আজঃ শুক্রবার ২১ জানুয়ারী ২০২২
শিরোনাম

প্রকাশ্যে চলছে বেনাপোলের কাস্টমস কর্মকর্তার ঘুষ বাণিজ্য

প্রকাশিত:সোমবার ০৭ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ২৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

প্রকাশ্যে চলছে বেনাপোলের কাস্টমস কর্মকর্তার ঘুষ বাণিজ্য

নিউজ ট্যাগ: বেনাপোল

আরও খবর



বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ভাষণ নির্দেশিত আদর্শে দেশ চলবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যে দিকনির্দেশনামূলক ভাষণ দিয়েছিলেন সেমতেই বাংলাদেশ চলবে। আর দেশের এই অগ্রযাত্রা যাতে কোনোভাবে ব্যাহত না হয় সে বিষয়েও সকলকে সতর্ক করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, 'জাতির পিতা ১০ জানুয়ারি দেশে ফিরে এসে একটি স্বাধীন রাষ্ট্র কিভাবে চলবে সেই নীতিনির্ধারণী বক্তৃতা দিয়েছিলেন। যে আদর্শ নিয়ে বাংলাদেশ চলবে সেই আদর্শ তিনি ব্যক্ত করেছিলেন। আর সেই আদর্শ নিয়েই আমাদের চলতে হবে। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আর দেশের এই অগ্রযাত্রা যাতে কোনোভাবে ব্যাহত না হয়।'

আজ মঙ্গলবার বিকেলে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় সভাপতির ভাষণে তিনি এ কথা বলেন। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এ দেশের উন্নয়নের চাকাটা গতিশীল থাকবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'খুনি- যুদ্ধাপরাধী, দুর্নীতিবাজদের কোনো স্থান বাংলার মাটিতে হবে না। এই কথাটা তাদেরকে স্পষ্ট জানিয়ে দিতে হবে। জনগণের অধিকার নিয়ে আমরা কাউকে ছিনিমিনি খেলতে দেব না।'

শেখ হাসিনা বলেন, 'বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নিয়ে অতীতে যারা ছিনিমিনি খেলেছে তারা তাদের শাস্তি পেয়েছে। বাংলাদেশের মানুষ তাদের ক্ষমতা থেকে হঠিয়েছে। আর জনগণের ভোটে নির্বাচিত হয়েছে বলেই আমরা আজ ১৩ বছর পূর্ণ করতে পেরেছি এবং পরপর তিনবার ক্ষমতায় আসতে পেরেছি। জনগণের ভোটে নির্বাচিত না হলে সেটা সম্ভব ছিল না। এটা হচ্ছে বাস্তবতা। আর এই বাস্তবতাকে শিকার করতে হবে।'

দলের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ অনুষ্ঠানে বক্তৃতা করেন। আরো বক্তৃতা করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মহানগর আওয়ামী লীগ দক্ষিণ এবং উত্তরের সভাপতি আবু আহমেদ মান্নাফী ও শেখ বজলুর রহমান। দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি গণভবন থেকে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।


আরও খবর



সিটি করপোরেশন এলাকাকে গ্রিন সিটিতে রূপান্তরিত করব : আইভী

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমার সব পরিকল্পনা চলমান আছে। মানুষের যা যা চাহিদা আমার সাধ্যে অর্থাৎ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাধ্যের মধ্যে রেখে সে কাজগুলো করেছি। তাই আমি পুনরায় নির্বাচিত হলে সিটি করপোরেশন এলাকাকে গ্রিন সিটিতে রূপান্তরিত করব। মানুষের চাহিদামতো কাজগুলো সম্পন্ন করব।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকালে সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডের আদমজী এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের এ কথা বলেন আইভী।

প্রচার চলার সময় আইভীকে কাছে পেয়ে অনেক নারী-পুরুষ তার কাছে ছুটে আসেন। এ সময় তাকে টেনে বুকে তুলে নেন এবং জড়িয়ে ধরে তার জন্য আল্লাহর দরবারে দোয়া করেন।

গণসংযোগের সময় কোথাও কোথাও নারী ভোটারদের ফুলের পাপড়ি ছিটিয়ে ও ফুলের তৈরি নৌকা উপহার দিয়ে তাকে স্বাগত জানাতে দেখা যায়।

তিনি আরও বলেন, আমার সাথে জনগণের সম্পর্ক পুরনো। আমি সিটি করপোরেশনে দীর্ঘ ১০ বছর ধরে কাজ করছি। আপনারা নিজেরাও দেখেছেন। প্রতিপক্ষের সমালোচনার প্রসঙ্গে তিনি বলেন যে কাজ করে তার সমালোচনা থাকবে। যিনি সমালোচনা করছেন তিনি হুট করে না জেনে এসব কথা বলছেন। আমি যা-কিছু করেছি মানুষের কল্যাণে করেছি নগরবাসীর কল্যাণে করেছি।


আরও খবর



বেড়েই চলেছে ম্যাঞ্চেস্টার সিটির আধিপত্য

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ম্যাঞ্চেস্টার সিটির আধিপত্য বেড়ে চলেছে ইপিএলে। পেপ গুয়ার্দিওলার দল ব্রেন্টফোর্ডকে বিপক্ষের ঘরের মাঠে ১-০ হারাল। ১৬ মিনিটে একমাত্র গোল করলেন ফিল ফডেন। খেতাবের প্রধান প্রতিদ্বন্দ্বী চেলসির থেকে আট পয়েন্ট এগিয়ে গেল ম্যান সিটি।

চেলসি  ব্রাইটনের সঙ্গে ১-১ ড্র করায় খেতাব জয়ের দৌড়ে আরও পিছিয়ে পড়ল। থোমাস টুহলের ক্লাব ৯০ মিনিট পর্যন্ত রোমেলু লুকাকুর গোলে (২৮ মিনিট) এগিয়ে থাকলেও শেষরক্ষা করতে পারেনি। সংযুক্ত সময়ে গোল শোধ করে দেন ব্রাইটনের ড্যানি ওয়েলবেক।

আগের দিন লেস্টার সিটির কাছে লিভারপুলও হেরে যায়। মহম্মদ সালাহরা নেমে গিয়েছেন তৃতীয় স্থানে। টেবলে প্রথম পাঁচ গল ম্যান সিটি (২০ ম্যাচে ৫০), চেলসি (২০ ম্যাচে ৪২), লিভারপুল (১৯ ম্যাচে ৪১), আর্সেনাল (১৯ ম্যাচে ৩৫) ও ওয়েস্ট হ্যাম (১৯ ম্যাচে ৩১)। এ দিকে, আর্সেনাল-ম্যান সিটি ম্যাচ ১ জানুয়ারি। পরের দিন লিভারপুল মুখোমুখি হবে চেলসির।

কেভিন দ্য ব্রুইনের পাস থেকে ম্যান সিটির একমাত্র গোল করেন ফডেন। যা এ বারের প্রিমিয়ার লিগে তাঁর পঞ্চম গোল। পেপের ক্লাব টানা দশ ম্যাচ জিতল। ম্যান সিটি ম্যানেজার অবশ্য খেতাব নিশ্চিত বলে ধরতে রাজি নন। তাঁর কথা, এখনও ৫৪ পয়েন্টের খেলা বাকি। চেলসি আর লিভারপুল ব্যতিক্রমী দুটি ক্লাব। টুহলের দল তো ইউরোপের সেরা। আর লিভারপুল চিরকালই আমাদের কঠিনতম প্রতিপক্ষ। এখনই খেতাব নিয়ে কিছু বলার মানে হয় না।


আরও খবর
আগামীকাল পর্দা উঠছে বিপিএলের

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, নিখোঁজ ১০

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চের ধাক্কায় খেয়া পারাপারের একটি ট্রলার যাত্রীসহ ডুবে গেছে। বুধবার (০৫ জানুয়ারি) সকাল ৯ টায় ফতুল্লার ধর্মগঞ্জ ঘাটে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কিছুটা কুয়াশা ছিল। ওই সময় অন্তত ১৫-২০ জন যাত্রী নিয়ে খেয়া পারাপারের ট্রলারটি ধর্মগঞ্জ ঘাট থেকে ওপারে যাচ্ছিল। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী লঞ্চ মাঝ নদীতে ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে তাৎক্ষণিক ট্রলারটি ডুবে যায়। এ সময় কিছু যাত্রী সাঁতরে তীরে উঠেছে। তবে অনেকেই নিখোঁজ রয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে দ্রুত আমাদের কয়েকটি টিম নদীতে উদ্ধার অভিযান চালাচ্ছে। স্থানীয় লোকজন আমাকে জানিয়েছে ৮-১০ জন ট্রলারের যাত্রী নিখোঁজ রয়েছে। আমাদের কাছে কিছু লোকজন দাবি করেছে, তাদের স্বজন নিখোঁজ রয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে নিখোঁজের সংখ্যা জানার চেষ্টা করছি এবং উদ্ধার অভিযান অব্যাহত রেখেছি।


আরও খবর



নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নৌপরিবহণ মন্ত্রণালয়

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নৌপরিবহণ মন্ত্রণালয়। এতে পাঁচ ভিন্ন পদে ১৫ জনকে নিতে বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি। আগামীকাল ২৯ ডিসেম্বর থেকে আবেদন করা যাবে অনলাইনে।

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩)

পদ সংখ্যা: ৩ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার পরিচালনা ও লিখনে দক্ষতা থাকতে হবে।

বেতন: ১১,০০০/- থেকে ২৬,৫৯০/-

পদের নাম : কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩)

পদ সংখ্যা: ১ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার পরিচালনা ও লিখনে দক্ষতা থাকতে হবে।

বেতন: ১১,০০০/- থেকে ২৬,৫৯০/-

পদের নাম : ক্যাশিয়ার  (গ্রেড-১৪)

পদ সংখ্যা: ১ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে।

বেতন: ১০,২০০/- থেকে ২৪,৬৮০/-

পদের নাম : ক্যাশ সরকার (গ্রেড-১৭)

পদ সংখ্যা: ১ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে বাণিজ্য বিভাগে উচ্চমাধ্যমিক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে।

বেতন: ৯,০০০/- থেকে ২১,৮০০/-

পদের নাম : অফিস সহায়ক (গ্রেড-২০)

পদ সংখ্যা: ৯ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমানের ডিগ্রি।

বেতন: ৮,২৫০/- থেকে ২০,০১০/-

বয়স: ২০২০ সালের ২৫ মার্চ হিসেবে ১৮-৩০ বছর হলে আবেদন করা যাবে। বিশেষ ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://mos.teletalk.com.bd/ -এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি দেখুন এখানে

আবেদনের শেষ সময়: ২৭ জানুয়ারি ২০২২ বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।


আরও খবর