আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ -এর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর প্রথম দফার ২২ জেলার ফল প্রকাশ করে। এতে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর প্রথম ধাপ গত ২২ এপ্রিল ২২ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৪ জেলার সম্পূর্ণ পরীক্ষা নেওয়া হয়। এসব জেলার মধ্যে ছিল চাপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট।

আর ৮ জেলার আংশিক পরীক্ষা পরীক্ষা নেওয়া হয়। জেলারগুলোর মধ্যে রয়েছে সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

ফলাফলের নির্দেশনায় বলা হয় এই ফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এ ফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর কোনও শূন্য পদে নিয়োগের জন্য কোনও নিশ্চয়তা প্রদান করে না।

প্রকাশিত ফলের যেকোনও পর্যায়ে কোনও প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

ফলাফল জানতে ক্লিক করুন: http://www.dpe.gov.bd


আরও খবর



করোনা নেগেটিভ সাকিব, খেলতে পারেন প্রথম টেস্ট

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে গত ১০ মে করোনাভাইরাসে আক্রান্ত হন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এজন্য শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়। তবে স্বস্তির খবর হচ্ছে, করোনা নেগেটিভ এসেছে সাকিবের। এজন্য আগামী ১৫ মে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে পাওয়া যাবে তাকে।

নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, সাকিবের গতকাল (বৃহস্পতিবার) কোভিড টেস্ট হয়েছে। নেগেটিভ এসেছে। এখন মেডিকেল প্রটোকল অনুযায়ী যদি সম্ভব হয়, তাহলে প্রথম টেস্টে খেলবে সে।’

দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। আগামী ১৫ মে হবে সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে আগামী ২৩ মে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় সাকিবের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল ১১ মে।

ছুটি কাটিয়ে সাকিব দেশে ফেরেন গত ১০ মে। প্রটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেওয়ার আগে তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ফল পজিটিভি আসে এই বাঁহাতি অলরাউন্ডারের। এতে চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যায়। কিন্তু গতকাল অর্থাৎ ১২ মে আবার পরীক্ষা করা হলে সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী শারীরিকভাবে সুস্থ থাকলে ১৫ মে প্রথম টেস্টেই পাওয়া যাবে সাকিব আল হাসানকে।


আরও খবর



বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের তুরস্ক সফর শেষে দেশে প্রত্যাবর্তন

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এনএসডব্লিউসি, পিএসসি তুরস্ক সফর শেষে শুক্রবার (২০ মে) দেশে প্রত্যাবর্তন করেছেন। উল্লেখ্য যে, বিমান বাহিনী প্রধান সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ Commander, Turkish Air Force General Hasan Küçükakyüz এর আমন্ত্রণে গত শনিবার (১৪ মে) এক সরকারি সফরে তুরস্ক গমন করেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক এর সমাধি (Anitkabir) পরিদর্শন এবং পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তুরস্ক অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান Commander of Turkish Air Force General Hasan Küçükakyüz এর সাথে সৌজন্য সাক্ষাত করে পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন। এর মাধ্যমে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে ফলপ্রসু সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা যায়। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান Turkish Aerospace Industries সহ অন্যান্য সরকারি ও বেসরকারি সামরিক সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্র্ণ সম্পর্ক সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।


আরও খবর



জাপানে পর্যটকবাহী জাহাজ ডুবে নিখোঁজ ২৬

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাপানের পূর্ব হোক্কাইডোর শিবেটেকো উপদ্বীপে একটি পর্যটকবাহী নৌকা ডুবে গেছে। জাপান কোস্ট গার্ড জানিয়েছে, নৌকাটিতে ২ শিশুসহ মোট ২৬ জন পর্যটক ছিল। তাদের উদ্ধার করার জন্য শিবেটোকো উপদ্বীপের কাছে দু’টি হেলিকপ্টার এবং ৫টি টহল নৌকা পাঠানো হয়েছে।

দেশটির উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, তারা কাজু-১ নামের নৌকাটি খুঁজে পায়নি। উদ্ধারকাজ চলাকালে শনিবার বিকাল পর্যন্ত জাহাজে থাকা নিখোঁজ যাত্রীদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

বিবিসির খবরে বলা হয়েছে, দুপুরের দিকে ওই এলাকায় প্রবল ঢেউ ও প্রবল বাতাস ছিল। খারাপ আবহাওয়া থাকায় মাছ ধরার নৌকাগুলো দুপুরের আগেই বন্দরে ফিরে আসে। এছাড়াও পর্যটকরা সবাই লাইফ জ্যাকেট পরিহিত ছিল।

কিন্তু ওই এলাকায় রাতে তাপমাত্রা শূন্য ডিগ্রিতে নেমে আসে বলে জানা গেছে।

উল্লেখ্য, হোক্কাইডোর উত্তর-পূর্বে উপদ্বীপটিতে বরফ দেখার প্রবাহ দেখার জন্য অনেক পর্যটক আসে। দ্বীপটি বিরল প্রজাতির প্রাণী এবং উদ্ভিদের আবাসস্থল।


আরও খবর



ঈদের রাত থেকে গ্যাস থাকবে না যেসব এলাকায়

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামীকাল রাত ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৫ মে পর্যন্ত অনেক এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। একইসঙ্গে গ্যাস সংকট থাকবে রাজধানীসহ আশপাশের বেশকিছু এলাকায়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩ মে রাত ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা আমিন বাজার, হেমায়েতপুর, সাভার, সাভার ইপিজেড, আশুলিয়া, মানিকগঞ্জ ধামরাই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। পাশাপাশি গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, মিরপুর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করবে।

গ্রাহকদের এমন সাময়িক সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস গ্যাস।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সূত্র জানায়, সঞ্চালন ও বিতরণ লাইনে জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য এলাকা ভেদে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এছাড়াও ঢাকার কিছু কিছু এলাকার গ্যাস সমস্যার সমাধান হতে ৫ মে রাত ১০টা পর্যন্ত সময় লেগে যেতে পারে।


আরও খবর



করোনা: সারা দেশে শনাক্ত ৩২

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৪ ঘণ্টায় সারা দেশে ৩২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৮১ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৭৫ শতাংশ। মঙ্গলবার (১৭ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৮৯৭ জন।

২৪ ঘণ্টায় ৪ হাজার ২৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ২৯০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৫ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর