আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

পেট্রলশূন্য ফিলিং স্টেশন, খোলা বাজারে প্রতি লিটার ১৪০ টাকা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৫৮০জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ফিলিং স্টেশনগুলোতে পেট্রল ও অকটেন পাওয়া যাচ্ছে না। এ নিয়ে বিশেষ করে চরম ভোগান্তিতে পড়েছেন মোটরসাইকেল চালকরা। কয়েকটি ফিলিং স্টেশনে অকটেন পাওয়া গেলেও ১০০ টাকার বেশী দেওয়া হচ্ছে না। এক ফিলিং স্টেশন থেকে আরেক ফিলিং স্টেশনে গেলেও পাওয়া যাচ্ছে না তেল। ফিলিং স্টেশন গুলোতে পেট্রল অকটেন না থাকলেও খোলা বাজারে পাওয়া যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর উপজেলার বকসের হাট, রাজাগাঁও ঢোলারহাট ও ভগদগাজী বাজারে বোতলে করে বিক্রি করা হচ্ছে পেট্রল ও অকটেন। দুদিন আগেও যে তেলের বোতলটি বিক্রি হতো ১০০ টাকায় একই বোতলের দাম এখন ১৪০ টাকা। প্রতি লিটারে খোলা বাজারে ৪০ টাকা অতিরিক্ত মূল্যে বিক্রি করা হচ্ছে।

একদিকে ভোজ্যতেলের দাম বৃদ্ধি, অপরদিকে জ্বালানি তেলের অতিরিক্ত মূল্য। উপায় না পেয়ে চড়া দামে পেট্রল ও অকটেন কিনতে হচ্ছে যানবাহন চালকদের।

খোলা বাজারে তেল কিনতে আসা মোটরসাইকেল চালক আরিফ হোসেন বলেন, শহরের ফিলিং স্টেশনগুলোতে তেল পেলাম না। গাড়িতে তেল প্রায় শেষ। আরও ত্রিশ কিলোমিটার গাড়ি চালাতে হবে৷ খোলা বাজারে কিনলাম এক বোতল ১৪০ টাকা দামে৷ এক লিটার তেলে চল্লিশ টাকা বাড়তি দিয়ে কিনতে হলো। উপায় না পেয়েই কিনেছি৷ বাসায় যেতে হবে এজন্য। আরেক ক্রেতা আনোয়ার বলেন, সয়াবিন তেলের দাম বাড়লো, এবার পেট্রল অকটেন এর বাড়ানোর জন্য মিলছেনা। পাম্পে পেট্রল আর অকটেন নেই। তাহলে খোলা বাজারের দোকানদারেরা কোথা থেকে পাই? বোতলে করে বিক্রি করে তাও আবার ত্রিশ থেকে চল্লিশ টাকা বেশীতে। আমি বিষয়টি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি৷

নাম প্রকাশে অনিচ্ছুক এক তেল বিক্রেতা জানান, আমার কাছে ৫০ লিটার পেট্রল রয়েছে। আমি একজনের কাছে প্রতি লিটার একশো বিশ টাকা করে কিনেছি। আমার যাতায়াত খরচ ও লাভসহ আমি প্রতি লিটার একশো চল্লিশ টাকা করে বিক্রি করছি। যারা বোতলে করে বিক্রি করছে তারা সবাই এইরকম দামে বিক্রি করছে পেট্রল ও অকটেন৷

ফিলিং স্টেশনগুলোতে কবে নাগাত পেট্রল ও অকটেন পাওয়া যাবে এ প্রশ্নের জবাবে ঠাকুরগাঁও পেট্রল পাম্প অনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল হক জানান, ডিপোতে গাড়ি পাঠানো হয়েছে। স্বল্প সময়ের মধ্যে এ ভোগান্তি দূর হবে বলে আমরা আশা করছি৷

এবিষয়ে জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী জানান, আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। যারা অতিরিক্ত দামে বিক্রি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে৷


আরও খবর



প্রেমিকের বাড়িতে অবস্থান নেওয়া সেই তরুণী গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৯২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়ের দাবিতে জামালপুর থেকে বরগুনায় প্রেমিকের বাড়িতে এসে অবস্থান নেওয়া সেই তরুণী শিখা আক্তার মৌকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ মে) সকালে বেতাগী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম।

তিনি জানান, বিয়ের দাবিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদুল হাসানের ভাড়া বাসায় অবস্থান নেওয়া শিখা আক্তার মৌ নামের ওই তরুণীকে আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবার সকালে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার (১০ মে) বরগুনা আদালতে প্রেমিক মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন খান কথিত বিয়ের দাবিতে তাদের পরিবারকে অবরুদ্ধ করে অবস্থান নেওয়ার অভিযোগ করেন ওই তরুণীর বিরুদ্ধে। ওই দিনই বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন বরগুনার মূখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম। একই সঙ্গে একসপ্তাহের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ প্রদান করেন বিচারক।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, আইনগত ব্যবস্থা গ্রহণে আদালতের নির্দেশ পেয়ে ওই তরুণীকে শুক্রবার সকালে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

গত ২৯ এপ্রিল বরগুনার বেতাগী উপজেলার চান্দখালিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদ হাসানের ভাড়া বাড়িতে বিয়ের দাবিতে অবস্থায় নেয় জামালপুরের তরুণী শিখা আক্তার মৌ। ছেলে ও তার বাবা-মা আত্মগোপনে থাকায় স্থানীয়রা ওই বাড়ির তালা ভেঙে একটি রুমে ঢুকিয়ে দেন ওই তরুণীকে। একপর্যায়ে গত বৃহস্পতিবার (৫ মে) রাতে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন ওই বাড়িতে আসেন এবং ওই তরুণীকে পুত্রবধূ বানাতে তার সাবেক স্বামীকে তালাকের কাগজ ও অবিভাবকদের নিয়ে আসার শর্ত দেন। ওই তরুণী শর্ত পূরণে ব্যর্থ হয়েছেন। অবশেষে ১৪ দিন পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ ট্যাগ: জামালপুর

আরও খবর



ডিজনিতে মুক্তি পাচ্ছে ভারতের ‘ব্রহ্মাস্ত্র’

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঘোষণার পর থেকেই একাধিক কারণে টক অফ দ্য বলিউডে পরিণত হয়েছে রণবীর কাপুর ও আলিয়া ভাট জুটির ছবিটি। এখানে কাজ করতে গিয়েই দুজনের প্রেম। সেই প্রেম গড়িয়েছে বিয়েতে। অয়ন মুখার্জি পরিচালিত ট্রিলজিটির নাম ব্রহ্মাস্ত্র। যার নির্মাণ এরইমধ্যে শেষ হয়েছে।

সিনেমাটি দারুণ এক রেকর্ড করতে চলেছে। ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স তার গ্লোবাল থিয়েটার রিলিজ স্লেটে ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিব মুক্তি দিতে যাচ্ছে। এই প্রথম কোনো ভারতীয় সিনেমা বিশ্বজুড়ে জনপ্রিয় প্লাটফর্মটি থেকে মুক্তি পাচ্ছে।

এছাড়াও বিগ-বাজেট উদ্যোগের মোশন পোস্টারের পাশাপাশি সিনেমাটির প্রথম গান কেশরিয়ার টিজারও বেশ সাড়া ফেলেছে। চারপাশের ভক্ত এবং দর্শকদের কাছ থেকে পাওয়া প্রতিক্রিয়া জানান দিচ্ছে সিনেমাটি মুক্তির আগেই ঝড় তুলেছে। ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্সএর মালিকানাধীনফক্স স্টার স্টুডিওস দ্বারা উৎপাদিত এবং ধর্মা প্রোডাকশনস দ্বারা প্রযোজিত ব্রহ্মাস্ত্র হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়লাম ভাষায় মুক্তি পাবে।

আগামী ৯ সেপ্টেম্বর বিশ্বব্যাপী দেখা যাবে এ ছবি। রণবীর, আলিয়া ছাড়াও সিনেমায় অভিনয় করতে দেখা যাবে অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুন আক্কিনেনিকে।

নিউজ ট্যাগ: ব্রহ্মাস্ত্র

আরও খবর



রাণীশংকৈল দুই খালাতো ভাই সড়ক দুর্ঘটনায় নিহত

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩২০জন দেখেছেন

Image

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল দক্ষিণ বনগাঁও গ্রামের মৃত নজরুল ইসলামের দুই নাতি দিনাজপুরের মঙ্গলপুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে বলে মৃত্যুর পারিবারিক সূত্রে জানা যায়।

মৃত দু'জন আপন খালাতো ভাই এবং রানীশংকৈলের এক সময়ের আ.লীগের জনপ্রিয় নেতা মৃত আফসার আলীর ভাগিনা। দুর্ঘটনায় মৃতের একজন হলেন হরিপুরের ড.ওসমান গনির ছেলে সাদ-ইবনে ওসমান (২৫)। সে নর্থ সাউথ  বিশ্ববিদ্যলয়ে বি,বি,এ ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থী। অপরজন নেকমরদ করিগরী কলেজের নহেদ প্রেন্সিপালের বড় ছেলে নোয়াজিস তাসিন (১৫)। সে রানীশংকৈল কেন্দ্রীয় মাধ্যমিক স্কুলে এস,এস,সি পরীক্ষার্থী।

পারিবারিক সূত্রে জানা গেছে, নোয়াজিস তাসিনের মা আইরিনসহ খালাতো ভাই সাদ ইবনে ওসমান নিজেস্ব প্রাইভেট কারে দিনাজপুর থেকে রানীশংকৈল ফেরার পথে মঙ্গলপুর নামক স্থানে গাড়ির তেল শেষ হয়ে যায়। পরে দুই খালাতো ভাই অটো যোগে পাশেই থাকা পেট্রোল পাম্পে তেল কিনে মঙ্গলপুর ইউনিয়ন ৫ নং ওয়ার্ড মেম্বারের মোটরসাইকেলে পৌচ্ছে নেয়ার পথে পেছনদিক থেকে আসা পণ্যবাহী ট্রাকের সাথে ধাক্কা খেয়ে ঘটনাস্থলে মোটরসাইকেল আরোহীসহ দুই খালাতো ভাই একসাথেই সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান।

ঘটনাটি ঘটে আনুমানিক রাত ১২ টার সময়। তাদের লাশ রাতের মধ্যেই রানীশংকৈলে তাদের নানার বাড়ি আনা হচ্ছে বলে স্বজনরা জানিয়েছেন।

রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না সড়ক দুর্ঘটনায় আপন খালাতো ভাই এর মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আরও খবর



বিশ্বে আরও আড়াই হাজার মৃত্যু, শনাক্ত ৬ লাখের বেশি

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু কমেছে আগের দিনের তুলনায়। কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আড়াই হাজারের বেশি মানুষ। এই সময় এই ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে প্রায় সোয়া ৬ লাখে।

শুক্রবার (২৯ এপ্রিল) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫৫৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ৮৬ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৫৫ হাজার ৮৯৭ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৮ হাজার ৪২৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ১৭ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ১৬৮ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, জার্মানি, রাশিয়া, ফ্রান্স ও ব্রাজিল। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫১ কোটি ২০ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৫৫ হাজার।


আরও খবর



গুলিস্তানের হকার্স মার্কেটের অবৈধ দোকান উচ্ছেদ অভিযান

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউ হকার্স মার্কেটে অবৈধ দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে গুলিস্তানের হকার্স মার্কেটের ১৪৭টি অবৈধ অস্থায়ী দোকান উচ্ছেদে অভিযান শুরু করে ডিএসসিসি।

উচ্ছেদ অভিযানটি পরিচালনা করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান। তিনি বলেন, আগে বারবার নোটিশ দেওয়া হয়েছিল এসব ফাঁকা করার জন্য। এরই ধারাবাহিকতায় আজ অভিযান পরিচালনা করা হচ্ছে। আজ হকার্স মার্কেটের ১৪৭টি অবৈধ দোকান উচ্ছেদ করতে আমরা অভিযান পরিচালনা করছি।

এদিকে দোকানমালিকেরাও জানিয়েছেন, এর আগে তাঁদের নোটিশ দেওয়া হয়েছে। এ বিষয়ে মার্কেটের তানজিল ফ্যাশন নামের দোকানমালিক আব্দুল মালিক বলেন, আগে নোটিশ দিয়েছে, কিন্তু আমরা বুঝিনি যে আজই উচ্ছেদ অভিযানে আসবেন তাঁরা। তাঁদের উপস্থিতি দেখে আমরা দোকানের মালামাল সরিয়ে নিচ্ছি।

তবে মা খেলা ঘর নামের একটি দোকানের মালিক ইব্রাহিম বলেন, আমাদের আগে কিছু জানানো হয়নি। ঈদ করে কাল গ্রাম থেকে আমরা ফিরেছি। আজ এখানে সিটি করপোরেশনের লোকজন এসেছে, আমরা মালামাল সরিয়ে নিয়েছি। কিন্তু আমাদের বেশি সময় দেওয়া হয়নি।

নিউজ ট্যাগ: ডিএসসিসি

আরও খবর