ন" শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি নার্গিস জাহান।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রূপান্তরের অপরাজিতা প্রকল্পের বরিশাল ক্লাষ্টার জেন্ডার ট্রেনিং অফিসার মো. খলিলুর রহমান। রূপান্তর অপরাজিতা প্রকল্পের উপজেলা সমন্ময়কারী মো. জাহাঙ্গীর ফকির মিঠুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা মোসা. কামারুন কবির নিপু, সাংবাদিক মো. হযরত আলী হিরু, উপজেলা মহিলা অধিদপ্তরের অফিস সহকারি সেলিনা পারভীন, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী হাসিনা মনি, উপজেলা বিএনপি নেত্রী আসমা জাহান, উপজেলা জাতীয় পার্টির নেত্রী নাসরিন ইসলাম, উপজেলা কমিউনিষ্ট পার্টির নেত্রী লাইলি জাহান, এনপিপির নেত্রী সুবর্না আক্তার, আপরাজিতা মোসা. জেসমিন, সুজাতা মজুমদার, রোজিনা আক্তার,  প্রমুখ। সভায় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নারী নেত্রীবৃন্দ, অপরাজিতা প্রকল্পের সদস্য ও সুধী সমাজের ব্যক্তিবর্গ অংশ নেয়।


আরও খবর



ক্ষমা চেয়ে বহিষ্কারের বিষয়টি পুনর্বিবেচনার আকুতি জাহাঙ্গীরের

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগে থেকে আজীবন বহিষ্কার করার একদিন পর নিঃশর্ত ক্ষমা চেয়ে বিষয়টি পুনরায় বিবেচনার জন‌্য আকুতি জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে গাজীপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রীর কাছে ভুল তথ‌্য গেছে, আংশিক তথ্য দেওয়া দিয়েছে। তাকে ভুল বোঝানো হয়েছে। আমি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছিলাম আমার কথা শোনার জন্য। যদি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে কথাগুলো বলতে পারতাম তাহলে তিনি সঠিক জিনিসটা জানতেন। তার কাছে সত্য তথ্য গেলে অবশ্যই ন্যায়বিচার পেতাম। আমার ভুল হতে পারে, কিন্তু আমি কোনো পাপ বা অন্যায়ের সঙ্গে জড়িত না। মানুষের ভুল হয়।

তিনি বলেন, আমাকে তিন বছরের জন্য পদ দেওয়া হয়েছে। কিন্তু আমাকে বহিষ্কার করে আমার, আমার পরিবার এবং আমার অস্তিত্বের মধ্যে যে আঘাত দেওয়া হয়েছে তা আমি মানসিকভাবে মেনে নিতে পারছি না। আমি কোনো অন্যায় করিনি। আমার ভুল হতে পারে। ভুলের জন্য আমি ক্ষমা চাই। প্রধানমন্ত্রী যেন বিষয়টি পুনরায় বিবেচনা করেন। আমি রিভিউ করতে চাই। আমি আওয়ামী লীগের সমর্থক হিসেবে থাকতে চাই। পদ দিক আর না দিক তাতে কিছু যায় আসে না। প্রধানমন্ত্রী আমার মায়ের মতো। তিনি আমার আদর্শের জায়গা। আমাকে যেন আবার পুনরায় বিবেচনা করেন, শহর গড়ার কাজে সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, প্রয়োজনে আমি আত্মসমর্পণ করবো। আমাকে যেন অন্য কোনো মিথ্যা কিছুতে জড়ানো না হয়। আমাকে ফাঁসি দিক আমার নেত্রীর জন্য, বঙ্গবন্ধুর জন্য। কিন্তু আমাকে মিথ্যা অপবাদ যেন না দেওয়া হয়। যদি মনে হয় আমাকে গ্রেপ্তার করা প্রয়োজন আমাকে বলবেন, আমি আত্মসমর্পণ করবো।’

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের এক অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। সেই অডিওতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ এবং বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের ভূমিকা নিয়ে তাকে কটু মন্তব্য করতে শোনা যায়।

