আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম
শিক্ষার্থীদের রাস্তায় নামার আশঙ্কা

নিউমার্কেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ১৮৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় প্রতিবাদে সরব হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানিয়েছেন, বৃষ্টির কারণে তারা রাস্তায় নামতে পারছেন না, বৃষ্টির পরে তারা রাস্তায় নেমে আন্দোলন করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের মধ্যে ঢাকা কলেজ, ইডেন ও কবি নজরুল কলেজ ছাড়াও রয়েছে বদরুন্নেসা কলেজ, সোহরাওয়ার্দী কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও তিতুমীর কলেজ।

এদিকে পুলিশ বলছে, সাত কলেজের শিক্ষার্থীরা যদি বিভিন্ন সড়কে বিক্ষোভে নামে তাহলে রাজধানীর অনেক সড়ক আটকে গেলে ভয়াবহ যানজট দেখা দেবে।

গতকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) নিউমার্কেট এলাকায় ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের দিনভর সংঘর্ষের পর আজ বুধবার (২০ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকার সাত কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নামার আশঙ্কায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এ দিকে নিউমার্কেটে সরেজমিনে দেখা গেছে, এই এলাকার আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকালে তারা নিরাপত্তার বিষয়ে‌ ব্রিফ করেছেন।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভে নামতে পারে বলে আমাদের কাছে তথ্য আছে। এজন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি।

তিনি বলেন, তবে বিভিন্ন কলেজ থেকে যদি ছাত্ররা রাস্তায় নেমে যায়, তখন তো আর নিয়ন্ত্রণে থাকে না। একটা কর্নার থেকে সে রকম চেষ্টা করা হচ্ছে, বিভিন্ন জায়গা নজরে রাখা হয়েছে।


আরও খবর



দীর্ঘ ১৯ বছর পর দোহারে উপজেলা আ.লীগের সম্মেলন

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩৭৫জন দেখেছেন

Image

দোহার (ঢাকা) প্রতিনিধি:

উৎসবমুখর পরিবেশে দীর্ঘ ১৯ বছর পর ঢাকার দোহার উপজেলা আওয়ামী লীগের ৫ম ত্রি-বার্ষিকী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ মে) উপজেলার জয়পাড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সুসজ্জিত মঞ্চে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সাংসদ সালমান এফ রহমান।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদারের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি বেনজীর আহমদ এমপি।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান।

অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, আইন বিষয়ক সম্পাদক কাজী নজীবুল্লাহ হীরু, সদস্য অ্যাড. এবিএম রিয়াজুল কবির কাওসার, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাড. সানজিদা খাতুন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি র্নিমল রঞ্জন গুহ, মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনার কলি পুতুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেনসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় সম্মেলনে আগামী তিন বছরের জন্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক নুরুল হকের নাম ঘোষণা করে নতুন কমিটি গঠন করা হয়।

দোহার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছিল। তবে সভাপতি পদে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেনের বিকল্প কারো নাম শোনা যায়নি।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৩ সালে অনুষ্ঠিত সম্মেলনে দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন আলী আহসান খোকন শিকদার।


আরও খবর



ঈদ শেষে ঢাকায় ফিরল ২০ লাখ মানুষ

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ছেড়েছিল প্রায় এক কোটি মানুষ। তাদের মধ্যে বৃহস্পতি ও শুক্রবার দুই দিনে ফিরে এসছেন প্রায় ২০ লাখ মানুষ।

শনিবার (৭ মে) বিকেলে মোবাইল অপারেটরদের বরাত দিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঈদুল ফিতরের ছুটি শেষে বৃহস্পতিবার (৫ মে) রাজধানীতে ফিরেছেন ৬ লাখ ৩২ হাজার ৪৮৫ জন মোবাইল সিম ব্যবহারকারী। আর শুক্রবার (৬ মে) এসে‌ছেন ১৩ লাখ ৯৭ হাজার ৬৮০ জন। সব মি‌লি‌য়ে গত দুই দি‌নে দেশের বিভিন্ন জেলা থেকে রাজধানীতে ‍প্রবেশ করেছেন ২০ লাখ ২৯ হাজার ১৬৫ জন সিম ব্যবহারকারী।

মন্ত্রী বলেন, অনেকের কাছে একাধিক সিম থাকে। তবে এই হিসেব শুধুমাত্র সিম ব্যবহারকারীদের। তাদের মধে অনেক পরিবার ঢাকা ছেড়েছে, যাদের শিশু বা কিশোরদের কাছে মোবাইল নেই।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, এবার ঈদে রাজধানী ছেড়েছেন সবচেয়ে বেশি সংখ্যক গ্রামীণফোনের গ্রাহক। আর সবচেয়ে কম ছিল টেলিটকের গ্রাহক।

উল্লেখ্য, এবার ঈদযাত্রায় প্রায় ১ কোটি মানুষ ঢাকা ছেড়েছিল। যার মধ্যে ২৯ ও ৩০ এপ্রিল, দুই দিনে ঢাকা ছেড়েছে ৪৩ লাখ ৯ হাজার ২১৬টি মোবাইল সিম। এর আগের দুই দিন ২৭ ও ২৮ এপ্রিল প্রায় ৩০ লাখ সিম রাজধানী ছেড়েছে। আর রোববার (১ মে) একদিনে সর্বোচ্চ ২৯ লাখ সিম ব্যবহারকারী ঢাকা ছা‌ড়েন।


আরও খবর



মানিকগঞ্জে হত্যার দায়ে ২ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ১৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জে প্রাইভেট কারচালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুর ৩টার দিকে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় ঘোষণা করেন। একইসাথে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাটের ঘোষেবের এলাকার মুকলেসুর রহমানের ছেলে। তিনি পেশায় প্রাইভেট কারচালক ছিলেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন ওমর হোসেন সাইফুল (পলাতক) ও আরিফুজ্জামান সজীব (পলাতক)। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ হোসেন, মো. আলী সীমান্ত (পলাতক) ও আজিম খান। এদের প্রত্যেকের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ২৮ জানুয়ারি মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসন্ডা এলাকায় প্রাইভেট কারচালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে গাড়ি নিয়ে পালিয়ে যায় আসামিরা। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।

ঘটনার রাতে ঘিওর থানার এসআই লুৎফর রহমান বাদী হয়ে অজ্ঞাত নামা একটি হত্যা মামলা করেন। পরে এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকর্মকর্তা ঘিওর থানার এসআই এনামুল হক চৌধুরী ২০১২ সালের ২৬ ফ্রেরুয়ারি ৬ জনের নামে আদালতে অভিযোগপত্র দালিখ করেন। ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে তিনজন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।


আরও খবর



হাতিয়াতে পুকুরে মিললো ৩৫টি ইলিশ

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৪০৫জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর হাতিয়া উপজেলার একটি পুকুরে পাওয়া গেছে ৩৫টি ইলিশ মাছ। পরে মাছ গুলো বাজারে বিক্রি করা হয়।

গতকাল শুক্রবার ১৩ মে বিকেলে উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের যুগান্তর কিল্লা পুকুরে মাছগুলো পাওয়া যায়। প্রতিটি ইলিশের ওজন প্রায় ৩০০-৪০০ গ্রাম করে। সবগুলো মিলে প্রায় ৮-৯ কেজি মাছ হবে। 

বিষয়টি নিশ্চিত করেন নিঝুমদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আফছার দিনাজ। তিনি জানান, পুকুরের মালিক আব্দুল মান্নান পুকুরে সেচের মেশিন বসিয়েছেন। শনিবার সকালের দিকে সেচের পুরো কাজ শেষ হবে। এর আগে শুক্রবার বিকেলের দিকে জেলেদের দিয়ে পুকুরে জাল ফেলা হয় বড় মাছ গুলো ধরার জন্য। ওই জালে ৩৫টি ইলিশ উঠে।

স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন জানান, গত বছর ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানিতে যুগান্তর কিল্লা পুকরটি পুরোপুরি ডুবে যায়। তখন জোয়ারের পানিতে ইলিশ মাছ গুলো পুকুরে প্রবেশ করে।

নিউজ ট্যাগ: ইলিশ নোয়াখালী

আরও খবর



বাগেরহাটে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৬৪০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের পূর্ব রাজৈর গ্রামের বলেশ্বর নদীর চরের ছইলা বাগান থেকে অজ্ঞাত পরিচয়ের এক নারীর (৭০) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ছইলা গাছের শ্বাসমূলে আটকে থাকা অবস্থায় বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন (পাগল) ওই বৃদ্ধা ১০-১২ বছর আগে শরণখোলায় এসে আশ্রয় নেন। তার বেশিরভাগ সময় কেটেছে উপজেলা পরিষদ সংলগ্ন বান্দাঘাটা এলাকাতেই। শান্ত স্বভাবের এই বৃদ্ধা শেষ দিকে এসে পায়ে ভর করে চলতে পারতেন না। দুই হাতে ভর করে চলতেন। লোকজন যে যা দিত তাই খেতেন।

বলেশ্বর নদীতে মাছ ধরা জেলে সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে নদের পারে নোঙর করে রাখা তার মাছধরা নৌকার কাছে গেলে লাশটি দেখতে পান তিনি। বলেশ্বর পারের বাসিন্দা মো. শাহ আলম জানান, তিনি সকাল ১১টার দিকে বেড়িবাঁধের ওপর দেখেছেন ওই বৃদ্ধাকে। আকলিমা বেগম নামে এক নারী জানান, আগেরদিন (বুধবার দুপুরে) তিনি ওই পাগল বৃদ্ধাকে খাবার খেতে দিয়েছেন। তাদের ধারণা, হয়তো গোসল করেত নেমে জোয়ারের স্রোতের টানে নদীতে পড়ে তার মৃত্যু হয়েছে।

শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন জানান, লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে। নিহত বৃদ্ধা মানসিক ভারসাম্যহীন ছিলেন। তার নাম-পরিচয় পাওয়া যায়নি।


আরও খবর