আজঃ সোমবার ২৯ নভেম্বর ২০২১
শিরোনাম

পাবনায় ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, গুলিবিদ্ধ ৩

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৬৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনার সুজানগর উপজেলার বোনকলা বাজারে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনা ঘটেছে। রোববার রাতে মানিকহাট ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলায় তিন জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে। 

গুলিবিদ্ধদের মধ্যে ওই গ্রামের মোতালেব হোসেনকে (৩৮) পাবনা সদর হাসপাতালে এবং সাগর হোসেন (৩২) এবং ফজলুল হককে (৫৫) সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও মানিকহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্বাস আলী মল্লিক অভিযোগ করে বলেন, রোববার রাত ৮টার দিকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শফিউল ইসলামের সমর্থকেরা উদ্দেশ্য প্রণোদিতভাবে বোনকোলা বাজারে নৌকা প্রতীকের নির্বাচনি অফিসে অগ্নিসংযোগ করে। এরপর তারা নৌকা প্রতীকে এবং নৌকার অফিসে অগ্নিসংযোগের অভিযোগ তুলে একই এলাকায় আমার আনারস প্রতীকের অফিস ভাঙচুর করে এবং আমার সমর্থকদের ওপর গুলিবর্ষণ করে। পরে বোনকোলা গ্রামবাসী এক হয়ে মাইকে ডেকে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর সমর্থকদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শফিউল ইসলাম বলেন, ওই হামলার সঙ্গে আমার কোনো সমর্থক বা কর্মী জড়িত নেই। বিদ্রোহী প্রার্থীর সমর্থকেরা আমার প্রচার মিছিলে হামলা চালিয়ে নৌকা প্রতীক ভাঙচুর এবং পুড়িয়ে দিয়েছে।

এ ঘটনায় সুজানগর থানায় একটি মামলা হয়েছে। এ তথ্য জানিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যারা এলাকায় অশান্তি সৃষ্টি করছে। সে যেই হোক তাকে ছাড় দেওয়া হবে না।

অপরদিকে, হাটখালী ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থীর অফিস ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগ উঠেছে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর লোকজনের বিরুদ্ধে। রোববার রাত সাড়ে ১১টার দিকে ওই ইউনিয়নের স্বগতা বাজারে এই ঘটনা ঘটে।

হাটখালী ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রউফ বলেন, আমাদের লোকজন নির্বাচনি প্রচারণায় বের হলে ঘোড়া প্রতীকের প্রার্থীর লোকজন স্বশস্ত্র অবস্থায় এসে ককটেল বিস্ফোরণের মাধ্যমে ত্রাস সৃষ্টি করে নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে। স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়ে।

স্বতন্ত্র প্রার্থী আজাহার আলী শেখ বলেন, আমার বিজয় নিশ্চিত জেনে নির্বাচনটিকে বিতর্কিত করতেই সরকারি দলের প্রার্থী এমন কাজ করে চলেছেন। আমি সুষ্ঠু নির্বাচন চাই বলেই ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করছি।

এদিকে তাতীবন্ধ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ শেখ অভিযোগ করে বলেন, আজ সোমবার সকালে পোড়াডাঙ্গা বাজারে আমার ভাতিজা ও চার নিকটাত্মীয়কে মারধর করেছে নৌকা প্রতীকের প্রার্থী মতিন মৃধার লোকজন। এ ছাড়া আমাকে কোনো প্রকার প্রচার চালাতে দিচ্ছে না তারা।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, সুজানগনরের মানিকহাট ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে রোববার রাতের ঘটনায় কারা জড়িত রয়েছে সে বিষয়ে জানতে তদন্ত করা হচ্ছে।


আরও খবর



সাভারে ইভ্যালির ৪টি ওয়্যারহাউজ সিলগালা

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাভারে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ৪টি ওয়্যারহাউজ পরিদর্শন শেষে সিলগালা করে দিয়েছে হাইকোর্ট গঠিত পরিচালনা কমিটি।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে সাভারের আমিনবাজারে ২টি ও বলিয়ারপুরে ২টি ভাড়া করা ওয়্যারহাউজ পরিদর্শন শেষে সিলগালা করা হয়।

প্রতিষ্ঠানটির দায় ও সম্পদ পরিস্থিতি সরেজমিনে দেখতে আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে পরিচালনা কমিটির পাঁচ সদস্য সাভারের ওই চারটি ওয়ারহাউজ পরিদর্শন করেন।

এর আগে কমিটির সদস্যদের জানানো হয়, ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন গত ১৬ সেপ্টেম্বর র‍্যাবের হাতে গ্রেফতারের পর পরই এই ওয়্যারহাউজ থেকে মূল্যবান অনেক মালামাল সরিয়ে ফেলা হয়।

পরিদর্শনকালে ওয়্যারহাউজটিতে বেশ কিছু টেলিভিশন, কোমল পানীয়সহ ইলেকট্রনিক্স মালামাল দেখতে পায় কমিটি।

পরিদর্শন শেষে আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিক জানান, গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। প্রতারিত গ্রাহক ও মার্চেন্টের স্বার্থ সুরক্ষায় নিবিড়ভাবে কাজ করছে হাইকোর্ট গঠিত নতুন পরিচালনা কমিটি। এখানে যারা টাকা দিয়েছিলেন তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা চেষ্টা করছি, ক্ষতিগ্রস্ত এই মানুষদের যতখানি সম্ভব স্বার্থ সুরক্ষা করে তা ফেরত দেওয়ার ব্যবস্থা করা। এছাড়াও প্রতিষ্ঠানটির কোথায় কী সম্পদ রয়েছে এবং সেগুলো কী অবস্থায় রয়েছে, সেসব সম্পদ দিয়েই বা দায়দেনা কতটুকু পরিশোধ করা যাবে ইত্যাদি বিষয়ে পর্যবেক্ষণ করছে কমিটি। এখানে ৪টি ওয়্যারহাউজ সিলগালা করা হয়েছে, যেন কেউ ঢুকতে না পারে।

পরিদর্শকালে উপস্থিত ছিলেন ইভ্যালি পরিচালনায় ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পাওয়া রেলপথ মন্ত্রণালয়ের ওএসডি হওয়া আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, সাবেক সচিব মো. রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহমেদ ও সুপ্রিম কোর্টের আইনজীবী শামীম আজিজ।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি বৃশ্চিক রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৮। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা : ৮ ও ৯। শুভ বার : শনি ও মঙ্গল। শুভ রত্ন : নীলা ও রক্তপ্রবাল।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। কোনও সৎ লোকের পরামর্শে উপকৃত হতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। তীর্থযাত্রা হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

ট্যাক্স-সংক্রান্ত কোনও ঝামেলা হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন। আপনার নামে কোনও অপবাদ রটতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। ব্যবসায়িক দিক ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। আপনজন কেউ শত্রুতা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কর্মপরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শরীর অসুস্থ হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

ধর্মীয় কাজে আনন্দ পাবেন। নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন, অন্যথায় সুযোগ হারাতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো থাকতে পারে। মন ভালো থাকবে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। আবেগ সংযত রাখুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। আপনজনের সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলুন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

মাথাব্যথায় ভুগতে পারেন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। মূল্যবোধ বজায় রাখুন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। বাড়িতে অতিথি সমাগম হতে পারে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করার চেষ্টা করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকতে পারে। নিজেকে যথাযথ ভাবে প্রকাশ করুন। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

সময় খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ব্যক্তিগত কোনও ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আর্থিক দিক ভালো যাবে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। কোনও আশা পূরণ হতে পারে। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



এই শীতে বিরিয়ানি বানান ফুলকপি দিয়ে

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিরিয়ানির নামে নাক সিঁটকোন, এমন মানুষ বোধহয় বিরল। খালি পেট হোক বা ভরা পেট,দিন হোক বা রাত বিরিয়ানিতে অরুচি! নৈব নৈব চ। বিশেষ করে এই প্রজন্ম তো বিরিয়ানি বলতে অজ্ঞান। তবে মাংস দিয়ে বিরিয়ানি খাওয়া হয়ই, এই শীতে খানিক স্বাদ বদল করতে বাড়িতেই বানিয়ে ফেলুন ফুলকপির বিরিয়ানি।

কী ভাবে বানাবেন শীতের তারকা সব্জি ফুলকপির বিরিয়ানি?

উপকরণ :

১) টুকরো করে কাটা ফুলকপি: ৫০০ গ্রাম

২) বাসমতী চাল: ৫০০ গ্রাম

৩) পেঁয়াজ কুচি: এক কাপ

৪) ভাজা পেঁয়াজ: আধ কাপ

৫) আদা বাটা: এক চাচামচ

৬) রসুন বাটা: এক চাচামচ

৭) জিরে বাটা: এক চাচামচ

৮) হলুদ গুঁড়ো: এক চাচামচ

৯) লঙ্কার গুঁড়ো : আধ চাচামচ

১০) এলাচ: ২টি

১১) দারচিনি: ২টি

১২) কেওড়া জল: আধ চামচ

১৩) কাঁচা লঙ্কা: ৩ টি

১৪) লবণ: স্বাদমতো

১৫) তেল: ৪ থেকে ৫ চামচ

প্রণালী:

 প্রথমে কড়াইতে তেল গরম করে গরম মশলা ও পেঁয়াজ বাদামি করে ভেজে নিন।

এবার কড়াইতে সব মশলা দিয়ে ভাল করে কষিয়ে তাতে ফুলকপিগুলি দিয়ে দিন।

অল্প জল দিয়ে ফুলকপি কষাতে থাকুন। আধ সিদ্ধ হয়ে এলে আলাদা করে বাটিতে তুলে রাখুন।

এবার চাল দিয়ে ভাল করে নাড়তে থাকুন। মশলার সঙ্গে ভাল করে মিশিয়ে নিন। চাল আগে থেকে ধুয়ে অন্তত আধ ঘণ্টা ভিজিয়ে রাখতে পারলে ভাল।

চাল আর মশলাগুলি একসাথে মিশে গেলে তাতে গরমজল দিন।

জল ফুটে এলে ফুলকপি আর কাঁচালঙ্কা দিয়ে আঁচ কমিয়ে ঢেকে দিন।

বিরিয়ানি হয়ে এলে উপর থেকে বেরেস্তা ও কেওড়া জল দিয়ে ১০ মিনিট দমে রেখে তারপর পরিবেশন করুন।


আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

রবিবার ২৮ নভেম্বর ২০২১




মালাইকার পোশাক বিভ্রাটের পুরোনো ছবি ভাইরাল

প্রকাশিত:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ১৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শোবিজ অঙ্গনে তারকা অভিনেত্রীদের পোশাক বিভ্রাটের ঘটনা নতুন কিছু নয়। হলিউড থেকে বলিউড সব ইন্ডাস্ট্রির অভিনেত্রীরাই এমন বিব্রতকর অবস্থার মুখোমুখি হয়েছেন। বেশ আগে একটি ফ্যাশন শোয়ে বলিউড অভিনেত্রী মালাইকা আরোরাও এমন বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন। সেই ছবি আবারো অন্তর্জালে ভাইরাল হয়েছে।

মূল ঘটনা হলোএকটি ফ্যাশন শোয়ে অংশ নিয়েছিলেন মালাইকা। শোয়ের মাঝে পাপারাজ্জিরা ঘিরে ধরেন তাকে। এ সময় তার পরনে ছিল হলুদ রঙের হাফ অব শোল্ডার। ক্যামেরার সামনে পোজ দিতে গিয়ে মালাইকার বুকের অংশের পোশাক সরে যায়। তবে বিষয়টি বুঝতে পেরে কৌশলে তা সামলে নেওয়ার চেষ্টা করেন মালাইকা এবং দ্রুত গাড়িতে উঠে যান এই অভিনেত্রী।

সেই মুহূর্তটি ক্যামেরাবন্দি করেন পাপারাজ্জিরা। পুরোনো সেই ছবি নতুন করে ভাইরাল হওয়ায় সমালোচনার মুখে পড়েছেন মালাইকা। কেউ কেউ কটাক্ষ করে মন্তব্য করছেন। তাদের ভাষায়—‘এমন পোশাক পরার কী দরকার, যা সামলানো যায় না।

ব্যক্তিগত জীবনে অভিনেতা অর্জুন কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন মালাইকা। ২০১৯ সালে সম্পর্কের কথা স্বীকার করেন তারা। এরপর প্রায়ই বিভিন্ন জায়গায় তাদের একসঙ্গে দেখা যায়। খুব শিগগির তারা বিয়ে করবেন বলেও গুঞ্জন শোনা যাচ্ছে।

নিউজ ট্যাগ: মালাইকা অরোরা

আরও খবর
শাকিব খানের ব্যাংক হিসাব তলব

সোমবার ২৯ নভেম্বর ২০২১




বিয়ে করেছেন মালালা ইউসুফজাই

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারীশিক্ষার অধিকার নিয়ে কাজ করায় শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। সবাইকে অনেকটা অবাক করে দিয়ে মঙ্গলবার রাতে বিয়ের খবর জানিয়েছেন যুক্তরাজ্যে বসবাসরত মালালা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ খবর দিয়েছে।

মালালার বর আসসার মালিক পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা। পাকিস্তানের ক্রিকেট বোর্ডের হাই পারফরমেন্স সেন্টারের ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছেন আসসার মালিক। যুক্তরাজ্যের বার্মিংহামে তাঁদের বিয়ে হয়েছে। মঙ্গলবার রাতে মালালা এক টুইট বার্তায় নিজের বিয়ের খবর জানিয়েছেন।

টুইটারে বরের সঙ্গে কয়েকটি ছবি শেয়ার করে ২৪ বছর বয়সী মালালা লিখেছেন, আজকের এই দিনটি আমার জীবনের জন্য মহামূল্যবান একটি দিন। আসসার আর আমি সারা জীবনের জন্য একত্রিত হয়েছি। স্বল্পপরিসরে পরিবারের সদস্যদের নিয়ে বার্মিংহামের বাড়িতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমাদের জন্য দোয়া করবেন। বাকি জীবন আমরা একসঙ্গে থাকতে চাই।

পাকিস্তানের সোয়াত উপত্যকায় ১৯৯৭ সালের ১২ জুলাই জন্মগ্রহণ করেন মালালা ইউসুফজাই। ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে মালালা নোবেল শান্তি পুরস্কারে ভূষিত হন।

পাকিস্তানে তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করতেন মালালা। ২০১২ সালে জঙ্গিরা তাঁকে গুলি করে। কিন্তু ভাগ্যক্রমে তিনি বেঁচে যান। এ সময় চিকিৎসার জন্য তাঁকে যুক্তরাজ্যে নেওয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ যুক্তরাজ্যে বসবাস করছেন।

পিছিয়ে থাকা নারীর শিক্ষা বিস্তারে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে ভারতের কৈলাস সত্যার্থীর সঙ্গে যৌথভাবে শান্তিতে নোবেল পান মালালা ইউসুফজাই।


আরও খবর