অডিওটি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর গাজীপুরে আওয়ামী লীগ এবং সেখানকার সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে আজীবন আওয়ামী লীগে থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়।


আরও খবর



ইউপি নির্বাচন: ভোটের ফল ঘোষণার সময় গুলিতে ৩ যুবক নিহত

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় ইউপি নির্বাচনের ফল ঘোষণার সময় কেন্দ্রে সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় বিজিবির গুলিতে তিন যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত চারজন। রোববার রাত সাড়ে ৮টার দিকে পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন খনগাঁও ইউনিয়নের হাবিবপুর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে শাহাবুলি হোসেন আহমেদ (৩৫) এবং একই ইউনিয়নের ঘিডোব গ্রামের মৃত তফিজ উদ্দীনের ছেলে মাজহারুল ইসলাম (৩৫) ও একই গ্রামের আদিত্য (৩৩)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, ৩ নম্বর খনগাঁও ইউনিয়নে ভোট শেষ হওয়ার পর ফল ঘোষণায় দেরি হচ্ছিল। এ নিয়ে প্রিসাইডিং অফিসারের সঙ্গে চশমা প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী নুরুজ্জামানের সমর্থকদের বাগবিতণ্ডা হয়।

পরে প্রিসাইডিং অফিসার নৌকার প্রার্থী শহীদ হোসেনকে বিজয়ী ঘোষণা করলে তারা ভোটকেন্দ্র অবরুদ্ধ করেন। ওই সময় প্রিসাইডিং অফিসার বের হয়ে গেলেও একটি কক্ষে তিন পুলিশ সদস্যসহ ১৬ জন আনসার সদস্য আটকা পড়েন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে যান দায়িত্বরত বিজিবি সদস্যরা। ওই সময় হামলার চেষ্টা হলে আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা গুলি ছোড়েন। এ ঘটনায় সোমবার ভোর পর্যন্ত তিনজনের মৃত্যু হয়। এ সময় আহত হন চারজন।

ওই কেন্দ্রে দায়িত্বরত গ্রামপুলিশের সদস্য সরেন্দ্র নাথ রায় বলেন, নির্বাচনি সহিংসতায় ঘটনাস্থলে দুজন এবং হাসপাতালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর



সৌদিকে ৫৫০০ কোটি টাকার ক্ষেপণাস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌদি আরবের কাছে ৬৫ কোটি মার্কিন ডলার মূল্যের ক্ষেপণাস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর এই প্রথম কোনো মধ্যপ্রাচ্যের রাষ্ট্রের কাছে অস্ত্র বিক্রির অনুমোদন দিল দেশটি। এক ঘোষণায় মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন এ তথ্য জানিয়েছে বলে নিশ্চিত করেছে আল জাজিরা।

গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে পেন্টাগন জানায়, সৌদি আরবের বর্তমান ও ভবিষ্যত হুমকি মোকাবিলায় পররাষ্ট্র মন্ত্রণালয় এই অনুমোদন দিয়েছে। প্রস্তাবিত এই অস্ত্র বিক্রি যুক্তরাষ্ট্রের বৈদেশিক নীতিমালার ও নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ। কারণ সৌদি আরব মধ্যপ্রাচ্যের রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নতির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, মধ্য পালার এআইএম-১২০সি-৭/সি-৮ মডেলের এয়ার-টু-এয়ার ক্ষেপণাস্ত্রগুলো ৬৫ কোটি ডলারে বিক্রি করছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫ হাজার ৫৭৬ কোটি ৪০ লাখ ৫৯ হাজার টাকা।

পেন্টাগণের বিবৃতির পর মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটারে জানায়, এই ক্ষেপণাস্ত্র স্থলে কোনো লক্ষ্যবস্তুতে হামলা করার জন্য ব্যবহৃত হবে না। সম্প্রতি সীমান্তের ওই পাশ থেকে বেশকিছু হামলার ঘটনা ঘটেছে সৌদি আরবে। নতুন এই এআইএম-১২০সি-৭/সি-৮ মডেলের এয়ার-টু-এয়ার ক্ষেপণাস্ত্রগুলো সেসব হামলা প্রতিহত করতে সাহায্য করবে। এতে সৌদিতে থাকা প্রায় ৭০ হাজার মার্কিন নাগরিক নিরাপদে থাকবে।


আরও খবর



স্বরূপকাঠিতে গুমের মামলা তুলে না নেয়ায় বাদীকে পিটিয়ে আহত

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৮৮৫জন দেখেছেন

Image

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি:

পিরোজপুরের স্বরূপকাঠিতে মেয়েকে অপহরণ করে গুম করার অভিযোগে দায়েরকৃত মামলা তুলে না নেয়ায় মামলার প্রধান আসামী সরকারি কর্মকর্তা কর্তৃক নির্যাতনের শিকার হয়েছে মামলার বাদী অপহৃত মেয়েটির মা।

নির্যাতনে শিকার ওই হতভাগ্য মায়ের নাম বিউটি বেগম (৬০) তিনি উপজেলার গুয়ারেখা ইউনিয়নের পাটিকেল বাড়ি এলাকার মো. তোফাজ্জেল হোসেনের স্ত্রী। নির্যাতনকারী হারুন অর রশিদ গাজী ওরফে হিরন (৫৫) একই এলাকার আনোয়ার হোসেন গাজীর ছেলে সে স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জনস্বাস্থ্য পরিদর্শক।

হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধু বিউটি বেগম জানায়, ২০২০ সালে তার মেয়ে তানিয়ার সাথে জনস্বাস্থ্য পরিদর্শক হিরনের ছোট ভাই মিজানুর রহমান মিরনের বিবাহ হয়। তাদের এই বিয়েকে মানতে পারেনি হিরণ সে বিবাহ বিচ্ছেদের জন্য তানিয়াকে বিভিন্ন সময় হুমকি দিত। বিয়ের তিন মাসের মাথায় তানিয়া নিখোঁজ হয়। এ ঘটনায় তানিয়ার মা বিউটি বেগম বাদী হয়ে বরিশাল বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন বিশেষ আদালতে হিরনকে প্রধান করে নামীয় ৪ জন ও অজ্ঞাত ৫ জনকে আসামী করে একটি অপহণ গুমের মামলা দায়ের করেন। সেই মামলা তুলে নিতে বিউটি বেগমকে বিভিন্ন সময় চাপ প্রয়োগ করে হুমকি দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় সোমবার বিউটি বেগম তার এক আত্মিয়ের বাড়ি বেড়াতে যাবার সময় গুয়ারেখা এগারোগ্রাম সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের কাছে পৌছুলে হিরন বিউটির উপর অতর্কিত হামলা চালায়। এসময় হিরনের এলাপাথাড়ি পিটানে বিউটি চিৎকার দিলে আশেপাশের লোকজন ছুটে এলে হিরন পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এ ব্যাপারে বিউটির স্বামি তোফাজ্জেল হোসেন নেছারাবাদ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

নিখোঁজ গৃহবধু তানিয়ার স্বামি মিজানুর রহমান মিরন জানায় তার ভাই হিরন একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। হিরন তার স্ত্রীকে গুম করেছে এখন মামলা তুলে নিতে তার শাশুড়ীকে মেরে আহত করেছে।

এ ব্যাপারে অভিযুক্ত জনস্বাস্থ্য পরিদর্শক মো. হারুন অর রশিদ হিরন ওই গৃহবুর উপর হামলার বিষয়টি অস্বীকার করে উল্টো তার উপর গৃহবধু বিউটি এবং তার ছেলে সোহান হামলা করেছে এ ছাড়াও তার বিরুদ্ধে মিথ্যা অপহরণ গুমের মামলা দেয়া হয়েছে বলে তিনি দাবী করেন। আমার উপর হামলা করেছে।

নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবির মোহাম্মদ হোসেন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর