আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

প্রেমিকের বাড়িতে অবস্থান নেওয়া সেই তরুণী গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৯৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়ের দাবিতে জামালপুর থেকে বরগুনায় প্রেমিকের বাড়িতে এসে অবস্থান নেওয়া সেই তরুণী শিখা আক্তার মৌকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ মে) সকালে বেতাগী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম।

তিনি জানান, বিয়ের দাবিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদুল হাসানের ভাড়া বাসায় অবস্থান নেওয়া শিখা আক্তার মৌ নামের ওই তরুণীকে আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবার সকালে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার (১০ মে) বরগুনা আদালতে প্রেমিক মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন খান কথিত বিয়ের দাবিতে তাদের পরিবারকে অবরুদ্ধ করে অবস্থান নেওয়ার অভিযোগ করেন ওই তরুণীর বিরুদ্ধে। ওই দিনই বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন বরগুনার মূখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম। একই সঙ্গে একসপ্তাহের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ প্রদান করেন বিচারক।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, আইনগত ব্যবস্থা গ্রহণে আদালতের নির্দেশ পেয়ে ওই তরুণীকে শুক্রবার সকালে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

গত ২৯ এপ্রিল বরগুনার বেতাগী উপজেলার চান্দখালিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদ হাসানের ভাড়া বাড়িতে বিয়ের দাবিতে অবস্থায় নেয় জামালপুরের তরুণী শিখা আক্তার মৌ। ছেলে ও তার বাবা-মা আত্মগোপনে থাকায় স্থানীয়রা ওই বাড়ির তালা ভেঙে একটি রুমে ঢুকিয়ে দেন ওই তরুণীকে। একপর্যায়ে গত বৃহস্পতিবার (৫ মে) রাতে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন ওই বাড়িতে আসেন এবং ওই তরুণীকে পুত্রবধূ বানাতে তার সাবেক স্বামীকে তালাকের কাগজ ও অবিভাবকদের নিয়ে আসার শর্ত দেন। ওই তরুণী শর্ত পূরণে ব্যর্থ হয়েছেন। অবশেষে ১৪ দিন পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ ট্যাগ: জামালপুর

আরও খবর



গম লুটপাট করছে রুশ সেনারা: ইউক্রেন

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনের খেরসনসহ অধিকৃত বিভিন্ন অঞ্চল থেকে রুশ সেনারা গম লুট করে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই অভিযোগ জানানো হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তবে রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিন থেকে বলা হয়েছে, এ সম্পর্কিত কোনো তথ্য রুশ সরকারের কাছে নেই।

বিবৃতিতে ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, খেরসন ও তার আশপাশের বিভিন্ন এলাকার কৃষকদের কাছ থেকে গম লুটপাট করার অভিযোগ এসেছে। আমরা এই অপরাধমূলক তৎপরতার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা চাই, অবিলম্বে এসব অপতৎপরতা বন্ধ হোক, অধিকৃত বন্দরসমূহ ফের চালু করা হোক এবং বাণিজ্যিক জাহাজের গতিপথ থেকে সব মাইন অপসারণ করা হোক।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অভিযোগ, মহামারির কারণে বিশ্বে খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির চলমান সংকটকে আরও তীব্র করতেই রুশ সেনাদের এই নির্দেশ দিয়েছে মস্কো। বিবৃতিতে এ সম্পর্কে বলা হয়, একদিকে রুশ সেনারা খেরসন অঞ্চলে গম লুটপাট করছে, অন্যদিকে ইউক্রেনের বিভিন্ন বন্দরে খাদ্যশস্যবাহী জাহাজগুলো আটকে রেখেছে এবং বাণিজ্যিক জাহাজের গতিপথে মাইন পেতে রেখেছে। বৈশ্বিক খাদ্য নিরাপত্তাকে বিপন্ন করতেই এ পন্থা বেছে নিয়েছে তারা।

এদিকে, পৃথক এক বিবৃতিতে শুক্রবার ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলর দপ্তর থেকে বলা হয়, গত ২৬ এপ্রিল ইউক্রেনের দক্ষিনাঞ্চলীয় শহর জাপোরিজ্জয়ায় অস্ত্রের ভয় দেখিয়ে ইউক্রেনীয় কৃষকদের কাছ থেকে ৬১ টন গম লুট করে নিয়ে গেছে রুশ সেনারা। এই ঘটনার জেরে ইতোমধ্যে ইউক্রেনের সরকারের পক্ষ থেকে একটি ফৌজদারি মামলাও করা হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করেছে প্রসিকিউটর জেনারেলের দপ্তর।

ইউক্রেনের সরকারের এই অভিযোগ যাচাই করতে ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে ক্রেমলিনে যোগাযোগ করেছিল রয়টার্স। জবাবে ক্রেমলিনের মুখপাত্র ও প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ বলেন, আমরা এ ব্যাপারে কিছু জানি না। এসব তথ্য কোত্থেকে তারা (ইউক্রেন) পেয়েছে তাও বলতে পারছি না।

আন্তর্জাতিক খাদ্যশস্য কাউন্সিলের তথ্য অনুযায়ী, বিশ্বে গম রপ্তানিতে শীর্ষে থাকা দেশের তালিকায় ৪র্থ স্থানে আছে ইউক্রেন। প্রতিবছর ৪৪ দশমি ৭ মিলিয়ন গম বৈশ্বিক বাজারে সরবরাহ করে দেশটি। তবে চলতি বছর দেশটিতে রুশ সামরিক অভিযান শুরুর পর থেকে ব্যাপকভাবে হ্রাস পেয়েছে রপ্তানির পরিমাণ।

নিউজ ট্যাগ: ইউক্রেন

আরও খবর



নিজ এলাকায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রীর গাড়ি বহরে হামলা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৭৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁদপুরে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা ড. আ ন ম এহসানুল হক মিলনের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় জেলার কচুয়া সদর দক্ষিণ ইউনিয়নের বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে।

গাড়িতে মিলন ছাড়াও তার সহধর্মিণী কেন্দ্রীয় মহিলা দলের নেত্রী নাজমুন নাহার বেবি ছিলেন। তাদের বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত একটি ইফতার মাহফিলে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু গাড়িতে হামলার পর তিনি সেখানে আর যোগ দেননি।

হামলার ঘটনায় কারা জড়িত জানতে চাইলে মিলন বলেন, এই হামলার জন্য কেন্দ্রীয় বিএনপির সদস্য মালয়েশিয়া প্রবাসী মোশারফ হোসেনকে দায়ী।

তিনি বলেন, কচুয়ার আসনের এমপি ড. মহীউদ্দীন খান আলমগীর, কেন্দ্রীয় নেতা ড. সেলিম মাহমুদ ও আওয়ামী লীগ নেতা গোলাম হোসেন, পৌর মেয়র নাজমুল আলম স্বপনসহ উপজেলা যুবলীগ, ছাত্রলীগ কেউই গাড়িতে হামলা-ভাঙচুর করেনি। মোশারফ মালয়েশিয়ায় বসে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার গাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এ হামলার ঘটনা ও আমার গাড়ি ভাঙচুর করার জন্য তাকে জবাব দিতে হবে।

জানতে চাইলে কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দীন বলেন, মিলন সাহেবকে ওই পথ দিয়ে অনুষ্ঠানে যেতে আমরা নিষেধ করেছি। কিন্তু তিনি ওই পথ দিয়েই গেলেন। যদিও আমরা তাকে নিরাপত্তা দেওয়ার চেষ্টা করেছি। এর মধ্যেই কিছু ছাত্রলীগ কর্মী তার গাড়িতে হামলা করে। আমরা তাৎক্ষণিক হামলাকারীদের চিহ্নিত করতে পারিনি। তাছাড়া এখনও এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।


আরও খবর



৩০০ আসনে ইভিএমে ভোট করার সক্ষমতা নেই: ইসি

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলোর আস্থা অর্জন করতে পারলে ১০০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা সম্ভব। তবে, ৩০০ আসনে ইভিএম ব্যবহার করার সক্ষমতা ইসির নেই।

সোমবার (৯ মে) নির্বাচন কমিশন সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কমিশনার বলেন, ইভিএম নিয়ে আমাদের মধ্যে কোনো আলোচনা হয়নি। আমাদের এখন যে ইভিএম আছে তাতে সর্বোচ্চ ১০০ থেকে ১৩০ আসনে ভালোভাবে ভোট করতে পারবো। এর চেয়ে বেশি আসনে ইভিএমে ভোট করা সম্ভব না।

তিনি বলেন, সংলাপে ইভিএমের পক্ষে-বিপক্ষে অনেকেই মতামত দিয়েছেন। আমরা এগুলো পর্যালোচনা করছি। পাশের দেশ ভারতে সম্পূর্ণ নির্বাচন ইভিএমে হয়। তারা কীভাবে সফল হলো? তারা নিশ্চয়ই একটা সিস্টেমের মাধ্যমে সফল হয়েছে। ওগুলোই আমরা স্টাডি করছি। তারা যেগুলো করেছে, আমরা সেগুলো এখানে করতে পারি কিনা সেটা দেখা হচ্ছে। পাশাপাশি আইনানুযায়ীও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। ভারত যেমন অবিশ্বাসের জায়গা থেকে বিশ্বাসের জায়গায় এসেছে আমরাও সেভাবে চেষ্টা করবো। তাহলে সবার কাছে ইভিএম গ্রহণযোগ্য হবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি রাজনৈতিক দলের দলীয় সভায় ৩০০ আসনে ইভিএমে ভোট করার বিষয়ে আলোচনা হয়েছে। ইভিএম নিয়ে তারা কমিশনের কাছে প্রস্তাব দেবে। তবে এখনো আমাদের কাছে এ ধরনের কোনো ফরমাল বা ইনফরমাল প্রস্তাব আসেনি। তারা প্রস্তাব দিলেও চূড়ান্ত সিদ্ধান্ত কমিশন দেবে। তবে বলে রাখা ভালো সরকারের পক্ষ থেকে এ ধরনের প্রস্তাব আসার কোনো সুযোগ নেই। সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে ইভিএম ব্যবহারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


আরও খবর



বেগমগঞ্জে প্রকাশ্যে ছুরিকাঘাতে ব্যবসায়ীকে হত্যা

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:রবিবার ২২ মে 20২২ | ১৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর বেগমগঞ্জে পূর্ব শক্রতার জের ধরে মোহাম্মদ আইমন নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে গলায় ছুরিকাঘাত করে হত্যা করেছে সন্ত্রাসীরা। শনিবার  রাত  ৮টার দিকে চৌমুহনী বাজারের ডিবি রোডের হোসেন সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় চৌমুহনী পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের আব্দুল হাই মিলনের ছেলে পাভেল, একই ওয়ার্ডের বাচ্চু মিয়ার ছেলে রাকিব (২০) ও আজাদ মিয়ার ছেলে রিমনকে আটক করে পুলিশ।নিহত মোহাম্মদ আইমন উপজেলার চৌমুহনী পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের গণিপুর এলাকার নুরনবীর ছেলে।

হত্যা ও আটকের বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব বলেছেন, ছুরিকাঘাতে নিহত আইমন চৌমুহনী বাজারে ফুটপাতে  জুতার ব্যবসা করত।

তিনি আরও বলেন, ঘাতক রাকিব তার সহযোগীদের নিয়ে ঈদের আগে নিহত আইমনের কাছে চাঁদা দাবি করে। তখন আইমন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে পুলিশ আইমনের লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে রাকিবকে ইয়াবাসহ আটক করে কারাগারে পাঠায়। এরপর তিন মাস জেল খেটে রাকিব ১৯ মে বৃহস্পতিবার জামিনে বের হয়।

জামিনে বের হয়ে প্রতিশোধ নেওয়ার  জন্য রাকিব ও তার সহযোগী পাভেল এবং রিমন শনিবার রাত  ৮টার দিকে আইমনকে চৌমুহনী বাজারের ডিবি রোডের হোসেন মার্কেটের সামনে গতিরোধ করে। ওই সময় কথা কাটাকাটির একপর্যায়ে তারা আইমনকে গলায় ছুরিকাঘাত করে গুরুত্বর আহত করে। সেখান থেকে স্থানীয় লোকজন আইমনকে হাসপাতালে নেওয়ার পথে সে মৃত্যুবরণ করে। 


আরও খবর



এবার ঈদ যাত্রা স্বস্তিতেই কাটবে

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আগে গাজীপুরের যে জায়গাটায় যানজট ছিল সেখানেও গাড়ি চলাচল করছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে এবার সড়কের অবস্থা ভালো। স্বস্তিতেই ঘরমুখো মানুষদের ঈদযাত্রা কাটবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এবার দেশের সড়ক ও মহাসড়কের অবস্থা ভালো। এবারের ঈদ যাত্রা স্বস্তিতেই কাটবে। শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এই আশা প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, আগে গাজীপুরের যে জায়গাটায় যানজট ছিল সেখানেও গাড়ি চলাচল করছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে এবার সড়কের অবস্থা ভালো। স্বস্তিতেই ঘরমুখো মানুষদের ঈদযাত্রা কাটবে।

অতিরিক্ত ভাড়ার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার কারণে শুক্রবার চারটি কাউন্টারকে জরিমানা করা হয়েছে। বাস টার্মিনালগুলোতে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত আছে। যাত্রীদের অভিযোগ পেলে তারা ব্যবস্থা নিচ্ছে।

যাত্রীদের অভিযোগ কয়েকটি পরিবহন দ্বিগুণ ভাড়া নিচ্ছে, এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না? সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, অভিযোগ যেহেতু এসেছে সেটাকে মিথ্যা মনে করার অবকাশ নেই। ঘটনা ঘটেছে বলেই অভিযোগ আসছে। আমি বিআরটিএর চেয়ারম্যানকে এখনই বলে দিচ্ছি অতিরিক্ত ভাড়ার বিষয়ে নজরদারি বাড়াতে ও ব্যবস্থা নিতে।


আরও খবর